কম্পিউটার

যেকোন আইফোনে পোর্ট্রেট মোড কিভাবে পাবেন

আপনি সম্ভবত পোর্ট্রেট মোড সম্পর্কে শুনেছেন - বা অন্তত এটির সাথে তোলা ফটোগুলি দেখেছেন৷ পোর্ট্রেট মোড হল আপনার বন্ধুদের যাদের কাছে iPhone 8 Plus, iPhone X, (এবং যখন তারা iPhone XS বা iPhone XS Max আসে) একটি ঝাপসা ব্যাকগ্রাউন্ডের সাথে poeple এর ছবি তোলা সম্ভব করে।

পোর্ট্রেট মোডকে বোকেহ ইফেক্ট হিসাবেও উল্লেখ করা যেতে পারে - যা একটি ফটোগ্রাফি কৌশল যা একটি ছবির চেহারা পরিবর্তন করতে ব্যবহৃত হয়। নামটি জাপানি শব্দ boke-aji থেকে এসেছে, যা সরাসরি 'blur-quality'-তে অনুবাদ করে। প্রভাবটি ছবির একটি নির্দিষ্ট অংশকে ঝাপসা করে দেয়, যা বিষয়ের উপর ফোকাস বাড়ানোর প্রভাবের সাথে আপনার ছবিতে গভীরতা যোগ করে।

বোকেহ প্রভাব প্রযুক্তিগতভাবে লেন্স থেকে আসে, তবে শুধু কোনো লেন্স নয় - আপনার এমন একটি লেন্স দরকার যা ফোকাস পরিবর্তন করতে পারে, বা, যেমনটি আইফোন এক্স, আইফোন 8 প্লাস এবং আইফোন 7 প্লাসের ক্ষেত্রে (এবং নতুন আইফোন এক্সএস) , XR এবং XS Max) দুটি লেন্স।

সৌভাগ্যবশত একই প্রভাব তৈরি করার জন্য আপনাকে সেই ফোনগুলির মধ্যে একটি কেনার প্রয়োজন নেই - যেকোন আইফোনে পোর্ট্রেট মোড-স্টাইলের প্রভাব তৈরি করতে সফ্টওয়্যার ব্যবহার করা সম্ভব - এবং এখানে আমরা আপনাকে কীভাবে দেখাব৷

ম্যাকওয়ার্ল্ড ইউএস-এ মার্কিন যুক্তরাষ্ট্রে আমাদের সহকর্মীদের ধন্যবাদ জানাতে চাই, আমাদের ছবিগুলি সরবরাহ করার জন্য৷

কিভাবে iPhone 8 পোর্ট্রেট মোড পাবেন

আইফোন 8, আইফোন 7 বা অন্য কোনও আইফোনে পোর্ট্রেট মোড প্রভাব পেতে হলে, আপনাকে একটি তৃতীয় পক্ষের ক্যামেরা অ্যাপ ব্যবহার করতে হবে। কেউ কেউ আপনাকে ফটো তোলার সময় বোকেহ প্রভাবের পূর্বরূপ দেখতে দেয়, অন্যরা আপনাকে আপনার ক্যামেরা রোলের ফটোগুলিতে প্রভাব প্রয়োগ করার অনুমতি দেয়৷

ক্যামেরা অ্যাপস

অ্যাপ স্টোরে শতাধিক ক্যামেরা অ্যাপ রয়েছে এবং কিছু ক্যামেরা+ (£2.99) এর মতো অর্থপ্রদান করা হলেও, Microsoft Pix-এর মতো আরও কিছু পরিসর রয়েছে যা সম্পূর্ণ বিনামূল্যে।

যেকোন আইফোনে পোর্ট্রেট মোড কিভাবে পাবেন

ক্যামেরা+-এ, অ্যাপটির লাইভ প্রিভিউ ফিচারের জন্য ধন্যবাদ, আপনি যখন ছবিগুলি নিচ্ছেন তখন আপনি সেগুলিকে সম্পাদনা করে সেগুলির ক্ষেত্রের গভীরতা পরিবর্তন করতে পারবেন৷ এটা ঠিক যে, এই ছবিগুলিকে ততটা ভালো দেখাবে না যেন সেগুলি ফ্রেম বিশ্লেষণ করতে এবং 'পোর্ট্রেট মোড' প্রভাব তৈরি করার জন্য ডুয়াল লেন্স ব্যবহার করে তোলা হয়েছিল, তবে আমরা ফলাফল নিয়ে খুশি৷

কিন্তু আপনি যদি ইতিমধ্যেই তোলা ছবিগুলিতে বোকেহ প্রভাব যুক্ত করতে চান তবে কী করবেন? চিন্তা করবেন না; এর জন্য একটি অ্যাপ আছে।

ফটো-এডিটিং অ্যাপস

যেকোন আইফোনে পোর্ট্রেট মোড কিভাবে পাবেন

আপনি যদি একটি সহজ-ব্যবহারযোগ্য অ্যাপ খুঁজছেন যা পূর্বে তোলা ছবিগুলিতে দ্রুত বোকেহ প্রভাব প্রয়োগ করে, আপনি ফটোক্যাম বোকেহ (£2.99) এবং বোকেহ ফটো (আইএপিগুলির সাথে বিনামূল্যে) ব্যবহার করে তা করতে পারেন।

এই অ্যাপগুলি আপনাকে সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেসের সাথে একটি শালীন পরিমাণ কাস্টমাইজেশন প্রদান করবে। প্রক্রিয়াটি খুবই সহজ এবং আপনি যেভাবে ছবিটি সম্পাদনা করবেন তা সম্পূর্ণরূপে নির্ভর করে আপনি কী অর্জন করার চেষ্টা করছেন।

একবার আপনি প্রভাব যুক্ত করার পরে, আপনি আপনার তোলা ছবিগুলিকে আরও সম্পাদনা করতে অন্যান্য অ্যাপগুলি ব্যবহার করতে পারেন, যেমন আফটারলাইট (99p), Snapseed (ফ্রি) এবং Adobe Lightroom (ফ্রি)৷ আপনার সম্পাদনার গুণমান অবশ্যই আসল ছবি এবং এটি যে ক্যামেরা দিয়ে নেওয়া হয়েছিল তার উপর নির্ভর করবে - যত নতুন আইফোন হবে, ছবি তত ভাল হবে (সাধারণত সাম্প্রতিক iPhoneগুলিতে আরও ভাল হার্ডওয়্যারের কারণে)।

যেকোন আইফোনে পোর্ট্রেট মোড কিভাবে পাবেন

আপনি সম্পাদনা শেষ করার পরে, এটিকে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে নির্দ্বিধায়, এটিকে আপনার iPhone ওয়ালপেপার হিসাবে সেট করুন বা আপনার বন্ধুদের কাছে আপনার নতুন পাওয়া ফটোগ্রাফি দক্ষতা দেখাতে এটি ব্যবহার করুন৷

আপনি যদি আপনার আইফোনগ্রাফি দক্ষতা বাড়াতে চান, তাহলে আপনি কেন আইফোনে পানির নিচের ছবি তুলবেন তা খুঁজে পাচ্ছেন না?


  1. যেকোন অ্যান্ড্রয়েড ডিভাইস বা আইফোনে কীভাবে গুগল লেন্স পাবেন

  2. এন্ড্রয়েডে কিভাবে গেমিং মোড পাবেন

  3. যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে 'ডেপথ ইফেক্ট' পাবেন

  4. যেকোন আইফোনে অ্যানিমোজিস কীভাবে পাবেন