কম্পিউটার

OS X

-এ "প্রিন্টারের জন্য সফ্টওয়্যার ইনস্টল করা যাবে না" ঠিক করুন

সম্প্রতি, আমি একটি পুরানো HP Officejet Pro 8500 কে আমার নেটওয়ার্কে সংযুক্ত করেছি এবং প্রিন্টারটিকে আমার Macbook Pro চলমান OS X Mountain Lion-এ যুক্ত করার চেষ্টা করেছি। আমি আমার পিসিতে প্রিন্টারটি সূক্ষ্মভাবে ইনস্টল করতে সক্ষম হয়েছিলাম, কিন্তু যখন আমি OS X-এ প্রিন্টার যোগ করার চেষ্টা করি, তখন আমি নিম্নলিখিত ত্রুটি বার্তাটি পেয়েছি:

HP Officejet Pro 8550 প্রিন্টারের জন্য সফ্টওয়্যারটি ইনস্টল করা যাচ্ছে না কারণ এটি বর্তমানে সফ্টওয়্যার আপডেট সার্ভার থেকে উপলব্ধ নয়৷

অনলাইনে কিছু গবেষণা করার পরে, মনে হচ্ছে আমাকে একটি সফ্টওয়্যার আপডেট করতে হবে যেহেতু আমার এইচপি প্রিন্টারের ড্রাইভার অ্যাপল দ্বারা সমর্থিত ছিল। আমি একটি সফ্টওয়্যার আপডেট সঞ্চালিত, কিন্তু আপডেট করার কিছু ছিল না! তাই এখন আমি কি করা উচিত হিসাবে বেশ বিভ্রান্ত ছিল. সৌভাগ্যবশত, আমি এটা বের করতে পেরেছি, কিন্তু OS X-এ আপনার প্রিন্টার সঠিকভাবে ইনস্টল করার জন্য এটি কয়েকটি পদক্ষেপ নেয়।

প্রথমত, আপনাকে Apple থেকে আপনার প্রিন্টার ব্র্যান্ডের জন্য প্রিন্টার ড্রাইভার প্যাকেজ ম্যানুয়ালি ডাউনলোড করতে হবে। আপনি এই পৃষ্ঠায় Apple দ্বারা সমর্থিত সমস্ত প্রিন্টারের একটি তালিকা দেখতে পারেন:

https://support.apple.com/kb/HT3669

প্রথমে নিশ্চিত করুন যে আপনার প্রিন্টারটি আসলে সেখানে তালিকাভুক্ত রয়েছে কারণ এটি না থাকলে, আপনি যতই চেষ্টা করুন না কেন আপনি OS X এ প্রিন্টারটি ইনস্টল করতে সক্ষম হবেন না। এই মুহুর্তে আপনার একমাত্র অন্য বিকল্প হল প্রস্তুতকারকের ওয়েবসাইট চেক করা এবং দেখুন তাদের কাছে ম্যাক ড্রাইভার আছে কিনা তা আপনি ডাউনলোড করতে পারেন যা হয়তো এখনও Apple ড্রাইভার প্যাকেজে অন্তর্ভুক্ত করা হয়নি।

যদি আপনার প্রিন্টারটি সেখানে তালিকাভুক্ত থাকে তবে আপনাকে ড্রাইভার প্যাকেজটি ডাউনলোড করতে হবে এবং এটি ইনস্টল করতে হবে। সেই পৃষ্ঠা থেকে ড্রাইভার প্যাকেজগুলিতে সরাসরি লিঙ্ক থাকলে ভাল হত, কিন্তু তারা তা করে না। আপনি যদি HP-এর জন্য ড্রাইভার প্যাকেজ চান, Google এ যান এবং "HP printer drivers mac" অনুসন্ধান করুন এবং প্রথম লিঙ্কটি আপনাকে এখানে নিয়ে আসবে:

https://support.apple.com/kb/DL907

OS X

এখানে আরও কয়েকটির জন্য লিঙ্ক রয়েছে, তবে অন্য কোনও ব্র্যান্ড খুঁজতে, শুধুমাত্র "প্রিন্টার ড্রাইভার ম্যাক" এর পরে ব্র্যান্ডের নাম দিন এবং আপনি সেগুলি খুঁজে পাবেন। "support.apple.com" বলে একটি URL সন্ধান করতে ভুলবেন না৷

ক্যানন – https://support.apple.com/kb/dl899

ভাই – https://support.apple.com/kb/dl894

Lexmark – https://support.apple.com/kb/dl1397

এপসন – https://support.apple.com/kb/dl1398

Samsung – https://support.apple.com/kb/DL905

ফুজি-জেরক্স – https://support.apple.com/kb/dl904

DMG ডাউনলোড করুন এবং আপনার Mac এ ইনস্টল করুন। একবার আপনি এটি ইনস্টল করার পরে, এগিয়ে যান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ এখন আমাদের প্রিন্টিং সিস্টেম রিসেট করতে হবে এবং তারপর প্রিন্টারগুলি পুনরায় ইনস্টল করতে হবে। প্রিন্টিং সিস্টেম রিসেট করতে, Apple লোগোতে ক্লিক করুন এবং তারপর সিস্টেম পছন্দ এ ক্লিক করুন .

OS X

এখন প্রিন্ট এবং স্ক্যান এ ক্লিক করুন হার্ডওয়্যার সাব-শিরোনামের অধীনে:

OS X

এখন প্রিন্টার বাক্সের তালিকার একটি সাদা এলাকায়, এগিয়ে যান এবং ডান-ক্লিক করুন। একটি মেনু পপ আপ হবে এবং একমাত্র বিকল্প হল মুদ্রণ সিস্টেম পুনরায় সেট করুন৷ .

OS X

মনে রাখবেন প্রিন্টিং সিস্টেম রিসেট করলে আপনার কম্পিউটার থেকে সমস্ত প্রিন্টার মুছে যাবে। যাইহোক, যেগুলি ইতিমধ্যে সেখানে ছিল, তাদের জন্য চিন্তা করবেন না কারণ আপনি ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করার বা সিডি বা অন্য কিছু ব্যবহার করার প্রয়োজন ছাড়াই সেগুলি আবার যোগ করতে পারেন। মুদ্রণ সিস্টেম পুনরায় সেট করা হলে, তালিকা বাক্স খালি হবে। এখন এগিয়ে যান এবং + -এ ক্লিক করুন তালিকা বাক্সের নীচে স্বাক্ষর করুন৷

এটি স্বয়ংক্রিয়ভাবে USB বা তারযুক্ত বা বেতার মাধ্যমে সংযুক্ত সমস্ত প্রিন্টার সনাক্ত করা উচিত। প্রথমে এগিয়ে যান এবং যেগুলি সমস্যা সৃষ্টি করেনি সেগুলিকে যুক্ত করুন৷ তারপরে এগিয়ে যান এবং যেটি আপনাকে ত্রুটির বার্তা দিচ্ছিল সেটি যোগ করুন৷

OS X

আশা করি, এখন আপনি যখন প্রিন্টারটি বেছে নেবেন, এটি কোনো ত্রুটি ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা উচিত কারণ আপনি ড্রাইভার প্যাকেজটি ম্যানুয়ালি ডাউনলোড এবং ইনস্টল করেছেন। আপনার যদি এখনও সমস্যা হয় তবে এখানে একটি মন্তব্য পোস্ট করুন এবং আমি সাহায্য করার চেষ্টা করব। উপভোগ করুন!


  1. উইন্ডোজ প্রিন্টারের সাথে সংযোগ করতে পারে না [সমাধান]

  2. ব্যতিক্রম অজানা সফ্টওয়্যার ব্যতিক্রম ঠিক করুন (0xe0434352)

  3. FIX:প্রিন্ট প্রসেসর বিদ্যমান নেই – প্রিন্টার ইনস্টল করা যাবে না।

  4. 2022 সালে ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার