কম্পিউটার

কীভাবে আইফোনে একটি ইমেল কথোপকথন নিঃশব্দ করবেন

আপনি যদি গ্রুপ ইমেলগুলিতে বা শুধুমাত্র একটি বিশেষ চ্যাট বন্ধুর কাছ থেকে ক্রমাগত নোটিফিকেশনে ক্লান্ত হয়ে পড়েন, তবে মেলে কথোপকথনগুলিকে মিউট করার নতুন বৈশিষ্ট্য যা Apple iOS 13 এর সাথে চালু করেছে তা কার্যকর হতে পারে। আমরা আপনাকে আরও একবার আপনার ইনবক্সে প্রশান্তি পুনরুদ্ধার করার দ্রুত এবং সহজ উপায় দেখাই৷

মেইলে নিঃশব্দ বৈশিষ্ট্য ব্যবহার করা

একটি নির্দিষ্ট থ্রেডে ক্রমাগত বার্তাগুলি থেকে আপনার ইমেলকে মুক্ত রাখার জন্য লোকেদের অবরুদ্ধ করার বা অন্যান্য বিস্তৃত পদ্ধতিগুলি সন্ধান করার দরকার নেই, কারণ iOS 13 এখন একটি কথোপকথন নিঃশব্দ করার সহজ পদক্ষেপের অনুমতি দেয়৷ এটি বিশেষভাবে উপযোগী হতে পারে যদি আপনি একটি কাজের প্রকল্প বা পরিবার-ব্যাপী ইমেল থ্রেড একটি আসন্ন ইভেন্টের পরিকল্পনা সম্পর্কে আলোচনায় অনুলিপি করা হয়৷

নিঃশব্দতার এই আশীর্বাদপূর্ণ অবস্থা অর্জনের জন্য আপনি কয়েকটি ভিন্ন রুট নিতে পারেন, উভয়ই কার্যকর হতে কয়েক সেকেন্ড সময় নেয়। সবচেয়ে সহজ হল মেইল খোলা , প্রশ্নে থ্রেড খুঁজুন এবং লুকানো বিকল্পগুলি প্রকাশ করতে বাম দিকে সোয়াইপ করুন। আরো নির্বাচন করুন৷ , তারপর প্রদর্শিত তালিকা থেকে নিঃশব্দ চয়ন করুন৷ .

কীভাবে আইফোনে একটি ইমেল কথোপকথন নিঃশব্দ করবেন

আপনি এখন ইমেলের ডানদিকে একটি আইকন দেখতে পাবেন যা এটির মধ্য দিয়ে একটি লাইন সহ একটি ঘণ্টা দেখায়। এটি বোঝায় যে কথোপকথনটি এখন নিঃশব্দ।

কীভাবে আইফোনে একটি ইমেল কথোপকথন নিঃশব্দ করবেন

বৈশিষ্ট্যটি প্রয়োগ করার দ্বিতীয় উপায় হল প্রকৃত ইমেল খুলুন, স্ক্রিনের নীচে তীর আইকনে আলতো চাপুন, তারপর নিঃশব্দ নির্বাচন করুন প্রদর্শিত মেনু থেকে। আবার, ক্রস-আউট বেলটি ইমেল দ্বারা দেখা উচিত।

কীভাবে আইফোনে একটি ইমেল কথোপকথন নিঃশব্দ করবেন

নিঃশব্দ থ্রেডগুলিকে কীভাবে চিকিত্সা করা হয় তা নিয়ন্ত্রণ করা

একটি কথোপকথন নিঃশব্দ করা হলে যে ইমেলগুলি আসে সেগুলিকে চিকিত্সা করার ক্ষেত্রে অ্যাপল ব্যবহারকারীদের কয়েকটি ভিন্ন পছন্দ দেয়। এগুলি খুঁজতে সেটিংস> মেল> মিউট থ্রেড অ্যাকশন-এ যান , যেখানে আপনাকে দুটি বিকল্পের সাথে উপস্থাপন করা হবে।

কীভাবে আইফোনে একটি ইমেল কথোপকথন নিঃশব্দ করবেন

এগুলি হল পঠিত হিসাবে চিহ্নিত করুন৷ এবং আর্কাইভ বা মুছুন . আপনি যদি মনে করেন যে আপনি পরবর্তী তারিখে কথোপকথনে ফিরে যেতে চান, প্রথমটি বেছে নিন। কিন্তু, কথোপকথনটি এমন হওয়া উচিত যেটিতে আপনি আর আগ্রহী নন তারপর আর্কাইভ বা মুছুন যাবার পথ।

একটি ইমেল থ্রেড আনমিউট করা হচ্ছে

অবশেষে, আপনি যদি ইমেল থ্রেডে বিশেষাধিকারগুলি পুনরুদ্ধার করতে চান, তাহলে আপনাকে যা করতে হবে তা হল নিঃশব্দের জন্য উপরে বর্ণিত পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন, শুধুমাত্র এই সময় আনমিউট বেছে নিন পরিবর্তে বিকল্প।

অ্যাপলের আইফোন সফ্টওয়্যারের সর্বশেষ আপডেট দিয়ে আপনি কী করতে পারেন তার আরও উদাহরণের জন্য, আমাদের সেরা iOS 13 বৈশিষ্ট্যগুলি পড়ুন, iOS 13-এ জাঙ্ক মেইল ​​থেকে কীভাবে সদস্যতা ত্যাগ করবেন এবং iOS 13 বনাম iOS 12 গাইডগুলি পড়ুন৷


  1. কীভাবে:iPhone এ ইমেল অ্যাকাউন্ট যোগ করুন

  2. আইওএস 8 এর বার্তা অ্যাপে একটি চ্যাটি কথোপকথন কীভাবে চুপ করা যায়

  3. কিভাবে iOS ডাউনগ্রেড করবেন

  4. কিভাবে iOS 12 ইনস্টল করবেন