কম্পিউটার

কীভাবে সহজে আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলি এয়ারড্রপ করবেন

নতুন আইফোন পাওয়ার পরে, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল পুরানো আইফোন থেকে গুরুত্বপূর্ণ ডেটা স্থানান্তর করা। জিনিসগুলিকে সহজ করার জন্য, অ্যাপল ব্যবহারকারীদের দুটি iDevice-এর মধ্যে আইটেম শেয়ার করতে সাহায্য করার জন্য বিভিন্ন পদ্ধতি প্রদান করে এবং AirDrop তাদের মধ্যে একটি। এটি ব্যবহারকারীদের একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে পরিচিতি, ফটো, ভিডিও এবং আরও অনেক কিছু সহ ডেটা স্থানান্তর করতে সক্ষম করার একটি দ্রুত এবং নিরাপদ উপায় অফার করে৷

► আপনি যদি কলের ইতিহাস, পাঠ্য বার্তা, ফটো, মেমো, ক্যালেন্ডার, সাফারি (ইতিহাস, বুকমার্ক) এবং আরও অনেক কিছু এক ক্লিকে, আইফোন থেকে আইফোন ট্রান্সফার টুল হল পথ।

আপনি কি আইফোন থেকে আইফোনে সমস্ত পরিচিতি এয়ারড্রপ করতে পারেন

"আমি কি একবারে সমস্ত পরিচিতি AriDrop করতে পারি?" প্রশ্ন আছে এমন যে কারো জন্য হতাশ বোধ করতে পারে কারণ উত্তরটি না। এটি আপনাকে প্রতিবার শুধুমাত্র একটি পরিচিতি স্থানান্তর করতে দেয়। যে কেউ শুধুমাত্র অন্য লোকেদের সাথে এক বা দুটি পরিচিতি ভাগ করতে চায় তাদের জন্য, AirDrop প্রকৃতপক্ষে এটি তৈরি করার একটি দ্রুত উপায়। যাইহোক, আপনি যদি আইফোন থেকে আইফোনে সমস্ত পরিচিতি এয়ারড্রপ করা বেছে নেন, তাহলে আপনাকে বারবার ধাপগুলি পুনরাবৃত্তি করতে হবে যা ক্লান্তিকর এবং সময়সাপেক্ষ৷

সৌভাগ্যবশত, পরিচিতি শেয়ার করতে AirDrop ব্যবহার করার পাশাপাশি, AOMEI MBackupper নামে একটি আইফোন ট্রান্সফার টুল রয়েছে যা আপনাকে এক ক্লিকে আইফোন থেকে আইফোনে সমস্ত পরিচিতি স্থানান্তর করতে সহায়তা করতে পারে। আরও তথ্যের জন্য, আপনি নীচে স্ক্রোল করতে পারেন বা সংশ্লিষ্ট অংশে ঝাঁপ দিতে এখানে ক্লিক করুন। এবং এর পরে, আসুন কিভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলিকে এয়ারড্রপ করা যায় তা দেখা শুরু করি৷

আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলিকে কীভাবে এয়ারড্রপ করবেন

এখন দেখা যাক কিভাবে এয়ারড্রপের মাধ্যমে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করা যায়। দুটি ডিভাইসেই Wi-Fi এবং Bluetooth চালু করুন। ডিভাইসগুলির যেকোনো একটিতে ব্যক্তিগত হটস্পট চালু থাকলে, দয়া করে এটি বন্ধ করুন৷

iPhone এ AirDrop চালু করুন

1. নিয়ন্ত্রণ কেন্দ্র খুলুন৷ আইফোন স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করে।

2. AirDrop চালু করুন :ওয়্যারলেস কন্ট্রোল বক্স টিপুন এবং ধরে রাখুন> এয়ারড্রপ এ আলতো চাপুন এবং শুধুমাত্র পরিচিতি বেছে নিন , অথবা সবাই৷ .

◆ দ্রষ্টব্য: আপনি যদি "শুধুমাত্র পরিচিতি" চয়ন করেন তবে শুধুমাত্র আপনার পরিচিতিরা আপনার ডিভাইসটি দেখতে পাবে৷ আপনি যদি "সবাই" বেছে নেন, তাহলে এয়ারড্রপ ব্যবহার করে আশেপাশের সমস্ত অ্যাপল ডিভাইস আপনার ডিভাইস দেখতে পাবে।

আইফোনে এয়ারড্রপ পরিচিতিগুলি

1. পরিচিতি -এ যান৷ আইফোনের উৎসে অ্যাপ> আপনি যে পরিচিতি শেয়ার করতে চান সেটি খুঁজুন এবং আলতো চাপুন।

2. পরিচিতি ভাগ করুন আলতো চাপুন৷ বিকল্প> এয়ারড্রপ আলতো চাপুন> টার্গেট আইফোন বেছে নিন।

3. স্বীকার করুন টিপুন৷ টার্গেট আইফোনে পরিচিতি পেতে> পরিচিতি -এ যান শেয়ার করা পরিচিতি চেক করতে অ্যাপ।

