কম্পিউটার

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

একটি অপারেটিং সিস্টেম থেকে অন্য ওএসে স্যুইচ করা অবশ্যই একটি কষ্টকর প্রক্রিয়া হতে পারে। যদিও, এটা সম্পূর্ণভাবে নির্ভর করে আপনি কি উদ্দেশ্যে একটি নির্দিষ্ট সিস্টেমে যেতে চান তার উপর; পেশাদার বা বিনোদনমূলক ব্যবহারের জন্য। সুতরাং, উইন্ডোজ ওএস বাজার নিয়ন্ত্রণ করার কারণে আপনি যদি ম্যাক থেকে পিসিতে স্যুইচ করতে চান তবে এটি সম্পূর্ণ প্রাসঙ্গিক। ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করার সময় এই নির্দেশিকাটি আপনাকে যা জানতে হবে তার সব কিছুর মধ্য দিয়ে চলে যাবে৷ .

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:বিষয়গুলি বিবেচনা করুন

পার্ট 1:যে কারণে আপনি ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করতে চান

আপনি যদি আপনার বর্তমান অ্যাপল ইকোসিস্টেম দ্বারা হতাশ বোধ করেন তবে সম্ভবত এটি একটি নতুন অপারেটিং সিস্টেম - উইন্ডোজ চেষ্টা করার সঠিক সময়। এখানে পাঁচটি প্রধান কারণ রয়েছে কেন আপনাকে Mac থেকে Windows এ স্থানান্তরিত করার কথা বিবেচনা করা উচিত।

1. খরচ-কার্যকর 

হাজার হাজার খুচরা বিক্রেতার কাছে অবশ্যই হাজার হাজার কম্পিউটার বিক্রি হয়, তাই আপনি মূল্যের পরিসরের ক্ষেত্রে প্রচুর বৈচিত্র্য পেতে পারেন . অন্যদিকে, ম্যাকগুলির একটি সর্বজনীন মূল্য রয়েছে, তাই অ্যাপল পণ্যগুলির সাথে একটি সাশ্রয়ী মূল্যের চুক্তি পাওয়া অবশ্যই কঠিন হয়ে পড়ে৷

২. গেমারদের জন্য আরও ভালো ওএস 

পিসি গেমগুলি দিন দিন পরিশীলিত হয়ে উঠছে এবং উন্নত গেমগুলি চালানোর জন্য উল্লেখযোগ্য পরিমাণে স্টোরেজ স্পেস এবং শীর্ষস্থানীয় গ্রাফিক্স কার্ডের প্রয়োজন৷ উপরন্তু, বেশিরভাগ সাম্প্রতিক গেমের শিরোনাম macOS-এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয় . সুতরাং, উইন্ডোজ একটি ভাল পছন্দ হয়ে ওঠে!

৩. সাশ্রয়ী মূল্যের সহায়তা 

অ্যাপল থেকে কার্যকর প্রযুক্তিগত সহায়তা পাওয়ার ক্ষেত্রে, এটি মাইক্রোসফট এবং পিসি সাপোর্টের চেয়ে বেশি ব্যয়বহুল . আপনি যখন একটি Mac ক্রয় করেন, আপনি বিনামূল্যে 90-দিনের ফোন সমর্থন পান৷ এর পরে, আপনাকে সমর্থন পেতে অর্থ প্রদান করতে হবে!

4. কম RAM প্রয়োজন 

একটি নোট করুন, কম মেমরিতে চলমান একটি উইন্ডোজ পিসি অবশ্যই ধীর হয়ে যেতে পারে, তবে এটি কেবল ভেঙে যাবে না . অন্যদিকে, কম মেমরিতে চলমান একটি ম্যাক ক্র্যাশ হওয়ার সম্ভাবনা বেশি। তাই, কম রিসোর্স সহ চলমান একটি পিসি অবশ্যই অনেক বেশি নির্ভরযোগ্য।

5. ফ্রিওয়্যার 

উইন্ডোজ পিসি ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে সফ্টওয়্যার এবং ইউটিলিটিগুলির আধিক্য রয়েছে . জনপ্রিয় ওয়েবসাইট Download.com-এ উইন্ডোজের জন্য পঞ্চাশ হাজারেরও বেশি সমাধান এবং পরিষেবা রয়েছে, যেখানে ম্যাকের জন্য পাঁচ হাজারেরও কম প্রোগ্রাম উপলব্ধ রয়েছে৷

আপনি বিভিন্ন বিভাগের জন্য আমাদের বিনামূল্যের উইন্ডোজ অ্যাপের তালিকা দেখতে পারেন: 
উইন্ডোজ 10, 8, 7 এর জন্য সেরা ফ্রি পিসি ক্লিনার এবং অপ্টিমাইজার
উইন্ডোজ 10, 8,7 (2021) বিনামূল্যে এবং অর্থপ্রদানের জন্য সেরা সফ্টওয়্যার আপডেটার
ফ্রি অ্যান্টিভাইরাস যা আপনার ওয়ালেটে গর্ত পোড়াবে না
উইন্ডোজ 10 এর জন্য সেরা ফ্রি ফাইল রিকভারি সফটওয়্যার
উইন্ডোজ 10, 8,7 পিসির জন্য সেরা অডিও রেকর্ডিং সফ্টওয়্যার
উইন্ডোজ 10, 8, 7 পিসির জন্য সেরা DLL ফিক্সার সফ্টওয়্যার:বিনামূল্যে/প্রদেয়
উইন্ডোজ 10, 8, 7 এর জন্য সেরা ডিস্ক ক্লোনিং সফ্টওয়্যার
2022 সালে সেরা ডুপ্লিকেট ফটো ফাইন্ডার এবং ক্লিনার

অংশ 2:ম্যাক থেকে উইন্ডোজে স্থানান্তরিত করার সময় আপনাকে যে পদক্ষেপগুলি নিতে হবে

ম্যাক থেকে উইন্ডোজে দ্রুত সরে যেতে আপনাকে সাহায্য করার জন্য, আমরা 10টি প্রয়োজনীয় ধাপ শেষ করেছি:

1. একটি কম্পিউটার বাছাই করুন 

Mac থেকে PC-এ স্থানান্তরিত করার জন্য সবচেয়ে বড় সুবিধাগুলির মধ্যে একটি হল আপনার কাছে প্রচুর পরিমাণে ডিভাইস বিকল্প এবং মূল্য পরিসীমা উপলব্ধ . আপনি ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট নোটবুক, ইত্যাদির বিস্তৃত পরিসর থেকে বেছে নিতে পারেন। আপনার কাছে ব্যবসায়িক কম্পিউটার এবং ভোক্তা ল্যাপটপের জন্যও আশ্চর্যজনক পছন্দ রয়েছে, যা ব্যবহারকারীদের অনন্য চাহিদা এবং প্রয়োজনীয়তার সাথে মানানসই করার জন্য ডিজাইন করা হয়েছে। এছাড়াও, উইন্ডোজ পিসি অবশ্যই ম্যাকের চেয়ে বেশি বাজেট-বান্ধব।

২. একটি Microsoft অ্যাকাউন্ট তৈরি করুন 

একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট তৈরি করা ম্যাকে একটি অ্যাপল আইডি তৈরি করার মতো। আপনার ডিভাইস থেকে সর্বাধিক সুবিধা পেতে, আপনার একটি Microsoft অ্যাকাউন্ট থাকতে হবে। এটি অধিকাংশ Microsoft পরিষেবার জন্য একক সাইন-অন হিসাবে কাজ করে৷ , যেমন – অফিস, আউটলুক, ওয়ানড্রাইভ, বিং, স্কাইপ, এক্সবক্স, সারফেস, এমএসএন, এবং আরও প্রোগ্রাম যা অফিসিয়াল উইন্ডোজ স্টোর থেকে ডাউনলোড করা যেতে পারে। একটি Microsoft অ্যাকাউন্ট থাকা আপনার সমস্ত Windows ডিভাইস এবং পরিষেবাগুলিকে সিঙ্ক করে উত্পাদনশীল থাকতে সাহায্য করতে পারে৷ সাইন ইন করতে বা একটি নতুন Microsoft অ্যাকাউন্ট তৈরি করতে, এখানে ক্লিক করুন !

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

(আপনি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহার করে উল্লিখিত সমস্ত জিনিস পরিচালনা করতে পারেন)

৩. আপনার পিসি ইন্টারফেসকে আরও ভালো করে জানুন 

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করার সময় আপনি যে উল্লেখযোগ্য পরিবর্তনগুলি লক্ষ্য করতে পারেন তা হল তাদের ইন্টারফেস। তাই, আপনার Windows PC এর ইন্টারফেস জানা গুরুত্বপূর্ণ , যাতে আপনি আপনার কম্পিউটার আরও ভালোভাবে ব্যবহার করতে পারেন:

  • নেভিগেশন – আপনার সমস্ত ফাইল, ফোল্ডার, অ্যাপস এবং সেটিংস সনাক্ত করতে, আপনাকে যা করতে হবে তা হল:স্টার্ট মেনুতে ক্লিক করুন (স্ক্রীনের নীচে-বাম কোণে বিকল্পটি খুঁজুন)।
  • অনুসন্ধান করুন - আপনি যদি দুর্দান্ত স্পটলাইট কার্যকারিতা মিস করেন তবে আমাদের কাছে আপনার জন্য সুসংবাদ রয়েছে। উইন্ডোজ ওএস অবশ্যই ব্যবহারকারীদের জন্য অনুসন্ধান বারের মাধ্যমে আপনি যা খুঁজছেন তা টাইপ করে প্রয়োজনীয় সমস্ত ফাইল, ফোল্ডার, অ্যাপ্লিকেশন এবং আরও অনেক কিছু খুঁজে পাওয়া সহজ করে তোলে। (স্ক্রীনের নীচে-বাম কোণে স্টার্ট বোতামের সাথে এটি সংযুক্ত খুঁজুন)
  • ব্যবস্থাপনা - বর্তমান উইন্ডোটি ছোট করতে, আকার পরিবর্তন করতে বা বন্ধ করতে, আপনি আপনার ম্যাকের উইন্ডোর উপরের বাম কোণে বিকল্পগুলি খুঁজে পেতে পারেন৷ অন্যদিকে, উইন্ডোজে, আপনি উইন্ডোর ডান কোণে একই বিকল্পগুলি খুঁজে পেতে পারেন।

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

4. নতুন কীবোর্ড সম্পর্কে জানুন

ম্যাক এবং পিসি তুলনা করার ক্ষেত্রে আরেকটি স্পষ্ট পার্থক্য আপনি লক্ষ্য করবেন তা হল তাদের কীবোর্ড। আপনার কাছে নৈমিত্তিক কাজের গতি বাড়াতে এবং উৎপাদনশীলতা বাড়াতে প্রচুর শর্টকাট আছে . একটি ম্যাক ব্যবহার করার সময়, আপনি প্রধানত একটি শর্টকাটের মাধ্যমে একটি কাজ চালানোর জন্য কমান্ড কীটির উপর নির্ভর করেন, যেখানে উইন্ডোজ পিসিগুলিতে, আপনাকে সবচেয়ে বেশি নিয়ন্ত্রণ কী ব্যবহার করতে হবে। আপনি জনপ্রিয় উইন্ডোজ কীবোর্ড শর্টকাট-এ আমাদের সম্পূর্ণ গাইড দেখতে পারেন :

  • বেসিক এবং অ্যাডভান্সড Windows 10 কীবোর্ড শর্টকাট যা আপনি ব্যবহার করতে পারেন
  • উইন্ডোজ কীবোর্ডে 10টি আকর্ষণীয় শর্টকাট কী
  • Windows 10-এ কীভাবে বিশেষ অক্ষর, ইমোজি, অ্যাকসেন্ট টাইপ করবেন?

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

5. অ্যাপ্লিকেশনগুলি পরিবর্তন করুন 

এখন আপনি ম্যাক থেকে উইন্ডোজে মাইগ্রেট করার জন্য প্রস্তুত, আপনি যে প্রধান সমস্যার মুখোমুখি হবেন তা হল উইন্ডোজে ম্যাক প্রোগ্রাম এবং সেটিংসের জন্য একটি উপযুক্ত বিকল্প খুঁজে বের করা। এখানে আমরা বিকল্পগুলির একটি সুনির্দিষ্ট তালিকা তৈরি করেছি যা আপনাকে আপনার সমস্ত কাজ কার্যকরভাবে এবং দক্ষতার সাথে অর্জন করতে সহায়তা করতে পারে:

জনপ্রিয় ম্যাক প্রোগ্রামের জন্য উইন্ডোজ বিকল্প: 

  • টেক্সটএডিট – নোটপ্যাড
  • টার্মিনাল – কমান্ড প্রম্পট
  • গ্র্যাব - স্নিপিং টুল
  • স্টিকি - স্টিকি নোট
  • টাইম মেশিন – ব্যাকআপ এবং রিস্টোর সমাধান
  • iWork – MS Office
  • নোট - OneNote
  • মেল অ্যাপ – উইন্ডোজের জন্য ইমেল ক্লায়েন্ট 
  • iMovie – Windows Movie Maker
  • প্রিভিউ – উইন্ডোজ ফটো ভিউয়ার
  • ফটো অ্যাপ – উইন্ডোজ ফটো গ্যালারি
  • স্পটলাইট – অনুসন্ধান বার

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

6. আপনার ডেটা Mac থেকে Windows এ সরান 

যখনই আপনি একটি নতুন ডিভাইস কিনবেন, আপনার ডেটা এক জায়গা থেকে অন্য জায়গায় সরানোর সবচেয়ে সহজ কিন্তু দ্রুততম উপায় খুঁজে বের করা একটি প্রয়োজনীয় মন্দ। এটি আপনার সম্পূর্ণ ডেটা স্থানান্তর এবং সংরক্ষণ করা একটি চ্যালেঞ্জিং প্রক্রিয়া হতে পারে, তবে আপনি নীচের যে কোনো সমাধান অনুসরণ করে কাজটি অর্জন করতে পারেন:

  • আপনার সমস্ত ডেটা একটি বাহ্যিক হার্ড ড্রাইভ ব্যবহার করে স্থানান্তর করার চেষ্টা করুন . এটি অবশ্যই বিপুল সংখ্যক ফাইল এবং ফোল্ডার সংরক্ষণ করতে পারে৷
  • আপনার সমস্ত ডেটা স্থানান্তর করার চেষ্টা করুন একটি দূরবর্তী ডেস্কটপ নেটওয়ার্ক ব্যবহার করে আপনার ম্যাক এবং উইন্ডোজের মধ্যে। পরবর্তীতে, আপনি খুব সহজেই গুরুত্বপূর্ণ ফাইলগুলিকে এক জায়গা থেকে অন্য জায়গায় কপি করতে পারবেন৷
  • আপনার সমস্ত ডেটা স্থানান্তর করার চেষ্টা করুন ক্লাউড স্টোরেজ বা ফাইল শেয়ারিং সমাধান ব্যবহার করে যেমন গুগল ড্রাইভ, রাইট ব্যাকআপ, ওয়ানহাব, বক্স, ওয়্যার এবং আরও অনেক কিছু।
  • শুধুমাত্র আপনার অ্যাকাউন্টের সাথে ব্রাউজারগুলি সিঙ্ক করে আপনার ব্রাউজার ডেটা স্থানান্তর করার চেষ্টা করুন৷ .
  • আপনার ক্যালেন্ডার এন্ট্রিগুলি স্থানান্তর করার চেষ্টা করুন অ্যাপটি চালু করে> ফাইল বিকল্প এবং রপ্তানি ক্লিক করে .
  • আপনার ইমেল স্থানান্তর করার চেষ্টা করুন ইমেলকেমির মত অ্যাপ্লিকেশন ব্যবহার করে যা আপনাকে অ্যাপল মেলকে উইন্ডোজ এবং আউটলুক-বান্ধব ফর্ম্যাটে রূপান্তর করতে সাহায্য করবে৷

এখন যেহেতু আপনি সফলভাবে আপনার সমস্ত ডেটা স্থানান্তর করেছেন, এখন আপনি কীভাবে আপনার আইফোনকে Windows OS এর সাথে একীভূত করতে পারেন তা শেখার সময় এসেছে৷

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

অবশ্যই পড়তে হবে: কিভাবে ম্যাক এবং উইন্ডোজ পিসির মধ্যে ফাইল শেয়ার করবেন?

7. আপনার iPhone  ইন্টিগ্রেট করুন

আপনার ম্যাকের সাথে আপনার আইফোনকে সংহত এবং সিঙ্ক করার জন্য এটি অবশ্যই একটি জটিল প্রক্রিয়া ছিল। কিন্তু যখন এটি উইন্ডোজ আসে, প্রক্রিয়াটি বিরামহীন নয়। সন্দেহ নেই, আপনি iMessage, AirDrop এবং আপনার Mac থেকে আপনার স্মার্টফোনে জনপ্রিয় অ্যাপ্লিকেশনগুলি অ্যাক্সেস এবং সিঙ্ক করার ক্ষমতার মতো সুবিধাগুলি মিস করবেন। তবে উইন্ডোজ পিসিগুলির ক্ষেত্রে এটি সব খারাপ নয়। আপনি সহজভাবে Windows-এর জন্য Apple ওয়েবসাইট থেকে iTunes ইনস্টল করতে পারেন, যা আপনাকে কম্পিউটারের মাধ্যমে আপনার iPhone অ্যাক্সেস করতে সাহায্য করতে পারে . শুধু তাই নয়, মাইক্রোসফট আইফোন ব্যবহারকারীদের জন্য পুরো প্রক্রিয়াটিকে ঝামেলামুক্ত করার উদ্যোগ নিয়েছে।

  • সার্চ বারে শুধু ‘ফোন কম্পানিয়ন’ টাইপ করুন এবং অ্যাপ্লিকেশনটি চালু করুন।
  • অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং পিসিতে সংযোগ করতে আপনার iPhone নির্বাচন করুন।
  • একবার আপনি একটি সফল সংযোগ স্থাপন করলে, আপনি সহজেই আপনার iPhone এ আপনার Windows PC থেকে ফটো, ইমেল, সঙ্গীত এবং অন্যান্য ফাইল অ্যাক্সেস এবং সিঙ্ক করতে পারবেন।

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

8. আপনার উইন্ডোজ কম্পিউটার কে সুরক্ষিত করুন

সত্যি বলতে, ম্যাকগুলি কেবল বুলেটপ্রুফ নয়, তবে এতে কোন সন্দেহ নেই যে উইন্ডোজ পিসিগুলি সাইবার আক্রমণের জন্য বেশি ঝুঁকিপূর্ণ। তাই, সম্ভাব্য ভাইরাস এবং দূষিত সামগ্রী থেকে আপনার সিস্টেমকে রক্ষা করার ক্ষেত্রে আপনাকে একটি ভিন্ন পদ্ধতি অনুসরণ করতে হবে।

  • উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহার করুন – মাইক্রোসফ্ট উইন্ডোজ অপারেটিং সিস্টেম - ডিফেন্ডারের জন্য একটি অন্তর্নির্মিত সুরক্ষা সরঞ্জাম সরবরাহ করে। এটি একাধিক ধরণের ভাইরাস, অ্যাডওয়্যার, স্পাইওয়্যার, ম্যালওয়্যার এবং আপনার সিস্টেমের ক্ষতি করতে পারে এমন অন্যান্য হুমকি সনাক্ত এবং অপসারণ করতে সহায়তা করে। (স্টার্ট মেনু> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ ডিফেন্ডার> রিয়েল-টাইম সুরক্ষা চালু করুন)
  • উইন্ডোজ ফায়ারওয়াল ব্যবহার করুন – আপনার কম্পিউটারকে ক্ষতিকারক হুমকি থেকে রক্ষা করতে যা আপনার ডিভাইসকে ইন্টারনেটে আক্রমণ করতে পারে, আপনাকে ফায়ারওয়াল সক্ষম করতে হবে, যা আপনার পিসিকে দূষিত ওয়েবসাইট, ইমেল এবং নেটওয়ার্কের সাথে সংযুক্ত করা থেকে রক্ষা করে। (স্টার্ট মেনু> কন্ট্রোল প্যানেল> সিস্টেম এবং নিরাপত্তা> উইন্ডোজ ফায়ারওয়াল> উইন্ডোজ ফায়ারওয়াল চালু/বন্ধ করুন)
  • অ্যান্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করুন – যদিও, উইন্ডোজ ডেডিকেটেড সিকিউরিটি টুল অফার করে যা আপনাকে আপনার পিসিকে সুরক্ষিত করতে সাহায্য করতে পারে, কিন্তু সুরক্ষার একটি অতিরিক্ত স্তর যোগ করলেও আপনার সিস্টেমের কোনো ক্ষতি হয় না। অনেক ব্যবহারকারী একটি শক্তিশালী এবং উন্নত অ্যান্টিভাইরাস চালাতে পছন্দ করেন এবং অ্যান্টিমালওয়্যার সলিউশন যা তাদের পিসিকে নতুন এবং বিদ্যমান হুমকি থেকে রক্ষা করতে সাহায্য করতে পারে।

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

9. ব্লোটওয়্যার সরান 

প্রাক-ইনস্টল করা সফ্টওয়্যার এবং প্রোগ্রামগুলি ম্যাক থেকে উইন্ডোজে স্থানান্তরিত হওয়ার সময় আপনাকে মোকাবেলা করতে হবে৷ উইন্ডোজ পিসি প্রচুর প্রোগ্রামের সাথে আসে যা আপনি অগত্যা ব্যবহার করতে পারেন। এর মধ্যে রয়েছে ট্রায়ালওয়্যার ফটো এডিটিং সফ্টওয়্যার, গেমস, অত-শক্তিশালী নিরাপত্তা সফ্টওয়্যার এবং আরও অনেক কিছু। এই ইউটিলিটিগুলি অবশ্যই আপনার কম্পিউটারে একটি জগাখিচুড়ি তৈরি করে এবং আপনার কম্পিউটারে উল্লেখযোগ্য পরিমাণ সঞ্চয়স্থান নেয়। ভিন্ন, এটি ম্যাকের সাথে ঘটে না, এটি একটি ন্যূনতম এবং বিচ্ছিন্ন অনুভূতি দেয়। তাই, আপনাকে আপনার Windows সিস্টেমকে ব্যক্তিগতকৃত করতে এই অকেজো প্রোগ্রামগুলি থেকে পরিত্রাণ পেতে প্রয়োজন হতে পারে৷ আপনার চাহিদা এবং পছন্দ অনুযায়ী। এটি করতে:

  • অনুসন্ধান বার থেকে প্রোগ্রাম যোগ বা সরান খুঁজুন।
  • প্রথম যে ফলাফলটি দেখা যাচ্ছে তাতে ক্লিক করুন।
  • ইন্সটল এবং সিস্টেম অ্যাপ্লিকেশনের তালিকা প্রদর্শিত হওয়ার সাথে সাথে।
  • যেকোনো অ্যাপে ক্লিক করুন এবং আনইনস্টল বোতামে চাপ দিন।

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

কখনও কখনও Bloatware অপসারণ একটি কষ্টকর প্রক্রিয়া হয়ে উঠতে পারে। এই সমস্যাগুলি পরিচালনা করার জন্য, আগে থেকে ইনস্টল করা সিস্টেম অ্যাপ্লিকেশনগুলি সরানোর সময়, আপনি গাইড অনুসরণ করতে পারেন এখানে!

10. উইন্ডোজ আপডেটগুলি পরিচালনা করুন 

ম্যাক থেকে উইন্ডোজে স্থানান্তরিত হওয়ার ক্ষেত্রে আরেকটি উল্লেখযোগ্য পার্থক্য হল আপডেটগুলি যা আপনি আপনার পিসিতে স্বয়ংক্রিয়ভাবে উপভোগ করতে পারেন। ম্যাকের বিপরীতে যা আপনার কাছে আপডেট থাকলে আপনাকে সতর্ক করে এবং আপনি যদি এটি ইনস্টল করতে চান তবে আপনাকে একটি পছন্দ দেয়। Windows অপারেটিং সিস্টেম, ডিফল্টরূপে আপনার সিস্টেম ভালভাবে সুরক্ষিত আছে তা নিশ্চিত করতে স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করে সাধারণ হুমকি এবং আক্রমণ থেকে। যদিও, আপনার কাছে সবসময় স্বয়ংক্রিয় আপডেটগুলিকে বাইপাস করার একটি বিকল্প থাকে৷ , যদি আপনি একটি নির্দিষ্ট সময়ের জন্য সম্পদ সংরক্ষণ করতে চান।

ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

আশা করি, এই টিপসগুলি আপনাকে ম্যাক থেকে উইন্ডোজে আপনার প্রযুক্তিগত রূপান্তর সহজ করতে সহায়তা করে। উইন্ডোজ বা ম্যাক অপারেটিং সিস্টেম পরিচালনার জন্য আপনার অতিরিক্ত পরামর্শের প্রয়োজন হলে, আমাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলিতে নির্দ্বিধায় মেসেজ করুন বা admin@wsxdn.com এ একটি লাইন দিন

পার্ট 3:ম্যাক থেকে উইন্ডোজে যাওয়ার সময় পাওয়ার জন্য সেরা অ্যাপগুলি

ম্যাক থেকে উইন্ডোজে যাওয়ার সময়, আপনাকে অ্যাপ্লিকেশনগুলির একটি নতুন স্যুট পেতে হবে যা আপনাকে আপনার কর্মপ্রবাহ সহজ করতে এবং সামগ্রিক উত্পাদনশীলতা বাড়াতে সহায়তা করতে পারে। তাই আমরা অবশ্যই Windows 10, 8, 7 সফ্টওয়্যার-এর একটি বিশেষ তালিকা তৈরি করেছি। বিভিন্ন বিভাগের জন্য, যার মধ্যে রয়েছে – ক্লিনিং, অ্যান্টিভাইরাস, ভিডিও প্লেয়ার, সিকিউরিটি, ভিপিএন, ফটো এডিটিং এবং আরও অনেক কিছু।

পার্ট 4:আরও সিস্টওয়েক টিউটোরিয়াল পড়ুন:উইন্ডোজের জন্য

Windows থেকে Mac এ স্যুইচ করার সময় মনে রাখতে হবে  
কিভাবে উইন্ডোজ পিসি আয়ত্ত করা যায়:প্রতিটি ব্যবহারকারীর জন্য 50+ টিপস, কৌশল এবং টিউটোরিয়াল
আপনার ম্যাককে উইন্ডোজে পরিণত করার ৬টি সহজ ধাপ
কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন?
Windows 10 VS Windows 7:কোনটি ভালো অপারেটিং সিস্টেম?
পুরানো সিস্টেমকে দ্রুত চালানোর 70টি উপায়:আপনার পিসির গতি বাড়ান যেমন আগে কখনও হয়নি  


  1. How to Remove SearchbBaron.com from Mac (2022)

  2. 2022 সালে ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার

  3. Windows &Mac 2022 এর জন্য MP3 কনভার্টারে 7 সেরা Spotify

  4. উইন্ডোজ থেকে ম্যাকে স্যুইচ করার সময় যে বিষয়গুলি মনে রাখতে হবে