কম্পিউটার

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে 'ডেপথ ইফেক্ট' পাবেন

iPhone 7 এমনকি পোর্ট্রেট মোডে অত্যাশ্চর্য ছবি তুলতে পারে। আপনি যদি পোর্ট্রেট মোড সহ একটি ফটোতে ক্লিক করেন, তাহলে এটি এতে ফিল্ড ইফেক্টের গভীরতা যোগ করবে। অবশ্যই, এই ধরনের প্রভাব সহ ফটোগুলি ক্লিক করতে আপনার একটি iPhone7 বা একটি DSLR বা অনুরূপ ক্যামেরা প্রয়োজন৷ কিন্তু ভাল খবর হল আপনি আপনার স্মার্টফোন থেকে যেকোনো সাধারণ ছবিতে এই প্রভাবটি যোগ করতে পারেন। আরও এগিয়ে যাওয়ার আগে আসুন আমরা বিস্তারিতভাবে বুঝতে পারি যে ডেপথ অফ ফিল্ড আসলে কী।

ফটোগ্রাফিতে ডেপথ অফ ফিল্ড মানে সামনে রাখা জিনিসগুলো তীক্ষ্ণ এবং পরিষ্কার এবং যেগুলো ব্যাকগ্রাউন্ডে আছে সেগুলো ঝাপসা হয়ে যায়। প্রদত্ত ছবিতে এটি স্পষ্টভাবে বোঝা যায়।

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন

সুতরাং, আপনি যদি যেকোনো ফোনে তোলা আপনার ছবিগুলিকে অস্পষ্ট পটভূমিতে অত্যাশ্চর্য দেখাতে চান তবে আপনাকে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলির সাথে কিছু সম্পাদনা করতে হবে৷ আপনার অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনে আপনাকে যা করতে হবে তা এখানে রয়েছে৷

অ্যান্ড্রয়েড ডিভাইসে:

  1. প্রথমে, আপনাকে একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে যা আপনার ছবিতে লেন্স ব্লার যোগ করতে সক্ষম। আমি "আফটার ফোকাস" অ্যাপ্লিকেশনের এটি পরীক্ষা করেছি। অ্যাপটি প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যায় এবং ব্যবহার করা সহজ।

আপনি এখান থেকে এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন।

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন ডাউনলোড করুন
QR-কোড

AfterFocus বিকাশকারী:
অজানা মূল্য:
বিনামূল্যে

  1. যখন আপনি অ্যাপ্লিকেশনটি খুলবেন, আপনি হয় গ্যালারি থেকে একটি বিদ্যমান ছবি নির্বাচন করতে পারেন অথবা আপনি একটি নতুন ফটোতে ক্লিক করতে পারেন৷ আপনাকে ম্যানুয়াল বা স্মার্ট নির্বাচন থেকে বেছে নিতেও বলা হতে পারে। স্মার্ট সিলেকশন বেছে নিন।

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন3. একবার আপনি ফটোগ্রাফ নির্বাচনের কাজ সম্পন্ন করলে আপনি পরবর্তী পর্দা দেখতে পাবেন যেখানে আপনি কিছু ব্রাশ পাবেন।

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন

4. যেহেতু আপনি স্মার্ট নির্বাচন পদ্ধতি বেছে নিয়েছেন, প্রথম ফিল্টার ব্যবহার করে আপনি যে এলাকায় ফোকাস রাখতে চান তার উপর লাইন আঁকুন। এটি একটি সাদা রেখা আঁকবে যা ইমেজের প্রায় সবকিছু নির্বাচন করবে।

5. পরবর্তী ধাপে দ্বিতীয় ব্রাশ বেছে নিন এবং যে জায়গাগুলিতে আপনি ফোকাসে রাখতে চান না সেগুলির উপর একটি ছোট রেখা আঁকুন৷

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন6. ধীরে ধীরে আপনি দেখতে পাবেন যে লাল আভা শুধুমাত্র আপনি যে বস্তুর উপর ফোকাস করতে চান তার উপর থাকবে এবং বাকি এলাকাটি অনির্বাচিত হবে।

7. একবার আপনার নির্বাচন সম্পন্ন হলে পরবর্তী ক্লিক করুন। আপনি দেখতে পাবেন যে অনির্বাচিত এলাকাটি ফলস্বরূপ ছবিতে অস্পষ্ট হয়ে গেছে।

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন

8. আপনি দেখতে পাচ্ছেন আপনি ছবিতে অস্পষ্টতার তীব্রতাও সামঞ্জস্য করতে পারেন।

এখানে উভয় ইমেজ তুলনা.

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন

মূল ছবি                                 সম্পাদিত

এটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ছিল যদি আপনার কাছে iPhone 7Plus ছাড়া অন্য কোনো আইফোন থাকে তবে আপনি একই অ্যাপ্লিকেশন ব্যবহার করে এই প্রভাবটি পেতে পারেন তবে আরও একটি অ্যাপ্লিকেশন রয়েছে যা শুধুমাত্র আইফোন ব্যবহারকারীদের জন্য এই অ্যাপ্লিকেশনটি তুলনামূলকভাবে হালকা ওজনের এবং ব্যবহার করা সহজ। এই অ্যাপ্লিকেশনটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে।

প্যাচ অ্যাপ্লিকেশন ব্যবহার করে যেকোনো আইফোনে।

  1. প্রদত্ত লিঙ্ক থেকে প্যাচ অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং ইনস্টল করুন।

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন

এখান থেকে পান।

  1. যেমন আমি ইতিমধ্যে উল্লেখ করেছি যে অ্যাপ্লিকেশনটিতে খুব সহজ ইন্টারফেস রয়েছে তাই আপনাকে যা করতে হবে তা হল গ্যালারি থেকে একটি চিত্র নির্বাচন করা এবং তারপরে অ্যাপ্লিকেশনটির স্মার্ট অ্যালগরিদম স্বয়ংক্রিয়ভাবে ব্যাকগ্রাউন্ডটি ঝাপসা করে।
  2. নিচে দেওয়া ৫টি বোতামের সাহায্যে আপনি অস্পষ্টতার তীব্রতা পরিবর্তন করতে পারেন।
  3. যদি আপনি দেখতে পান যে স্বয়ংক্রিয় অস্পষ্টতা সঠিক নয়, আপনি উপরের দিকে দেওয়া ব্রাশ ব্যবহার করে অস্পষ্টতা অন্তর্ভুক্ত করার জন্য একটি এলাকা মার্ট করতে পারেন।

যেকোন আইফোন বা অ্যান্ড্রয়েডে ফটোতে কীভাবে  ডেপথ ইফেক্ট  পাবেন5. আপনি যখন ব্রাশে আলতো চাপবেন তখন আপনি একটি ইরেজার টুলও দেখতে পাবেন যা ফোকাসে একটি এলাকা অন্তর্ভুক্ত করতে ব্যবহার করা যেতে পারে।

6. ছবিতে সম্পাদনা করার পরে আপনি সম্পাদিত ছবি শেয়ার বা সংরক্ষণ করতে পারেন তবে মনে রাখবেন যে বিনামূল্যের সংস্করণটি ছবিতে জলছাপ রেখে যায়৷

এইভাবে আপনি যেকোনো স্মার্টফোনে অত্যাশ্চর্য ছবি পেতে পারেন। তাই এখন ফিল্ড ইফেক্টের গভীরতা যোগ করার জন্য আপনার কোনো পেশাদার ক্যামেরার প্রয়োজন নেই আপনি যে কোনো ছবিকে হাই-এন্ড ক্যামেরা থেকে তোলার মতো দেখাতে পারবেন।


  1. কিভাবে আপনার iPhone ফটোতে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

  2. আইফোনে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে পরিচালনা করবেন

  3. আইওএসের জন্য Google ফটোতে প্রতিকৃতি গভীরতা কীভাবে সম্পাদনা করবেন

  4. যেকোন আইফোনে অ্যানিমোজিস কীভাবে পাবেন