কম্পিউটার

কিভাবে ম্যাকবুক প্রোতে স্ক্রোল করবেন?

আপনার MacBook Pro-এর বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে বিভিন্ন উপায়ে আপনার অভিজ্ঞতা উপভোগ করতে এবং কাস্টমাইজ করতে দেয়। একটি দরকারী ফাংশন হল টাচপ্যাডে স্ক্রোল বৈশিষ্ট্য।

আপনি ট্র্যাকপ্যাডে দুটি আঙ্গুল উপরে এবং নীচে এবং বাম থেকে ডানে স্লাইড করে আপনার MacBook Pro এ স্ক্রোল করতে পারেন৷

আমি এরিক, একজন ম্যাকবুক প্রো মালিক এবং কম্পিউটার বিশেষজ্ঞ। আমি বছরের পর বছর ধরে MacBooks ব্যবহার করে আসছি এবং কিভাবে স্ক্রোল করতে হয় তা শেখানোর জন্য এই গাইডটি একসাথে রেখেছি।

তাই আসুন ডুবে যাই।

একটি MacBook Pro এ কিভাবে স্ক্রোল করবেন

কিভাবে ম্যাকবুক প্রোতে স্ক্রোল করবেন?

আপনার ম্যাকবুক প্রোতে স্ক্রল করার প্রাথমিক পদ্ধতি হল ট্র্যাকপ্যাড এবং দুই-আঙুল-স্পর্শ কৌশল ব্যবহার করা। আমি জানি এটি একটি কুং-ফু মুভের মতো শোনাতে পারে (এবং এটি সম্ভবত), তবে এটি আয়ত্ত করতে অনেক কম সময় নেয়।

আপনার MacBook Pro এর ট্র্যাকপ্যাড দিয়ে স্ক্রোল করতে, এটি দুটি আঙ্গুল দিয়ে স্পর্শ করুন, তারপর সেগুলিকে উপরে বা নীচে সরান৷ এই গতির সাহায্যে, আপনি আপনার স্ক্রিনের যেকোনো কিছুর মাধ্যমে স্ক্রোল করতে পারেন।

এছাড়াও আপনি ট্র্যাকপ্যাডে দুটি আঙ্গুল ব্যবহার করে বাম এবং ডানদিকে স্ক্রোল করতে পারেন। আপনি যদি ম্যাজিক মাউস ব্যবহার করেন, উপরের টাচ পদ্ধতিগুলি এখনও প্রযোজ্য, তবে আপনাকে পৃষ্ঠাগুলি স্ক্রোল করার জন্য দুটির পরিবর্তে একটি আঙুল এবং উইন্ডোতে সোয়াইপ করার সময় তিনটির পরিবর্তে দুটি আঙুল ব্যবহার করতে হবে৷

আপনি যদি আপনার কম্পিউটারের অভিজ্ঞতাকে ‘ভিন্টেজ’ রাখতে চান, তাহলে আপনি স্ক্রল বারে ক্লিক করে এবং টেনে নিয়ে বা এটিকে উপরে এবং নীচে সরানোর জন্য এটিতে ক্লিক করে এখনও পুরানো স্ক্রলিং পদ্ধতিগুলি ব্যবহার করতে পারেন৷

চূড়ান্ত চিন্তা

আপনার ম্যাকবুক প্রোতে স্ক্রোল ব্যবহার করা সহজ- ট্র্যাকপ্যাডে দুটি আঙুল স্পর্শ করুন এবং স্ক্রোল করতে টেনে আনুন। আপনার মাউস পয়েন্টার যে উইন্ডোটির উপর ঘোরাফেরা করছে সেটির মধ্য দিয়ে স্ক্রোল করতে আপনি বাম এবং ডান বা উপরে এবং নীচে অঙ্গভঙ্গি করতে পারেন।

আপনি স্ক্রোলিং এর ক্রিয়া সম্পর্কে খুব বেশি চিন্তা নাও করতে পারেন, তবে এটি এমন একটি কম্পিউটার ব্যবহার করার একটি অপরিহার্য উপাদান যা আপনি প্রতিদিন করেন৷

আপনি কিভাবে আপনার MacBook Pro এ স্ক্রোল করবেন?


  1. আমার MacBook প্রো চার্জ হচ্ছে কিনা তা আমি কীভাবে জানব?

  2. কীভাবে ম্যাকবুক প্রোকে কার্যকরীভাবে রিফরম্যাট করবেন

  3. কিভাবে ম্যাকবুক প্রোতে উইন্ডোজ 10 চালাবেন

  4. কিভাবে আইক্লাউডে ম্যাকবুক প্রো ব্যাকআপ করবেন