কম্পিউটার

আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন

আপনি যদি একজন Mac এবং iPhone ব্যবহারকারী হন, আপনি জানেন যে আপনার কর্মপ্রবাহ দুটি ডিভাইসে সিঙ্ক করা হলে জীবন সহজ হয়৷ এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে কপি এবং পেস্ট করা থেকে শুরু করে অন্য ডিভাইসে একটি অসমাপ্ত চ্যাট ব্রাউজ করা এবং টাইপ করা পর্যন্ত, অ্যাপল ইকোসিস্টেম জুড়ে কাজ করা সহজ।

আপনি যদি বেশিরভাগ সময় আপনার Mac এ থাকেন, তাহলে আপনার Mac-এ আপনার iPhone-এর মাধ্যমে কল এবং টেক্সট রিসিভ করা এবং করা একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য যা আপনার ব্যবহার করা উচিত।

কিভাবে আপনার ডিভাইস সেট আপ করবেন

অন্য কিছুর আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ডিভাইসগুলি ধারাবাহিকতা সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি পূরণ করে৷ অর্থাৎ, আপনার Mac এবং iPhone উভয়ই উচিত:

  • একই Apple ID ব্যবহার করে iCloud এ সাইন ইন করুন
  • একই Apple ID এর অধীনে FaceTime এ সাইন ইন করুন
  • Wi-Fi চালু করুন এবং একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত করুন

কিভাবে আপনার ম্যাকে আইফোন কল সেট আপ করবেন

একবার আপনি উপরের ধারাবাহিকতার প্রয়োজনীয়তাগুলি পূরণ করার জন্য আপনার Mac এবং iPhone উভয়ই সেট আপ করলে, আপনি আপনার iPhone এর মাধ্যমে সরাসরি কল করতে এবং গ্রহণ করতে আপনার Mac সেট আপ করতে এগিয়ে যেতে পারেন৷

আপনার ম্যাকে:

  1. FaceTime লঞ্চ করুন .
  2. মেনু বারে যান, তারপর ফেসটাইম> পছন্দ ক্লিক করুন .
  3. সেটিংস-এর অধীনে ট্যাব, ফোন থেকে কল টিক দিন .

আপনার সাথে ফেসটাইমের জন্য যোগাযোগ করা যেতে পারে এর অধীনে নির্দেশিত অ্যাপল আইডি এবং মোবাইল নম্বর উভয়েই টিক দিন . এইভাবে, আপনি FaceTime, Mail, Safari এবং অন্যান্য অনেক অ্যাপের মাধ্যমে সরাসরি আপনার Mac থেকে কল করতে পারবেন।

আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন

আপনার আইফোনে:

  1. সেটিংস> ফোন-এ যান .
  2. ট্যাপ করুন অন্যান্য ডিভাইসে কল .
  3. টগল করুন অন্যান্য ডিভাইসে কল করার অনুমতি দিন . একবার আপনি এটি সক্ষম করলে, আপনি কল চালু করার অনুমতি দিন এর অধীনে প্রস্তাবিত আপনার অন্য ডিভাইসটি দেখতে পাবেন , যেমন [Your Name’s] MacBook Pro (Mac)৷ . এটি টগল করুন।
আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন

আপনি এখন FaceTime এর মাধ্যমে ফোন নম্বরে কল করতে পারেন অনুসন্ধান ক্ষেত্রে একটি নাম বা একটি নম্বর প্রবেশ করান, তারপর অডিও ক্লিক করুন৷ . আপনি যদি অন্য কোথাও কল করতে চান, শুধুমাত্র স্বীকৃত ফোন নম্বরে আলতো চাপুন৷

এই কল করতে কল ক্লিক করুন বার্তা সহ একটি পপআপ বক্স প্রদর্শিত হবে . আপনি কল করুন ক্লিক করতে পারেন৷ কলের সাথে এগিয়ে যেতে বা বাতিল করুন প্রম্পট খারিজ করতে।

এছাড়াও আপনি সরাসরি কলের উত্তর দিতে পারেন। উদাহরণস্বরূপ, যদি কেউ আপনাকে আপনার আইফোনে কল করে, যতক্ষণ না এটি কাছাকাছি থাকে, আপনার Mac এও একটি বিজ্ঞপ্তি প্রদর্শিত হবে। উত্তর দিতে শুধু বিজ্ঞপ্তিতে ক্লিক করুন। কল পাওয়া বন্ধ করতে, শুধু FaceTime-এ ফিরে যান এবং ফোন থেকে কল বন্ধ করুন .

কিভাবে মেসেজিং সেট আপ করবেন

কলের মতো, আপনি আপনার iPhone এবং Mac সেট আপ করতে পারেন যাতে আপনি আপনার Mac এর মাধ্যমে SMS এবং MMS পেতে এবং পাঠাতে পারেন৷

একবার আপনি নিশ্চিত করুন যে উভয় ডিভাইসই Apple এর ধারাবাহিকতা প্রয়োজনীয়তা পূরণ করে এবং আপনি উভয় ডিভাইসে iMessage-এ আপনার Apple ID দিয়ে সাইন ইন করেছেন, আপনি এখন আপনার Mac এর মাধ্যমে বার্তাপ্রেরণ সক্ষম করতে পারেন। এটি করতে:

  1. বার্তা খুলুন .
  2. মেনু বারে যান। বার্তা> পছন্দ ক্লিক করুন .
  3. iMessage-এ ক্লিক করুন ট্যাব তারপর iCloud এ বার্তা সক্ষম করুন টিক দিন .
আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন

একইভাবে, আপনাকে আপনার আইফোনে এই বৈশিষ্ট্যটি সেট আপ করতে হবে। এখানে কিভাবে:

  1. সেটিংস> বার্তা এ যান .
  2. পাঠান এবং গ্রহণ করুন আলতো চাপুন . আপনার মোবাইল নম্বর এবং অ্যাপল আইডি উভয়ই দেখতে হবে। আপনার কাছে আপনার Apple ID বা আপনার মোবাইল নম্বর থেকে পাঠাতে, উত্তর দেওয়ার এবং নতুন কথোপকথন শুরু করার বিকল্প রয়েছে৷
আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন

আপনার Mac-এ আপনার iPhone থেকে আপনার পাঠ্য বার্তা পাঠানো এবং গ্রহণ করার অনুমতি দিতে, আপনাকে পাঠ্য বার্তা ফরওয়ার্ডিং সক্ষম করতে হবে। এটি করতে:

  1. সেটিংস> বার্তা-এ ফিরে যান .
  2. টেক্সট মেসেজ ফরওয়ার্ডিং এ আলতো চাপুন , তারপর আপনার Mac বা অন্য ডিভাইসকে আপনার iPhone থেকে বার্তা পাঠাতে এবং গ্রহণ করার অনুমতি দিতে সুইচটি টগল করুন।
আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন আপনার ম্যাকের সাথে কীভাবে টেক্সট এবং কল করবেন

আপনার অ্যাপল ডিভাইস জুড়ে নির্বিঘ্নে কাজ করুন

অ্যাপলের ধারাবাহিকতা বৈশিষ্ট্যটি আইফোন এবং ম্যাকের মধ্যে সীমাবদ্ধ নয়; বৈশিষ্ট্যটি সমস্ত Apple ডিভাইস জুড়ে উপলব্ধ, অ্যাপলের ইকোসিস্টেম জুড়ে একটি বিরামহীন কর্মপ্রবাহ তৈরি করে৷

এটি শুধুমাত্র একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে যাওয়ার সময়ই বাঁচায় না, যা আপনার গতি কমিয়ে দেয়, এটি যোগাযোগের একটি মসৃণ প্রবাহ নিশ্চিত করে, বিলম্ব, মৃত বায়ু এবং মিসড মেসেজ বা কল কমায়৷


  1. কীভাবে আপনার ম্যাকের একটি পার্টিশন মুছে ফেলবেন এবং সরান

  2. কিভাবে আপনার ম্যাকে আইফোন টেক্সট বার্তা পাঠাবেন এবং গ্রহণ করবেন

  3. টার্মিনালের সাহায্যে আপনার ম্যাকে লুকানো ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে দেখবেন

  4. কীভাবে টাইম মেশিন দিয়ে আপনার ম্যাক পুনরুদ্ধার করবেন