কম্পিউটার

কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন

এই প্রবন্ধে আমরা ব্যাখ্যা করব কিভাবে FaceTime একাধিক লোককে গ্রুপ করতে হবে, একটি FaceTime কলে কতজন অংশগ্রহণকারী (31 জনের কাছে - 32 যদি আপনি নিজেকে অন্তর্ভুক্ত করেন), কীভাবে FaceTime গ্রুপ কলে লোকেদের যুক্ত করবেন এবং গ্রুপ FaceTime হলে কী করবেন কাজ করছে না. একটি গ্রুপ ফেসটাইম কলে আপনার পরিবার এবং বন্ধুদের সাথে যোগদান করার সময় এসেছে - কীভাবে তা এখানে।

গ্রুপ ফেসটাইমের জন্য আপনার যা প্রয়োজন

সমস্ত অংশগ্রহণকারীদের অ্যাপল ডিভাইসগুলি ব্যবহার করতে হবে যার মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে:

  • একটি iPhone 6s বা তার পরের, iPad Pro বা তার পরের, iPad Air 2, বা iPad Mini 4 চলমান iOS 12.1.4 বা তার পরে৷
  • Mojave 10.14.3 বা তার পরে চলমান একটি Mac।
  • অংশগ্রহণকারীদের তাদের ডিভাইসে ফেসটাইম সেট আপ করতে হবে। সেটিংস> ফেসটাইম> এ যান এবং নিশ্চিত করুন যে ফেসটাইমের পাশের স্লাইডারটি সবুজ। (আমরা এখানে ব্যাখ্যা করি কিভাবে একটি iPhone/iPad এ FaceTime ব্যবহার করতে হয় এবং আমরা এখানে আলোচনা করি কিভাবে একটি Mac এ FaceTime সেট আপ করতে হয়।)
  • আপনার প্রাপকদের WiFi এর সাথে সংযুক্ত না থাকলে 4G এর মাধ্যমে FaceTime কল পেতে তাদের iPhone সেট আপ করতে হতে পারে৷ তাদের সেটিংস> মোবাইল ডেটাতে যেতে বলুন। ফেসটাইমে নিচে স্ক্রোল করুন এবং নিশ্চিত করুন যে স্লাইডটি সবুজ।
  • গুরুত্বপূর্ণভাবে আপনার অংশগ্রহণকারীদের অবশ্যই সক্রিয়ভাবে তাদের ডিভাইস ব্যবহার করতে হবে আপনি তাদের কাছে FaceTime কল করার আগে অন্যথায় তারা উপলব্ধ নয় বলে মনে হবে এবং আপনি তাদের কলে যোগ করতে পারবেন না। সেই কারণে আমরা পরামর্শ দিই যে আপনি লোকেদেরকে কলে সতর্ক করুন এবং নিশ্চিত করুন যে তারা সবাই প্রস্তুত এবং অপেক্ষা করছে!

এর মানে এই নয় যে যদি আপনার কাছে উপরেরগুলির একটি না থাকে তবে আপনি একটি FaceTime কলে অংশগ্রহণ করতে পারবেন না, আপনি কেবল অন্য একজনের সাথে সংযোগ করতে সক্ষম হবেন না৷ আপনি যদি শুধুমাত্র একটি মানক, ব্যক্তি-থেকে-ব্যক্তি ফেসটাইম কল করতে চান তাহলে এখানে আপনার যা প্রয়োজন:

  • OS X Mavericks 10.9.2 বা তার পরবর্তী সংস্করণে চলমান Macs
  • একটি iPhone বা iPad যে iOS 7 বা তার পরে চলমান আছে

কীভাবে একটি গ্রুপ ফেসটাইম কল করতে হয়

একটি গ্রুপ ফেসটাইম কল করার তিনটি উপায় আছে। আপনি হয় মেসেজে একটি গ্রুপ তৈরি করতে পারেন বা একটি বিদ্যমান বার্তা গ্রুপ ব্যবহার করতে পারেন, আপনি FaceTime অ্যাপের মাধ্যমে গ্রুপ ফেসটাইম কল করতে পারেন, অথবা আপনি ফোন অ্যাপ থেকে একটি পরিচিতি ফেসটাইম করতে পারেন এবং অন্য অংশগ্রহণকারীকে যোগ করতে পারেন।

