কম্পিউটার

অ্যাপল টিভিতে কীভাবে ওয়েব সার্ফ করবেন

অ্যাপলের কাছে সবচেয়ে বেশি পরিচিত কারণগুলির জন্য, অ্যাপল টিভিতে কোনও ওয়েব ব্রাউজার উপলব্ধ নেই। অ্যাপল টিভি আইওএস-এর একটি সংস্করণ চালায় তা সত্ত্বেও অ্যাপল টিভির জন্য ডিজাইন করা সাফারির কোনও সংস্করণ নেই এবং টিভি অ্যাপ স্টোরে কোনও বিকল্প ওয়েব ব্রাউজার উপলব্ধ নেই।

কিন্তু আপনি হতাশায় ডুবে যাওয়ার আগে, আপনি আপনার অ্যাপল টিভিতে ওয়েব সার্ফ করতে পারেন এমন কয়েকটি উপায় রয়েছে। খুঁজে বের করতে কিভাবে পড়ুন।

জনপ্রিয় টিভি ক্যাচআপ চ্যানেল, ফেসবুক, গুগল সার্চ ইঞ্জিন এবং আরও অনেক কিছু সহ আমরা তিনটি উপায় দেখব যাতে আপনি আপনার টিভি স্ক্রিনে আপনার প্রিয় ওয়েবসাইটগুলি অ্যাক্সেস করতে পারেন৷ অ্যাপল টিভিতে কীভাবে অনডিমান্ড টিভি চ্যানেল দেখতে হয় সে সম্পর্কে এখানে পড়ুন।

পদ্ধতি 1:AirPlay ব্যবহার করে আপনার Apple টিভিতে ওয়েব সার্ফ করুন

অ্যাপল টিভিতে ওয়েব সার্ফ করার এটি সবচেয়ে সহজ উপায়। আপনি যদি আপনার সাথে ঘরে থাকা বন্ধুদের এবং পরিবারের সাথে সার্ফিং অভিজ্ঞতা ভাগ করতে চান বা আপনি ওয়েবে যা দেখছেন তা একটি বড় স্ক্রীন থেকে উপকৃত হলে এটি আদর্শ।

অ্যাপলের এয়ারপ্লে ব্যবহার করে আপনি আপনার আইফোন বা আপনার ম্যাকের স্ক্রিনটি আপনার টিভি স্ক্রিনে স্ট্রিম করতে পারেন।

সুবিধা: আপনি টিভি স্ক্রিনে আপনার iPhone বা Mac এ যা দেখেন তা সবই দেখতে পাবেন।

কনস: আপনি হয়ত আপনার আইফোন বা ম্যাক স্ক্রীনের দিকে তাকাচ্ছেন এবং যখন এটি স্ক্রলিং এবং টাইপ করার কথা আসে তখন আপনি হবেন। আপনি টিভিতে আপনার iPhone এর স্ক্রীন মিরর করার সময় অন্য কিছুর জন্য ব্যবহার করতে পারবেন না৷

আপনার টিভিতে আপনার iPhone স্ক্রীন কিভাবে দেখবেন

  1. নিয়ন্ত্রণ কেন্দ্র দেখতে আপনার iPhone এর নিচ থেকে উপরে সোয়াইপ করুন।
  2. স্ক্রিন মিররিং-এ আলতো চাপুন আপনার অ্যাপল টিভি বেছে নিন।
  3. আপনি যে Apple TV সংযোগ করছেন তার জন্য আপনাকে একটি AirPlay কোড লিখতে হতে পারে৷ এই কোডটি অ্যাপল টিভির সাথে সংযুক্ত টিভি স্ক্রিনে প্রদর্শিত হবে।
  4. আপনার iPhone থেকে Safari-এ নেভিগেট করুন এবং ওয়েব সার্ফ করুন।
  5. আপনি যদি আমাদের আইফোনটিকে ল্যান্ডস্কেপে ঘোরান তাহলে আপনি আপনার টিভির পূর্ণ স্ক্রীন ব্যবহার করে ওয়েব দেখতে সক্ষম হবেন (কিছু অ্যাপ, যেমন Facebook ঘোরবে না)।