◆দ্রষ্টব্য: আপনি যদি নিজের কাছে কিছু এয়ারড্রপ করেন (একই অ্যাপল আইডি ব্যবহার করে), আপনি গ্রহণ বা প্রত্যাখ্যান করার বিকল্প দেখতে পাবেন না এবং এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে পাঠানো হবে।

আইফোন থেকে আইফোনে সমস্ত পরিচিতি স্থানান্তর করার একটি সহজ উপায়

উপরের থেকে, আপনি AirDrop ব্যবহার করে আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন তা জানেন। যাইহোক, AirDrop আপনাকে প্রতিবার একটি আইটেম স্থানান্তর করতে সাহায্য করতে পারে, আপনি যদি একাধিক বা সমস্ত পরিচিতি স্থানান্তর করতে চান তবে এটি একটি ভাল সমাধান নয়। তাই এখানে আরেকটি টুল এসেছে যা আপনাকে শুধুমাত্র এক ক্লিকে সমস্ত পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করবে।

AOMEI MBackupper হল Windows PC এর জন্য একটি পেশাদার iPhone ডেটা ম্যানেজমেন্ট টুল, যা iPhone এবং কম্পিউটারের মধ্যে ডেটা স্থানান্তর সমর্থন করে। আপনি প্রথমে কম্পিউটারে উৎস আইফোন থেকে পরিচিতি স্থানান্তর করতে পারেন এবং তারপর লক্ষ্য আইফোনে পরিচিতি স্থানান্তর করতে পারেন। এটি নির্বাচিত পরিচিতি স্থানান্তর করা সম্ভব করে তোলে এবং এটি কোনো বিদ্যমান iPhone সামগ্রী মুছে ফেলবে না৷

টুলটি iPhone 4 থেকে সর্বশেষ iPhone 13 পর্যন্ত iPhone-এর সমস্ত মডেলকে সমর্থন করে এবং সর্বশেষ iOS 15-এর সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ হবে। আপনার পিসিতে টুলটি ডাউনলোড করুন এবং iPhone থেকে iPhone-এ সমস্ত পরিচিতি স্থানান্তর করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।

উৎস iPhone

থেকে পরিচিতি রপ্তানি করুন

1. AOMEI MBackupper চালু করুন> উৎস iPhone কম্পিউটারে সংযুক্ত করুন৷

2. কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ বিকল্প।

3. পরিচিতিগুলি চয়ন করুন৷> আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তার পূর্বরূপ দেখুন এবং নির্বাচন করুন> ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে।

3. পরিচিতিগুলি সংরক্ষণ করার জন্য পথ নির্বাচন করুন> বিন্যাসটি নির্ধারণ করুন (যদি আপনি এক্সেলের মাধ্যমে পরিচিতিগুলি দেখতে চান, CSV বিন্যাস চয়ন করুন।)> স্থানান্তর ক্লিক করুন কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করার বোতাম৷

টার্গেট আইফোনে পরিচিতি স্থানান্তর করুন

1. উৎস আইফোন আনপ্লাগ করুন এবং টার্গেট আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন৷

2. iPhone-এ স্থানান্তর করুন-এ ক্লিক করুন৷ বিকল্প।

3. আপনার আগে রপ্তানি করা পরিচিতিগুলি বেছে নিন> স্থানান্তর ক্লিক করুন৷ টার্গেট আইফোনে পরিচিতি স্থানান্তর করতে।

প্রক্রিয়াটি শেষ হয়ে গেলে, আপনি স্থানান্তরিত পরিচিতিগুলি পরীক্ষা করতে আপনার আইফোনে যেতে পারেন। এছাড়াও আপনি AOMEI MBackupper-কে ফটো, ভিডিও, মিউজিক এবং আরও অনেক কিছু স্থানান্তর করতে সাহায্য করতে পারেন, ধাপগুলি একই।

উপসংহার

আইফোন থেকে আইফোনে পরিচিতিগুলিকে কীভাবে এয়ারড্রপ করা যায় সে সম্পর্কে এটিই। আপনি যদি শুধুমাত্র এক বা দুটি পরিচিতি ভাগ করতে চান তবে এটি তৈরি করার জন্য AiDrop একটি ভাল পছন্দ। আপনি যদি আইফোন থেকে আইফোনে একাধিক বা সমস্ত পরিচিতি স্থানান্তর করতে চান তবে কাজটি শেষ করতে আপনি AOMEI MBackupper ব্যবহার করে দেখতে পারেন।

একজন শক্তিশালী ব্যাকআপ ম্যানেজার হিসাবে, AOMEI MBackupper কম্পিউটারে আইফোন ডেটা ব্যাকআপ করার একটি সহজ উপায় প্রদান করে এবং আপনাকে কোনো প্রচেষ্টা ছাড়াই যেকোনো iDevice-এ ব্যাকআপ ফাইল পুনরুদ্ধার করতে দেয়। এখন এটির জন্য যান এবং আরও আবিষ্কার করুন!


  1. আইফোনের সাথে আউটলুক পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন

  2. আইফোন থেকে হুয়াওয়েতে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

  3. কিভাবে সহজে iPhoto থেকে আইফোনে ফটো সরানো যায়

  4. আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন