কম্পিউটার

ম্যাকবুক প্রো বিকল্প- 8+ সেরা হাই-এন্ড ল্যাপটপ

অ্যাপল গত অক্টোবর 2016-এ MacBook Pros-এর একটি লাইন প্রকাশ করেছে এবং তারা আশ্চর্যজনক চশমা এবং সুপার কুল টাচ বার সহ খুব চিত্তাকর্ষক আসছে। যদিও আমাদের মধ্যে কেউ কেউ ভাবতে পারে যে নতুন MacBook Pro-এর দাম অনেক বেশি, অন্যরা হয়তো নতুন বৈশিষ্ট্যের জন্য এতটা খরচ করতে এতটা বিশ্বাসী নয়। ম্যাকবুক প্রো সম্পর্কে একটি বিতর্ক যা মানুষকে এটি কেনার বিষয়ে দুবার ভাবতে বাধ্য করে তা হল এর পোর্টের অভাব।

পোর্ট সমস্যা মানে অ্যাডাপ্টারের জন্য বেশি অর্থ ব্যয় করা এবং অন্যান্য ডিভাইসের সাথে সংযোগের সাথে একটি বড় ঝামেলা। আপনি যদি একজন বিজ্ঞ ক্রেতা হন এবং আপনার অর্থকে মূল্য দেন, তাহলে এই কনটি আপনাকে ম্যাকবুক প্রো ক্রয় করতে বাধা দেবে এবং এর উচ্চ মূল্যের উপরে হাজার হাজার ডলার খরচ করবে।

এই জাতীয় দ্বিধাগুলির জন্য সর্বদা একটি সমাধান বা একটি কাজ রয়েছে। আমি আপনাকে নীচে ম্যাকবুক প্রো-এর জন্য আটটি সুন্দর প্রতিযোগিতামূলক এবং উচ্চ-পারফর্মিং ল্যাপটপ বিকল্পের একটি তালিকা দিচ্ছি:

রেজার ব্লেড স্টিলথ

এটি একটি ম্যাকবুক প্রো-এর সেরা বিকল্পগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়, এর দুর্দান্ত চশমা এবং বৈশিষ্ট্য থেকে শুরু করে এর বাজেট বান্ধব মূল্য পর্যন্ত; আপনি রেজার ব্লেড স্টিলথের সাথে কখনই ভুল করতে পারবেন না। একটি এন্ট্রি-লিভার 13-ইঞ্চি ম্যাকবুক প্রো-এর দাম সাধারণত প্রায় $1800 এবং রেজার ব্লেড স্টিলথ আল্ট্রাবুক প্রায় $799-এ কেনা যায়। আপনি যে কনফিগারেশনের জন্য যাচ্ছেন তার উপর নির্ভর করে উভয়ের খরচ ভিন্ন হতে পারে। তাই শুধু খরচের দিকে তাকালে, আপনি একটি MacBook Pro এর জন্য যে পরিমাণ অর্থ প্রদান করবেন তার 50% এর বেশি সাশ্রয় করবেন। এখন আপনি হয়তো ভাবছেন যে একটি ম্যাকবুক প্রো-এর অর্ধেক দামে একটি আল্ট্রাবুক কিনলে তাও আপনাকে অর্ধেক গুণমান দেবে তাহলে আমি আপনাকে বলি যে রেজার ব্লেড স্টিলথ একটি মারাত্মক প্রতিদ্বন্দ্বী। পরবর্তী অনুচ্ছেদে এর স্পেস, বৈশিষ্ট্য এবং ভেরিয়েন্ট সম্পর্কে কথা বলা যাক।

আপনি 2টি প্রদর্শন বৈচিত্র থেকে চয়ন করতে পারেন; একটি বিষয়বস্তু নির্মাতাদের জন্য সুপারিশ করা হবে যারা নিশ্চিতভাবে রঙের নির্ভুলতা প্রয়োজন; এই ভেরিয়েন্টে একটি 4ktouch স্ক্রিন প্যানেল রয়েছে। 4k টাচ স্ক্রিন প্যানেল থাকার অর্থ হল 100% Adobe RGB কভারেজ, অন্য ভেরিয়েন্টে একটি QHD প্যানেল রয়েছে এবং 70% Adobe RGB কভারেজ রয়েছে।

রেজার ব্লেড স্টিলথ সম্পর্কে আমি সত্যিই আরেকটি জিনিস পছন্দ করি যে এটি অত্যন্ত পাতলা; মানুষের ধারণা যে MacBooks হল বাজারে সবচেয়ে হালকা এবং পাতলা ল্যাপটপ। রেজার ব্লেড স্টিলথ মাত্র 13.2 মিমি পাতলা কিন্তু এর বিল্ড কোয়ালিটি আরও বেশি যা একটি ম্যাকবুক প্রো-এর প্রতিদ্বন্দ্বী। যদি এটি লোগোর জন্য না হয়, তাহলে কেউ ভাবতে পারে যে এটি একটি MacBook Pro, এটি ব্যক্তিগতভাবে সত্যিই ভাল দেখায়৷

এখন প্রসেসর সম্পর্কে কথা বলা যাক, রেজার ব্লেড স্টিলথ 8gb-DDR3-1866Mhz RAM সহ i5-7200U ডুয়াল কোর প্রসেসর দিয়ে শুরু হয়, আপনি উচ্চতর ভেরিয়েন্টের জন্যও যেতে পারেন যাতে i5-7500U ডুয়াল কোর প্রসেসর রয়েছে 16gb-DDR6Mhz318-এর সাথে। র্যাম. ভিডিও কার্ড বা গ্রাফিকাল হর্স পাওয়ারের জন্য এটির প্রয়োজন, যদিও এটিতে একটি ডেডিকেটেড GPU নেই, এটি অন্তর্নির্মিত Intel HD গ্রাফিক্স 620 ব্যবহার করে৷

আপনি যদি একটি ডেডিকেটেড GPU রাখতে পছন্দ করেন, তাহলে রেজার ব্লেড স্টিলথ আপনাকে সীমাবদ্ধ করবে না। এটিতে একটি Thunderbolt 3 পোর্ট রয়েছে যেখানে আপনি Razer Core (Razer-এর নিজস্ব বাহ্যিক GPU এনক্লোজার) এর সাথে সংযোগ করতে পারেন এবং ভারী গেমার এবং পেশাদারদের জন্য voila অতিরিক্ত গ্রাফিক্স কার্ড যাদের সত্যিই উচ্চ গ্রাফিকাল হর্স পাওয়ার প্রয়োজন।

Dell XPS 13 এবং 15

ডেল, শীর্ষস্থানীয় প্রযুক্তি সংস্থাগুলির মধ্যে একটি, CES 2017 (কনজিউমার ইলেকট্রনিক শো) এ XPS 13 এবং 15 লঞ্চ করেছে৷ XPS 13 এবং 15 এখন কারিগরি উত্সাহীরা MacBook 13" এবং 15" এর সরাসরি প্রতিযোগী হিসাবে পরিচিত, একই পাতলা শরীরের কিন্তু সত্যিই শক্তিশালী চশমা যা খেলার ক্ষেত্রের বাইরেও।

এর প্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর স্ক্রিন যা প্রায় একটি MacBook Pro-এর মতো বেজেল ছাড়াই, XPS 13 এবং 15 উভয় বৈশিষ্ট্যের ইনফিনিটি এজ ডিসপ্লে। প্রসেসরের ক্ষেত্রে, XPS সিরিজটি নতুন এবং সর্বশ্রেষ্ঠ ইন্টেল লেক কাবিকে গর্বিত করে। আপনি একটি i3-7100U প্রসেসর এবং 4gb DDR3-1866Mhz র‍্যামের মধ্যে থেকে বেছে নিতে পারেন যার দাম প্রায় $799 বা i3-7100H প্রসেসর সহ 15" ভেরিয়েন্ট এবং 8gb DDR4-2400Mhz র‍্যামের দাম $999 থেকে শুরু হয়৷ যদিও এগুলি বেস দাম এবং $1649 পর্যন্ত যেতে পারে এবং এটি আপনার পছন্দের কনফিগারেশনের উপর নির্ভর করে। আপনি যদি কনফিগারেশনের জন্য আপনার পছন্দগুলি জানতে চান তবে আপনি ডেলের ওয়েবসাইট দেখতে পারেন কারণ সেগুলি সেখানে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।

যদিও ডেল এক্সপিএস 13 এবং 15 এর পাতলা দেহ রয়েছে তারা এখনও ভালভাবে নির্মিত এবং বলিষ্ঠ, এই বিভাগে সেরাদের মধ্যে একটি আমি অবশ্যই বলব। এর চ্যাসিস বাইরের দিকে অ্যালুমিনিয়াম এবং ভিতরে নরম কার্বন ফাইবার টেক্সচার দিয়ে তৈরি। এর কয়েকটি অসুবিধাগুলির মধ্যে একটি হল ক্যাম, যা উপরে স্বাভাবিক অবস্থানের পরিবর্তে ডিসপ্লের নীচে স্থাপন করা হয় কারণ বেজেলগুলি খুব পাতলা।

13 ইঞ্চি এবং 15 ইঞ্চি ভেরিয়েন্টের মধ্যে অন্যান্য পার্থক্য রয়েছে। সুস্পষ্ট আকার এবং প্রসেসর বাদে একটি প্রধান পার্থক্য হল এর GPU, XPS 15-এ NVIDIA GTX 1050 গ্রাফিক কার্ড রয়েছে যেখানে XPS 13 ইন্টেলের ইন্টিগ্রেটেড এইচডি গ্রাফিক্স 620 ব্যবহার করে। তাই আপনি যদি ভারী গেমিংয়ে থাকেন এবং উচ্চ রেজোলিউশনে খেলতে চান তাহলে XPS 15 আপনার জন্য।

রেজার ব্লেড স্টিলথের মতোই, ডেল এক্সপিএস 13 এবং 15-এ থান্ডারবোল্ট 3 পোর্ট এবং এসডি কার্ড রিডার রয়েছে। এটি একটি ম্যাকবুক প্রো থেকে সস্তা তবে রেজার ব্লেড স্টিলথের চেয়ে কিছুটা বেশি ব্যয়বহুল। তাই আপনি যদি প্রায় বেজেল-লেস স্ক্রিন এবং বিল্ট-ইন ডেডিকেটেড GPU সহ একটি ল্যাপটপ খুঁজছেন তাহলে Dell XPS 13 এবং 15 আপনার জন্য।

HP Specter X360 2017

ডেল এক্সপিএস সিরিজ এবং ম্যাকবুক প্রো-এর মতোই, HP Specter X360 2017 এছাড়াও 13 ইঞ্চি এবং 15 ইঞ্চি ভেরিয়েন্টে আসে। আপনি ভাবতে পারেন কেন এটির নাম X360; এটি একটি রূপান্তরযোগ্য ল্যাপটপ যার একটি 360° কব্জা নকশা রয়েছে। এটি সম্ভবত এইচপির ফ্ল্যাগশিপ ল্যাপটপ কারণ এটির সমস্ত আশ্চর্যজনক এবং শীর্ষস্থানীয় বৈশিষ্ট্যগুলির কারণে এটি তার ভোক্তা পরিসরের শীর্ষে রয়েছে।

HP Specter X360 এর উপরে উল্লিখিতগুলির মতোই হালকা এবং পাতলা আকার রয়েছে, তবে আশ্চর্যজনকভাবে এর ব্যাটারি লাইফ অনেক দীর্ঘ। কীবোর্ডটি টাইপ করতে আনন্দদায়ক এবং ট্র্যাক প্যাডটি অত্যন্ত প্রতিক্রিয়াশীল। HP Specter X360-এ আরও অনেকগুলি পোর্ট রয়েছে যা আপনার প্রয়োজন যেমন USB 3.0 পোর্ট, Thunderbolt 3 পোর্ট প্রতি সেকেন্ডে 40GB পর্যন্ত স্থানান্তর হার, USC-C পোর্ট এবং একটি SD কার্ড রিডার৷

