কম্পিউটার

লঞ্চবার দিয়ে আপনার ম্যাকে কীভাবে আরও কাজ করা যায়

লঞ্চবার দিয়ে আপনার ম্যাকে কীভাবে আরও কাজ করা যায়

স্পটলাইট হল macOS-এর সবচেয়ে সহজ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি এবং সাম্প্রতিক বছরগুলিতে এটি আরও ভাল হয়েছে৷ এর মানে এই নয় যে এটি ভাল হতে পারে না, যদিও। আপনি যদি স্পটলাইটের উপর নির্ভর করেন কিন্তু এতে বৈশিষ্ট্যের অভাব খুঁজে পান, লঞ্চবার এর মত বিকল্প লঞ্চার আপনার যা প্রয়োজন তা হতে পারে।

দ্রুত অ্যাপ্লিকেশানগুলি চালু করা থেকে শুরু করে ফাইলগুলি অনুসন্ধান করা এবং আপনার ক্লিপবোর্ড পরিচালনা করা পর্যন্ত, LaunchBar আপনাকে কয়েকটি কী চাপ দিয়ে অনেক কিছু করতে দেয়৷ এটি আয়ত্ত করুন এবং আপনি প্রতিদিন নিজের মিনিটের সময় বাঁচাতে পারেন। এক বছরের ব্যবধানে, এটি যোগ করে।

লঞ্চবার কিভাবে আলফ্রেডের সাথে তুলনা করে?

লঞ্চবার তার ধরণের একমাত্র লঞ্চার নয়। সবচেয়ে জনপ্রিয় বিকল্পগুলির মধ্যে একটি হল আলফ্রেড, যা একই বৈশিষ্ট্যগুলির অনেকগুলি অফার করে৷ দুটি অ্যাপের মতই একই রকম, লঞ্চবার এবং আলফ্রেডের মধ্যে কিছু মূল পার্থক্য রয়েছে।

মূল্য

লঞ্চবার 29 ডলারে বিক্রি হয় এবং এক মাসব্যাপী বিনামূল্যের ট্রায়ালের সাথে আসে। একটি সতর্কতার সাথে এটি বিনামূল্যে ব্যবহার করার একটি বিকল্পও রয়েছে:যেমন লঞ্চবার ওয়েবসাইট এটি রাখে, সফ্টওয়্যারটির বিনামূল্যের সংস্করণ "মাঝে মাঝে আপনাকে একটি ছোট বিরতি নিতে আমন্ত্রণ জানায়, আপনাকে শ্বাস নিতে এবং আরাম করার অনুমতি দেয়।"

লঞ্চবার দিয়ে আপনার ম্যাকে কীভাবে আরও কাজ করা যায়

আলফ্রেড সহজভাবে বিনামূল্যে, অন্তত মূল সফ্টওয়্যার হয়. এটি বলেছে, লঞ্চারের অনেক সেরা বৈশিষ্ট্যগুলির জন্য পাওয়ারপ্যাক আপগ্রেড প্রয়োজন। এর জন্য আপনার খরচ হবে $27, মানে লঞ্চবার এবং আলফ্রেডের দাম তুলনামূলক।

বৈশিষ্ট্যসমূহ

লঞ্চবারে আরও শক্তিশালী অনুসন্ধান এবং গেটের বাইরে আরও বৈশিষ্ট্য রয়েছে এবং এর জন্য কম কনফিগারেশন প্রয়োজন। এটি এর অ্যাকশনের মাধ্যমেও প্রসারিত করা যায়, যা আপনাকে কমান্ড এবং অন্যান্য বৈশিষ্ট্য যোগ করতে দেয়। যদিও আলফ্রেডের তুলনায় এগুলো কিছুটা সীমিত।

আলফ্রেড, বিশেষত পাওয়ারপ্যাকের সাথে, বাক্সের বাইরেও প্রচুর বৈশিষ্ট্য রয়েছে, তবে আপনি লঞ্চারে কতটা যুক্ত করতে পারেন তার তুলনায় এগুলি ফ্যাকাশে। আলফ্রেডের কর্মপ্রবাহ অনেক, এবং তারা লঞ্চারে প্রায় সীমাহীন কার্যকারিতা যোগ করে।

আলফ্রেড এবং লঞ্চবার পার্থক্যের প্রধান উপায় হল ইন্টারফেস। উভয়ই একটি কীবোর্ড কমান্ড দিয়ে অ্যাক্সেস করা হয়, সাধারণত Command + স্পেস , কিন্তু তারা খুব আলাদা অনুভব করে। লঞ্চবার আপনার ব্যবহৃত শেষ কমান্ডটি দেখাবে, যখন আলফ্রেড সর্বদা একটি ফাঁকা স্লেট হিসাবে চালু করে। LaunchBar আপনি যা টাইপ শুরু করছেন তাতে যথেষ্ট দীর্ঘ বিলম্বের ব্যাখ্যাও করে। আপনি যদি মাইক্রোসফ্ট ওয়ার্ড চালু করতে 'w' এবং তারপর 'o' টাইপ করা শুরু করেন কিন্তু 'r' টাইপ করার জন্য খুব বেশি সময় অপেক্ষা করেন, তাহলে লঞ্চবার মনে করবে আপনি অনুস্মারক চালু করতে চাইছেন।

যেহেতু উভয়েরই একটি বিনামূল্যের ট্রায়াল আছে, আপনি সম্ভবত উভয়েই চেষ্টা করে দেখতে চাইবেন কোনটি আপনার জন্য৷

লঞ্চবার ইনস্টল এবং কনফিগার করা হচ্ছে

লঞ্চবার ইনস্টল করা সহজ। লঞ্চবার ওয়েবসাইট থেকে ইনস্টলারটি ডাউনলোড করুন, ইনস্টলারটি খুলতে ফাইলটিতে ডাবল ক্লিক করুন, তারপরে আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডারে লঞ্চবার আইকনটি টেনে আনুন৷

আপনি যদি স্পটলাইট প্রতিস্থাপন করতে চান তবে আপনার সিস্টেম পছন্দগুলি খুলুন এবং কীবোর্ড বিভাগে যান। এখানে, শর্টকাটগুলিতে যান এবং স্ক্রিনের বাম দিকে তালিকায় স্পটলাইট বিভাগটি খুঁজুন এবং তারপর কমান্ড + স্পেস শর্টকাটটি নিষ্ক্রিয় করুন৷

লঞ্চবার দিয়ে আপনার ম্যাকে কীভাবে আরও কাজ করা যায়

আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডার খুলুন এবং অ্যাপটি চালু করতে LaunchBar আইকনে ডাবল ক্লিক করুন। কমান্ড ব্যবহার করার জন্য এটি স্বয়ংক্রিয়ভাবে কনফিগার করা উচিত + স্পেস . যদি না হয়, অ্যাপটিকে সক্রিয় করুন, তারপরে স্ক্রিনের শীর্ষে লঞ্চবার মেনু নির্বাচন করুন, পছন্দগুলি খুলুন, শর্টকাট ট্যাব নির্বাচন করুন এবং আপনি যা পছন্দ করেন তাতে লঞ্চবারে অনুসন্ধান কমান্ড সেট করুন৷

লঞ্চবার দিয়ে আপনার ম্যাকে কীভাবে আরও কাজ করা যায়

লঞ্চবার ব্যবহার করা

LaunchBar-এর জন্য সবচেয়ে সহজ ব্যবহার, নাম থেকে বোঝা যায়, অ্যাপ চালু করা। LaunchBar টানতে আপনার নির্বাচিত কী সংমিশ্রণটি হিট করুন এবং অ্যাপটির নাম টাইপ করা শুরু করুন৷ কয়েক অক্ষর পরে আপনি এটি দেখতে হবে. এখন এন্টার টিপুন এবং এটি খুলবে।

আপনি লঞ্চবার দিয়ে আপনার ফাইল এবং ফোল্ডারগুলি অনুসন্ধান করতে পারেন। প্রথমে, আপনি কোথায় অনুসন্ধান করতে চান তা লঞ্চবারকে জানাতে হবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য, লঞ্চবার ডকুমেন্টেশন দেখুন।

LunchBar-এর জন্য অন্যান্য ব্যবহার

লঞ্চবার হল আপনার ক্লিপবোর্ডের ইতিহাস সহজে রাখার একটি সহজ উপায়। LaunchBar পছন্দগুলিতে ক্লিপবোর্ড ট্যাবে গিয়ে এটি সক্ষম করা হয়েছে তা নিশ্চিত করুন৷ এর জন্য কীবোর্ড শর্টকাট টিপুন (ডিফল্ট হল কমান্ড + বিকল্প + \ ), এবং আপনার সেটিংসের উপর নির্ভর করে আপনার দশটি আইটেম বা তার বেশি টানুন৷

লঞ্চবার দিয়ে আপনার ম্যাকে কীভাবে আরও কাজ করা যায়

আপনি দ্রুত ক্যালেন্ডার অ্যাপয়েন্টমেন্টে প্রবেশ করতে LaunchBar ব্যবহার করতে পারেন। লঞ্চার টানুন এবং ক্যালেন্ডার টাইপ করুন। এটি আপনাকে আপনার ক্যালেন্ডারের একটি তালিকা দেখাবে। একটি নির্বাচন করুন এবং একটি নতুন ইভেন্ট তৈরি করতে টাইপ করা শুরু করুন৷

লঞ্চবার দিয়ে আপনি আরও অনেক কিছু করতে পারেন। খুঁজে বের করার সেরা উপায়গুলির মধ্যে একটি হল এটি ব্যবহার করা শুরু করা। আপনি অ্যাপটি ব্যবহার করার সাথে সাথে আপনি নতুন বৈশিষ্ট্য এবং ক্রিয়াকলাপ খুঁজে পেতে শুরু করবেন।


  1. আপনার অ্যাডব্লকার থেকে কীভাবে আরও বেশি পাবেন

  2. কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

  3. OS X টিপসের 31 দিন:আপনার নতুন ম্যাক দিয়ে শুরু করুন

  4. কীভাবে টাইম মেশিন দিয়ে আপনার ম্যাক পুনরুদ্ধার করবেন