কম্পিউটার

ম্যাক আটকে থাকলে কীভাবে নিরাপদ মোড থেকে প্রস্থান করবেন

আপনার ম্যাকের সমস্যার কারণগুলি প্রায় সবসময় নিরাপদ মোড বা নিরাপদ বুট দিয়ে সমাধান করা হয়। কিন্তু কখনও কখনও এটি আপনাকে আরও বেশি সমস্যায় ফেলতে পারে যদি এটি সেই নির্দিষ্ট মোডে থাকে এবং কীভাবে এটিকে তার স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা যায় তা আপনার কোন ধারণা নেই। সুতরাং, আপনার MacOS নিরাপদ মোডে আটকে থাকলে আপনাকে যা করতে হবে তা এখানে।

আপনি যখন নিরাপদ মোডে প্রবেশ করেন তখন অপ্রয়োজনীয় ডিভাইসগুলি অক্ষম করা হয় যার কারণে আপনি আপনার কম্পিউটারে সমস্যাগুলি সমাধান করতে চান কিনা তা বেছে নেওয়ার বিকল্প। এই মোড ত্যাগ করা বেশ সহজ। আপনি কোনো কী টিপেও আপনার Mac রিস্টার্ট করতে পারেন এবং শুধুমাত্র Apple মেনুতে গিয়ে রিস্টার্ট নির্বাচন করে এবং আপনার কম্পিউটার ব্যাক আপ বুট হওয়ার সাথে সাথে কোনো কী ধরে রাখবেন না।

মনে রাখবেন যে সেফ মোড পুনরুদ্ধার করা বা ছেড়ে দেওয়া আপনার কম্পিউটার সাধারণত এটির চেয়ে বেশি সময় বুট করতে পারে। কিন্তু কিছু কারণে এটি কাজ করে না, আপনি যা করতে পারেন তা এখানে:

  1. আপনি আপনার Mac চালু করার সাথে সাথে শিফট কী টিপলে আপনি নিরাপদ মোড নিয়ে আসবে৷ আপনাকে নিরাপদ মোডে নিয়ে যেতে, আপনার কম্পিউটার চালু করুন এবং স্টার্টআপ টোন শোনার সাথে সাথে শিফট কী টিপুন এবং ধরে রাখুন এবং অ্যাপল লোগো প্রদর্শিত হওয়ার সাথে সাথে কীটি ছেড়ে দিন।

কিন্তু আপনি যদি আপনার শিফট নিয়ে সমস্যায় পড়ে থাকেন- আপনি এটি সম্পর্কে জানতেন বা না-ই জানুন-, সম্ভবত এটি আটকে থাকার কারণে আপনি নিরাপদ মোডে প্রবেশ করছেন এবং আপনি এটি সম্পর্কে অবগত ছিলেন না। চাবিটি পরীক্ষা করুন যাতে আপনি জানতে পারেন যে এটি সমস্যার কারণ কিনা এবং তারপরে এটি ঠিক করা আছে।

  1. যদি আপনার শিফট কী নিয়ে কোনো সমস্যা না থাকে, তাহলে আপনার PRAM (বা NVRAM) রিসেট করার সময় এসেছে। PRAM (প্যারামিটার র্যান্ডম অ্যাক্সেস মেমরি) আপনার সিস্টেম সেটিংস সংরক্ষণ করে। এটিকে রিসেট করার অর্থ হতে পারে আপনার টাইম জোন, সাউন্ড ভলিউম, এবং ইত্যাদির পরিবর্তন। এটি শুধুমাত্র ছোট সেটিং রিসেট করবে, কিন্তু এটি আপনাকে আপনার Mac এখনও নিরাপদ মোডে আটকে থাকার সমস্যা সমাধানে সাহায্য করতে পারে।

  • আপনার কম্পিউটার বন্ধ করুন।
  • কিবোর্ডে বিকল্প, কমান্ড, P এবং R কীগুলি সনাক্ত করুন।
  • কম্পিউটার চালু করুন।
  • বিকল্প, কমান্ড, P এবং R কীগুলি একই সাথে চাপুন।
  • কম্পিউটার আবার চালু না হওয়া পর্যন্ত কী চেপে ধরুন এবং আপনি দ্বিতীয়বার স্টার্টআপ টোন শুনতে পাচ্ছেন না।
  • কম্পিউটার ইতিমধ্যে চালু হওয়ার সাথে সাথে কীগুলি ছেড়ে দিন৷

  1. যদি এটি এখনও কাজ না করে, তাহলে সম্ভবত এটি টার্মিনাল অ্যাপটি ব্যবহার করার সময় যা আপনাকে নিরাপদ মোডের বিপরীতে নিয়ে যাবে। নিরাপদ মোডে থাকাকালীন, নিম্নলিখিত পদক্ষেপগুলি করুন:

  • টার্মিনাল অ্যাপে যান। (অ্যাপ্লিকেশন> ইউটিলিটি> টার্মিনাল)
  • এই কমান্ডটি লিখুন:

sudo nvram boot-args=””

  • এন্টার টিপুন।
  • আপনার অ্যাডমিন পাসওয়ার্ড লিখুন এবং তারপরে আপনার Mac পুনরায় চালু করুন।

  1. উইন্ডোজ 10 এ কীভাবে নিরাপদ মোডে বুট করবেন

  2. কিভাবে নিরাপদ মোডে উইন্ডোজ 11 বুট করবেন

  3. কেন আমার ফোন সেফ মোডে আটকে আছে?

  4. কিভাবে উইন্ডোজ 10 সেফ মোড থেকে প্রস্থান করবেন