কম্পিউটার

ম্যাক এবং উইন্ডোজে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন

সুন্দর ফেস ফিল্টার ব্যবহার করা থেকে শুরু করে আমাদের BFF-এর সাথে স্ন্যাপ স্ট্রিক বজায় রাখা পর্যন্ত, Snapchat সবসময়ই আমাদের ধ্রুবক। 2011 সালে আবার প্রকাশিত হয়েছিল এবং তারপর থেকে, Snapchat হল সবচেয়ে প্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপগুলির মধ্যে একটি যা আমাদের বন্ধুদের এবং অনুসরণকারীদের সাথে আমাদের মজার মুহূর্তগুলিকে দ্রুত শেয়ার করতে দেয়৷ Snapchat "টেক্সটিং" শব্দটিকে সম্পূর্ণ নতুন অর্থ দিয়েছে এবং GIF, ফিল্টার, স্টিকার, ইমোজি এবং আরও অনেক মজার উপাদান ব্যবহার করে আমরা কীভাবে আমাদের বন্ধুদের সাথে মাল্টিমিডিয়া মেসেজিংয়ের মাধ্যমে যোগাযোগ করতে পারি তার একটি নতুন উপায় অফার করেছে।

আপনি একটি অলস সপ্তাহান্তে একটি নিস্তেজ মুহূর্ত কাটাচ্ছেন বা আপনি যদি আপনার বন্ধুদের সাথে পার্টি করছেন, Snapchat ব্যবহার করা সবসময় বিনোদনমূলক এবং মজাদার হতে পারে।

আমরা সবাই জানি, স্ন্যাপচ্যাট হল একটি মোবাইল অ্যাপ্লিকেশন যা iOS এবং Android উভয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। কিন্তু আপনি কি জানেন, আপনি পিসিতেও স্ন্যাপচ্যাট ব্যবহার করতে পারেন? হ্যা, তা ঠিক! আপনার স্ন্যাপচ্যাট বিনোদনকে শুধু মোবাইল ডিভাইসেই সীমাবদ্ধ করবেন না।

সুতরাং, আপনি যদি একজন স্ন্যাপচ্যাট বাফ হন তবে এখানে একটি দ্রুত কৌশল রয়েছে যা ব্যাখ্যা করে কিভাবে ম্যাক এবং উইন্ডোজে স্ন্যাপচ্যাট ব্যবহার করতে হয় যাতে বিভিন্ন প্ল্যাটফর্মে এই অ্যাপটি ব্যবহার করার মজাদার উপাদান বাড়ানো যায়।

ম্যাক এবং উইন্ডোজে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন

আসুন ম্যাক এবং উইন্ডোজে স্ন্যাপচ্যাট ব্যবহার করার একটি সম্পূর্ণ নতুন উপায় অন্বেষণ করি।

ম্যাক এবং উইন্ডোজে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন

ঠিক আছে, ম্যাক বা উইন্ডোজে স্ন্যাপচ্যাট ব্যবহার করার সবচেয়ে সহজ সমাধানগুলির মধ্যে একটি হল একটি এমুলেটর অ্যাপ ব্যবহার করা। একটি অ্যান্ড্রয়েড বা আইওএস এমুলেটর অ্যাপের সাহায্যে, আপনি কোনও ঝামেলা ছাড়াই ম্যাক এবং উইন্ডোজে যেকোনো অ্যাপ্লিকেশন চালাতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে, ওয়েব ডেভেলপাররা পিসিতে অ্যাপ্লিকেশনের পরীক্ষা এবং বিকাশের জন্য এমুলেটর ব্যবহার করে।

একগুচ্ছ Android এবং iOS এমুলেটর অ্যাপ ওয়েবে উপলব্ধ। সুতরাং, এই পোস্টে, আমরা ব্লুস্ট্যাক্সে আটকে থাকব, যা একটি সুপরিচিত এমুলেটর অ্যাপ যা ম্যাক এবং উইন্ডোজ উভয় ক্ষেত্রেই বেশ ভাল কাজ করে। BlueStacks শুধুমাত্র আপনার পিসির পরিবেশের জন্য নিরাপদ নয় বরং অন্যান্য এমুলেটর অ্যাপের তুলনায় তুলনামূলকভাবে দ্রুত। আপনি যদি Mac এবং Windows এ Snapchat চালানোর জন্য BlueStacks ব্যবহার করতে ইচ্ছুক হন, তাহলে আমরা একটি থাম্বস আপ অফার করি!

BlueStacks-এর সাহায্যে Mac এবং Windows-এ Snapchat ব্যবহার করতে এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আপনার পিসিতে যেকোনো ওয়েব ব্রাউজার চালু করুন এবং BlueStack's এ যান অফিসিয়াল ওয়েবসাইট।

ম্যাক এবং উইন্ডোজে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন

আপনার পিসিতে BlueStacks এমুলেটর ইনস্টল করতে "ব্লুস্ট্যাকস ডাউনলোড করুন" বোতামে আলতো চাপুন৷

ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত কয়েক মুহূর্ত অপেক্ষা করুন। এখন, একবার আপনার সিস্টেমে ব্লুস্ট্যাকস সফলভাবে ইনস্টল হয়ে গেলে, ব্লুস্ট্যাক্স অ্যাপ্লিকেশন চালু করুন৷

ম্যাক এবং উইন্ডোজে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন

BlueStacks এর পরিবেশ প্রায় একটি Android স্মার্টফোনের মতো। BlueStacks এমুলেটর ব্যবহার শুরু করতে আপনাকে কেবল আপনার Google অ্যাকাউন্টে লগ ইন করতে হবে।

ম্যাক এবং উইন্ডোজে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন

আপনি যেভাবে অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপ ডাউনলোড করেন, ব্লুস্ট্যাকসও একই প্রোটোকল অনুসরণ করে। প্লে স্টোর আইকনে আলতো চাপুন এবং অ্যাপটি ডাউনলোড করতে "স্ন্যাপচ্যাট" আইকন খুঁজুন।

এখন, একবার আপনার পিসিতে অ্যাপটি ডাউনলোড হয়ে গেলে, আপনি আপনার স্মার্টফোনে যে শংসাপত্রগুলি ব্যবহার করেন সেগুলি ব্যবহার করে আপনার স্ন্যাপচ্যাট অ্যাপে লগ ইন করুন৷

সহজ, তাই না?

আপনি এখন ম্যাক বা উইন্ডোজে স্ন্যাপচ্যাট ব্যবহার করতে পারেন এবং অন্যদের গল্প দেখতে পারেন। তবে হ্যাঁ, মনে রাখবেন আপনি যদি আপনার অ্যাকাউন্ট থেকে একটি নতুন স্ন্যাপ পোস্ট করতে চান তবে আপনার পিসিতে একটি ক্যামেরা প্রয়োজন৷

ব্লুস্ট্যাকস উইন্ডোজ এবং ম্যাকোস উভয় ক্ষেত্রেই নির্বিঘ্নে ভাল কাজ করে তাই চিন্তা করার একেবারে কিছুই নেই। এছাড়াও, ব্লুস্ট্যাক্স ডাউনলোড করার এবং পিসিতে স্ন্যাপচ্যাট ব্যবহার করার পদক্ষেপগুলি ম্যাক বা উইন্ডোজেও প্রায় একই রকম। এছাড়াও, আপনি কাজটি সম্পন্ন করার জন্য BlueStacks ছাড়াও অন্য যেকোনো Android বা iOS এমুলেটর ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন :এখানে কিছু দুর্দান্ত স্ন্যাপচ্যাট টিপস এবং কৌশল রয়েছে যা আপনি এই মাল্টিমিডিয়া মেসেজিং অ্যাপটি ব্যবহার করতে ব্যবহার করতে পারেন৷

মোবাইল পরিবেশের বাইরে আপনার স্ন্যাপচ্যাট দিগন্তকে প্রসারিত করতে ম্যাক বা উইন্ডোজে কীভাবে স্ন্যাপচ্যাট ব্যবহার করবেন সে সম্পর্কে এখানে আমাদের দ্রুত নির্দেশিকা ছিল। তাহলে, আপনি কি পিসিতে স্ন্যাপচ্যাট ব্যবহার করার জন্য উন্মুখ? নীচের মন্তব্য বাক্সে আপনার চিন্তা শেয়ার করতে দ্বিধা বোধ করুন.


  1. কিভাবে ম্যাকে এয়ারড্রপ চালু করবেন এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  2. ম্যাকে স্ন্যাপচ্যাট কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে একটি নো-ফ্রিলস গাইড

  3. কিভাবে ম্যাকে এয়ারড্রপ ব্যবহার এবং চালু করবেন

  4. উইন্ডোজ এবং ম্যাকে ছবিগুলি কীভাবে ঝাপসা করা যায়