একবার আপনি একটি গ্রুপ ফেসটাইম কল করার পরে ফোন অ্যাপের মাধ্যমে একই লোকেদের কাছে আরেকটি ভিডিও কল করা সহজ হবে যেমনটি সাম্প্রতিকগুলিতে প্রদর্শিত হবে৷ ফেসটাইম অ্যাপেও একই কথা প্রযোজ্য।

আমরা মেসেজ ব্যবহার করে কিভাবে একটি গ্রুপ ফেসটাইম কল করতে হয় তা দিয়ে শুরু করব কারণ এটি এখন পর্যন্ত সবচেয়ে সহজ পদ্ধতি।

কিভাবে বার্তা ব্যবহার করে একটি গ্রুপ ফেসটাইম কল করতে হয়

আপনি অনুমান করতে পারেন যে একটি গ্রুপ ফেসটাইম কল করার জায়গাটি ফেসটাইম অ্যাপে থাকবে, তবে কল সেট আপ করার সহজ উপায়টি আসলে মেসেজ অ্যাপে। একটি গ্রুপ মেসেজ থ্রেড থেকে ভিডিওতে স্যুইচ করা সত্যিই সহজ। আপনি এটি একটি Mac, iPhone বা iPad এ করতে পারেন৷

গোষ্ঠীর সদস্যরা যেকোন সময় ভিডিও চ্যাটে যোগ দিতে বা বাদ দিতে সক্ষম হবেন - তারা সবাই স্বয়ংক্রিয়ভাবে তাদের ইচ্ছার বিরুদ্ধে ভিডিও কলে প্রবেশ করবে না।

ম্যাকে

স্ক্রীনটি বড় হওয়ার কারণে আমরা গ্রুপ ফেসটাইম কল করার জন্য ম্যাককে পছন্দ করি, তাই আমরা সেই বিকল্পটি দিয়ে শুরু করব।

আপনি ম্যাকে মেসেজেস থেকে একটি গ্রুপ ফেসটাইম কল করতে পারেন, এখানে কিভাবে:

  1. মেসেজে যান এবং একটি বিদ্যমান কথোপকথন খুলুন বা একটি নতুন গ্রুপ তৈরি করুন।
  2. গ্রুপের লোকেদের নামের পাশে বিস্তারিত ক্লিক করুন। কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন
  3. এখন ক্যামেরা আইকনে ক্লিক করুন। এটি স্বয়ংক্রিয়ভাবে ফেসটাইম অ্যাপটি খোলে এবং গ্রুপ ফেসটাইম কল করার চেষ্টা করে।

iPhone বা iPad এ

আপনি যদি ফেসটাইম কল করতে চান এমন লোকেদের গ্রুপকে ঘন ঘন মেসেজ করেন তাহলে আপনি সহজেই বার্তা অ্যাপের মাধ্যমে গ্রুপ ভিডিও কল করতে পারবেন। আইফোন বা আইপ্যাডে এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে:

  1. আপনার iPhone, iPad-এ Messages খুলুন।
  2. একটি বিদ্যমান গোষ্ঠী কথোপকথন খুলুন বা একটি নতুন শুরু করুন৷
  3. আপনার iPhone বা iPad-এ স্ক্রিনের উপরের অংশে আলতো চাপুন যেখানে আপনি কথোপকথনে অংশগ্রহণকারীদের দেখতে পাবেন - যেখানে এটি 'x People>' বলে৷
  4. এখন ফেসটাইম বেছে নিন।

আপনি যাদের কল করছেন তারা একটি সতর্কতা পাবেন যে তাদের বার্তাগুলিতে একটি ফেসটাইম কল হচ্ছে৷ কতজন অংশগ্রহণকারী সক্রিয় তা উল্লেখ করবে। কলে যোগ দিতে আপনার পরিচিতির শুধুমাত্র যোগদান বোতামে ট্যাপ করতে হবে।

কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন

একটি ম্যাকে কিভাবে গ্রুপ ফেসটাইম

আপনি স্পষ্টতই আপনার ম্যাকে ফেসটাইম থেকে একটি গ্রুপ ফেসটাইম কল করতে পারেন - এবং আমরা আগেই বলেছি যে ম্যাক একটি বড় স্ক্রীনের জন্য একটি গ্রুপ ফেসটাইম কল করার জন্য ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত ডিভাইস। আমরা একটি Mac-এ ভিডিও কলে পরিচিতিগুলির একটি গোষ্ঠী সেট আপ করার জন্য নেওয়া পদক্ষেপগুলির মাধ্যমে চালাব, সেইসাথে একটি কল শুরু হয়ে গেলে কীভাবে আরও পরিচিতি যুক্ত করা যায়৷

  1. আপনার Mac এ FaceTime অ্যাপ খুলুন।
  2. যেখানে বলা আছে 'একটি নাম, ইমেল বা নম্বর লিখুন' আপনি যে প্রথম পরিচিতির কল করতে চান তার নাম লিখতে শুরু করুন।
  3. নীচে আপনি বেশ কিছু পরিচিতি দেখতে পাবেন। এই আপনার পরিচিতি থেকে আসা. দুর্ভাগ্যবশত এই পর্যায়ে এটি স্পষ্ট নয় যে আপনার যোগ করা পরিচিতিগুলি ফেসটাইমের জন্য উপলব্ধ কিনা। FaceTime এর জন্য কাজ করতে পারে বলে আপনি মনে করেন যে নম্বর বা ইমেল ঠিকানাগুলিতে ক্লিক করুন৷
  4. একবার যখন আপনি কলে চান এমন সমস্ত লোককে যোগ করলে উইন্ডোর নীচে সবুজ ভিডিও আইকনে ক্লিক করুন৷ কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন
  5. এটি অবিলম্বে কলটি শুরু করবে না৷ এটি আপনাকে একটি স্ক্রিনে নিয়ে যাবে যা আপনার তালিকার লোকেদের অবস্থা দেখায়। আপনি এখন দেখতে পাবেন আপনি কাকে গ্রুপ ফেসটাইম করতে পারেন। যদি তারা ফেসটাইম কল গ্রহণের জন্য প্রস্তুত না হয় তবে আপনি তাদের পাশে 'সংযুক্ত নয়' বা 'উপলব্ধ নয়' দেখতে পাবেন। যদি তাদের ফেসটাইম থাকে কিন্তু সক্রিয়ভাবে এটি ব্যবহার না করে তাহলে আপনি একটি ধূসর রিং বোতাম দেখতে পাবেন, কিন্তু যদি তারা উপলব্ধ থাকে তবে আপনি তাদের নামের পাশে একটি সবুজ রিং বোতাম দেখতে পাবেন। কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন
  6. আপনি যদি কল করার আগে আরও বেশি লোককে যুক্ত করতে চান তবে আপনি আরও লোক যোগ করতে + এ ক্লিক করতে পারেন এবং আগের মতো এন্টার বক্সে বিশদ লিখতে পারেন। আপনি যে সমস্ত লোককে যোগ করতে চান তারা কলে না আসা পর্যন্ত পরিচিতিগুলি যোগ করতে থাকুন - আপনি 31 জনকে যুক্ত করতে পারেন (যা আপনার সহ 32 জন।) কলটি চালু হলে আপনি লোকেদেরও যোগ করতে পারেন।
  7. এখন কলটি শুরু করতে উইন্ডোর নীচে ভিডিও আইকনে আলতো চাপুন৷ কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন
  8. একবার আপনি অন্তত একজন অন্য ব্যক্তির সাথে সংযুক্ত হয়ে গেলে আপনি বাম দিকের আয়তক্ষেত্রাকার আইকনে ক্লিক করে কলে আরও লোক যোগ করতে পারেন৷ এটি উইন্ডোর বাম দিকে একটি কলাম খুলবে। আপনি এখানে আরও পরিচিতি যোগ করতে পারেন এবং তাদের কল চলছে।

আইফোন/আইপ্যাডে কীভাবে গ্রুপ ফেসটাইম

আপনি যদি আপনার iPhone বা iPad থেকে FaceTime-এ একদল লোককে কল করতে চান তাহলে এখানে কী করতে হবে।

আপনি কল করার আগে আপনি যাদের কলে চান তাদের একটি তালিকা সেট আপ করতে পারেন এবং তাদের সবাইকে একই সময়ে কল করতে পারেন, অথবা আপনি কল শুরু হওয়ার পরে অংশগ্রহণকারীদের যোগ করতে পারেন (যা আপনি চাইলে অবশ্যই আপনার জন্য উপযুক্ত হতে পারে) কল শুরু হওয়ার আগে একজন অংশগ্রহণকারীর সাথে আলাদাভাবে কথা বলুন)।

  1. আপনার iPhone বা iPad এ FaceTime অ্যাপ খুলুন।
  2. একটি iPhone বা iPad এ উপরের ডান কোণে + টিপুন।
  3. এখন আপনি প্রথম যাকে কল করছেন তার একটি নাম বা নম্বর লিখুন৷
  4. আপনি আপনার পরিচিতিগুলির ফলাফলগুলি দেখতে পাবেন৷ কয়েক সেকেন্ড পরে তাদের বিবরণ গাঢ় নীল হয়ে যাবে, ইঙ্গিত করে যে আপনি তাদের ফেসটাইম করতে পারেন। যদি সেগুলি ধূসর হয় তবে আপনি সেগুলিকে যুক্ত করতে পারবেন না - এর অর্থ হল সেগুলি হয় এই মুহূর্তে FaceTime-এ উপলব্ধ নয়, অথবা তাদের কাছে একটি Apple ডিভাইস নেই৷ তাদের যোগ করতে তাদের নামের উপর আলতো চাপুন৷
  5. পরিচিতি যোগ করতে থাকুন যতক্ষণ না আপনি যাদেরকে কল করতে চান তাদের প্রত্যেককে অন্তর্ভুক্ত না করা হয় (যদি না আপনি শুরু করতে শুধুমাত্র একজনকে কল করতে চান)।
  6. এখন আপনার গ্রুপ ফেসটাইম কল শুরু করতে ভিডিওতে আলতো চাপুন। কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন
  7. আপনি যোগ বিকল্পটি না দেখা পর্যন্ত স্ক্রিনের নীচে থেকে উপরের দিকে সোয়াইপ করে আপনার কলে আরও বেশি লোককে যুক্ত করতে পারেন, অথবা তিনটি বিন্দুতে ট্যাপ করে এবং যোগ নির্বাচন করে (আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করবে) .

কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন

ফোন অ্যাপের মাধ্যমে কীভাবে ফেসটাইম কল করবেন

আপনি ফোন অ্যাপ থেকে একটি স্ট্যান্ডার্ড ফেসটাইম কল করতে পারলে এইভাবে গ্রুপ ফেসটাইম কল করার কোনো বিকল্প নেই। যাইহোক, একবার আপনি এইভাবে কোনও পরিচিতির সাথে ভিডিও কল শুরু করলে আপনি একজন ব্যক্তিকে ফেসটাইম কলে যুক্ত করতে পারেন।

  1. আপনার পরিচিতি বা সাম্প্রতিক তালিকায় আপনি ফেসটাইম করতে চান এমন প্রথম ব্যক্তিকে খুঁজে বের করে শুরু করুন এবং তাদের নামের পাশে আইকনে আলতো চাপুন।
  2. তাদের নামের নিচে বিভিন্ন আইকন থেকে ভিডিও কল করার বিকল্পটি বেছে নিন।
  3. একবার সেই ভিডিও কলটি চলমান হলে আপনি ... আরো অংশগ্রহণকারীদের যোগ করতে ট্যাপ করতে পারেন।

