কম্পিউটার

ম্যাকে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন

আপনার পরিচিতিগুলিতে স্ন্যাপ পাঠানো বন্ধু এবং পরিবারের সাথে দ্রুত যোগাযোগ করার একটি মজার উপায় হতে পারে। এটি প্রায়শই অকেজো ছবি এবং ভিডিও শেয়ার করতে ব্যবহৃত হয় যা আপনি অন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করবেন না কারণ সেগুলি 24 ঘন্টা পরে অদৃশ্য হয়ে যায়। অ্যাপটির দৈনিক 210 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং অনেক সেলিব্রিটি তাদের ঘটনাবহুল জীবন শেয়ার করতে ব্যবহার করেন।

যদিও স্ন্যাপচ্যাট ইতিমধ্যেই আইওএস এবং অ্যান্ড্রয়েডে উপলব্ধ, এটি এখনও ম্যাকের জন্য আনুষ্ঠানিকভাবে উপলব্ধ নয় - যদিও এটি শীঘ্রই পরিবর্তন হতে পারে বলে মনে হচ্ছে। কিন্তু অ্যাপটির কোনো অফিসিয়াল macOS ভেরিয়েন্ট না থাকলেও, ম্যাকে স্ন্যাপচ্যাট ব্যবহার করার একটি উপায় এখনও আছে এবং তা হল এমুলেটর ব্যবহার করে। এখানে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার Mac এ Snapchat ব্যবহার করার জন্য সবচেয়ে জনপ্রিয় Android এমুলেটরগুলির মধ্যে একটি ব্যবহার করবেন।

স্ন্যাপচ্যাট কি ম্যাকে আসছে?

যদিও নীচে আমাদের কীভাবে একটি অ্যান্ড্রয়েড এমুলেটর ব্যবহার করে আপনার ম্যাকে স্ন্যাপচ্যাট অ্যাক্সেস করার জন্য একটি সমাধান দেখায়, ভাল খবর হল যে Snapchat আনুষ্ঠানিকভাবে ম্যাকে কোনও সময়ে প্রদর্শিত হবে . Apple এর WWDC 2018 মূল বক্তব্যের সময়, কোম্পানিটি ম্যাকওএস মোজাভের পাশাপাশি একটি নতুন ম্যাক অ্যাপ স্টোর প্রদর্শন করেছে।

ঘোষণার শেষে, অ্যাপল ঘোষণা করেছে যে মাইক্রোসফ্ট, অ্যাডোব এবং আরও অনেক কিছু ম্যাক অ্যাপ স্টোরে অ্যাপ আনবে। এবং, সত্যিকারের অ্যাপল ফ্যাশনে, এটি স্টোরে আসা অন্যান্য অ্যাপের আইকনগুলিকে ফ্ল্যাশ করে। আপনি যদি যথেষ্ট দ্রুত হন, আপনি উপরের-ডান কোণে স্ন্যাপচ্যাট আইকনটি লক্ষ্য করতে পারেন।

যদিও আমরা ধরে নিয়েছিলাম যে স্ন্যাপচ্যাট ম্যাকওএস মোজাভের লঞ্চের চারপাশে উপস্থিত হবে, এটি কখনই হয়নি। কিন্তু macOS Catalina-এ প্রজেক্ট ক্যাটালিস্টের প্রবর্তনের সাথে, একটি প্রক্রিয়া যা ম্যাকে iOS অ্যাপ পোর্ট করা সহজ করে তোলে, আমরা ভবিষ্যদ্বাণী করছি যে Snapchat আগামী কয়েক মাসের মধ্যে কোনো সময়ে Mac-এ চালু হবে।

কিভাবে ম্যাকে স্ন্যাপচ্যাট ব্যবহার করবেন

এই মুহুর্তে আপনার Mac এ Snapchat ব্যবহার করার সবচেয়ে সহজ উপায় হল Bluestacks এর মত একটি Android এমুলেটরের মাধ্যমে। আমরা নিচের বিনামূল্যের অ্যাপটি কীভাবে ইনস্টল ও ব্যবহার করতে হয় তা দেখাই।

আপনার Mac এ Bluestacks ইনস্টল করুন

ম্যাকে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন

যারা জানেন না তাদের জন্য, Bluestacks মূলত Mac-এ একটি Android ডিভাইস পুনরায় তৈরি করে, যা আপনাকে যেকোনো Android অ্যাপ ডাউনলোড করতে এবং কম্পিউটারে ব্যবহার করতে সক্ষম করে - আপনি যদি একটি বড় স্ক্রিনে অ্যাপ ব্যবহার করতে চান তাহলে এটি একটি নিফটি বৈশিষ্ট্য।

অ্যাপ্লিকেশনটি পেতে, Bluestacks এর ওয়েবসাইট থেকে ইনস্টলারটি ডাউনলোড করুন, তারপরে অ্যাপটি ইনস্টল করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং ব্যবহার বিনামূল্যে. একবার ইনস্টল হয়ে গেলে, প্রোগ্রামটি খুলুন এবং আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস সেট আপ করা শুরু করুন৷

আপনার Google অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করুন

Bluestacks ব্যবহার করার জন্য আপনাকে আপনার Mac এ একটি Android ডিভাইস সেট আপ করতে হবে। এই সমস্ত প্রোগ্রামের মাধ্যমে করা হয় এবং আপনাকে একটি Google অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে৷ আপনার যদি একটি Google অ্যাকাউন্ট না থাকে তবে আপনাকে একটি তৈরি করতে হবে৷

একবার আপনি আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করলে, আপনাকে এটিকে Bluestacks অ্যাপ্লিকেশন এবং অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করতে হবে৷

Snapchat ইনস্টল করুন

একবার সেট আপ করার পরে, অনুসন্ধান আইকনে ক্লিক করুন এবং প্লে স্টোরে স্ন্যাপচ্যাট সন্ধান করুন (অ্যাপলের অ্যাপ স্টোরের সমতুল্য অ্যান্ড্রয়েড)। একবার ডাউনলোড হয়ে গেলে, Snapchat খুলুন এবং আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন, যেমন আপনি একটি iOS ডিভাইসে করবেন।

যদি আপনার একটি Snapchat অ্যাকাউন্ট না থাকে, তাহলে আপনি সর্বদা সরাসরি Bluestacks এমুলেটর থেকে সেট আপ করতে পারেন।

ম্যাকে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন

Snapchat সেট আপ করার পরে আপনি আপনার বন্ধুর স্ন্যাপ দেখতে এটি ব্যবহার করতে সক্ষম হবেন। আপনার ম্যাক বা ম্যাকবুকে ওয়েবক্যাম থাকলে আপনি স্ন্যাপও পাঠাতে পারেন। আপনার কাছে কার্যকরী ওয়েবক্যাম না থাকলে, আপনি একাধিক পপ-আপ পাবেন যা আপনাকে একটি ক্যামেরা সংযোগ করার জন্য জানিয়ে দেবে। সতর্কতা থেকে পরিত্রাণ পেতে বারবার বাতিল বোতামে ক্লিক করুন এবং সতর্কতা অদৃশ্য হয়ে যাবে।

ম্যাকওয়ার্ল্ড রিডারকে স্ন্যাপ করার মজা নিন!

ভিডিও জগতে নতুন? ক্লিপস এবং স্ন্যাপচ্যাটের মধ্যে পার্থক্য এখানে, এবং আপনি যদি এটি একটি উইন্ডোজ মেশিনে কাজ করতে চান তবে আমাদের বোন সাইট টেক অ্যাডভাইজারে আমাদের গাইড দেখুন৷


  1. কিভাবে 2022 সালে ম্যাকে স্ন্যাপচ্যাট পাবেন এবং ব্যবহার করবেন

  2. ম্যাকে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে একটি নো-ফ্রিলস গাইড

  3. Snapchat এ Shazam কিভাবে ব্যবহার করবেন

  4. ম্যাক এবং উইন্ডোজে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন