কম্পিউটার

30 দিনের iOS টিপস:সিরির ভয়েস এবং ভাষা পরিবর্তন করুন

30 দিনের iOS টিপস:সিরির ভয়েস এবং ভাষা পরিবর্তন করুন

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র বা কানাডায় থাকেন তবে আপনি সম্ভবত সিরির ভয়েসের সাথে খুব পরিচিত। তবে আপনি কেবল সিরির ভাষা নয়, এর ভয়েসও পরিবর্তন করতে পারবেন। এটি কীভাবে করবেন তা এখানে।

আপনার iOS ডিভাইসে সেটিংস অ্যাপটি খুলুন এবং যদি আপনি ইতিমধ্যে সেখানে না থাকেন তবে মূল সেটিংস স্ক্রিনে ফিরে যান। সাধারণ আলতো চাপুন , তারপর Siri আলতো চাপুন সিরি সেটিংস স্ক্রীনে যেতে। স্ক্রিনের নীচের দিকে তাকান এবং আপনি সিরির ভাষা এবং এর ভয়েস লিঙ্গ উভয়ের জন্য সেটিংস দেখতে পাবেন।

ভয়েস লিঙ্গ ট্যাপ করুন ভাষা ট্যাপ করার সময় আপনাকে একটি পুরুষ এবং মহিলা কণ্ঠের মধ্যে বেছে নিতে দেয়৷ আপনি সিরি-এর সাথে কোন ভাষা ব্যবহার করতে পছন্দ করেন তা বেছে নিতে দেয়—যদি আপনার মাতৃভাষা ইংরেজি ছাড়া অন্য কিছু হয়—বা যদি আপনি নিজেকে কোনো বিদেশী ভাষায় নিমজ্জিত করতে চান।

ভাষার আঞ্চলিক বৈচিত্র্যের জন্যও বিকল্প রয়েছে। উদাহরণস্বরূপ, সিরি ডিফল্ট হতে পারে ইংরেজি (মার্কিন যুক্তরাষ্ট্র) আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন তবে আপনি ইংরেজি (ইউনাইটেড কিংডম) বেছে নিতে পারেন আপনি যদি চান যে সিরি একটি ব্রিটিশ উচ্চারণ গ্রহণ করুক, উদাহরণস্বরূপ। যেকোনও ভাষা দিয়ে চেষ্টা করে দেখুন যা আপনি সামান্য জানেন—এটা আসলেই মজাদার।


  1. 30 দিনের iOS টিপস:অন্যদের সাথে ক্যালেন্ডার শেয়ার করুন

  2. 30 দিনের iOS টিপস:বিভিন্ন দিনের জন্য একটি আলাদা অ্যালার্ম সেট করুন

  3. 30 দিনের iOS টিপস:আপনার কম্পাস অ্যাপটি একটি স্তর হিসাবে ব্যবহার করুন

  4. কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন