কম্পিউটার

আমার কি macOS Catalina এ আপগ্রেড করা উচিত?

macOS Catalina 7ই অক্টোবর 2019-এ অফিসিয়াল আত্মপ্রকাশ করেছিল এবং এর সর্বশেষ রিলিজটি গত মাসে রোল আউট হয়েছিল, Catalina 10.15.7 যা একগুচ্ছ পারফরম্যান্সের উন্নতি, বাগ ফিক্স এবং উন্নত নিরাপত্তা প্রদান করে৷

এর পূর্ববর্তী সংস্করণগুলির তুলনায়, macOS Catalina কার্যক্ষমতা এবং নির্ভরযোগ্যতার ক্ষেত্রে অনেক বেশি স্থিতিশীল বলে প্রমাণিত হয়। তবে, ভাল, আপনার ডিভাইসটিকে একটি নতুন সংস্করণে আপগ্রেড করা সর্বদা সন্দেহের একটি গুচ্ছ নিয়ে আসে। আমরা ক্রমাগত উদ্বিগ্ন থাকি যে আমাদের বিদ্যমান ডিভাইসটি সর্বশেষ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা, আপনার ম্যাকের কর্মক্ষমতা উন্নত হবে নাকি অবনমিত হবে ইত্যাদি।

আমার কি macOS Catalina এ আপগ্রেড করা উচিত?

সুতরাং, আপনি কি কখনও নিজেকে প্রশ্ন করেন এবং জিজ্ঞাসা করেন "আমি কি ম্যাকোস ক্যাটালিনায় আপগ্রেড করব"? হ্যাঁ, বেশিরভাগ ব্যবহারকারীরই এই সাধারণ দ্বিধা রয়েছে যে তাদের macOS Catalina-এর সর্বশেষ সংস্করণে আপগ্রেড করা উচিত নাকি পূর্ববর্তী সংস্করণগুলিতে লেগে থাকা উচিত।

আমার কি macOS Catalina (সমাধান) এ আপগ্রেড করা উচিত

আমরা আপনার জন্য এখানে আছি! এই পোস্টে, আপনার macOS আপগ্রেড করা উচিত কি না সে সম্পর্কে আমরা একটি বিশদ অন্তর্দৃষ্টি কভার করেছি৷

কিন্তু আমরা শুরু করার আগে, এখানে macOS Catalina 10.15.7 নিরাপত্তা আপডেটে নতুন কি আছে।

macOS Catalina 10.15.7 এ নতুন কি?

সংক্ষেপে বলতে গেলে, macOS Catalina-এর সর্বশেষ আপডেট আপনাকে নিম্নলিখিত মূল বৈশিষ্ট্যগুলি অফার করে:

  • ওয়াইফাই নেটওয়ার্কে ম্যাকওএসকে স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত করার জন্য ত্রুটির সমাধান এবং উন্নতি৷
  • iCloud ড্রাইভের মাধ্যমে ফাইল সিঙ্ক করার সমস্যাগুলি সমাধান করা হয়েছে৷
  • iMac (রেটিনা 5K) এ একটি গ্রাফিক সমস্যা সমাধান করা হয়েছে৷

আপনার ডিভাইসের সামঞ্জস্যতা পরীক্ষা করুন

আমাদের মূল বিষয়ের দিকে এগিয়ে যাচ্ছি, "আমার কি macOS Catalina-তে আপগ্রেড করা উচিত"? ঠিক আছে, আমাদের বেশিরভাগই বুঝতে পারে না তবে একটি "আপগ্রেড" এবং "আপডেট" এর মধ্যে সামান্য পার্থক্য রয়েছে। আমরা বিভিন্ন প্রযুক্তি বিশেষজ্ঞদের কাছ থেকে শুনেছি যেখানে তারা সর্বদা আমাদেরকে ম্যাকওএস-এর সর্বশেষ সংস্করণের সাথে আমাদের ডিভাইসগুলিকে আপ টু ডেট রাখতে পরামর্শ দেয়। তাই না?

আমার কি macOS Catalina এ আপগ্রেড করা উচিত?

এখানে আপনার কিছু জানা উচিত। আপনি যদি ইতিমধ্যেই macOS Catalina 10.15.6, 10.15.5, বা Catalina-এর পূর্ববর্তী সংস্করণগুলির কোনো একটি ব্যবহার করে থাকেন তাহলে সর্বশেষ সংস্করণের সাথে আপনার ডিভাইস আপডেট করলে কর্মক্ষমতার প্রভাবের খুব বেশি ঝুঁকি থাকে না।

যদিও, আপনি যদি এখনও macOS Catalina ইনস্টল না করে থাকেন এবং আপনি যদি এখনও Mojave-এর মতো পূর্ববর্তী macOS সংস্করণে কাজ করেন, তাহলে আপগ্রেড করার আগে আপনার একটি পুঙ্খানুপুঙ্খ ডিভাইস সামঞ্জস্যপূর্ণ বিশ্লেষণ করা উচিত। "আপডেট" শব্দটির তুলনায় একটি আপগ্রেড একটি বিস্তৃত ধারণা। সুতরাং, আপনি যখন macOS আপগ্রেড করছেন, তখন আপনার বর্তমান মেশিনটি নিখুঁতভাবে সর্বশেষ সংস্করণটিকে সমর্থন করতে পারে কিনা তা আপনার ডিভাইসের সামঞ্জস্যপূর্ণতা পরীক্ষা করা উচিত।

আপনার কি macOS আপগ্রেডে দেরি করা উচিত?

আপনি যদি macOS আপগ্রেড বিলম্বিত করার পরিকল্পনা করছেন, তাহলে চিন্তা করার একেবারেই কিছু নেই। এমনকি যদি আপনি নতুন বৈশিষ্ট্য এবং কর্মক্ষমতা উন্নতির সাথে সাম্প্রতিক macOS আপডেট ইনস্টল করার জন্য বেশ প্রলুব্ধ হন, তবে আপনি পুরোপুরি আত্মবিশ্বাসী না হলে আরও কিছুক্ষণ অপেক্ষা করুন৷

আমার কি macOS Catalina এ আপগ্রেড করা উচিত?

এখন এবং তারপরে, অ্যাপল প্রযুক্তিগত সমস্যা এবং বাগ সংশোধনের জন্য নতুন macOS আপডেটগুলি রোল আউট করে চলেছে। অতএব, আপনি যদি আপনার ম্যাক ডিভাইসে এক বা দুটি আপডেট ইনস্টল করা এড়িয়ে যান, তবে আতঙ্কিত হবেন না। এমনকি আপনি যদি আপনার ডিভাইসের বিদ্যমান সামঞ্জস্যতার মানদণ্ড অনুযায়ী macOS-এর পুরানো সংস্করণগুলি ব্যবহার করেন, তাহলেও সবকিছু ঠিকঠাক হবে!

সমস্ত বিষয় বিবেচনা করা হয়েছে...

যদি আপনার বিদ্যমান ম্যাক ডিভাইসটি সর্বশেষ আপগ্রেডের সাথে সামঞ্জস্যপূর্ণ না হয় এবং আপনি যেভাবেই সর্বশেষ সংস্করণ ইনস্টল করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনি কার্যক্ষমতা সংক্রান্ত সমস্যা, অ্যাপ ক্র্যাশ, বেমানান তৃতীয় পক্ষের অ্যাপ চালু করতে অক্ষম ইত্যাদির সম্মুখীন হতে পারেন।

আমার কি macOS Catalina এ আপগ্রেড করা উচিত?

এছাড়াও, আপনার পুরানো সফ্টওয়্যার আপগ্রেড করার পরে macOS-এ কাজ না করলে এটি সম্পূর্ণরূপে হতাশাজনক হতে পারে৷

অতএব, এটি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে যে আপনি যে সমস্ত গুরুত্বপূর্ণ অ্যাপগুলি প্রায়শই ব্যবহার করেন সেগুলিকে আপনি আপগ্রেড করার চেষ্টা করছেন এমন macOS সংস্করণে সমর্থিত হওয়া উচিত। আপনার কিছু সময়ের জন্য অপেক্ষা করা উচিত এবং দেখুন আপনার বিদ্যমান অ্যাপ এবং সফ্টওয়্যার আপনি যে macOS সংস্করণে আপগ্রেড করছেন তার সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা। একবার আপনি নিশ্চিত হয়ে গেলে, আপনি এগিয়ে যেতে পারেন এবং এখনই সর্বশেষ আপডেটটি ইনস্টল করতে পারেন!

চূড়ান্ত রায়

আমরা আশা করি এই পোস্টটি আপনাকে বুঝতে সাহায্য করেছে "আমি কি macOS Catalina এ আপগ্রেড করব নাকি না?"।

একটি চূড়ান্ত রায় হিসাবে, আমরা এই উপসংহারে আসতে চাই যে যদি না আপনি একটি পেশাদার অ্যাপ বা সফ্টওয়্যার চালানোর জন্য আপনার Mac ডিভাইসটি ব্যবহার করছেন, তাহলে এখনই macOS Catalina-এ আপগ্রেড করার পরামর্শ দেওয়া হচ্ছে। কিন্তু আপনি যদি নিয়মিত জিনিসপত্রের জন্য আপনার ম্যাক ব্যবহার করেন, তাহলে সামান্য বিলম্ব সাশ্রয়ী এবং একটি যোগ্য কল হিসেবে প্রমাণিত হতে পারে। একবার আপনি নিশ্চিত হন যে আপনার বিদ্যমান ডিভাইসটি সর্বশেষ সংস্করণের সাথে সম্পূর্ণরূপে সামঞ্জস্যপূর্ণ, আপনি macOS আপডেট ইনস্টল করতে এবং আপনার ডিভাইস আপগ্রেড করতে পারেন৷


  1. আপনার কি আপনার ম্যাককে মোজাভে আপগ্রেড করা উচিত?

  2. ম্যাকওএস ক্যাটালিনায় পডকাস্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে macOS Catalina এ ভয়েস কন্ট্রোল ব্যবহার করবেন

  4. কিভাবে ম্যাকওএস ক্যাটালিনায় স্টার্টআপ প্রোগ্রামগুলি সরাতে হয়