কম্পিউটার

ম্যাকে অনুস্মারক সহ লোকেদের কাছে কীভাবে কাজগুলি বরাদ্দ করবেন

জীবন ক্রমশ দ্রুত গতিতে এবং ব্যস্ত হয়ে উঠছে, যার ফলে লোকেরা তাদের জীবন পরিচালনা, সংগঠিত এবং পরিকল্পনা করতে সাহায্য করার জন্য অ্যাপ এবং সরঞ্জামগুলির দিকে ফিরে যাচ্ছে - তা ব্যক্তিগত বা সাংগঠনিক স্তরেই হোক৷

2020 সালে ওভারহল করা হয়েছে, Apple অনুস্মারক অ্যাপটিকে একটি সুবিধাজনক বৈশিষ্ট্য দিয়ে সজ্জিত করেছে যা অনেক তৃতীয় পক্ষের অ্যাপের অভাব বলে মনে হচ্ছে:অন্য লোকেদের কাছে কাজ অর্পণ এবং বরাদ্দ করার ক্ষমতা। এটি একটি Mac এ কিভাবে কাজ করে তা এখানে।

অনুস্মারক বরাদ্দ করতে আপনার যা প্রয়োজন

অনুস্মারক বরাদ্দ করার ক্ষমতা—এবং স্মার্ট তালিকা, ট্যাগ এবং উন্নত Siri ক্ষমতার মতো অন্যান্য নতুন বৈশিষ্ট্যগুলি ব্যবহার করার ক্ষমতা—শুধুমাত্র আপগ্রেড করা অনুস্মারক অ্যাপের সাথে উপলব্ধ৷ তার মানে আপনার ডিভাইসটি ম্যাকওএস ক্যাটালিনা চালানো উচিত৷

তারপর, নিশ্চিত করুন যে আপনার অ্যাপ আইক্লাউডে সিঙ্ক করা হয়েছে। ম্যাকে এটি করতে:

  1. সিস্টেম পছন্দ> Apple ID-এ যান , তারপর iCloud নির্বাচন করুন সাইডবারে
  2. অনুস্মারকদের পাশে বাক্সে টিক দিন .

একবার আপনি অনুস্মারক অ্যাপটি খুললে, আপনি একটি অনুস্মারকগুলিতে স্বাগতম দেখতে পাবেন৷ উইন্ডো আপনাকে আপগ্রেড করতে বলছে। শুধু আপগ্রেড এ ক্লিক করুন , আপনার iCloud অ্যাকাউন্টের পাশে পাওয়া যায়।

মনে রাখবেন যে আপগ্রেড করা অনুস্মারক অ্যাপটি অ্যাপের আগের সংস্করণগুলির সাথে পিছিয়ে সামঞ্জস্যপূর্ণ নয়৷ এর মানে হল যে আপগ্রেড করা রিমাইন্ডার অ্যাপ নেই এমন অন্য লোকেদের কাছে আপনি শেয়ার করতে এবং অর্পণ করতে পারবেন না।

কিভাবে একটি ম্যাকে লোকেদের অনুস্মারক বরাদ্দ করা যায়

আপনি কাজগুলি বরাদ্দ করা শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনি যাদেরকে অনুস্মারক বরাদ্দ করতে বা অর্পণ করতে চান তাদের সাথে আপনার একটি শেয়ার করা তালিকা রয়েছে৷ অন্যদের সাথে একটি iCloud অনুস্মারক তালিকা ভাগ করতে:

  1. অনুস্মারক খুলুন অ্যাপ
  2. আপনি যে তালিকাটি ভাগ করতে চান তা নির্বাচন করুন, প্রাসঙ্গিক মেনু অ্যাক্সেস করতে নিয়ন্ত্রণ-ক্লিক করুন, তারপরে শেয়ার তালিকা নির্বাচন করুন .
  3. আপনার আমন্ত্রণ পাঠাতে আপনি যে পদ্ধতিটি ব্যবহার করতে চান তা বেছে নিন।
  4. কেউ আরো লোক যোগ করতে পারে টিক দিন যদি আপনি অন্যদেরকে অনুমতি দিতে চান যেগুলিকে আপনি শেয়ার করা তালিকায় আরও লোক যোগ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন৷ আপনি যদি অন্যদের তালিকায় অন্যদের আমন্ত্রণ জানাতে না চান তাহলে এটিকে বাদ দিন।
ম্যাকে অনুস্মারক সহ লোকেদের কাছে কীভাবে কাজগুলি বরাদ্দ করবেন

মনে রাখবেন যে আমন্ত্রিত ব্যক্তি আমন্ত্রণ গ্রহণ করার পরে শুধুমাত্র শেয়ার করা তালিকা দেখতে এবং সম্পাদনা করতে পারবেন৷

কিভাবে অনুস্মারক বরাদ্দ করতে হয়

এখন আপনি একটি আইক্লাউড অনুস্মারক তালিকা ভাগ করেছেন, আপনি অন্য লোকেদের কাজগুলি বরাদ্দ করতে পারেন৷ প্রথমে, সাইডবারে ভাগ করা তালিকা নির্বাচন করুন; আপনি জানতে পারবেন এটি একটি ভাগ করা তালিকা যদি এটির দ্বারা কোনো ব্যক্তি আইকন থাকে। তারপর নিম্নলিখিতগুলির মধ্যে একটি করুন:

  • অনুস্মারক নিয়ন্ত্রণ-ক্লিক করুন, অ্যাসাইন-এর উপর হোভার করুন , তারপর অর্পণকারীদের তালিকা থেকে আপনি যাকে বরাদ্দ করতে চান তাকে নির্বাচন করুন।
  • অনুস্মারক বরাদ্দ করুন ক্লিক করুন৷ বোতাম, বা অনুস্মারকের নীচে ব্যক্তি আইকন, তারপর নিয়োগকারী নির্বাচন করুন৷
  • তথ্য (i)-এ ক্লিক করুন অনুস্মারকের উপরের-ডান দিকে বোতাম, তারপর অ্যাসাইন এর পাশে ড্রপডাউন মেনুতে ক্লিক করুন একজন নিয়োগকারী নির্বাচন করতে।
ম্যাকে অনুস্মারক সহ লোকেদের কাছে কীভাবে কাজগুলি বরাদ্দ করবেন

একবার আপনি কাউকে অনুস্মারক বরাদ্দ করলে, তারা এটি সম্পর্কে একটি বিজ্ঞপ্তি পাবে৷

কিভাবে রিমাইন্ডার আনঅ্যাসাইন করবেন

আপনি যদি আপনার অনুস্মারক থেকে অ্যাসাইনিদের সরানোর সিদ্ধান্ত নেন, তাহলে আপনি কেবল X ক্লিক করে এটি করতে পারেন অর্পণকারীর পাশে বোতাম বোতাম বিকল্পভাবে, আপনি কন্ট্রোল-ক্লিক করতে পারেন, অ্যাসাইন> নেই নির্বাচন করুন , অথবা তথ্য ক্লিক করুন বোতাম এবং কোনটিই নয় বেছে নিন এসাইন করুন থেকে পপআপ মেনু।

ম্যাকে অনুস্মারক সহ লোকেদের কাছে কীভাবে কাজগুলি বরাদ্দ করবেন

কিভাবে অনুস্মারক পুনরায় বরাদ্দ করবেন

আপনি যদি মনে করেন যে অন্য কেউ কাজটি করার জন্য আরও উপযুক্ত হতে পারে, আপনি অন্য একজনকে অনুস্মারকটি পুনরায় বরাদ্দ করতে পারেন। যেকোনও ধাপের পুনরাবৃত্তি করুন এবং অন্য নিয়োগকারী নির্বাচন করুন। এছাড়াও আপনি অর্পণকারীকে ক্লিক করতে পারেন বোতাম, যাতে হয় ব্যক্তির ছবি বা আদ্যক্ষর থাকে, তারপর পুনরায় বরাদ্দ করুন ক্লিক করুন .

ম্যাকে অনুস্মারক সহ লোকেদের কাছে কীভাবে কাজগুলি বরাদ্দ করবেন

একসাথে আরও কিছু অর্জন করুন

টু-ডু অ্যাপগুলি জনপ্রিয় কারণ তারা আপনাকে সংগঠিত করতে এবং পরিকল্পনা করতে সাহায্য করে যাতে আপনি একই সময়ে আরও কিছু করতে পারেন। আপনি যদি অন্যদের সাথে তাদের ব্যবহার করেন? আপনার করণীয় তালিকায় সহযোগিতার যে উন্নতি হতে পারে তা কল্পনা করুন৷

অনুস্মারকগুলি অর্পণকে নির্বিঘ্ন করে তোলে, তবে এটি অপ্রয়োজনীয় ওভারল্যাপ এবং ভুল যোগাযোগ এড়িয়ে যোগাযোগকে আরও সহজ করে তোলে৷


  1. সাউন্ড সহ ম্যাকে স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন

  2. টাইম মেশিনের সাহায্যে কীভাবে ম্যাকের ব্যাক আপ নেওয়া যায়

  3. কীভাবে টাইম মেশিন দিয়ে আপনার ম্যাক পুনরুদ্ধার করবেন

  4. ম্যাকে স্প্লিট স্ক্রিন দিয়ে মাল্টিটাস্ক কিভাবে করবেন?