অ্যাপল টিভিতে কীভাবে ওয়েব সার্ফ করবেন

আপনার টিভিতে আপনার Mac এর স্ক্রীন কিভাবে দেখবেন

  1. স্ক্রীনের উপরের মেনু বার থেকে AirPlay আইকনে ক্লিক করুন (একটি বাক্সের দিকে নির্দেশ করে একটি ত্রিভুজ)
  2. বিকল্পগুলি থেকে আপনার Apple TV বেছে নিন
  3. আপনি যে Apple TV সংযোগ করছেন তার জন্য আপনাকে একটি AirPlay কোড লিখতে হতে পারে৷ এই কোডটি অ্যাপল টিভির সাথে সংযুক্ত টিভি স্ক্রিনে প্রদর্শিত হবে।
  4. আপনার ম্যাক ডিসপ্লে পরিবর্তিত হতে পারে যাতে এটি অ্যাপল টিভির জন্য অপ্টিমাইজ করা হয় (এটি আমাদের ম্যাকবুক স্ক্রিনে সবকিছুকে ছোট করে দিয়েছে)।
  5. আপনার ম্যাক এবং টিভি স্ক্রিনে আপনি AirPlay সেট আপ করতে পারেন এমন কয়েকটি ভিন্ন উপায় রয়েছে৷ আপনি টিভিতে ম্যাক স্ক্রীনকে মিরর করতে পারেন, এই ক্ষেত্রে আপনি টিভিতে আপনার ম্যাকের সমস্ত কিছু ডুপ্লিকেট দেখতে পাবেন৷
  6. তবে, আপনি যদি আপনার টিভি স্ক্রীনে সার্ফ করতে চান, আপনার ম্যাককে অন্য কিছু করার জন্য বিনামূল্যে রেখে, আপনি আপনার স্ক্রীনের বিন্যাস পরিবর্তন করতে পারেন - যদি আপনি টাইপ করার সময় আপনার টিভিতে ভিডিও স্ট্রিম করতে চান তাহলে এটি আদর্শ হবে একই সময়ে আপনার Mac এ একটি পেজ ডকুমেন্ট।
  7. Open System Preferences> Display এবং Arrangement এ ক্লিক করুন
  8. মিরর ডিসপ্লেগুলি অনির্বাচন করুন, স্ক্রীনটি আবার ফ্ল্যাশ হয়ে যাবে এবং আপনি আর মিরর করতে পারবেন না৷ অ্যাপল টিভিতে কীভাবে ওয়েব সার্ফ করবেন
  9. এখন আপনি কীভাবে স্ক্রীনগুলি সাজান তার উপর ভিত্তি করে আপনি আপনার সাফারি (বা অন্য ব্রাউজার) উইন্ডোটি Apple TV স্ক্রিনে টেনে আনতে পারেন। বিন্যাস ট্যাবের অধীনে চিত্রে আমাদের কোন ডিসপ্লেটি তা নির্ধারণ করতে স্ক্রিনে ক্লিক করুন এবং আপনি অ্যাপল টিভির প্রতিনিধিত্ব করে একটি লাল রূপরেখা দেখতে পাবেন। সেই দিকে টেনে আনুন এবং ব্রাউজারটি আপনার টিভি স্ক্রিনে উপস্থিত হবে৷
  10. আপনি এখন আপনার মাউস বা ট্র্যাকপ্যাড ব্যবহার করে আপনার টিভি স্ক্রিনে ব্রাউজারে স্ক্রোল করতে পারেন৷
  11. আমরা একটি পৃথক কীবোর্ড এবং মাউস ব্যবহার করা পছন্দনীয় বলে মনে করি কারণ তারা আপনার ম্যাকের সাথে কম সংযুক্ত বোধ করে এবং সেইজন্য আপনি টিভিতে ওয়েব সার্ফিং করছেন বলে মনে হয়৷ আপনার ওয়্যারলেস মাউস এবং কীবোর্ড থাকলে আরও ভাল। এটিকে আরও স্বাভাবিক মনে হওয়ার একটি কারণ হল সার্ফিং করার সময় আপনার ম্যাকের দিকে তাকানোর দরকার নেই৷
  12. মনে রাখবেন যে টিভি স্ক্রিনে অন্য কেউ ওয়েব সার্ফ করার সময় আপনি আপনার Mac ব্যবহার চালিয়ে যেতে পারবেন না (বা বরং আপনি করতে পারেন, তবে মাউস এবং কীবোর্ড নিয়ে যুদ্ধ হবে)। এটি টিভি স্ক্রিনে ভিডিও দেখানোর জন্য নিখুঁত সেট আপ - সম্ভবত All4 বা অন্য একটি ক্যাচ আপ টিভি চ্যানেলে - অন্য কিছুর জন্য আপনার Mac ব্যবহার করার সময়৷