কীভাবে একটি ফেসটাইম কলে আরও লোক যুক্ত করবেন

আপনি একটি FaceTime কলে 32 জনকে যোগ করতে পারেন, যা Google Hangouts অফার (25) এর চেয়ে বেশি। স্কাইপ আগে 25 জনের মধ্যে সীমাবদ্ধ ছিল কিন্তু এখন কলে 50 জনকে অনুমতি দেয়, যখন জুম 100 জনকে অন্তর্ভুক্ত করতে পারে। সম্ভাবনা হল যে আপনি যদি শুধু বন্ধুবান্ধব এবং পরিবারকে কল করেন, অথবা হয়তো কয়েকজন সহকর্মীকে কল করেন, তাহলে FaceTime-এর 32 জনের লিমিনেট যথেষ্ট হবে৷

একবার আপনার কল শুরু হয়ে গেলে আপনি সেই সীমা পর্যন্ত আরও লোক যোগ করতে পারেন৷ মনে রাখবেন যে আপনার যদি একটি বিদ্যমান গ্রুপ সেট আপ থাকে তবে আপনি একটি নতুন কল শুরু না করা পর্যন্ত আপনি নতুন অংশগ্রহণকারীদের যোগ করতে পারবেন না৷

আপনার ফেসটাইম কলে আরও লোক যুক্ত করার জন্য এখানে রয়েছে:

একটি iPhone/iPad এ

  1. একবার কল শুরু হয়ে গেলে, … এ ক্লিক করুন অথবা স্ক্রিনের নিচ থেকে উপরের দিকে সোয়াইপ করুন যতক্ষণ না আপনি ব্যক্তি যোগ করুন বিকল্পটি দেখতে পান।
  2. আপনি একটি স্ক্রীন দেখতে পাবেন যা আপনাকে লোকেদের যুক্ত করতে দেয়৷ ব্যক্তি যোগ করুন এ আলতো চাপুন। কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন
  3. আপনি যে পরিচিতিটি কলে যোগ দিতে চান সেটি নির্বাচন করুন৷
  4. তারা একটি সতর্কতা পাবে যে আপনি তাদের কলে যোগ দিতে বলছেন।

একটি ম্যাকে

  1. আপনি একবার ফেসটাইমে অন্তত একজন অন্য ব্যক্তির সাথে সংযুক্ত হয়ে গেলে আপনি স্ক্রিনের বাম দিকে আয়তক্ষেত্রাকার আইকনে ক্লিক করে কলে আরও লোককে যুক্ত করতে পারেন৷
  2. উইন্ডোর বাম দিকে একটি কলাম খুলবে।
  3. এখানে আরও পরিচিতি যোগ করুন এবং তাদের কল প্রক্রিয়াধীনে যোগ করুন।

একটি গ্রুপ ফেসটাইম কলে কি হয়

অনেক অংশগ্রহণকারীদের সাথে কথোপকথনের জন্য, ইন্টারফেসটি দুটি বিভাগে বিভক্ত। শীর্ষে এমন অংশগ্রহণকারীরা রয়েছেন যারা নতুন বৈশিষ্ট্য সম্পর্কে WWDC উপস্থাপনা চলাকালীন, Apple-এর ক্রেগ ফেদেরিঘি "নেতা" হিসাবে উল্লেখ করেছেন। অন্যান্য অংশগ্রহণকারীদের নীচের অংশে "রস্টারে" নামানো হয়েছে। (ছোট দলগুলির জন্য একটি তালিকা থাকবে না - প্রত্যেকের কাছে আরও বড় টাইল থাকবে।) আপনার টাইল নীচের ডানদিকের কোণায় বসে।

কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন

সেই ব্যক্তি কত সম্প্রতি কথা বলেছেন তার উপর নির্ভর করে টাইলগুলির আকার এবং বিশিষ্টতা পরিবর্তিত হয়। যখন কেউ কথা বলা শুরু করে তাদের টালি স্বয়ংক্রিয়ভাবে বড় হয়ে যায়; অন্য কেউ কথা বলা শুরু না করা পর্যন্ত এটি এভাবেই থাকবে, এমনকি প্রথম ব্যক্তি থামলেও। অনুরূপ ফ্যাশনে, রোস্টার থেকে কেউ যদি কথা বলা শুরু করে তাহলে তাকে শীর্ষ বিভাগে উন্নীত করা যেতে পারে।

আপনি যদি অংশগ্রহণকারীদের মধ্যে একজনকে আরও বেশি প্রাধান্য দিতে চান এমনকি যখন তারা কথা বলছেন না, তাদের টাইলটিতে ডবল-ট্যাপ করুন এবং তাদের সামনে আনা হবে। এই প্রভাব অবশ্যই অন্য সবাই যা দেখছে তাতে প্রযোজ্য হবে না।

কীভাবে একটি গ্রুপ ফেসটাইম কল ছেড়ে যাবে

আপনি যদি একটি গ্রুপ ফেসটাইম ছেড়ে যেতে চান তবে বড় লাল X-এ শুধু একটি ট্যাপ করুন।

কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন

আমি কীভাবে একজনকে কল করতে পারি

কল চলাকালীন আপনি বিভিন্ন অংশগ্রহণকারীদের জন্য বিভিন্ন টাইলস দেখতে পাবেন। যদি তারা একজন ভিডিও অংশগ্রহণকারী হয় তাহলে আপনি তাদের মুখ দেখতে পাবেন।

ব্যক্তি সম্প্রতি কথা বলছে বা কথা বলছে কিনা তার উপর নির্ভর করে টাইলগুলি বড় হবে। তাই কলে নেতৃত্ব দিচ্ছেন এমন কাউকে খুঁজে পাওয়া সহজ কিন্তু কথা বলছেন না এমন কাউকে খুঁজে পাওয়া আরও কঠিন। যাইহোক, আপনি বিভিন্ন টাইলগুলির মাধ্যমে স্ক্রোল করতে পারেন এবং সেগুলি অনুসন্ধান করতে পারেন এবং তারপরে একবার আপনি সেগুলি খুঁজে পেলে, এটিকে সর্বাধিক করতে তাদের আইকনে ডবল-ট্যাপ করুন৷ অন্য কেউ জানবে না যে আপনি এটি করেছেন।

যারা কলে যোগদান করেননি তাদের আদ্যক্ষর সহ স্ক্রিনের নীচে বিভিন্ন রঙের আইকন থাকবে।

আমি কেন গ্রুপ ফেসটাইম ব্যবহার করতে পারি না

আপনি একটি গ্রুপ FaceTime কল করতে বা যোগদান করতে পারবেন না কেন অনেক কারণ আছে। এটা সম্ভব যে FaceTime একটি ত্রুটির কারণে অফলাইনে আছে, অথবা এমনও হতে পারে যে আপনি যাদের কল করার চেষ্টা করছেন তাদের কাছে এই মুহূর্তে ডেটা নেই৷

2019 সালে অ্যাপল গ্রুপ ফেসটাইম অফলাইনে নিয়েছিল যখন এটি এমন একটি সমস্যার সমাধান করে যার ফলে আপনি কলের উত্তর না দিয়েও FaceTime-এর মাধ্যমে আপনাকে শুনতে এবং দেখতে পারেন! 28 জানুয়ারী 2019 সোমবার ত্রুটিটি আবিষ্কৃত হয় এবং অ্যাপল দ্রুত নিরাপত্তা গর্তটি ঠিক করে। আমরা এখানে FaceTime ব্যবহার করা নিরাপদ কিনা তা নিয়ে আলোচনা করি৷

গ্রুপ ফেসটাইম আপনার জন্য কাজ না করতে পারে এমন কিছু কারণ নীচে আমরা আলোচনা করব:

  • যেমন আমরা উপরে বলেছি, আপনার অংশগ্রহণকারীদের মধ্যে কেউ যদি iOS বা mac OS-এর আপ-টু-ডেট সংস্করণ না চালায় তাহলে তারা ভিডিও কলে যোগ দিতে পারবে না।
  • একইভাবে আপনি যদি সঠিক OS না চালান তাহলে আপনি কল সেট আপ করতে পারবেন না।
  • একজন অংশগ্রহণকারী ভিডিও অংশগ্রহণকারী হিসেবে যোগদান করতে পারবেন না যদি তারা পুরোনো iPhone বা iPad ব্যবহার করেন (উপরে তালিকাভুক্ত সমর্থিত মডেল)। কিন্তু তারা অডিও অংশগ্রহণকারী হিসেবে যোগদান করতে সক্ষম হতে পারে।
  • ফেসটাইম সঠিকভাবে কাজ করার জন্য আপনার ইন্টারনেট সংযোগ থেকে ভালো পরিমাণে ব্যান্ডউইথের প্রয়োজন, তাই আদর্শভাবে আপনাকে এবং আপনার অংশগ্রহণকারীদের ব্রডব্যান্ড বা 4G-এর সাথে সংযুক্ত থাকতে হবে (অনুমান করে আপনি সেটিংস ফেসটাইম কলগুলিকে একটি সেলুলার সংযোগের মাধ্যমে করার অনুমতি দেয়:মোবাইলে চেক করুন /সেলুলার এবং ফেসটাইমে স্ক্রোল করুন এবং স্লাইডারটি সবুজ কিনা তা পরীক্ষা করুন।
  • আপনি গ্রুপ ভিডিও কল করার পরিকল্পনা করছেন এমন অংশগ্রহণকারীদের সতর্ক করা একটি ভাল ধারণা হতে পারে যাতে তারা এতে যোগদানের জন্য প্রস্তুত হতে পারে।

আমি কিভাবে FaceTime প্রভাবগুলির একটি পেতে পারি

এটি গ্রুপ চ্যাটের জন্য নির্দিষ্ট নয়, তবে iOS 12 ফেসটাইমে কিছু মজাদার নতুন ভিজ্যুয়াল ইফেক্ট কিনেছে এবং আপনি হয়তো দেখতে পাবেন যে অন্য কিছু কল অংশগ্রহণকারী তাদের সুবিধা নিচ্ছে।

স্বতন্ত্র অংশগ্রহণকারীরা স্টিকার যোগ করতে, ফটো ফিল্টার (যেমন একটি কার্টুন প্রভাব) প্রয়োগ করতে বা তাদের মাথার বদলে অ্যানিমোজি বেছে নিতে পারেন। আমরা এখানে ব্যাখ্যা করি কিভাবে মেমোজি তৈরি করতে হয় এবং কীভাবে অ্যানিমোজি ব্যবহার করতে হয়।

  1. আপনি যদি ফেসটাইম ভিডিও কলের জন্য আপনার মেমোজি বা অ্যানিমোজিকে আপনার মুখ হিসাবে ব্যবহার করতে চান তবে এখানে কী করতে হবে:
  2. একবার কল করা হলে স্ক্রিনের নিচের দিকে ইফেক্টে ট্যাপ করুন।
  3. এখন বানরের মুখের আইকনে আলতো চাপুন৷
  4. আপনি এখানে সেট আপ করা বিভিন্ন অ্যানিমোজি বা যেকোনো মেমোজি থেকে বেছে নিতে পারেন। আপনি যেটি চান তাতে আলতো চাপুন এবং এটি আপনার মুখের জায়গায় উপস্থিত হবে৷

কীভাবে গ্রুপ ফেসটাইম কল করবেন

আপনি এবং আপনার বন্ধুদের সবচেয়ে আনন্দ দেয় এমন প্রভাবগুলি খুঁজে পেতে পরীক্ষা করুন৷

আপনি যদি ফেসটাইম স্প্যাম পেয়ে থাকেন তাহলে পড়ুন:কীভাবে ফেসটাইম কলের উপদ্রব বন্ধ করবেন।

আপনি যদি আগে থেকে একটি FaceTime কল কীভাবে সেট আপ করবেন তা জানতে চান তাহলে পড়ুন:কীভাবে একটি FaceTime কলের সময় নির্ধারণ করবেন৷


  1. আপনি কীভাবে ফেসটাইমে একটি গ্রুপ মুছবেন

  2. টেলিগ্রামে কীভাবে ভিডিও কল করবেন

  3. Google ভয়েস-এ কীভাবে আন্তর্জাতিক ভয়েস কল করবেন

  4. আইফোনে কীভাবে ফেসটাইম গ্রুপ কল রেকর্ড করবেন?