কম্পিউটার

How to Remove SearchbBaron.com from Mac (2022)

ব্যারন অনুসন্ধান করুন একটি জাল সার্চ ইঞ্জিন যা আপনার Mac এ ইনস্টল করা ব্রাউজারগুলিকে হাইজ্যাক করে৷ প্রযুক্তিগতভাবে, এটি একটি ভাইরাস নয় এবং এটি নিজেকে প্রতিলিপি করে না। আপনি এটিকে একটি সম্ভাব্য অনিচ্ছাকৃত প্রোগ্রাম (PUP), একটি ব্রাউজার হাইজ্যাকার এবং অ্যাডওয়্যারের অধীনে আরও ভালভাবে শ্রেণীবদ্ধ করতে পারেন৷ পিইউপি মূলত গুগল ক্রোম, ফায়ারফক্স এবং সাফারির মতো জনপ্রিয় ওয়েব ব্রাউজারগুলিকে টার্গেট করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি ম্যাককে সংক্রমিত করতে স্টিলথ কৌশল ব্যবহার করে এবং আপনার সম্মতি ছাড়াই ব্রাউজার সেটিংস পরিবর্তন করে। অনুসন্ধান ব্যারন একটি এক্সটেনশন হিসাবে তার স্থান তৈরি করে এবং searchbaron.com সেট করে বা Bing একটি হোমপেজ হিসাবে এবং Mac-এ ডিফল্ট সার্চ ইঞ্জিন। এখানে কিছু নির্দিষ্ট সাইট রয়েছে যা প্রায়শই সার্চ ব্যারনের সাথে যুক্ত থাকে: 

  • Searchmarquis.com
  • Hut.brdtxhea.xyz
  • Mybrowser-search.com
  • Searchitnow.info
  • Searchsnow.com

How to Remove SearchbBaron.com from Mac (2022)

একবার অনুসন্ধান ব্যারন আপনার ম্যাকে তার বাড়ি খুঁজে পেলে, এটি অনুপ্রবেশকারী বিজ্ঞাপন, পপ-আপ এবং অন্যান্য অবাঞ্ছিত লিঙ্কগুলি দেখাতে শুরু করে। আপনি যদি সেগুলির যেকোনো একটিতে ক্লিক করেন, তাহলে আপনি বিভিন্ন ধরণের ম্যালওয়্যার এবং অন্যান্য গুরুতর হুমকির দরজা খুলে দিতে পারেন যা আপনার ম্যাকের সামগ্রিক কর্মক্ষমতাকে প্রভাবিত করতে পারে। এটি ছাড়াও, অনুসন্ধান ব্যারন আপনার ব্রাউজার ইতিহাস, আইপি ঠিকানা এবং অন্যান্য গভীর তথ্য সহ আপনার অনলাইন কার্যকলাপগুলি ট্র্যাক করা শুরু করে।

আপনি হয়তো পড়তে চান: কীভাবে ম্যাককে সুরক্ষিত করবেন:আপনার ম্যাকের নিরাপত্তা শক্ত করুন 

কিভাবে সার্চ ব্যারন আপনার ম্যাকে প্রবেশ করেছে?

সার্চ ব্যারন ব্রাউজার হাইজ্যাকারের প্রাথমিক লক্ষ্য হল ভিকটিমদের মেশিন ব্যবহার করে এর ডেভেলপারদের জন্য রাজস্ব তৈরি করা। হ্যাকার বান্ডলিং ব্যবহার করে সুরক্ষা সিস্টেম এড়াতে প্রাথমিক বিতরণ পদ্ধতি হিসাবে এবং আপনার Mac এ সঞ্চালিত হয়। অনুসন্ধান ব্যারন কেবল তৃতীয় পক্ষের ইনস্টলারদের শোষণ করে এবং ব্যবহারকারীদেরকে ইনস্টল করার জন্য প্রতারণা করার জন্য বিনামূল্যে অফার বা বোনাস দেখায়। উদাহরণ স্বরূপ, আপনি যদি কোনো সফ্টওয়্যার ইনস্টল করে থাকেন, কিন্তু অ্যাপ স্টোর থেকে না বা কোনো বিশ্বস্ত ব্রাউজার ব্যবহার না করেন, তাহলে অপরাধীর সাথে এটি আসার সম্ভাবনা রয়েছে।

হুমকির সারাংশ – অনুসন্ধান ব্যারন (Searchbaron.com)
নাম:  ব্যারন অনুসন্ধান করুন 
বিভাগ:  ব্রাউজার হাইজ্যাকার, অ্যাডওয়্যার এবং পিপ 
ইউআরএল: searchbaron.com
আইপি:  151.139.128.10, 13.32.255.71, 204.11.56.48
লক্ষণ: 

আপনার ব্রাউজার আপনাকে SearchBaron.com বা Bing.com এ রিডাইরেক্ট করে।

ম্যাক কোনো কারণ ছাড়াই ধীর হয়ে যায়৷

আপনি বিরক্তিকর বিজ্ঞাপন, পপ-আপ এবং লিঙ্কগুলির সাথে বোমাবর্ষণ করেন৷

আপনাকে বিভিন্ন ধরনের অফার এবং ছাড় দেওয়া হচ্ছে।

ডিস্ট্রিবিউশন:

বিনামূল্যে বান্ডিল

টরেন্টস

সফ্টওয়্যার আপডেট

বিভ্রান্তিকর পপআপ বিজ্ঞাপন, স্প্যাম, ইত্যাদি।

তীব্রতা স্তর:  মাঝারি থেকে উচ্চ 
ক্ষতি: 

ব্রাউজার সেটিংসে অজানা পরিবর্তন করা হয়েছে৷

ইন্টারনেট অ্যাক্টিভিটি ট্র্যাকিংয়ের কারণে গোপনীয়তায় আপস।

আপনি দূষিত ওয়েবসাইটগুলিতে পুনঃনির্দেশিত হতে পারেন৷

আপনি প্রচুর অপ্রয়োজনীয় বিজ্ঞাপনের সম্মুখীন হয়েছেন৷

ক্রিয়া:  একটি নির্ভরযোগ্য ম্যাক ক্লিনিং এবং প্রোটেকশন টুল দিয়ে আপনার ম্যাক স্ক্যান করুন – CleanMyMac ব্রাউজার হাইজ্যাকারদের সাথে সম্পর্কিত ফাইলগুলি সনাক্ত করতে এবং আরও ক্ষতির কারণ হওয়ার আগে সংক্রমণটি সরিয়ে ফেলতে। এমনকি এটি রিয়েল-টাইম সুরক্ষার সাথে আসে যা ম্যাকের ইকোসিস্টেমে প্রবেশ করার চেষ্টা করার সম্ভাব্য হুমকিগুলিকে অবহিত করে এবং প্রতিরোধ করে।

অবশ্যই পড়ুন: ম্যাকের জন্য 6টি সেরা ইন্টারনেট নিরাপত্তা অ্যাপ 

কিভাবে ম্যাক থেকে সার্চ ব্যারন সরাতে হয়?

আপনি যদি ভাবছেন কিভাবে আপনার Mac থেকে এই সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রামটি সরানো যায়, তাহলে আমরা নীচে উল্লিখিত ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করার পরামর্শ দিই: 

পদক্ষেপ 1 = ম্যাকের ফাইন্ডার টুলবার থেকে, গো ট্যাবে নেভিগেট করুন এবং ড্রপ-ডাউন মেনু থেকে ইউটিলিটিগুলি বেছে নিন। একটি ধারণা পেতে নীচে শেয়ার করা স্ক্রিনশট পড়ুন!

How to Remove SearchbBaron.com from Mac (2022)

পদক্ষেপ 2 = নতুন উইন্ডো থেকে, আপনাকে কার্যকলাপ মনিটর নির্বাচন করতে হবে।

How to Remove SearchbBaron.com from Mac (2022)

পদক্ষেপ 3 = একবার আপনি অ্যাক্টিভিটি মনিটরে প্রবেশ করলে, আপনাকে পটভূমিতে চলমান সন্দেহজনক এবং মেমরি গ্রাসকারী অ্যাপ এবং পরিষেবাগুলি সন্ধান করতে হবে। যত তাড়াতাড়ি আপনি এই ধরনের উপাদান সনাক্ত করেন, X এ ক্লিক করুন বোতাম, স্ক্রিনের উপরের-বাম কোণে অবস্থিত।

How to Remove SearchbBaron.com from Mac (2022)

পদক্ষেপ 4 = একবার আপনি স্টপ বোতাম টিপুন, একটি দ্রুত প্রম্পট আপনার স্ক্রিনে উপস্থিত হবে, আপনি প্রক্রিয়াটি ছেড়ে দেওয়ার বিষয়ে নিশ্চিত কিনা তা জিজ্ঞাসা করবে। জোর করে প্রস্থান করুন ক্লিক করুন এগিয়ে যেতে বোতাম!

How to Remove SearchbBaron.com from Mac (2022)

পদক্ষেপ 5 = এই মুহুর্তে, আপনাকে ম্যাকের ফাইন্ডারের অধীনে আবার গো ট্যাবে নেভিগেট করতে হবে এবং ফাইন্ডারে যান বিকল্পটি নির্বাচন করতে হবে।

How to Remove SearchbBaron.com from Mac (2022)

পদক্ষেপ 6 = পরবর্তী পপ-আপ উইন্ডোতে, আপনাকে টাইপ করতে হবে:/Library/LaunchAgents এবং Go বোতাম টিপুন!