আপনার Mac থেকে টিভিতে স্ট্রিম করতে AirPlay ব্যবহার করার বিষয়ে এখানে আরও পড়ুন।

পদ্ধতি 2 - আপনার iPhone এ AirBrowser ব্যবহার করে ওয়েব সার্ফ করুন

আপনার আইফোন এবং এয়ারপ্লে এর মাধ্যমে আপনার টিভি স্ক্রিনে ওয়েব সার্ফিং করার একটি সমস্যা হল যে আপনাকে আপনার আইফোনে স্ক্রোল এবং সোয়াইপ করতে হবে যাতে আপনি টিভির পরিবর্তে সেই ডিভাইসে আপনার সার্ফিং করতে পারেন। যেমনটি আমরা আগে বলেছি, আপনি যদি চান যে রুমের অন্য লোকেরা আপনি যা দেখছেন তা দেখতে পারলে এটি আদর্শ, কিন্তু অন্যথায়, আপনি সত্যিই কী লাভ করছেন তা আমরা নিশ্চিত নই।

এখানে AirBrowser আসে।

সুবিধা: নিয়ন্ত্রণ এবং একটি কীপ্যাডের জন্য আইফোন সংরক্ষণ করার সময় AirBrowser আপনার টিভি স্ক্রিনে একটি ওয়েব ব্রাউজার রাখে। আপনি ওয়েব পৃষ্ঠাগুলির একটি সম্পূর্ণ ডেস্কটপ ভিউ পাবেন।

কনস: ওয়েব পেজের সমস্ত উপাদান AirBrowser এ কাজ করে না। কিছু ফর্ম পূরণ করা কঠিন ছিল যদি তারা একাধিক পছন্দ ব্যবহার করে। এর দাম £5।

এয়ারব্রাউজার আপনার আইফোনে ওয়েব ব্রাউজ করার জন্য নিয়ন্ত্রণ রাখে - যাতে আপনি পৃষ্ঠার চারপাশে সোয়াইপ করতে পারেন, বা আইফোন কীবোর্ড ব্যবহার করে টাইপ করতে পারেন, কিন্তু প্রকৃত ওয়েব পৃষ্ঠাটি টিভি স্ক্রিনে প্রদর্শিত হয়৷

  1. আপনার আইফোনে অ্যাপ স্টোর থেকে এয়ারব্রাউজার ডাউনলোড করুন (এটির দাম £4.99)
  2. AirBrowser অ্যাপ খুলুন।
  3. আপনাকে দ্বিতীয় স্ক্রীন কানেক্ট করতে বলা হবে, অ্যানিমেশন আপনাকে দেখায় কিভাবে, অ্যানিমেশনটি দেখায় যে এটি iOS 11-এর পরিবর্তে iOS 10-এ কীভাবে কাজ করে।
  4. কন্ট্রোল প্যানেলে সোয়াইপ করুন এবং স্ক্রিন মিররিং বেছে নিন।
  5. আপনার Apple TV বেছে নিন।
  6. এখন আপনি টিভি পর্দায় একটি ব্রাউজার এবং iPhone এ একটি url বার দেখতে পাবেন৷ URL বারে আলতো চাপুন এবং আপনি যে সাইটে যেতে চান তার নাম বা একটি অনুসন্ধান বাক্যাংশ লিখুন৷
  7. টিভি স্ক্রীনে আপনি হয় আপনি যে ওয়েবসাইটটি দেখতে চান বা আপনার Google অনুসন্ধানের ফলাফল দেখতে পাবেন৷
  8. পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করতে দুই আঙ্গুল দিয়ে উপরের দিকে সোয়াইপ করুন।
  9. একটি লিঙ্কে ক্লিক করতে লিঙ্কটি ট্র্যাক করতে একটি আঙুল ব্যবহার করুন এবং আলতো চাপুন৷
  10. আগের পৃষ্ঠায় ফিরে যেতে আইফোন ইন্টারফেসের উপরে পিছনের তীরটিতে আলতো চাপুন।
  11. আপনার খোলা সমস্ত ট্যাব দেখতে কেন্দ্রীয় আইকনে ট্যাপ করুন যা 9টি বিন্দু দেখায়৷
  12. পৃষ্ঠার নীচে দুটি বিকল্পের মধ্যে সোয়াইপ করে আপনি সাইটটিকে ডেস্কটপ বা মোবাইলে যেভাবে প্রদর্শিত হবে তা দেখতে পারেন৷

অ্যাপল টিভিতে কীভাবে ওয়েব সার্ফ করবেন

আমরা AirBrowser ব্যবহার করে কিছু সমস্যার সম্মুখীন হয়েছি। উদাহরণস্বরূপ, যখন পরিষেবাগুলি ব্যবহার করার জন্য সাইন ইন করার কথা আসে তখন কখনও কখনও আমরা তা করতে পারিনি কারণ যেখানে একটি সাইট আপনার জন্ম তারিখ বা শিরোনামের জন্য একটি মাল্টিপল চয়েস সিলেকশন টুল ব্যবহার করে, সেখানে একটি বিকল্প নির্বাচন করা সম্ভব ছিল না৷

অন্য সময়ে আমরা দেখেছি যে আমরা ভিডিও চালাতে পারিনি কারণ এটি ফ্ল্যাশে ছিল। ব্রাউজারটি সাইটটিকে ম্যাক ভেবে বোকা বানিয়েছে, তবে অবশ্যই আপনার টিভি এবং আপনার আইফোন ফ্ল্যাশ ডাউনলোড করতে পারে না তাই আপনি সামগ্রীটি দেখতে পারবেন না।

অ্যাপল টিভিতে কীভাবে ওয়েব সার্ফ করবেন

আইটিভি প্লেয়ার দেখার সময় আমাদের আরেকটি সমস্যা ছিল। আমরা বিষয়বস্তু চালানোর জন্য এটি পেতে সক্ষম হয়েছি কিন্তু ভিডিও প্লেয়ারটি টিভি স্ক্রীনটি পূরণ করার জন্য আমরা পূর্ণ স্ক্রীন দৃশ্য নির্বাচন করতে সক্ষম ছিলাম না। পরিবর্তে আমরা জুম ইন (জুম করতে চিমটি) করে পৃষ্ঠার আকার বাড়াতে সক্ষম হয়েছি। আমরা অন্যান্য টিভি পরিষেবাগুলির তুলনায় iTV প্লেয়ারের সাথে বেশি সাফল্য পেয়েছি। My5 এ আমরা একটি ভিডিও প্লেব্যাক ত্রুটি পেয়েছি৷

আপনার অ্যাপল টিভিতে অনডিমান্ড টিভি দেখার বিষয়ে আরও পড়ুন।

পদ্ধতি 3 - আপনার Apple টিভিতে ওয়েব সার্ফ করতে tvOSBrowser ব্যবহার করে

এটি সেট আপ করার জন্য একটু বেশি জটিল, তবে মূলত আপনাকে আপনার Apple TV-তে একটি ওয়েব ব্রাউজার দেয়। আপনার একটি Apple বিকাশকারী অ্যাকাউন্ট (যা বিনামূল্যে), এক্সকোড এবং একটি USB-C কেবল বা একটি অ্যাডাপ্টারের প্রয়োজন হবে৷ যদি এটি আপনার মত না হয় তবে এটি সম্ভবত আপনার আর পড়ার মূল্য হবে না।

সুবিধা: এটি অ্যাপল টিভির জন্য একটি ওয়েব ব্রাউজার অ্যাপের সবচেয়ে কাছের।

কনস: এটি ইনস্টল করা সহজ নয় এবং সম্ভবত প্রচেষ্টার মূল্যও নয়৷

অবশ্যই যদি আপনি এই ধরনের জিনিস সঙ্গে tinkering পছন্দ, তারপর এগিয়ে যান. এটি সম্ভবত আপনারও আগ্রহী হবে:কীভাবে একটি অ্যাপল টিভি জেলব্রেক করবেন।

  1. আমরা ধরে নেব আপনার একটি ডেভেলপার অ্যাকাউন্ট আছে। যদি না হয় তবে আপনাকে এখানে developer.apple.com/account.
  2. সেট আপ করতে হবে
  3. ম্যাক অ্যাপ স্টোর থেকে Xcode ডাউনলোড করুন।
  4. একটি USB-A থেকে USB-C কেবল পান৷
  5. এক্সকোড ব্যবহার করে tvOSBrowser-এ সোর্স কোড ডাউনলোড করুন (আপনি এটি এখান থেকে পেতে পারেন https://github.com/steventroughtonsmith/tvOSBrowser)
  6. এখানেই সবকিছু একটু জটিল হয়ে যায়। tvOSBrowser কাজ করার জন্য আপনাকে কিছু কোড সরাতে হবে। আমরা আপনাকে এই টিউটোরিয়ালটি এখানে পড়ার পরামর্শ দিই৷

  1. যুক্তরাজ্যে অ্যাপল পে কীভাবে ব্যবহার করবেন

  2. ইউকেতে কীভাবে ইউএস আইফোন অ্যাপস পাবেন

  3. ইউকেতে অ্যাপল পে ক্যাশ কীভাবে ব্যবহার করবেন

  4. অ্যাপল লোগোতে আটকে থাকা আইফোনের স্ক্রীন কীভাবে ঠিক করবেন?