আপনি $1199 এর প্রারম্ভিক মূল্যে HP Specter X360 13-ইঞ্চি ভেরিয়েন্ট কিনতে পারেন। এতে রয়েছে একটি ফুল এইচডি ডিসপ্লে, i7-7500U ডুয়াল কোর প্রসেসর, 8GB DDR3 RAM, 256GB PCIe NVMe M.2 SSD। দাম $1499 পর্যন্ত যেতে পারে যা Ultra HD 4K ডিসপ্লে, i7-7500U ডুয়াল কোর প্রসেসর, 16 GB DDR4 RAM এবং 512GB PCIe NVMe M.2 SSD সহ সর্বোচ্চ ভেরিয়েন্ট।

ASUS ZenBook Pro UX501

যখন আমরা হর্সপাওয়ার সম্পর্কে কথা বলি তখন ASUS ZenBook Pro UX501 বেশ একটি পাঞ্চ প্যাক করে যা ম্যাকবুক প্রোকে নার্ভাস করে তুলবে। ASUS ZenBook Pro-তে একটি হাই-এন্ড প্রসেসর রয়েছে যা i7-6700HQ Skylake নামে 3.5 GHz পর্যন্ত ফ্রিকোয়েন্সি ঠেলে দিতে পারে। এর শক্তিশালী প্রসেসর ছাড়াও ASUS ZenBook Pro-তে একটি ডেডিকেটেড GPU রয়েছে যা NVIDIA GTX 960M, এটি আপনাকে আপনার গেমগুলিতে উচ্চ রেজোলিউশন সেটিংসের জন্য প্রয়োজনীয় সমস্ত গ্রাফিকাল হর্স পাওয়ার দেবে।

$1499-এর নিয়মিত মূল্যে, ASUS ZenBook Pro-এ রয়েছে একটি উচ্চ-কার্যসম্পন্ন NVMe SSD যার স্থানান্তর গতি প্রতি সেকেন্ডে 1400 MB পর্যন্ত। এই লেখা পর্যন্ত, ASUS ZenBook Pro কম দামে Amazon থেকে কেনা যাবে যা $1415। উপরে উল্লিখিত বৈশিষ্ট্য এবং চশমা ছাড়াও, এই ল্যাপটপটিতে আপনার প্রয়োজন হতে পারে এমন সমস্ত পোর্ট রয়েছে যা গত তিনটি আল্ট্রাবুকে উল্লেখ করা হয়েছে।

Microsoft Surface Book

2015 সালে, মাইক্রোসফ্ট ম্যাকবুক প্রো-এর সরাসরি প্রতিপক্ষ হিসাবে সারফেস বুক উন্মোচন করেছিল। যখন মাইক্রোসফ্ট সারফেস বুক লঞ্চ করা হয়েছিল, তখন এটি অবশ্যই ম্যাকবুক প্রো-এর পুরোনো প্রজন্মকে তাদের অর্থের জন্য তাদের কাঁচা শক্তি এবং দুর্দান্ত ডিজাইন দিয়েছিল। এই সমস্ত শক্তি এবং সৌন্দর্য সস্তায় আসে না, আপনি বেস সংস্করণটি $1499-এ কিনতে পারেন এবং সম্পূর্ণ $3200 মূল্যের ট্যাগ পর্যন্ত যেতে পারেন। মাইক্রোসফট সারফেস বুক i7-6600U ডুয়াল কোর প্রসেসর এবং একটি ডেডিকেটেড GPU, NVIDIA 965M গ্রাফিক্স কার্ড দ্বারা চালিত।

আমার জন্য সর্বোত্তম বৈশিষ্ট্যটি হল সারফেস বুকের প্রাণবন্ত ফুলক্রাম কব্জা, এটি আপনাকে ডিসপ্লেটি বিচ্ছিন্ন করে আপনার পৃষ্ঠের ল্যাপটপটিকে একটি সারফেস ট্যাবলেটে আবৃত করতে দেয়। এটি একটি শক্তিশালী বিল্ড আছে সেইসাথে এটি এর মূল্য ট্যাগের সাথে হওয়া উচিত। কীবোর্ডেরও একটি চমৎকার অনুভূতি রয়েছে এবং এটি দিয়ে টাইপ করা বেশ সহজ, নির্ভুল ট্র্যাক প্যাডটিও একটি চমৎকার বৈশিষ্ট্য যা আপনার Windows 10 অভিজ্ঞতাকে আরও আনন্দদায়ক করে তুলবে। সারফেস বুক একটি সারফেস পেন সহ আসে যা আপনাকে সারফেস বুকের স্ক্রিনে সঠিকভাবে আঁকতে এবং লিখতে দেয়।

আপনি যদি একজন উইন্ডোজ এবং মাইক্রোসফ্ট ভক্ত হন এবং একটি পরিবর্তনযোগ্য এবং মজবুত ল্যাপটপ চান, তাহলে মাইক্রোসফ্ট সারফেস বুক আপনার জন্য নির্ধারিত।

  1. MSI GS63VR 6RF Stealth Pro

ম্যাকবুক প্রো বলতে সহজ হবে যে এই আল্ট্রাবুকের নাম, তবে, দীর্ঘ নামটি উচ্চ-সম্পন্ন বৈশিষ্ট্যের একটি দীর্ঘ তালিকার সাথে আসে কারণ এটি একটি গেমিং ল্যাপটপ। এটি প্রায় একটি ল্যাপটপের বডিতে ডেস্কটপের মতো বিশেষভাবে এর 17.5 মিমি পাতলা চ্যাসিস। যখন গেমিংয়ের কথা আসে, ম্যাকবুক প্রো MSI GS63VR 6RF Stealth Pro-এর তুলনায় ফ্যাকাশে হয়ে যায় কারণ এটি NVIDIA-এর নতুন Pascal GTX 1060 গ্রাফিক্স কার্ডে পরিপূর্ণ। আপনি সর্বোচ্চ রেজোলিউশন বা সেটিংসে যেকোনো গেম খেলতে পারেন এবং এখনও মখমলের মসৃণ ফ্রেম রেট পেতে পারেন। MSI GS63VR 6RF Stealth Pro-এর GPU-এর তুলনায় MacBook Pro-এর Radeon Pro 460 GPU হল একটি শিশু৷

আপনার যখন একটি ভয়ানক GPU সহ একটি ল্যাপটপ থাকে তখন এটিতে একটি উচ্চ-সম্পদ প্রসেসর, SSD এবং ডিসপ্লে থাকা উচিত, এই ক্ষেত্রে, MSI GS63VR 6RF Stealth Pro Intel i7-6700HQ Skylake প্রসেসর, 512GB M.2 SATA SSD, 16GB DDR4 ব্যবহার করে। 2400 Mhz RAM এবং 1080p 15.6-ইঞ্চি ডিসপ্লে।

যদি MSI GS63VR 6RF Stealth Pro-এর গ্রাফিকাল শক্তি এখনও আপনার জন্য যথেষ্ট না হয় তবে চিন্তা করার দরকার নেই কারণ এটি একটি থান্ডার বোল্ট 3 পোর্টের সাথে আসে যাতে আপনি এটিকে একটি বহিরাগত গ্রাফিক্স কার্ড ঘেরের সাথে সংযুক্ত করতে পারেন। এটিতে উপরে উল্লিখিত সমস্ত পোর্ট রয়েছে। আমার প্রিয় বৈশিষ্ট্যটি হবে আরজিবি কীবোর্ড যা কীগুলিকে আলোকিত করে এবং গেমিংয়ের জন্য সত্যিই সহায়ক।

এই শক্তিশালী গেমিং ল্যাপটপটি মাত্র $1699 এ আপনার হতে পারে, এটি অবশ্যই মূল্যবান।

Alienware 13 R3 OLED

এলিয়েনওয়্যার এবং ডেল হল প্রথম নির্মাতা যারা একটি ল্যাপটপে OLED স্ক্রিন টানছেন, হ্যাঁ আপনি ঠিক একটি OLED স্ক্রীন (অর্গানিক লাইট এমিটিং ডায়োড) পড়েছেন। তারা এমন অত্যাশ্চর্য কিছু তৈরি করতে সক্ষম হয়েছিল যে আপনি এটিতে হাত পেতে প্রতিরোধ করতে পারবেন না।

আপনি OLED ভেরিয়েন্টে Alienware 13 R3 পেতে পারেন যার 100% Adobe RGB এবং sRGB সহ একটি QHD রেজোলিউশন (2560 x 1440) আছে। যখন এটি ডিসপ্লে বিভাগে আসে, এলিয়েনওয়্যার 13 R3 নতুন ম্যাকবুকগুলিকে লজ্জা দেয়।

আপনি Alienware 13 R3 OLED কিনতে চাওয়ার একমাত্র কারণ ডিসপ্লে নয়, এটি একটি ডেস্কটপের মতোই NVIDIA GTX 1060 গ্রাফিক্স কার্ড এবং মসৃণ গেমিং ফ্রেম রেটগুলির জন্য 6GB DDR5 মেমরির সাথে আসে৷ এটি নতুন কাবি লেক i7-7700HQ, 16 GB DDR4-2667Mhz র‍্যামের সাথে আসে যা আপনি অবিশ্বাস্যভাবে দ্রুত স্থানান্তর গতির জন্য 32 GB এবং 512GB PCIe SSD তে আপগ্রেড করতে পারেন৷

এলিয়েনওয়্যার 13 R3 OLED সম্পর্কে লোকেরা যে জিনিসটি পছন্দ করতে পারে না তা হল এটির বরং চঙ্কি বিল্ড, এটি ম্যাকবুক প্রো এবং উপরে উল্লিখিত অন্যান্য আল্ট্রাবুকের মতো পাতলা এবং হালকা নয় কিন্তু এটি যে উচ্চ-কার্যক্ষমতা প্রদান করে তা সমস্ত উচ্চতা পূরণ করে।

রেজার ব্লেড প্রো

রেজার দ্বারা তৈরি এই নিবন্ধটিতে দুটি আল্ট্রাবুক রয়েছে। আমি শেষের জন্য সেরাটি সংরক্ষণ করেছি, এটি এই তালিকায় ম্যাকবুক প্রো-এর সবচেয়ে বড় এবং সবচেয়ে ব্যয়বহুল বিকল্প। Razer Blade Pro হল 17.3-ইঞ্চি ল্যাপটপ জায়ান্ট এবং এর কার্যকারিতা এবং বৈশিষ্ট্যগুলি এর আকারের সমান্তরাল।

Razer Blade Pro নিঃসন্দেহে শুধু এই তালিকায় নয় বরং বিশ্বের একটি টাইটান, যা বর্তমানে বিশ্বের অন্যতম ব্যয়বহুল এবং শক্তিশালী ল্যাপটপ হিসেবে বিবেচিত (ম্যাকবুক প্রো-এর চেয়ে অনেক বেশি ব্যয়বহুল)। একটি 22.5 মিমি বডিতে প্যাকড ডেস্কটপ কর্মক্ষমতা এবং ক্ষমতা থাকা এর বিশাল মূল্য ট্যাগকে ন্যায্যতা দেয়।

Razer হল প্রথম নির্মাতা যিনি একটি GTX 1080 গ্রাফিক্স কার্ড একটি ল্যাপটপে ফিট করেছেন, অন্যান্য নির্মাতারা আছেন যারা এটি চেষ্টা করেছেন কিন্তু Razer Blade Pro এর মতো কমপ্যাক্ট বডিতে এটি স্থাপন করতে সফল হননি। রেজার ব্লেড স্টিলথের মতোই, রেজার ব্লেড প্রো-তেও অ্যালুমিনিয়াম ইউনিবডি ডিজাইন রয়েছে তাই এটি নিশ্চিতভাবে মজবুত।

যখন ডিসপ্লেতে আসে, Razer Blade Pro এর আশ্চর্যজনক 4k IGZO (ইন্ডিয়াম গ্যালিয়াম জিঙ্ক অক্সাইড – কৃত্রিমভাবে উত্পাদিত স্বচ্ছ স্ফটিক অক্সাইড সেমিকন্ডাক্টর দিয়ে তৈরি একটি ডিসপ্লে) টাচ স্ক্রিন ডিসপ্লে যার 99% Adobe RGB এবং 100% sRGB কভারেজ রয়েছে যা রঙের নির্ভুলতা এবং বিষয়বস্তু তৈরির জন্য উপযোগী। NVIDIA G-sync নন-টিয়ারিং স্ক্রিন এবং সিল্কি মসৃণ গেমিং ফ্রেম রেটের জন্যও অন্তর্ভুক্ত।

রেজার ব্লেড প্রো স্কাইলেক i7-6700HQ দ্বারা চালিত ইন্টেলের অন্যতম উচ্চ কার্যসম্পাদনকারী প্রসেসর, 32GB DDR4-2667Mhz RAM এবং একটি 99Wh ব্যাটারি প্যাক করে একটি প্লেনে আইনি ব্যাটারির সীমা সর্বোচ্চ করেছে৷ Razer Blade Pro তিনটি SSD ভেরিয়েন্টে পাওয়া যায়:$3600-এ 512 GB, $4000-এ 1TB এবং $4400-এ 2TB৷ এসএসডি আকার ছাড়াও অন্যান্য সমস্ত বৈশিষ্ট্য এবং বৈশিষ্ট্যগুলি সমস্ত ভেরিয়েন্ট জুড়ে একই।

আপনি যদি একটি সর্বত্র শক্তিশালী ল্যাপটপ পছন্দ করেন তবে এটি আপনার জন্য। এটি একটি খুব ভাল বিনিয়োগ এবং আপনার গেমিং এবং পেশাদার অভিজ্ঞতাকে অনেক বেশি উত্তেজনাপূর্ণ এবং মজাদার করে তুলবে৷

উপসংহার- ম্যাকবুক প্রো-এর সেরা আল্ট্রাবুক বিকল্প

ম্যাকবুক প্রো এই দশকের সবচেয়ে বিখ্যাত ল্যাপটপগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হতে পারে; যাইহোক, ল্যাপটপ বা অন্য কোনো গ্যাজেট কেনার সময় বিখ্যাত হওয়াই একমাত্র বিষয় নয় যা আপনাকে বিবেচনা করতে হবে। সময় এবং অর্থকে মূল্য দেয় এমন একজন হিসাবে, আমি দৈনন্দিন ভিত্তিতে যে গ্যাজেটগুলি ব্যবহার করি তার জন্য কেনাকাটা করার সময় আমি সমস্ত সম্ভাব্য বিকল্পগুলি পরীক্ষা করার প্রবণতা রাখি। আপনি প্রাথমিকভাবে গ্যাজেটটি কীসের জন্য ব্যবহার করবেন তা জানা প্রথম পদক্ষেপ হওয়া উচিত।

আপনি যদি অর্থ সঞ্চয় করতে চান, তাহলে আপনি এই তালিকায় কিছু সস্তা আল্ট্রাবুক কিনতে বেছে নিতে পারেন কারণ সেগুলি একটি ম্যাকবুকের বৈশিষ্ট্য এবং কার্যকারিতা বজায় রাখতে পারে৷ যদি টাকা কোনো সমস্যা না হয় এবং আপনি যদি এমন কেউ হন যিনি ম্যাকবুক প্রো যা দিতে পারে তার থেকে বেশি কিছু চান, তাহলে এই তালিকায় থাকা হাই-এন্ড আল্ট্রাবুকগুলি আপনার জন্য সেরা৷

আপনি যখন এই আল্ট্রাবুকগুলির মধ্যে কোনটি কিনবেন তা সিদ্ধান্ত নিলে, আমাদের জানান যে আমরা আপনার সিদ্ধান্তে কীভাবে সহায়তা করেছি তা শুনে আমরা খুশি হব। আপনার যদি অন্য আল্ট্রাবুক মডেল থাকে যা আপনি চেষ্টা করেছেন এবং বলতে পারেন যে এটি একটি ম্যাকবুক প্রো-এর চেয়েও ভাল বা আরও ভাল, আপনি যদি এটি ব্যবহার করে আপনার অভিজ্ঞতা আমাদের সাথে ভাগ করতে পারেন তবে আমরা এটির প্রশংসা করব।


  1. একটি ম্যাকবুক প্রো কতক্ষণ স্থায়ী হয়

  2. ধাপে ধাপে নির্দেশিকা:ফ্যাক্টরি রিসেট MacBook Pro/MacBook Air (2022)

  3. এসএসডি দিয়ে আপনার ম্যাকবুক প্রো আপগ্রেড করুন

  4. ম্যাকবুক প্রো টাচ বারে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়