কম্পিউটার

যুক্তরাজ্যে অ্যাপল পে কীভাবে ব্যবহার করবেন

Apple Pay যুক্তরাজ্যে 2015 সালের জুলাই মাসে চালু হয়েছিল (মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অক্টোবর 2014 সালে চালু হয়েছিল)। Apple Pay-এর মাধ্যমে আপনার iPhone, iPad বা Apple Watch একটি কার্ড রিডারে ট্যাপ করে ইউকেতে পণ্য ও পরিষেবার জন্য (£30 পর্যন্ত) অর্থপ্রদান করা সম্ভব - অনুমান করে আপনি এমন একটি ব্যাঙ্কে ব্যাঙ্ক করছেন যা Apple Pay সমর্থন করে৷

আপনার যদি একটি আইফোন বা অ্যাপল ওয়াচ থাকে তবে আপনি এটি ব্যবহার করতে পারেন নিরাপদে ইউকে এর আশেপাশের দোকানগুলিতে যোগাযোগহীন টার্মিনালে পণ্যগুলির জন্য অর্থ প্রদানের জন্য অ্যাপল পে, অ্যাপলের যোগাযোগহীন পেমেন্ট সিস্টেমকে ধন্যবাদ৷ Apple Pay আপনার কার্ডের বিশদ বিবরণ না দিয়েই অনলাইনে পণ্যের জন্য অর্থ প্রদান করা সম্ভব করে তোলে

Apple Pay সেট আপ করা সহজ যতক্ষণ না আপনি সঠিক অপারেটিং সিস্টেম চালাচ্ছেন এবং একটি সামঞ্জস্যপূর্ণ ডিভাইস আছে, নীচে প্রতিটি Apple ডিভাইসে Apple Pay সেট আপ করার জন্য আমাদের গাইডের লিঙ্ক রয়েছে৷

অ্যাপল পে কি?

Apple Pay আপনাকে কন্ট্যাক্টলেস পেমেন্ট টার্মিনাল পর্যন্ত আপনার iPhone বা Apple Watch ধরে রেখে দোকানে জিনিসপত্রের জন্য অর্থপ্রদান করতে দেয়। আপনি কিছু ওয়েবসাইট এবং কিছু iOS অ্যাপে Apple Pay ব্যবহার করতে পারেন।

আপনাকে যা করতে হবে তা হল আপনার ডিভাইসের ওয়ালেট অ্যাপে আপনার ক্রেডিট বা ডেবিট কার্ডের পেমেন্টের বিশদ যোগ করুন (আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার ফোনে Apple Pay যোগ করতে হয় এবং এখানে আপনার ঘড়ি) এবং পরের বার আপনি যখন কোনো দোকানে থাকবেন লেনদেন সুরক্ষিত রাখার জন্য আপনাকে যা করতে হবে তা হল আপনার iPhone এর টাচ আইডি বোতামে আপনার আঙুল দিয়ে পেমেন্ট টার্মিনাল পর্যন্ত আপনার iPhone ধরে রাখুন।

আপনার কাছে যদি অ্যাপল ওয়াচ থাকে তবে আপনার টাচ আইডি দ্বারা প্রদত্ত অতিরিক্ত স্তরের নিরাপত্তার প্রয়োজন হবে না কারণ আপনার ঘড়িটি আপনার কব্জিতে রাখার মুহুর্ত থেকে আপনার সাথে লিঙ্ক করা হয়েছে এবং এটি আপনার আইফোনের সাথে লিঙ্ক করা হয়েছে - আপনি যদি নিরাপত্তার বিষয়ে ভাবছেন প্রভাব আপনি Apple Pay এর নিরাপত্তা সম্পর্কে পড়তে পারেন এখানে LINK৷

আমি Apple Pay-তে কত খরচ করতে পারি

ভাবছেন অ্যাপল পে-তে আপনি যে পরিমাণ খরচ করতে পারেন তার একটা সীমা আছে কিনা? মে 2017 থেকে আপনার iPhone বা Watch এ Apple Pay ব্যবহার করে £30-এর বেশি মূল্যের পণ্যের জন্য অর্থপ্রদান করা সম্ভব হয়েছে। পূর্বে সমস্ত যোগাযোগহীন লেনদেন £30 এর মধ্যে সীমাবদ্ধ ছিল। এটি ব্যবহারকারীদের ডেবিট বা ক্রেডিট কার্ডের পরিবর্তে Apple Pay ব্যবহার করার একটি কারণ দিতে পারে, যা এখনও £30 এর মধ্যে সীমাবদ্ধ থাকবে৷

মে 2017 এর আগে Apple Pay ব্যবহার করে আপনি £30 বা তার কম লেনদেনে সীমাবদ্ধ ছিলেন। কিন্তু আপনি এখন UK দোকানে চেকআউটে যেকোনো পরিমাণ অর্থ প্রদান করতে পারবেন। যতক্ষণ না সেই দোকানে টিলস সঠিক সফ্টওয়্যার ইনস্টল করা আছে।

অ্যাপলের মতে, আপনি যদি আপনার আইফোন বা অ্যাপল ওয়াচ ব্যবহার করেন তাহলে অর্ধেকেরও বেশি কন্ট্যাক্টলেস পেমেন্ট টার্মিনাল যেকোনো মূল্যের লেনদেন গ্রহণ করার জন্য সেট করা আছে।

একটি টেলিগ্রাফ প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছে যে মোবাইল পেমেন্টগুলি "ধীরগতির শুরু" হয়ে গেছে কারণ সেগুলি প্রতি লেনদেনে £30 এর মধ্যে সীমাবদ্ধ ছিল। এখন যেহেতু মোবাইল পেমেন্ট সীমিত নয় গ্রাহকরা তাদের কার্ডের পরিবর্তে অর্থ প্রদানের জন্য তাদের মোবাইল ফোন ব্যবহার করার মূল্য দেখতে শুরু করতে পারে। কার্ডের অর্থপ্রদান এখনও £30 এর মধ্যে সীমাবদ্ধ থাকবে কারণ তাদের জন্য ক্রেতাদের একটি পিন নম্বর লিখতে, একটি আঙুলের ছাপ বা অন্য ধরনের আইডি ব্যবহার করতে হবে না।

বৃহত্তর লেনদেনগুলি গ্রহণ করার আগে বিক্রেতাদের তাদের পেমেন্ট টার্মিনালগুলি আপগ্রেড করতে হবে, তাই আপনি যদি £30-এর বেশি মূল্যের কিছুর জন্য অর্থ প্রদান করতে আপনার iPhone বা Apple Watch ব্যবহার করতে অক্ষম হন, তাহলে এটি হওয়ার সম্ভাবনা রয়েছে৷

বৃহত্তর অর্থপ্রদান গ্রহণকারী স্টোরগুলির মধ্যে রয়েছে Waitrose এবং Sainsbury। যে রেস্তোরাঁগুলি বড় অর্থপ্রদান গ্রহণ করে তার মধ্যে রয়েছে পিৎজা এক্সপ্রেস এবং নান্দো।

পিয়ার টু পিয়ার পেমেন্ট কি

অ্যাপল পিয়ার টু পিয়ার পেমেন্টগুলিকে iOS 11-এ কিছু আসছে বলে প্রদর্শন করেছে, যদিও সেগুলি এখনও আসেনি৷

একবার এটি উপলব্ধ হলে ব্যবহারকারীরা একটি টেক্সট বার্তার মাধ্যমে একে অপরকে অর্থ পাঠাতে সক্ষম হবেন৷

যুক্তরাজ্যে আইফোনে P2P পেমেন্ট আসবে কিনা সে সম্পর্কে কিছু সন্দেহ ছিল, কিন্তু অ্যাপলের একটি ট্রেডমার্ক ফাইলিং প্রস্তাব করে যে এই ধরনের পেমেন্ট ইউকে এবং ইউরোপে আসতে পারে।

Apple iPhones-এর মধ্যে P2P পেমেন্ট করলে, আমরা কীভাবে একে অপরকে পেমেন্ট করি তা সাংস্কৃতিকভাবে সহজ করার জন্য এটি অনেক দূর এগিয়ে যাবে - কোনও হার্ডওয়্যার প্রস্তুতকারক এখনও ফোনে একটি সহজ, নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত অর্থপ্রদানের পদ্ধতি তৈরি করেনি, এটি সমস্ত তৃতীয় পক্ষের মাধ্যমে করা হয়েছে বা ব্যাঙ্কিং অ্যাপ।

অ্যাপল ওয়ালেট কি?

পুরানো পাসবুক অ্যাপটি আইওএস 9-এর আগে যা করেছিল সবই ওয়ালেট অ্যাপ করে, তাই এটি হল বোর্ডিং কার্ড এবং টিকিট এবং সেইসাথে অর্থপ্রদানের বিকল্পগুলি খোঁজার জায়গা - 'ওয়ালেট' রিব্র্যান্ড তার বর্ধিত রেমিটকে প্রতিফলিত করে।

এটি অ্যাপল পে-এর একটি মূল উপাদান, এটি এমন একটি অ্যাপ যার মাধ্যমে আপনি কার্ডগুলি নির্বাচন করেন যা আপনি আউটলেটগুলিতে মার্কস এবং স্পেন্সার, প্রিট এবং ট্রান্সপোর্ট ফর লন্ডন হিসাবে কেনাকাটা করতে ব্যবহার করেন। এটি যুক্তরাজ্যে বিদ্যমান অনেক যোগাযোগহীন সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ, যার অর্থ এটি প্রায় যেকোন জায়গায় ব্যবহার করার জন্য উপলব্ধ যেখানে কন্টাক্টলেস সমর্থিত - কোণার দোকান সহ।

অ্যাপল পে-সামঞ্জস্যপূর্ণ টার্মিনাল আছে এমন যেকোনো ইউকে আউটলেটে আপনি অ্যাপল ওয়ালেটে সঞ্চিত কার্ডের সাথে ব্যবহার করতে পারেন।

কিভাবে Apple Wallet সেট আপ করবেন

অ্যাপল পে ব্যবহার করার জন্য আপনাকে অ্যাপল ওয়ালেট সেট আপ করতে হবে।

তাই এখন যেহেতু আমরা প্রতিষ্ঠিত করেছি যে আপনি শুধুমাত্র আপনার বোর্ডিং পাস, সিনেমার টিকিট এবং এর মতোই নয়, ক্রেডিট এবং ডেবিট কার্ডগুলিও সঞ্চয় করতে Wallet ব্যবহার করতে পারেন, আপনি কীভাবে এটি সেট আপ করবেন এবং ব্যবহার করবেন?

আপনার আইটিউনস অ্যাকাউন্টের সাথে একটি ক্রেডিট বা ডেবিট কার্ড সেট আপ করা থাকলে এটি অ্যাপল ওয়ালেটে যোগ করা সহজ হবে। শুধু কার্ডের নিরাপত্তা কোড লিখুন এবং তথ্য আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত হবে।

যদি আপনার কার্ডটি ইতিমধ্যে সেট আপ না করা থাকে তবে আপনাকে এটিকে ম্যানুয়ালি প্রবেশ করতে হবে না - কার্ডের উপর iPhone ধরে রাখুন এবং আইফোন নম্বরগুলি চিনবে, আপনাকে যা করতে হবে তা হল আপনার কার্ডের পিছনের নিরাপত্তা কোডটি প্রবেশ করান .

আপনি Apple Wallet এ আরও কার্ড যোগ করতে চাইলে প্লাস চিহ্নে ট্যাপ করুন। আপনি কোন ডিভাইস ব্যবহার করছেন তার উপর নির্ভর করে নির্দেশাবলী ভিন্ন হয়:

আমরা এখানে আইফোনে Apple Wallet অ্যাপের মাধ্যমে Apple Pay সেট আপ করার ব্যাখ্যা করি৷

Apple Watch এ Apple Pay সেট আপ করার জন্য আপনাকে আপনার iPhone ব্যবহার করতে হবে, আমরা এখানে Apple Watch এ Apple Pay ব্যবহার সম্পর্কে সমস্ত কিছু ব্যাখ্যা করছি)

কোন ইউকে লয়্যালটি কার্ড অ্যাপল ওয়ালেটের সাথে কাজ করে?

আপনার ক্রেডিট এবং ডেবিট কার্ডের তথ্য সঞ্চয় করার পাশাপাশি আপনি স্টোরে অর্থপ্রদান করতে পারেন, Apple Wallet অ্যাপ লয়্যালটি কার্ডগুলি সংরক্ষণ করতে সক্ষম যা আপনি অর্থপ্রদান করার সময় পয়েন্ট সংগ্রহ করতে ব্যবহার করতে পারেন৷

যখন আমরা এখনও অ্যাপলের ওয়ালেট অ্যাপে উপস্থিত হওয়ার জন্য Sainsbury's Nectar Card এবং Tesco's Clubcard-এর পছন্দের জন্য অপেক্ষা করছি, সেখানে অনেক কোম্পানির ক্রমবর্ধমান পরিসর রয়েছে যারা সুবিধা গ্রহণ করেছে এবং পরিষেবাটির জন্য সমর্থন প্রদান করেছে৷

Starbucks একটি দুর্দান্ত উদাহরণ:আপনার অর্ডারের জন্য অর্থ প্রদানের জন্য Apple Pay ব্যবহার করতে সক্ষম হওয়ার পাশাপাশি, আপনি পরবর্তী তারিখে রিডিম করার জন্য ক্রয় পয়েন্ট সংগ্রহ করতে সহজেই আপনার ভার্চুয়াল Starbucks কার্ড অ্যাক্সেস করতে পারেন। এটি KFC এর কর্নেলস ক্লাব এবং সাবওয়ের লয়্যালটি কার্ডের সাথে একই রকম গল্প - উভয়ই ওয়ালেট অ্যাপের জন্য সমর্থন অফার করে৷

কিছু খুচরা বিক্রেতাদের বর্তমানে Wallet এর জন্য সমর্থন দেওয়ার কোন পরিকল্পনা নেই৷ বুটস আমাদের বলেছিল যে এটি "বর্তমান সময়ে স্টোরগুলিতে অ্যাপল পে কার্যকারিতার উপর ফোকাস করছে" যখন আমরা জিজ্ঞাসা করি যে এটির ওয়ালেটের সাথে অ্যাডভান্টেজ কার্ড সংহত করার কোন পরিকল্পনা আছে কিনা। বুট হল ওয়ালগ্রিনস বুটস অ্যালায়েন্স গ্রুপের সদস্য, মার্কিন যুক্তরাষ্ট্রে ওয়ালগ্রিন্সের সাথে, যেটি ব্যালেন্স রিওয়ার্ডস কার্ডের সাথে ওয়ালেট রুটে যাচ্ছে।

দুঃখের বিষয়, এমন কোনো সংস্থান নেই যা প্রতিটি ইউকে খুচরা বিক্রেতাকে Apple Wallet দ্বারা সমর্থিত একটি লয়্যালটি কার্ড সহ তালিকাভুক্ত করে, তবে App Store তালিকাগুলির উপর নজর রাখুন কারণ তারা যদি ওয়ালেট সামঞ্জস্যতা বৈশিষ্ট্যযুক্ত করে তবে তারা বর্ণনায় উল্লেখ করবে৷

কোন দোকানে অ্যাপল পে নেওয়া হয়?

যোগাযোগহীন অর্থপ্রদান গ্রহণ করতে পারে এমন একটি টার্মিনাল আছে এমন যেকোনো দোকানে অ্যাপল পে গ্রহণ করতে সক্ষম হওয়া উচিত। কন্ট্যাক্টলেস পেমেন্টের জন্য অ্যাপল পে লোগো বা প্রতীকের দিকে নজর দিন।

যুক্তরাজ্যে অ্যাপল পে কীভাবে ব্যবহার করবেন

যখন এটি যুক্তরাজ্যে Apple Pay চালু করেছিল তখন Apple বলেছিল যে এটি মার্কিন লঞ্চের তুলনায় ইউকে লঞ্চের জন্য আরও বেশি জায়গায় উপলব্ধ হবে - এবং তালিকায় কিছু বড় নাম ছিল৷

যখন Apple Pay যুক্তরাজ্যে চালু হয় তখন শুরু থেকেই অনেক খুচরা বিক্রেতা ছিলেন:

বুট

Nando's

BP

নতুন চেহারা

কোস্টা

পোস্ট অফিস

Dun

Pret A Manger

JD Sports

Spar

KFC

Starbucks

স্বাধীনতা

সাবওয়ে

LIDL

ওয়াগামামা

M&S

Waitrose

ম্যাকডোনাল্ডস

TfL (ট্রান্সপোর্ট ফর লন্ডন) লঞ্চের সময়ও Apple Pay সমর্থন করেছিল, তাই লন্ডনবাসীরা তাদের iPhone বা Apple Watch দিয়ে টিউব এবং বাস যাত্রার জন্য অর্থ প্রদান করতে সক্ষম হয়েছিল৷

Apple Pay-এর সাথে কাজ করে এমন UK দোকান এবং অ্যাপগুলির একটি সম্পূর্ণ (এবং প্রসারিত) তালিকার জন্য এখানে ক্লিক করুন৷ পড়ুন:লন্ডন আন্ডারগ্রাউন্ডে অ্যাপল পে কীভাবে ব্যবহার করবেন।

যুক্তরাজ্যে অ্যাপল পে কীভাবে ব্যবহার করবেন

কোন ব্যাঙ্কগুলি অ্যাপল পে অফার করে?

যুক্তরাজ্যের প্রথম স্তরের ব্যাঙ্কগুলি অবিলম্বে অ্যাপল পে সমর্থন অফার করেছে (NatWest, Santander এবং Nationwide সহ) বছরের শেষের দিকে আরও অনুসরণ করে। এখন বেশিরভাগ ইউকে ব্যাঙ্ক তাদের গ্রাহকদের অ্যাপল পে অফার করে।

2017 সালের মে পর্যন্ত, অ্যাপলের পেমেন্ট ব্যবসার প্রধান জেনিফার বেইলির মতে 23টি ব্যাঙ্ক এখন Apple Pay সমর্থন করে, এর মধ্যে নিম্নলিখিত ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

American Express

Lloyds Bank

বার্কলেস

M&S ব্যাঙ্ক

বারক্লেকার্ড

MBNA

ব্যাঙ্ক অফ স্কটল্যান্ড

মেট্রো ব্যাঙ্ক

বর। ওয়্যারকার্ড দ্বারা

দেশব্যাপী

নগদ পাসপোর্ট (রাফেলের)

Natwest

Clyesdale Bank

রয়্যাল ব্যাঙ্ক অফ স্কটল্যান্ড

কো-অপারেটিভ ব্যাঙ্ক

Santander

প্রথম সরাসরি

TSB

হ্যালিফ্যাক্স

Tesco Bank

HBSC

আলস্টার ব্যাঙ্ক

ইয়র্কশায়ার ব্যাংক

অ্যাপল ওয়ালেটে কোন তথ্য সংরক্ষণ করা হয়?

Apple Wallet ব্যবহার করা নিরাপদ কারণ আপনার কার্ডের বিবরণ আসলে অ্যাপে সংরক্ষিত নেই এবং লেনদেনের তথ্যও নেই৷

যাইহোক, আপনি আপনার সাম্প্রতিক কেনাকাটা দেখতে অ্যাপটি ব্যবহার করতে পারেন।

আমি Apple Wallet অ্যাপে আর কি যোগ করতে পারি

বর্তমানে, আপনার কার্ডের সাথে আপনি টিকিট, বোর্ডিং পাস, সিনেমার পাস এবং ট্রেনের টিকিট যোগ করতে পারেন। তবে ভবিষ্যতে এর পরিধি আরও বিস্তৃত হতে পারে।

অ্যাপলের পেমেন্ট বিজনেসের প্রধান জেনিফার বেইলি ইঙ্গিত দিয়েছিলেন যে ওয়ালেট অ্যাপ, যেটিতে অ্যাপল পে বৈশিষ্ট্য রয়েছে, ভবিষ্যতে বাড়তে পারে, টেলিগ্রাফকে বলেছেন:“আপনি যদি আপনার ওয়ালেটের সমস্ত জিনিস সম্পর্কে চিন্তা করেন তবে আমরা ভাবছি এই সমস্ত জিনিস, আমরা সম্ভবত সক্রিয়ভাবে তাদের বেশিরভাগের উপর কাজ করছি।" নতুন ক্ষেত্রগুলি তৈরি করা হচ্ছে আপনার ড্রাইভিং লাইসেন্স এবং আইডি কার্ডের একটি ডিজিটাল সংস্করণ, সেইসাথে স্টোর এবং লয়্যালটি কার্ড অন্তর্ভুক্ত করতে পারে৷

অ্যাপল পে-এ কোন কার্ড দিয়ে অর্থপ্রদান করবেন তা কীভাবে চয়ন করবেন

আপনার Apple ID এর সাথে লিঙ্ক করা কার্ডটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিফল্ট Apple Pay কার্ড হয়ে যাবে, তবে আপনি সেটিংস> Wallet &Apple Pay-এ গিয়ে আপনার ডিফল্ট তথ্য আপডেট করে সেটি পরিবর্তন করতে পারেন৷

আপনি যদি কোনো কিছুর জন্য অর্থপ্রদান করতে অন্য কার্ড ব্যবহার করতে চান তাহলে টাচ আইডিতে আপনার আঙুল না রেখে কন্ট্যাক্টলেস রিডারের কাছে আপনার iPhone ধরে রাখুন। আপনার আইফোন জেগে উঠবে, এবং আপনি আপনার স্ক্রিনে আপনার ডিফল্ট কার্ড দেখতে পাবেন। ডিফল্ট কার্ডে আলতো চাপুন এবং আপনি আপনার সমস্ত কার্ডের একটি তালিকা দেখতে পাবেন, আপনি যে কার্ডটি ব্যবহার করতে চান তাতে আলতো চাপুন তারপর আপনার আইফোনটিকে টার্মিনালের দিকে নিয়ে যান এবং অর্থপ্রদান শুরু করতে টাচ আইডিতে আলতো চাপুন৷

কীভাবে ফেরত পেতে হয়

রিফান্ড এবং রিটার্ন প্রক্রিয়াকরণ সম্পর্কে কিছু বিভ্রান্তি থাকতে পারে, তবে অনুশীলনে এটি খুব কঠিন হওয়া উচিত নয়। অ্যাপল ব্যাখ্যা করে:

"আমি কিভাবে Apple Pay দিয়ে রিটার্ন প্রসেস করব?

"প্রথাগত ক্রেডিট বা ডেবিট কার্ডের অর্থপ্রদানের ক্ষেত্রে যেমন আপনি ক্রয় খুঁজে পেতে এবং প্রক্রিয়াকরণ করতে ডিভাইস অ্যাকাউন্ট নম্বর ব্যবহার করুন। ডিভাইস অ্যাকাউন্ট নম্বরের শেষ চার বা পাঁচটি সংখ্যা দেখতে, গ্রাহককে পাসবুকে যেতে বলুন, কার্ডে আলতো চাপুন, এবং ডিসপ্লের নিচের-ডান কোণে i-এ আলতো চাপুন।

"এছাড়াও আপনি গ্রাহককে তাদের আইফোনটি পাঠকের কাছে ধরে রাখতে পারেন, আসল অর্থ প্রদানের জন্য তারা যে কার্ডটি ব্যবহার করেছিলেন তা নির্বাচন করতে পারেন এবং টাচ আইডি বা পাসকোড দিয়ে ফেরত দেওয়ার অনুমোদন দিতে পারেন।"
অন্য কথায়, এটি পাঠকের কাছে আপনার iPhone স্পর্শ করার মতোই সহজ হওয়া উচিত৷

অ্যাপল কি Apple Pay থেকে অর্থ উপার্জন করে?

Apple Pay ব্যবহার করার জন্য আপনাকে অতিরিক্ত ফি নেওয়া হবে না। বা অ্যাপল ক্রয় বা গ্রাহকের ডেটা সংগ্রহ করে অর্থ উপার্জন করে না, দৃশ্যত। (আমরা এখানে Apple Pay-এর গোপনীয়তার দিক নিয়ে আলোচনা করছি:Apple Pay কি নিরাপদ।)

অ্যাপল বলেছে যে এটি সিস্টেমের সাথে জড়িত ব্যাঙ্ক থেকে প্রতিটি ক্রয়ের জন্য একটি ফি ধার্য করবে। অ্যাপল জোর দেয় যে এটি ব্যবহারকারী, বণিক বা ডেভেলপারদের চার্জ করবে না:তার নতুন Apple Pay FAQs-এ, কোম্পানি নিশ্চিত করে যে এটি অ্যাপল পে গ্রহণ করার জন্য ব্যবসায়ীদের জন্য "কোন অতিরিক্ত ফি চার্জ করে না"৷

আমি কি বিদেশে Apple Pay ব্যবহার করতে পারি?

ছুটির দিনে চলে যাচ্ছেন এবং ভাবছেন আপনি বিদেশে অ্যাপল পে ব্যবহার করতে পারবেন কিনা? আপনার যা জানা দরকার তা এখানে...

আপনি বিদেশে Apple Pay ব্যবহার করতে সক্ষম হবেন, ধরে নিবেন যে খুচরা বিক্রেতা যোগাযোগহীন অর্থপ্রদান গ্রহণ করতে পারে। এটি এমন হতে পারে যে আপনি যে দেশে আছেন তার লেনদেনের সীমা আলাদা - তাই ইউকে-তে Apple Pay ব্যবহার করার সময় আপনি শুধুমাত্র ততটা খরচ করতে পারবেন।

আপনি সম্ভবত এটিও দেখতে পাবেন যে বিদেশী চার্জ প্রযোজ্য, এছাড়াও আপনাকে আপনার মোবাইল ফোন চুক্তি, ডেটা চার্জ এবং বিদেশী লেনদেনের ফিগুলির সীমাবদ্ধতার জন্য অনুমতি দিতে হবে৷

ভাবছেন কোন কোন দেশে Apple Pay আছে?

কোন দেশে Apple Pay আছে?

USA - অক্টোবর 2014 থেকে

হংকং - জুলাই 2016 থেকে

UK - জুলাই 2015 থেকে

রাশিয়া - অক্টোবর 2016 থেকে

কানাডা - নভেম্বর 2015 থেকে

নিউজিল্যান্ড - অক্টোবর 2016 থেকে

অস্ট্রেলিয়া - নভেম্বর 2015 থেকে

জাপান - অক্টোবর 2016 থেকে

চীন - ফেব্রুয়ারি 2016 থেকে

স্পেন - ডিসেম্বর 2017 থেকে

সিঙ্গাপুর - এপ্রিল 2016 থেকে

আয়ারল্যান্ড - মার্চ 2017 থেকে

সুইজারল্যান্ড - জুলাই 2016 থেকে

ইতালি - মে 2017 থেকে

ফ্রান্স - জুলাই 2016 থেকে

তাইওয়ান - '2017 সালের প্রথম দিকে' ল্যাঞ্চিং


কিভাবে Apple Pay ব্যবহার করে দাতব্য প্রতিষ্ঠানে দান করবেন

অ্যাপল পে ব্যবহার করে এখন 22টি বিভিন্ন দাতব্য সংস্থাকে দান করা সম্ভব৷

ব্রিটিশ হার্ট ফাউন্ডেশন, ক্যান্সার রিসার্চ ইউকে এবং কমিক রিলিফ সহ দাতব্য সংস্থাগুলি এখন আপনাকে তাদের ওয়েবসাইটে একটি Apple Pay লিঙ্কের মাধ্যমে দান করতে দেবে৷

আমরা ব্রিটিশ হার্ট ফাউন্ডেশনের ওয়েবসাইট দেখেছি।

  1. "অ্যাপল পে ব্যবহার করে তাত্ক্ষণিক দান"-এর হোম পেজে একটি লিঙ্ক রয়েছে৷ এটি আপনাকে অনুদান পৃষ্ঠায় নিয়ে যাবে।
  2. অ্যাপল পে সেট আপ করতে একটি বোতামে ক্লিক করতে আপনাকে পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করতে হবে।
  3. যখন আমরা সেই বোতামটি ক্লিক করি তখন এটি স্বয়ংক্রিয়ভাবে Apple Pay-এর সাথে দান-এ পরিবর্তিত হয়, সেই সময়ে আমাদের দান করার পরিমাণ লিখতে বলা হয়েছিল
  4. লিঙ্কে ক্লিক করে তারপর দান করেছেন।

  1. অ্যাপল পে গ্রহণ করে এমন জায়গাগুলি খুঁজে পেতে কীভাবে অ্যাপল মানচিত্র ব্যবহার করবেন

  2. iOS 14-এ অ্যাপল ট্রান্সলেট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  3. অ্যাপল ওয়াচে "টাইম টু ওয়াক" বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন

  4. সব অ্যাপল ডিভাইসে অ্যাপল পে কীভাবে ব্যবহার করবেন