How to Remove SearchbBaron.com from Mac (2022)

পদক্ষেপ 7 = আপনি Go বোতামে ক্লিক করার সাথে সাথে স্ক্রিনে একটি ফোল্ডার উপস্থিত হবে। আপনাকে সন্দেহজনক উপাদানগুলি সন্ধান করতে হবে যা অনুসন্ধান ব্যারন ভাইরাসের অন্তর্গত হতে পারে। একবার পাওয়া গেলে, সেগুলোকে ট্র্যাশ/বিনে নিয়ে যান।

How to Remove SearchbBaron.com from Mac (2022)

ধাপ 8 = একই Go to Folder বৈশিষ্ট্য ব্যবহার করে, আপনাকে কমান্ডটি প্রবেশ করতে হবে:~/Library/Application Support এবং Go বোতাম টিপুন।

How to Remove SearchbBaron.com from Mac (2022)

ধাপ 9 = এখানে, পরবর্তী ফোল্ডারে, আপনাকে সন্দেহজনক ফোল্ডারগুলি সন্ধান করতে হবে যেগুলি আপনি আপনার Mac এ থাকার কথা মনে রাখেন না এবং সেগুলিকে ট্র্যাশে সরান৷

How to Remove SearchbBaron.com from Mac (2022)

প্রো টিপ: এই অবাঞ্ছিত ফোল্ডারগুলির জন্য চেক আউট করুন:SystemSpecial, IdeaShared, ProgressMatch, এবং DataSearch।

প্রতিকারের চেয়ে প্রতিরোধ সর্বদাই ভালো – একটি নির্ভরযোগ্য অ্যান্টি-ম্যালওয়্যার অ্যাপ ব্যবহার করুন

নিরাপদে থাকার জন্য, আপনি CleanMyMac এর মতো একটি ব্যাপক ম্যাক পরিষ্কার করার সরঞ্জামের সাহায্য নিতে পারেন যা অ্যাডওয়্যার, ম্যালওয়্যার, লগার এবং অন্যান্য বিভিন্ন ক্ষতিকারক হুমকির বিরুদ্ধে শক্তিশালী সুরক্ষা হিসাবে কাজ করে এটি একটি ডেডিকেটেড ম্যালওয়্যার মনিটরের সাথে আসে যা আপনার সিস্টেমে কোনো ক্ষতিকারক হুমকি প্রবেশ করা নিশ্চিত করে না। এটি আপনাকে সম্ভাব্য হুমকি এবং দূষিত বিষয়বস্তু সম্পর্কে অবিলম্বে অবহিত করে এবং আরও ক্ষতি করার আগে সেগুলিকে দূর করতে সাহায্য করে৷

How to Remove SearchbBaron.com from Mac (2022)

উৎস: ৷ macpaw.com

আপনি হয়তো পড়তে চান: কিভাবে VPN দিয়ে ওয়েব নিরাপত্তা জোরদার করা যায়

তাই, সব ছিল! আশা করি আপনি ম্যাক থেকে অনুসন্ধান ব্যারন অপসারণ করতে এই গাইডটিকে দরকারী বলে মনে করেছেন। আমরা আপনার ম্যাক থেকে সার্চ ব্যারন PUP, ব্রাউজার হাইজ্যাকার, বা অ্যাডওয়্যার আনইনস্টল করার জন্য বিবেচনায় নেওয়া যেতে পারে এমন ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় সমাধান নিয়ে আলোচনা করেছি। আপনি যদি CleanMyMac-এর অন্য কোন ভাল বিকল্প জানেন, তাহলে নীচের মন্তব্য বিভাগে পরামর্শগুলি ছেড়ে দিন!

অবশ্যই পড়তে হবে:
তারিখ পর্যন্ত পাওয়া সবচেয়ে বিপজ্জনক ম্যাক নিরাপত্তা হুমকি 
কিভাবে macOS এ আপনার নিরাপত্তা এবং গোপনীয়তা বজায় রাখবেন?
ম্যাক-এ Safari-এ গোপনীয়তা ও নিরাপত্তা সেটিংস কীভাবে বজায় রাখা যায় 
আপনার Mac সুরক্ষিত করার জন্য সেরা নিরাপত্তা টিপস এবং কৌশলগুলি 
আপনার ম্যাকে অবস্থান পরিষেবাগুলি সক্ষম/অক্ষম করুন:সম্পূর্ণ নির্দেশিকা 


  1. কিভাবে আপনার ম্যাক থেকে সম্পূর্ণরূপে iTunes সরাতে হয়

  2. কিভাবে ম্যাক থেকে ওয়েবনেভিগেটর ব্রাউজার সরান (2022)

  3. কিভাবে ম্যাক থেকে সার্চ মার্কুইস সরাতে হয়

  4. ইমোটেট ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি আপনার ম্যাক থেকে সরানো যায় (2022)