কম্পিউটার

একটি ম্যাকে নথিগুলি স্কেচ এবং মার্ক আপ করতে আপনার আইফোন কীভাবে ব্যবহার করবেন

আপনি একটি উপস্থাপনা প্রস্তুত করছেন বা বন্ধুদের সাথে এলোমেলো ডুডল ভাগ করছেন না কেন, Apple-এর ধারাবাহিকতা বৈশিষ্ট্যটি আপনার iPhone এবং Mac একসাথে ব্যবহার করে কন্টিনিউটি মার্কআপ এবং কন্টিনিউটি স্কেচের মাধ্যমে টীকা এবং স্কেচ করা অনেক সহজ করে তোলে৷

সবচেয়ে ভালো অংশ? আপনি রিয়েল-টাইমে ঘটছে মার্কআপ এবং স্কেচ দেখতে পাবেন!

মার্কআপের জন্য আপনার iPhone এবং Mac প্রস্তুত করুন

এই ধরনের ধারাবাহিকতা বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে, আপনার Mac এবং iPhone একে অপরের কাছাকাছি থাকা উচিত। আপনার ম্যাকে ম্যাকওএস ক্যাটালিনা বা তার পরে চলমান হওয়া উচিত, যখন আপনার আইফোনে iOS 13 বা তার পরে চলমান হওয়া উচিত।

অবশেষে, তাদের নিম্নলিখিত ধারাবাহিকতা প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে:

  • Wi-Fi এবং Bluetooth চালু আছে
  • উভয় ডিভাইসই একই Apple ID দিয়ে iCloud এ সাইন ইন করা আছে

কিভাবে একটি ম্যাকে আপনার নথিতে স্কেচ যোগ করবেন

একটি ম্যাকে নথিগুলি স্কেচ এবং মার্ক আপ করতে আপনার আইফোন কীভাবে ব্যবহার করবেন

কন্টিনিউটি স্কেচ আপনাকে পেজ, নোট, মেল এবং কীনোটের মতো যেকোনো অ্যাপল অ্যাপে স্কেচ সন্নিবেশ করতে দেয়। ফিচারটি কিছু থার্ড-পার্টি অ্যাপের জন্যও কাজ করে।

আপনার কাছে গ্রাফিক্স ট্যাবলেট না থাকলে এই বৈশিষ্ট্যটি চমৎকার, কিন্তু আপনার কাছে একটি আইফোন বা আইপ্যাড থাকে। যদিও কার্যকারিতা এবং কার্যকারিতায় এগুলি সত্যিই এক নয়, একটি টাচ স্ক্রিনে স্কেচ করা আপনার ম্যাকের ট্র্যাকপ্যাড বা মাউস দিয়ে করার চেয়ে অনেক সহজ৷

আপনার Mac-কে আপনার iPhone থেকে একটি স্কেচের অনুরোধ করতে:

  1. একটি সমর্থিত নথি খুলুন।
  2. মেনু বারে যান। ঢোকান ক্লিক করুন> iPhone থেকে আমদানি করুন> স্কেচ যোগ করুন . বিকল্পভাবে, কন্ট্রোল-ক্লিক করুন এবং স্কেচ যোগ করুন বেছে নিন . কিছু অ্যাপে, যেমন নোট , আপনি ফাইল-এ এই বিকল্পটি পাবেন ঢোকান এর পরিবর্তে মেনু .
  3. একবার আপনি স্কেচ যোগ করুন এ ট্যাপ করলে, আপনার Mac-এ একটি পপআপ প্রদর্শিত হবে, যেখানে বলা হবে “[Name]’s iPhone”-এর সাথে একটি স্কেচ যোগ করুন - একই সাথে, আপনার আইফোনে একটি স্কেচ উইন্ডো প্রদর্শিত হবে।
  4. একটি স্কেচ আঁকুন এবং সম্পন্ন টিপুন আপনার আইফোনে যখন আপনি এটিকে আপনার ম্যাকের নথিতে যোগ করতে প্রস্তুত হন। বাতিল নির্বাচন করা হচ্ছে উভয় ডিভাইসে ধারাবাহিকতা স্কেচ বন্ধ হবে।

রিয়েল-টাইমে ম্যাকে আপনার ফাইলগুলিকে কীভাবে মার্ক আপ করবেন

একটি ম্যাকে নথিগুলি স্কেচ এবং মার্ক আপ করতে আপনার আইফোন কীভাবে ব্যবহার করবেন

স্কেচের মতো, আপনি ডকুমেন্ট, ছবি এবং অন্যান্য ফাইল মার্ক আপ করতে আপনার আইফোন ব্যবহার করতে পারেন, যতক্ষণ না অ্যাপটি ধারাবাহিকতা বৈশিষ্ট্য সমর্থন করে। নথিতে উপস্থাপন, স্বাক্ষর, টীকা এবং জোর বা অতিরিক্ত বিবরণ যোগ করার সময় এটি কার্যকর হয়৷

আপনার Mac আপনার iPhone থেকে একটি নথি মার্কআপের অনুরোধ করতে:

  1. একটি PDF বা চিত্র খুঁজুন যা আপনি আপনার Mac এ মার্ক আপ করতে চান।
  2. নথিতে ক্লিক করুন, তারপর স্পেস টিপুন একটি পূর্বরূপ খুলতে। তারপর মার্কআপ-এর জন্য ক্লিক করুন বোতাম, যা উপরের দিকে একটি মার্কার টিপের মতো দেখায়।
  3. বিকল্পভাবে, PDF বা ছবি নির্বাচন করুন, তারপর নিয়ন্ত্রণ-ক্লিক করুন এবং দ্রুত অ্যাকশন বেছে নিন> মার্কআপ .
  4. উপরের ছোট আইফোন আইকনে ক্লিক করুন। আপনি যখন এটির উপরে আপনার পয়েন্টারটি ঘোরান, তখন এটি [Name]-এর iPhone এ টীকা বলতে হবে . আপনি যখন এটি ক্লিক করেন, এটি নীল হয়ে যাবে। একই সাথে, আপনার আইফোনে একটি মার্কআপ উইন্ডো খুলবে, আপনার Mac এ একই PDF বা চিত্র দেখাবে।
  5. চিত্রটি চিহ্নিত করতে মার্কার এবং পেন্সিল টুল ব্যবহার করুন। এছাড়াও আপনি প্লাস ট্যাপ করতে পারেন আকার, পাঠ্য বা আপনার স্বাক্ষর যোগ করার জন্য আইকন। আপনি আপনার আইফোনে এটি করার সাথে সাথে আপনি আপনার ম্যাকে রিয়েল-টাইমে পরিবর্তনগুলি দেখতে পাবেন।
  6. একবার আপনার ডকুমেন্ট বা ছবি মার্ক আপ করা শেষ হলে, সম্পন্ন এ আলতো চাপুন আপনার আইফোনে। আপনি মার্কআপ সংরক্ষণ করতে চাইলে, সম্পন্ন ক্লিক করুন৷ আপনার ম্যাকে। যাইহোক, আপনি যদি আসল ফাইল বা ছবি পুনরুদ্ধার করতে চান, তাহলে প্রত্যাবর্তন করুন এ ক্লিক করুন .

আপনার আইফোনকে একটি সহজ টুলে রূপান্তর করুন

আইফোন-ম্যাক ডুওতে সহজ সিঙ্ক করার চেয়ে আরও অনেক কিছু রয়েছে যা আপনাকে আপনার ম্যাকে আপনার কীনোট শেয়ার করার সময় রিমোট হিসাবে আপনার আইফোন ব্যবহার করতে দেয়। ধারাবাহিকতা বৈশিষ্ট্যগুলির সাথে, আপনি ডুডল, টীকা, স্বাক্ষর এবং আপনার নথিতে বিশদ যোগ করতে পারেন—সবকিছুই রিয়েল-টাইমে!


  1. কীভাবে আপনার আইফোন, আইপ্যাড এবং ম্যাকে সিরি বন্ধ করবেন

  2. আপনার ম্যাকে বিরক্ত করবেন না কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে আপনার ম্যাকের সাথে 4K এবং 5K ডিসপ্লে ব্যবহার করবেন

  4. কিভাবে আপনার আইফোনকে একটি পিসি/ম্যাকে ওয়েবক্যাম হিসাবে ব্যবহার করবেন