কম্পিউটার

বুমের সাথে আপনার ম্যাক সাউন্ড কোয়ালিটি উন্নত করুন

বুমের সাথে আপনার ম্যাক সাউন্ড কোয়ালিটি উন্নত করুন

অ্যাপল সর্বদা তার ম্যাক লাইনগুলিকে সৃজনশীল ব্যক্তিদের জন্য মেশিন হিসাবে অবস্থান করে। অনেক Mac ব্যবহারকারী গান তৈরি করতে এবং শব্দ-সম্পর্কিত কাজ করতে তাদের মেশিন ব্যবহার করেন। আমি একজন অডিওফাইল নই, এবং আমি সাউন্ড কোয়ালিটি নিয়ে কোনো মন্তব্য করার যোগ্য নই, কিন্তু এমনকি আমার অপ্রশিক্ষিত কানও বলতে পারে যে আপনার ম্যাক সাউন্ডকে আরও ভালো করতে আপনার সাহায্যের প্রয়োজন। বিভিন্ন বাহ্যিক স্পিকার রয়েছে যা আপনি আপনার Mac থেকে উচ্চ-মানের শব্দ পাম্প করতে ব্যবহার করতে পারেন এবং স্পীকারে যাওয়ার আগে শব্দের গুণমান উন্নত করার জন্য অ্যাপ রয়েছে। Boom 2 (US$ 14.99) হল আপনার Mac এর সাউন্ড উন্নত করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে একটি৷

আসুন বুমিং করা যাক

বুম 2 হল একটি সিস্টেম-ওয়াইড অডিও বর্ধক এবং নিয়ামক। আপনি প্রথমবার অ্যাপটি ইনস্টল করার সময় এটি সেরা সেটিংস নির্ধারণ করতে আপনার Mac বিশ্লেষণ করবে যা সেরা শব্দ তৈরি করবে। এর পরে এটি পটভূমি থেকে ক্রমাগত শব্দ উন্নত করার সময় মেনু বারে শান্তভাবে থাকবে। আপনি লক্ষ্য করবেন যে বুম সক্রিয় করার পরে আপনার ম্যাক আরও জোরে এবং সমৃদ্ধ শোনাচ্ছে৷

মেনু বার আইকন আপনাকে সামগ্রিক ভলিউমের দ্রুত নিয়ন্ত্রণ দেয়। আপনি ভলিউম পরিবর্তন করতে নিয়ন্ত্রণ উপরে এবং নিচে স্লাইড করতে পারেন।

বুমের সাথে আপনার ম্যাক সাউন্ড কোয়ালিটি উন্নত করুন

আরও বিকল্প অ্যাক্সেস করতে ভলিউম নিয়ন্ত্রণের অধীনে তিনটি বিন্দুতে ক্লিক করুন। প্রধান উইন্ডো খুলবে। আপনি উইন্ডোর উপরের অংশে সুইচ ব্যবহার করে বুম সাউন্ড কন্ট্রোল সক্রিয়/নিষ্ক্রিয় করতে পারেন।

বুমের সাথে আপনার ম্যাক সাউন্ড কোয়ালিটি উন্নত করুন

মাঝখানে আছে ইকুইলাইজার। মাঝখানে গ্রাফিক ইকুয়ালাইজার ভিজ্যুয়াল রিপ্রেজেন্টেশন এবং ডানদিকে সেটিংস আছে। আপনি জ্যাজ, মুভি, মিউজিক, পার্টি, পপ, রক ইত্যাদির মতো ড্রপ-ডাউন তালিকা থেকে সাধারণ EQ সেটিংস বেছে নিতে পারেন। কিন্তু আমার MacBook-এর জন্য সেরা সেটিংস হল “My MacBook;” এটি বুমের প্রথম বিশ্লেষণের ফলাফল যখন আমি এটি প্রথম ইনস্টল করি।

নিচের দিকে রয়েছে সাউন্ড এফেক্ট:পরিবেশ, বিশ্বস্ততা, স্থানিক, নাইট মোড এবং পিচ। আপনি যেটি চান তাতে ক্লিক করে আপনি তাদের একটি সক্রিয় করতে পারেন। এটি নিষ্ক্রিয় করতে আবার ক্লিক করুন৷

নীচে আপনি হটকি সেটিংস পাবেন যা আপনি এটিতে ক্লিক করলে উপরে স্লাইড হবে। আপনি ডিফল্ট কী সমন্বয় ব্যবহার করতে পারেন, অথবা আপনি সেগুলিকে আপনার পছন্দ অনুযায়ী কাস্টমাইজ করতে পারেন।

বুমের সাথে আপনার ম্যাক সাউন্ড কোয়ালিটি উন্নত করুন

অন্যান্য ফাইল উন্নত করুন

বুম যতটা ভাল ততই উন্নত সাউন্ড আপনার ম্যাকে থাকে। আপনি যদি আইফোনের মতো একটি বাহ্যিক ডিভাইসে একটি মিউজিক ফাইল চালান, তাহলে আপনার ম্যাকের মতো এটির সাউন্ড কোয়ালিটি উন্নত হবে না।

এই কারণেই বুম 2 ফাইল বুস্টিং বৈশিষ্ট্যের সাথে আসে। আপনি পৃথক সঙ্গীত এবং মুভি ফাইলগুলির শব্দের গুণমানকে বুম উইন্ডোতে টেনে এনে ফেলে দিতে পারেন৷

বুমের সাথে আপনার ম্যাক সাউন্ড কোয়ালিটি উন্নত করুন

আপনি আপনার আইটিউনস লাইব্রেরি বা আপনার কম্পিউটারের অন্য ফোল্ডার থেকে এগুলি যোগ করতে পারেন৷ আপনি উন্নত ফাইলগুলির নামকরণ এবং সংরক্ষণের অবস্থানও কাস্টমাইজ করতে পারেন৷

বাহ্যিক রিমোট

বুম 2 এছাড়াও বুম 2 রিমোট নামে একটি বিনামূল্যের iOS রিমোট অ্যাপের সাথে আসে। আপনি এটি সরাসরি আপনার iPhone বা iPad এ iTunes অ্যাপ স্টোর থেকে পেতে পারেন। আপনার ম্যাকে বুম 2 চললে রিমোট কাজ করে এবং ম্যাক এবং iOS ডিভাইস উভয়ই একই ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে।

প্রথমবার iOS রিমোট সংযোগ করার চেষ্টা করে, আপনার ম্যাক নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা করবে। দূরবর্তী অ্যাক্সেসের অনুমতি দিন৷

বুমের সাথে আপনার ম্যাক সাউন্ড কোয়ালিটি উন্নত করুন

এর পরে আপনি আপনার iOS ডিভাইস থেকে বুমের সমস্ত বৈশিষ্ট্য নিয়ন্ত্রণ করতে পারবেন, আমি দ্রুত ভলিউম নিয়ন্ত্রণ (ম্যাক এবং বুমের উভয়), প্লেব্যাক নিয়ন্ত্রণ, ইকুয়ালাইজার এবং সাউন্ড ইফেক্ট সহ।

বুমের সাথে আপনার ম্যাক সাউন্ড কোয়ালিটি উন্নত করুন

আপনি যদি আরও ভাল ম্যাক সাউন্ডের জন্য আকাঙ্ক্ষা করেন, তাহলে আপনার বুম 2 ব্যবহার করা উচিত। বেশ কয়েকদিন ধরে এটি ব্যবহার করার পরে, আপনি বুম ব্যবহার করার আগে কীভাবে আপনার ম্যাকের প্লেইন সাউন্ড সহ্য করবেন তা ভাববেন।

ইমেজ ক্রেডিট:গ্লোবাল ডিলাইট


  1. ম্যাকবুস্টার 7 দিয়ে আপনার ম্যাককে আরও দ্রুত এবং সুরক্ষিত করুন

  2. সাউন্ড সহ ম্যাকে স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন

  3. কীভাবে রেকর্ড করা ভিডিওর সাউন্ড কোয়ালিটি উন্নত করা যায়

  4. কীভাবে টাইম মেশিন দিয়ে আপনার ম্যাক পুনরুদ্ধার করবেন