কম্পিউটার

31 দিনের OS X টিপস:কোন অ্যাপটি একটি ফাইল খুলবে তা পরিবর্তন করুন

31 দিনের OS X টিপস:কোন অ্যাপটি একটি ফাইল খুলবে তা পরিবর্তন করুন

আপনি ডিফল্ট পছন্দ ব্যতীত অন্য কোনও অ্যাপে একটি ফাইল খুলতে চাইতে পারেন এমন অনেক কারণ রয়েছে। হতে পারে আপনি প্রিভিউ এর পরিবর্তে ফটোশপে একটি ফটো খুলতে চান। হয়তো আপনি একটি অ্যাপের মতই ভালো। আপনি হয়ত জানেন যে কোন অ্যাপটি এক-অফ ভিত্তিতে একটি ফাইল খোলে তা পরিবর্তন করতে পারেন একটি ফাইলে ডান-ক্লিক করে এবং Open With ব্যবহার করে একটি অ্যাপ নির্বাচন করে, কিন্তু আপনি এখন জানেন যে আপনি সবসময় একটি ফাইল খুলতে একটি অ্যাপ সেট করতে পারেন —অথবা সম্পূর্ণরূপে ডিফল্ট পরিবর্তন করুন।

একটি বিশেষ ফাইলের জন্য ডিফল্ট অ্যাপ পরিবর্তন করুন

আপনি যে ফাইলটি সবসময় একটি ভিন্ন অ্যাপে খুলতে চান সেটিতে ডান-ক্লিক করুন এবং এটিতে ডান-ক্লিক করুন (পর্যায়ক্রমে, এটিতে ক্লিক করুন, তারপর ফাইল খুলুন তালিকা). মাউস ধরে এর সাথে খুলুন এবং তালিকা থেকে নতুন অ্যাপটি বেছে নিন।

সর্বদা একটি ভিন্ন অ্যাপে একটি ফাইল টাইপ খুলুন

আপনি যদি সমস্ত পেজ ফাইলের জন্য ডিফল্ট অ্যাপ পরিবর্তন করতে চান (সম্ভবত আপনি পৃষ্ঠাগুলির নতুন সংস্করণের অনুরাগী নন এবং পৃষ্ঠা 4.x এর সাথে লেগে থাকতে চান), তাহলে আপনি এটিও করতে পারেন। আপনি যে ধরনের ফাইল পরিবর্তন করতে চান (একটি পৃষ্ঠা ফাইল, উদাহরণস্বরূপ) নির্বাচন করুন তারপর ফাইল এর মাধ্যমে তথ্য পান উইন্ডোটি খুলুন। মেনু বা ফাইলটিতে ডান-ক্লিক করে।

31 দিনের OS X টিপস:কোন অ্যাপটি একটি ফাইল খুলবে তা পরিবর্তন করুন

এর পরে, "এর সাথে খুলুন:" এর পাশের ত্রিভুজটিতে ক্লিক করুন এবং তালিকা থেকে অন্য একটি অ্যাপ বেছে নিন। এই মুহুর্তে, আপনি আপনার নির্বাচিত নির্দিষ্ট ফাইলের জন্য ডিফল্ট অ্যাপ পরিবর্তন করেছেন; আপনি যদি এই ধরনের সমস্ত ফাইলে পরিবর্তনটি প্রয়োগ করতে চান, তাহলে সব পরিবর্তন করুন... ক্লিক করুন তারপর চালিয়ে যান ক্লিক করুন যখন পরিবর্তন নিশ্চিত করতে অনুরোধ করা হয়। প্রত্যাবর্তন করতে, তালিকা থেকে কেবল মূল ডিফল্ট অ্যাপটি বেছে নিন এবং প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন৷


  1. 30 দিনের iOS টিপস:সিরির ভয়েস এবং ভাষা পরিবর্তন করুন

  2. 30 দিনের iOS টিপস:আপনার কম্পাস অ্যাপটি একটি স্তর হিসাবে ব্যবহার করুন

  3. মঙ্গলবার* টিপস:অ্যাপ স্টোর ব্যবহার করে একটি ফাইল খুলতে সঠিক অ্যাপ খুঁজুন

  4. আপনি আপনার অ্যাপল অ্যাপ স্টোরের দেশ পরিবর্তন করার আগে 8 টি টিপস