কম্পিউটার

কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

আপনি কি আপনার বন্ধুদের কার্টুন চরিত্রের ভিডিও এবং ইমোজি শেয়ার করতে দেখেছেন যা দেখতে তাদের মতো? একই কাজ করতে চান? এই নিবন্ধে আমরা ব্যাখ্যা করব কীভাবে আপনার আইফোনে আপনার মতো দেখতে একটি মেমোজি তৈরি করবেন, কীভাবে আপনি ইমোজি হিসাবে ব্যবহার করার জন্য মেমোজি স্টিকারগুলির একটি প্যাক পেতে পারেন, কীভাবে আপনার মেমোজি কথা বলার ভিডিও সংরক্ষণ বা রেকর্ড করবেন (কিছু আইফোনে), এবং আরো কিভাবে একটি মেমোজি তৈরি করতে হয় তা জানতে পড়ুন।

মেমোজি এবং অ্যানিমোজি কি

অ্যানিমোজি বৈশিষ্ট্য - যা আপনাকে আপনার ফোনের সামনের ক্যামেরা ব্যবহার করে আপনার নিজের অভিব্যক্তির উপর ভিত্তি করে একটি প্রাণী, ভূত, ইউনিকর্ন বা অন্যান্য কার্টুন মুখের একটি অ্যানিমেশন তৈরি করতে দেয় - 2017 সালে iPhone X লঞ্চের সময় ঘোষণা করা হয়েছিল এবং অবিলম্বে জনপ্রিয় প্রমাণিত হয়েছিল। . অ্যানিমোজি-সক্ষম হ্যান্ডসেটগুলির তালিকাটি তখন থেকে iPhone XR, XS এবং XS Max এবং এখন iPhone 11, 11 Pro এবং 11 Pro Max-এর সাথে প্রসারিত হয়েছে। অ্যানিমোজি ব্যবহার করার জন্য আমাদের এই নির্দেশিকা রয়েছে৷

কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

অ্যানিমোজি নিজেই বিবর্তিত হয়েছে। পাশাপাশি বেশ কিছু নতুন মুখ এবং জিহ্বার নড়াচড়া শনাক্ত করার ক্ষমতা, অ্যাপল 2018 সালে iOS 12 আপডেটের অংশ হিসাবে মেমোজি নামে একটি নতুন সংস্করণ ঘোষণা করেছে। মেমোজির সাহায্যে আপনি একটি কাস্টম অ্যানিমোজি তৈরি করতে পারেন - আপনার নিজের মুখের, সম্ভবত বা মুখের। যে কাউকে আপনি ছদ্মবেশী করতে চান।

কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

এবং iOS 13 এবং iPadOS এর হিসাবে, মেমোজি স্টিকার আকারে আরও বেশি আইফোনে এসেছে। আপনার যা দরকার তা হল একটি A9 চিপ বা তার পরের একটি আইফোন - যার মধ্যে রয়েছে iPhone SE, iPhone 6s এবং 6s Plus, iPhone 7 এবং 7 Plus এবং iPhone 8 এবং 8 Plus। এখানে অ্যানিমোজি এবং মেমোজি আছে এমন আইফোনের মাধ্যমে আমরা চালাই।

কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

কিভাবে একটি মেমোজি তৈরি করবেন

অ্যাপল সরবরাহ করে এমন সরঞ্জামগুলি ব্যবহার করে আপনাকে আপনার মেমোজি তৈরি করতে হবে। আপনি নিজের একটি অবতার তৈরি করতে এই সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন - অথবা আপনি যদি চান অন্য কারো ছবিতে একটি চরিত্র তৈরি করতে পারেন৷ আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. মেসেজ অ্যাপ খুলুন - এটি এর জন্য সবচেয়ে যৌক্তিক জায়গা নয় তবে এটি যেখানে মেমোজি এবং অ্যানিমোজি থাকে৷
  2. হয় একটি বিদ্যমান থ্রেড খুলুন বা একটি নতুন শুরু করুন।
  3. অ্যাপ আইকনগুলির একটি সারি আনতে বার্তা-প্রবেশ ক্ষেত্রের পাশে একটি আইকনে আলতো চাপুন৷ (এটি ইতিমধ্যে দৃশ্যমান হতে পারে।)

    কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

  4. তারপর মেমোজিকে বোঝায় তিনটি মুখের ছোট্ট আইকনটি সন্ধান করুন এবং আলতো চাপুন৷
  5. আমরা এখন মেমোজি ড্রয়ারে আছি। আপনি একটি প্রাণীর মুখ নির্বাচন করতে বাম এবং ডানদিকে সোয়াইপ করতে পারেন, কিন্তু আমরা আমাদের মতো দেখতে একটি নতুন মুখ তৈরি করতে চাই৷ খুব বাম দিকে আপনি পরিবর্তে একটি প্লাস চিহ্ন দেখতে পাবেন। এটিতে ট্যাপ করুন৷
  6. এখন আমরা মেমোজি তৈরির টুলে আছি। এটি অনেকটা ভিডিও গেমের চরিত্র তৈরির পর্দার মতো:ত্বক, চুলের স্টাইল, মাথার আকৃতি, চোখ, ভ্রু, নাক এবং ঠোঁট, কান, মুখের চুল, চশমা এবং হেডওয়্যারের জন্য ট্যাব রয়েছে। পালাক্রমে প্রতিটি মাধ্যমে কাজ, উপযুক্ত বিকল্প সামঞ্জস্য. এই সমস্ত প্রক্রিয়ার মধ্যে একটি অবতার শীর্ষে দৃশ্যমান হবে, যা এখন পর্যন্ত আপনার পছন্দগুলি দেখাচ্ছে৷ কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন
  7. যখন আপনি আপনার মেমোজিতে খুশি হন, তখন সম্পন্ন এ আলতো চাপুন। আপনি আগে যে বার্তা বা থ্রেডে ছিলেন সেই বার্তায় আপনাকে ফিরিয়ে দেওয়া হবে।

(চিন্তা করবেন না, আপনি যখনই একটি বার্তা পাঠাতে চান তখন আপনাকে সেই বিশাল কাস্টমাইজেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে না। মেমোজিটি এখন পরবর্তী ব্যবহারের জন্য ড্রয়ারে সংরক্ষিত আছে। আপনি একাধিক কাস্টম মেমোজিও তৈরি করতে পারেন।)

আপনার মেমোজি স্টিকার ব্যবহার করুন

এখন আপনি আপনার মেমোজি তৈরি করেছেন আপনি স্টিকারের একটি সেট পাবেন যা আপনি যেকোনো অ্যাপে ব্যবহার করতে পারবেন যেখানে আপনি ইমোজি অ্যাক্সেস করতে পারবেন।

কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

উদাহরণস্বরূপ, আপনি যদি Facebook-এ এর মধ্যে একটি যোগ করতে চান, তাহলে আপনার মনে যা আছে তাতে ট্যাপ করে শুরু করুন, তারপর আপনার নতুন মেমোজি স্টিকার আনতে ইমোজি কীবোর্ডে একটি পোস্ট ট্যাপ করুন। তারপরে আপনি সেখানে মেমোজি শেয়ার করতে পারেন যেন এটি একটি ছবি।

একইভাবে, আপনি আপনার মেমোজি স্টিকার ব্যবহার করতে পারেন যেখানে আপনি বন্ধু এবং পরিবারের সাথে আপনার পাঠ্য বার্তাগুলিতে ইমোজি ব্যবহার করতে পারেন।

আপনি যদি আপনার নতুন মেমোজির একটি ভিডিও রেকর্ড করতে চান? আমরা পরবর্তীতে যাবো।

কিভাবে একটি মেমোজি অ্যানিমেশন রেকর্ড করে পাঠাতে হয়

আপনার যদি এমন একটি iPhone থাকে যা একটি হোম বোতামের পরিবর্তে আনলক করতে ফেস আইডি ব্যবহার করে, তাহলে আপনার কাছে TrueDepth ক্যামেরা সিস্টেম অ্যাক্সেস থাকবে যা আপনাকে আপনার মেমোজির অ্যানিমেশন রেকর্ড করতে দেয়৷

আপনি একটি বার্তা রেকর্ড করতে পারেন এবং আপনার মেমোজিকে এটি আপনার মতো করে বিতরণ করতে পারেন। এবং, আপনি এই ভিডিওটি অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিতে ব্যবহার করার জন্য সংরক্ষণ করতে পারেন (কীভাবে আমরা নীচে ব্যাখ্যা করব)।

আমরা রেকর্ড করা শুরু করার আগে আপনার মেমোজির সাথে খেলা করার পরামর্শ দিই - মুখের নড়াচড়া নিয়ে পরীক্ষা করুন (নতুন জিহ্বা সনাক্তকরণ সহ) এটি দেখতে কেমন দেখাচ্ছে।

মেমোজি অ্যানিমেশন কীভাবে রেকর্ড করবেন তা এখানে:

  1. আপনার মেমোজি অ্যানিমেশন রেকর্ড করতে আপনাকে মেসেজ অ্যাপ ব্যবহার করতে হবে, এবার তিনটি মুখ দেখায় এমন আইকনে ট্যাপ করার পরিবর্তে, মাঙ্কি আইকনটি বেছে নিন। কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন
  2. আপনি প্রস্তুত হলে লাল বোতামে আলতো চাপুন এবং আপনার আইফোন আপনার কর্মক্ষমতা রেকর্ড করা শুরু করবে৷ (এটি অডিও রেকর্ড করে, মনে রাখবেন, যদিও এটি বাজায় ডিফল্টরূপে অডিও বন্ধ করার সাথে সাথে!) মনে রাখবেন যে আপনি ফোনের শীর্ষে থাকা ক্যামেরা সেন্সরগুলির জন্য পারফর্ম করছেন:আপনি যদি আপনার মুখ মেমোজির পরিবর্তে স্ক্রিনের নীচে নির্দেশ করেন, তাহলে আপনি সেন্সরগুলি বাছাই করা বন্ধ করতে পারেন আপনার আন্দোলন আপ.

    কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

  3. আপনি 30 সেকেন্ড পর্যন্ত রেকর্ড করতে পারেন:একটি কাউন্টডাউন আছে যাতে আপনি দেখতে পারেন কতক্ষণ বাকি আছে। এটি এই মুহুর্তে স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে, তবে আপনি যদি আপনি যা চান তা বলে থাকলে এবং করার আগে রেকর্ডিং বন্ধ করতে আপনি লাল বর্গক্ষেত্র টিপুন।

    কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

  4. সম্পূর্ণ অ্যানিমেশন এখন স্বয়ংক্রিয়ভাবে প্লে হবে। আপনি এটি মুছে ফেলার জন্য বিন আইকনটি আলতো চাপতে পারেন, মনোনীত প্রাপকের কাছে এটি পাঠাতে নীল ঊর্ধ্বগামী তীরটি টিপুন, অথবা (একবার এটি চালানো শেষ হয়ে গেলে) আবার দেখার জন্য রিপ্লে আলতো চাপুন৷

    কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

  5. একবার এটি পাঠানো হলে, মেমোজি অ্যানিমেশনটি স্বাভাবিকভাবে মেসেজ থ্রেডে বসবে, আনন্দের সাথে অটোপ্লে হবে। ডিফল্টরূপে, যেমন আমরা বলেছি, এটি অডিওটি বন্ধ করে দিয়েছে; এটি চালু করতে অ্যানিমেশনের পাশের মিউট আইকনে আলতো চাপুন।

কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন

কিভাবে একটি মেমোজি ভিডিও সংরক্ষণ করবেন

আপনি যদি একটি মেমোজি তৈরি করতে চান, বা সেই বিষয়ে একটি অ্যানিমোজি ভিডিও, অন্য অ্যাপ্লিকেশনে আবার প্লে করতে চান? এটি তৈরি করার জন্য আপনাকে এখনও বার্তা ব্যবহার করতে হবে, তবে আপনি ভিডিওটি আপনার ফটোতে সংরক্ষণ করতে পারেন এবং সেখান থেকে শেয়ার করতে পারেন৷

এটি করার সবচেয়ে সহজ উপায় হল নিজের সাথে একটি iMessage কথোপকথন সেট আপ করা৷ তারপর আপনি আপনার রেকর্ডিং সূক্ষ্ম হিসাবে অন্য কাউকে বিরক্ত করতে হবে না.

এখানে কি করতে হবে:

  1. উপরের নির্দেশিকা অনুসারে আপনার রেকর্ডিং তৈরি করুন তবে এবার এটি আপনার কাছে পাঠান।
  2. এখন ভিডিওটিতে ট্যাপ করুন যেমনটি মেসেজ থ্রেডে দেখা যাচ্ছে। আপনি কপি, সেভ, ফ্রম অ্যানিমোজি এবং আরও অনেক অপশন দেখতে পাবেন। কীভাবে আইফোনে একটি মেমোজি তৈরি করবেন
  3. সংরক্ষণে আলতো চাপুন৷
  4. এখন ফটো অ্যাপ খুলুন এবং আপনি সেখানে আপনার ভিডিও পাবেন। আপনি এখন ফটোতে ভিডিও সম্পাদনার বিকল্পগুলির যেকোনো একটি ব্যবহার করতে পারেন, অথবা ভিডিওটি YouTube, Facebook বা অন্য কোনো সামাজিক নেটওয়ার্কে শেয়ার করতে পারেন৷

মেমোজি তৈরি করতে চান কিন্তু একটি সক্ষম আইফোন নেই? আমাদের সর্বশেষ আইফোন ডিলগুলি দেখুন যাতে আপনাকে একটি নতুন আইফোনের জন্য সম্পূর্ণ মূল্য দিতে হবে না৷


  1. কীভাবে আইফোনে একটি জিআইএফ তৈরি করবেন

  2. কিভাবে একটি আইফোন হলোগ্রাম প্রজেক্টর তৈরি করবেন

  3. আইফোন 11 এ 5G কীভাবে চালু করবেন

  4. কীভাবে একটি আইফোন পিং করবেন