কম্পিউটার

কিভাবে Mac এ সংরক্ষণ করবেন

Mac OS X Lion-এ ফিরে, Apple Mac-এ কাজ বাঁচানোর উপায় পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। যেখানে একবার আপনি সেভ এজ পাবেন , এটি ডুপ্লিকেট দ্বারা প্রতিস্থাপিত হয়েছে যা একই নথির সংস্করণ তৈরি করেছে। এটি একই রকম অনেক কিছু করে, কিন্তু যারা Save As দ্বারা অফার করা চেষ্টা করা এবং পরীক্ষিত পদ্ধতি পছন্দ করেন তাদের জন্য ব্যবহার করা আরও বিভ্রান্তিকর হতে পারে .

সৌভাগ্যক্রমে পরবর্তীটি আসলে সরানো হয়নি, এবং কী সমন্বয়ের মাধ্যমে বা একটি কাস্টম কীবোর্ড শর্টকাট তৈরি করে পুনঃস্থাপন করা যেতে পারে। এই নিবন্ধে আমরা দেখাই কিভাবে দ্রুত সেভ এজ সক্ষম করা যায় আপনার ম্যাকের বিকল্প।

আরও সহায়ক কী সমন্বয়ের জন্য ম্যাক ব্যবহারকারীদের নির্দেশিকা জন্য আমাদের কীবোর্ড শর্টকাট পড়ুন।

বিকল্প কী ব্যবহার করুন

সেভ এজ অ্যাক্সেস করা হচ্ছে বিকল্পটি আশ্চর্যজনকভাবে সহজ, এবং আপনার ম্যাকে কোনো পরিবর্তন না করেই করা যেতে পারে। বৈশিষ্ট্যটি খুঁজে পেতে, একটি অ্যাপ খুলুন যেখানে আপনি সেভ এজ ব্যবহার করতে চান৷ ফাংশন।

এই উদাহরণের জন্য আমরা পৃষ্ঠাগুলিতে আছি, কিন্তু আপনি যে কোনও নির্দিষ্ট অ্যাপ ব্যবহার করছেন তার জন্য এটি সত্য হওয়া উচিত।

ফাইল-এ ক্লিক করুন পৃষ্ঠার শীর্ষে মেনু বারে। আপনি এটি দেখতে পাবেন এভাবে সংরক্ষণ করুন৷ প্রদর্শিত হয় না, কিন্তু ডুপ্লিকেট আছে৷ পরিবর্তে বিকল্প।

কিভাবে Mac এ সংরক্ষণ করবেন

এখন, ড্রপডাউন মেনু খোলার সাথে, বিকল্প টিপুন এবং ধরে রাখুন কী।

কিভাবে Mac এ সংরক্ষণ করবেন

যেন জাদু দ্বারা, ডুপ্লিকেট কমান্ড এখন অদৃশ্য হওয়া উচিত এবং সেভ এজ দিয়ে প্রতিস্থাপিত হওয়া উচিত . বিকল্প চেপে ধরে রাখুন কী, এবং Save As-এ ক্লিক করুন আপনার নতুন নথি তৈরি করতে৷

কীবোর্ড শর্টকাট সমন্বয় ব্যবহার করুন

আপনি যদি আপনার কীবোর্ডে শর্টকাট ব্যবহার করতে পছন্দ করেন, তাহলে এভাবে সংরক্ষণ করুন এখনও একটি আদর্শ বৈশিষ্ট্য. শুধু Shift + Option + Command + S এর সংমিশ্রণটি ধরে রাখুন মোড ট্রিগার করতে, এবং তারপর আপনার নথির নাম দিন যেমন আপনি উপযুক্ত মনে করেন।

একটি কাস্টম মেনু শর্টকাট তৈরি করুন

যদিও উপরেরটি মাঝে মাঝে ব্যবহারের জন্য ঠিক আছে, আপনি যদি সেভ এজ যোগ করতে চান একটি স্থায়ী ভিত্তিতে আপনার মেনুতে ফিরে বিকল্প তারপর এটি করার একটি উপায় আছে. অদ্ভুতভাবে এটি একটি কীবোর্ড শর্টকাট তৈরি করে, কিন্তু ফলাফলগুলি ফাইল-এ প্রদর্শিত হয় বেশিরভাগ অ্যাপের ড্রপডাউন মেনু।

একটি নতুন শর্টকাট সেট আপ করতে সিস্টেম পছন্দগুলি> কীবোর্ড এ যান৷ তারপর শর্টকাট-এ ক্লিক করুন উইন্ডোর শীর্ষ জুড়ে বারে বিভাগ।

কিভাবে Mac এ সংরক্ষণ করবেন

বামদিকের কলামে আপনি একটি তালিকা দেখতে পাবেন, যার নীচে অ্যাপ শর্টকাট থাকা উচিত . এটিতে ক্লিক করুন৷

+ ক্লিক করুন বোতামটি এখন প্রধান প্যানেসের নীচে প্রদর্শিত হবে এবং একটি ডায়ালগ বক্স খুলবে যেখানে আপনি শর্টকাট তৈরি করার জন্য প্রয়োজনীয় বিশদ বিবরণ লিখতে পারবেন৷

মেনু শিরোনামে বাক্সে সঠিক নিম্নলিখিত পাঠ্যটি প্রবেশ করান (ইটালিক ছাড়া) এভাবে সংরক্ষণ করুন... দেখানো হিসাবে অক্ষরগুলি বড় করা নিশ্চিত করা এবং দ্বিতীয় শব্দের পরে তিনটি পূর্ণ স্টপ রয়েছে৷

কিভাবে Mac এ সংরক্ষণ করবেন

কীবোর্ড শর্টকাট বক্সে, Save As-এর জন্য স্ট্যান্ডার্ড কম্বিনেশন টিপুন এবং ধরে রাখুন , যা হল Shift + Option + Command + S .

এখন যোগ করুন এ ক্লিক করুন এবং আপনি যখন ফাইল অ্যাক্সেস করবেন তখন শর্টকাটটি প্রদর্শিত হবে বেশিরভাগ অ্যাপের মেনু। আমরা বেশিরভাগই বলি, কারণ কিছু কারণে এটি পরীক্ষায় ব্যবহৃত বিভিন্ন মেশিনে পৃষ্ঠা, সংখ্যা এবং কীনোট থেকে বাদ দেওয়া হয়েছে বলে মনে হচ্ছে।

ওয়ার্ড, সাফারি, মেল, স্ক্রিভেনার এবং অন্যান্য সকলেই এটি অবিলম্বে উপস্থিত হয়েছিল। যদি এটি পরিবর্তিত হয় তবে আমরা টিউটোরিয়ালটি আপডেট করব, তাই এটি হয় কিনা তা দেখতে ফিরে দেখুন। আপাতত, যদিও, আপনার কাছে সেভ এজ পাওয়ার টুল থাকা উচিত আপনার ম্যাকে আরও একবার ফিরে আসুন।


  1. ম্যাকের সি# এ কীভাবে কোড করবেন

  2. কীভাবে ম্যাকে জিআইএফগুলি সংরক্ষণ করবেন

  3. স্ক্র্যাম্বলিং ছাড়াই কীভাবে ম্যাকে একটি চিত্র সংরক্ষণ করবেন

  4. ম্যাকে অ্যাকসেন্ট সহ চিঠিগুলি কীভাবে টাইপ করবেন