কম্পিউটার

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

এক সময় যা একটি ঝরঝরে ধারণা ছিল, লঞ্চার এখন এক ডজন, বিশেষ করে ম্যাক ওয়ার্ল্ডে। বিনামূল্যে এবং অর্থপ্রদানকারী উভয় লঞ্চারের জন্য প্রচুর বিকল্প রয়েছে এবং প্রত্যেকেই তাদের পছন্দের পছন্দের সাথে স্থির হয়ে গেছে বলে মনে হচ্ছে। Mac OS X এমনকি তার নিজস্ব লঞ্চার - স্পটলাইট সহ আসে। তাই, আপনি যদি একজন ডেভেলপার হন, তাহলে অন্য একটি ম্যাক লঞ্চার তৈরি করা সবচেয়ে ভালো কাজ নাও হতে পারে, যদি না আপনার স্লিভে অন্যান্য লঞ্চার থেকে ভালো কিছু না থাকে, যেমন ল্যাকোনা করে।

Lacona ম্যাকের জন্য একেবারে নতুন ফ্রি লঞ্চার, কিকস্টার্টার প্রচারাভিযান থেকে তাজা৷ এটি এখনও বিটা পর্যায়ে রয়েছে অনেক গুলিকে আয়রন করার জন্য, কিন্তু অ্যাপটি ইতিমধ্যেই সম্পূর্ণ কার্যকরী। আপনি যদি এখনও বিকল্প খুঁজছেন বা নতুন কিছু চেষ্টা করতে ইচ্ছুক, আপনার ল্যাকোনা চেষ্টা করা উচিত। আপনি কিছু মনোরম সারপ্রাইজ পাবেন।

ইনস্টলেশন এবং মৌলিক ব্যবহার

ইনস্টলেশন প্রক্রিয়ায় বিশেষ কিছু নেই। আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে জিপ করা ফাইলটি ডাউনলোড করুন, এটি আনজিপ করুন এবং অ্যাপটি খুলুন। আপনি যখন প্রথমবার অ্যাপটি ব্যবহার করবেন তখন এটি আপনাকে এটিকে "অ্যাপ্লিকেশন" ফোল্ডারে নিয়ে যেতে বলবে৷

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

Lacona ব্যবহার করার আগে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল মেনুবার থেকে অ্যাপের "পছন্দগুলি" খুলতে হবে।

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

আপনাকে কিছু জিনিস করতে হবে। প্রথমে, "সাধারণ সেটিংস" খুলুন এবং নিশ্চিত করুন যে "লঞ্চ এ লগইন" বিকল্পটি চেক করা আছে। দ্বিতীয়ত, কীবোর্ড শর্টকাটগুলি সেট করুন যা আপনি ল্যাকোনাকে ডাকতে ব্যবহার করতে চান৷ ডিফল্ট শর্টকাট হল "বিকল্প + স্পেস", তবে আপনি অন্যান্য সমন্বয় ব্যবহার করতে পারেন।

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

অন্যান্য জিনিস রয়েছে যা আপনি পছন্দগুলি থেকে কাস্টমাইজ করতে পারেন যেমন "অ্যাপ্লিকেশন ডিরেক্টরি" কিন্তু আপনি কী করছেন তা না জানলে, এটি একা ছেড়ে দেওয়াই ভাল৷

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

আপনি চাইলে কাস্টম “সার্চ ইঞ্জিন” যোগ করতে পারেন।

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

স্বাভাবিকভাবে কথা বলুন

বেশিরভাগ লঞ্চারের ত্রুটিগুলির মধ্যে একটি হল প্রাকৃতিক ভাষার জন্য সমর্থনের অভাব। আপনার স্বাভাবিকভাবে কথা বলার পরিবর্তে আপনাকে কমান্ডের একটি নির্দিষ্ট সেট ব্যবহার করতে হবে। যদিও ভুলগুলি এড়াতে এটি ভাল হতে পারে, কখনও কখনও আপনি যদি প্রাকৃতিক ভাষা ব্যবহার করেন তবে আপনি দ্রুত, আরও দক্ষতার সাথে এবং কম মেশিনের মতো কিছু করতে পারেন৷

উদাহরণস্বরূপ, এই আসন্ন শুক্রবার সকাল 11 টায় একটি মিটিংয়ের জন্য একটি সময়সূচী তৈরি করতে, আপনাকে ক্যালেন্ডার খুলতে হবে, একটি নতুন এন্ট্রি যোগ করতে হবে, সমস্ত ক্ষেত্র পূরণ করতে হবে এবং সংরক্ষণে ক্লিক করতে হবে৷ প্রাকৃতিক ভাষার জন্য ল্যাকোনার সমর্থন আপনাকে “এই শুক্রবার সকাল ১১টায় একটি মিটিং শিডিউল করুন টাইপ করে তা দ্রুত করতে দেয়। ”

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

এখনও বিটা পর্যায়ে থাকা, এই প্রাকৃতিক ভাষা সমর্থন এখনও নিখুঁত নয়। অনেক কমান্ড আছে যা ল্যাকোনা এখনও বুঝতে পারে না। কিন্তু অ্যাপটি আপনি টাইপ করার সময় আপনাকে পরামর্শ দিয়ে কাছাকাছি যেতে সাহায্য করবে।

অন্যান্য বিশেষ জিনিস

ল্যাকোনাকে রাইডের জন্য নিয়ে যাওয়ার সময় আমি যে আরেকটি আশ্চর্য পেয়েছি তা হল এটি একসাথে একাধিক জিনিস করার ক্ষমতা। উদাহরণস্বরূপ, টাইপ করে “বিষয় সম্পর্কে A এবং B এবং C তে ইমেল পাঠান ” সেই নির্দিষ্ট বিষয়ের সাথে সেই তিনজনকে সম্বোধন করা একটি ইমেল তৈরি করবে। আপনি এই কমান্ডের মাধ্যমে একাধিক অ্যাপও খুলতে পারেন।

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

এই ক্ষমতা এখনও একটি অ্যাপ দিয়ে কিছু করার মধ্যে সীমাবদ্ধ। উদাহরণস্বরূপ, আপনি একটি অনুস্মারক তৈরি করতে এবং একটি কমান্ড ব্যবহার করে অনুস্মারক ইমেল করতে পারবেন না। তবে আশা করি এই বৈশিষ্ট্যটি ভবিষ্যতের সংস্করণে যোগ করা হবে।

আমি কোনো অ্যাপ না খুলেই দ্রুত অনুস্মারক তৈরি করতে Lacona ব্যবহার করা পছন্দ করতে শুরু করছি। উদাহরণস্বরূপ নিম্নলিখিত মত কিছু..

ল্যাকোনা - প্রাকৃতিক ভাষা সমর্থন সহ ম্যাক লঞ্চার

ল্যাকোনা এর ওয়েবসাইটে কী করতে পারে তার আরও উদাহরণ আপনি খুঁজে পেতে পারেন।

আপনার কি ল্যাকোনা ব্যবহার করা উচিত?

আপনার ম্যাকের ডিফল্ট লঞ্চার প্রতিস্থাপন করার আগে ল্যাকোনাকে করতে সক্ষম হওয়া উচিত। আমি খুঁজে পেয়েছি যে এটি একটি দ্রুত গণনা করতে পারে না বা অভিধানটি না খুলে দ্রুত শব্দের সংজ্ঞা খুঁজে পেতে পারে না। কিন্তু কেউ বলে না আপনি উভয়ই ব্যবহার করতে পারবেন না। Lacona এবং তারপরে আপনার ডিফল্ট লঞ্চারকে ডেকে আনতে বিভিন্ন শর্টকাট কী সেট আপ করুন এবং আপনার কাছে উভয় জগতের সেরাটি থাকবে৷

আপনি Lacona চেষ্টা করেছেন? নীচের মন্তব্যগুলিতে আপনি কী মনে করেন তা আমাদের বলুন৷


  1. Mac এর জন্য Parallels Desktop 17 পারফরম্যান্সের উন্নতি এবং Windows 11 সমর্থন সহ বেরিয়ে এসেছে

  2. টাইম মেশিনের সাহায্যে কীভাবে ম্যাকের ব্যাক আপ নেওয়া যায়

  3. কীভাবে টাইম মেশিন দিয়ে আপনার ম্যাক পুনরুদ্ধার করবেন

  4. ম্যাকে স্প্লিট স্ক্রিন দিয়ে মাল্টিটাস্ক কিভাবে করবেন?