কম্পিউটার

কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান

Apple এর ফ্যামিলি শেয়ারিং এর মাধ্যমে, আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে Apple পরিষেবা এবং কেনাকাটার অ্যাক্সেস শেয়ার করতে পারেন। বৈশিষ্ট্যটি আপনাকে একটি শেয়ার করা ফটো অ্যালবাম এবং iCloud স্টোরেজ এবং একে অপরের অবস্থানগুলি ট্র্যাক এবং শেয়ার করার অনুমতি দেয়৷

আপনি যদি পরিবার সংগঠক হন, তাহলে আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপ থেকে সদস্যদের সরিয়ে দেওয়া বা এটি ভেঙে দেওয়া সহজ। একটি ফ্যামিলি শেয়ারিং গ্রুপের সদস্যরাও নিজেদের সরিয়ে দিতে পারেন; যাইহোক, একটি নির্দিষ্ট বয়সের সীমাবদ্ধতার অধীনে পরিবারের সদস্যদের জন্য প্রক্রিয়াটি ভিন্ন।

আপনি যখন ফ্যামিলি শেয়ারিং বন্ধ করেন তখন কি হয়

আপনি নিজেকে বা আপনার ফ্যামিলি গ্রুপ থেকে অন্য কাউকে বাদ দেওয়ার আগে, জেনে রাখুন যে এটি করার ফলে সেই সদস্যের শেয়ার করা Apple পরিষেবা এবং সদস্যতাগুলিতে অ্যাক্সেস বন্ধ হয়ে যাবে। এর মধ্যে রয়েছে iCloud স্টোরেজ প্ল্যান, অ্যাপ, সদস্যতা এবং DRM-সুরক্ষিত সামগ্রী।

DRM-সুরক্ষিত সামগ্রী, বা Apple Music এবং Apple TV থেকে কেনা এবং আপনার সাথে শেয়ার করা মিডিয়া, এখনও আপনার ডিভাইসে থাকবে৷ যাইহোক, এটি খুলতে সক্ষম হওয়ার জন্য আপনাকে এটি কিনতে হবে।

একইভাবে, আপনি যদি পরিবারের সদস্যদের দ্বারা কেনা একটি অ্যাপ ডাউনলোড করেন, তাহলে এটি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে এটি কিনতে হবে। এমনকি আপনি অ্যাপের মাধ্যমে একটি ইন-অ্যাপ কেনাকাটা করলেও, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা অ্যাক্সেস করার জন্য আপনাকে অ্যাপটি কিনতে হবে।

সরানো পরিবারের সদস্যরা পরিবারের সাথে ফটো অ্যালবাম, অনুস্মারক বা ক্যালেন্ডার শেয়ার করতে পারবে না। আপনি যদি একজন সদস্য হন, তাহলে আপনি আপনার Apple Cash Family অ্যাকাউন্টটিও হারাবেন।

আপনার ব্যালেন্স থাকলে তা পরিবারের সংগঠকের অ্যাকাউন্টে ট্রান্সফার হবে। আপনি যদি একজন পরিবার সংগঠক হন, আপনার পরিবারের জন্য আপনার সেট আপ করা অ্যাকাউন্টগুলি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। যেকোনো ব্যালেন্স আপনার অ্যাকাউন্টে স্থানান্তর করা হবে।

কিভাবে আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপ বিলুপ্ত করবেন

শুধুমাত্র পরিবার সংগঠকরা একটি পরিবার ভাগ করে নেওয়ার গোষ্ঠীটি ভেঙে দিতে পারেন৷ একটি ফ্যামিলি গ্রুপ ভেঙে দিলে তা স্বয়ংক্রিয়ভাবে একই সময়ে গ্রুপ থেকে সব সদস্যকে সরিয়ে দেবে। আপনার iPhone বা iPad থেকে এটি করতে:

  1. সেটিংস-এ যান .
  2. আপনার নাম আলতো চাপুন।
  3. ফ্যামিলি শেয়ারিং এ আলতো চাপুন , তারপর আপনার নাম নির্বাচন করুন.
  4. ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করুন বেছে নিন .
কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান

বিকল্পভাবে, আপনি আপনার Mac এ এটি করতে পারেন৷

  1. সিস্টেম পছন্দ> ফ্যামিলি শেয়ারিং এ যান .
  2. তালিকার শীর্ষে আপনার নামে যান, তারপর বিশদ বিবরণ এ ক্লিক করুন .
  3. স্টপ ফ্যামিলি শেয়ারিং ক্লিক করুন .
কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান

যাইহোক, যদি আপনার Apple-এর বয়স সীমাবদ্ধতার অধীনে কোনো সদস্য থাকে তবে আপনি আপনার পরিবারকে বিচ্ছিন্ন করতে পারবেন না। আমরা এই বিষয়ে একটু আলোচনা করব।

কিভাবে নিজেকে এবং অন্যদের একজন পরিবারের সদস্য হিসাবে সরিয়ে ফেলবেন

আপনি যদি পুরো গোষ্ঠীটিকে ভেঙে দিতে না চান, তাহলে পরিবারের সদস্য হিসাবে নিজেকে সরিয়ে নেওয়া বেশ সহজ। আপনার iPhone বা iPad এ:

  1. সেটিংস-এ যান .
  2. আপনার নাম আলতো চাপুন, তারপর ফ্যামিলি শেয়ারিং-এ যান .
  3. আপনার নাম চয়ন করুন, তারপরে ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করুন আলতো চাপুন৷ .
কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান

আপনি যদি আপনার Mac এ থাকেন:

  1. সিস্টেম পছন্দ> ফ্যামিলি শেয়ারিং এ যান .
  2. আপনার নামে ক্লিক করুন, তারপর পরিবার ভাগ করা বন্ধ করুন নির্বাচন করুন৷ .

আপনি ফ্যামিলি শেয়ারিং গ্রুপ থেকে অন্য লোকেদের অপসারণ করতে উপরের মতো একই প্রক্রিয়া ব্যবহার করতে পারেন, যদি আপনি পরিবার সংগঠক হন। শুধু তাদের নাম বেছে নিন এবং পরিবার থেকে [নাম] সরান বেছে নিন .

যাইহোক, আপনি যদি নাবালক হন, তাহলে Apple আপনাকে গ্রুপ থেকে নিজেকে সরিয়ে দেওয়ার অনুমতি দেবে না। আপনাকে আপনার পরিবার সংগঠককে আপনাকে সরাতে বলতে হবে।

নাবালক বয়স দেশ বা অঞ্চল অনুসারে পরিবর্তিত হয়। মার্কিন যুক্তরাষ্ট্রে, আপনার বয়স 13 বছরের কম হলে আপনি নিজেকে সরাতে পারবেন না। অন্যান্য দেশে 13 থেকে 16 বছরের মধ্যে উচ্চ বয়সের সীমাবদ্ধতা থাকতে পারে।

বয়সের সীমাবদ্ধতার অধীনে একজন পরিবারের সদস্যকে কীভাবে সরাতে হয়

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন, তাহলে আপনি পরিবারের কোনো সদস্যকে সরিয়ে দিতে পারবেন না বা যদি তাদের বয়স 13 বছর বা তার কম হয় তাহলে তাদের নিজেদের সরিয়ে দিতে পারবেন না। তাদের ফ্যামিলি গ্রুপ থেকে সরানোর একমাত্র উপায় হল তাদের অন্য ফ্যামিলি গ্রুপে ট্রান্সফার করা বা তাদের Apple অ্যাকাউন্ট মুছে ফেলা।

কিভাবে আপনার সন্তানকে অন্য পরিবারে স্থানান্তর করবেন

আপনার সন্তানকে অন্য গ্রুপে স্থানান্তর করতে, অন্য গ্রুপের পরিবার সংগঠক আপনার সন্তানকে তাদের গ্রুপে আমন্ত্রণ জানিয়ে স্থানান্তর শুরু করবেন। একবার তারা আমন্ত্রণ জানানো হয়ে গেলে, আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন যাতে বলা হয় পরিবার স্থানান্তরের অনুরোধ .

আপনার iPhone বা iPad এ এটি খুঁজে পেতে, সেটিংসে যান এবং পরিবার স্থানান্তরের অনুরোধ বিজ্ঞপ্তিটি দেখুন অবিলম্বে আপনার নামে। এটিতে আলতো চাপুন, তারপর স্থানান্তর [নাম] চয়ন করুন৷ .

কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান

একটি Mac এ, সিস্টেম পছন্দ এ যান৷> অ্যাপল আইডি . স্থানান্তরের অনুরোধ দেখুন ক্লিক করুন৷ , তারপর স্বীকার করুন ক্লিক করুন৷ .

কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান

কিভাবে আপনার সন্তানের অ্যাপল অ্যাকাউন্ট মুছবেন

আপনি যদি আপনার গ্রুপটি ভেঙে দিতে চান, কিন্তু আপনি আপনার সন্তানকে অন্য অ্যাকাউন্টে স্থানান্তর করার পরিকল্পনা না করেন, তাহলে আপনার সন্তানকে গ্রুপ থেকে সরিয়ে দেওয়ার একমাত্র উপায় হল তাদের অ্যাকাউন্ট মুছে ফেলা।

আপনার সন্তানের অ্যাপল আইডি অ্যাকাউন্ট মুছে ফেলতে:

  1. appleid.apple.com-এ যান এবং আপনার সন্তানকে তাদের অ্যাকাউন্টে সাইন ইন করতে বলুন বা আপনার সন্তানের Apple অ্যাকাউন্টে সাইন ইন করতে বলুন যদি আপনি এটি সেট আপ করেন।
  2. নিচে স্ক্রোল করুন ডেটা এবং গোপনীয়তা> আপনার ডেটা এবং গোপনীয়তা পরিচালনা করুন . আপনাকে অন্য উইন্ডোতে পুনঃনির্দেশিত করা হবে এবং আবার সাইন ইন করতে বলা হবে।
  3. ক্লিক করুন আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার অনুরোধ করুন আপনার অ্যাকাউন্ট মুছুন এর অধীনে .
  4. সম্মতির অনুরোধ করুন ক্লিক করুন .
কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান

একবার আপনি আপনার অনুরোধ পাঠালে, আপনি একটি ইমেল পাবেন। আপনার সন্তানের অ্যাকাউন্ট মুছে ফেলার অনুমোদন করতে, অনুগ্রহ করে আপনার Apple ID দিয়ে সাইন ইন করুন, যা একটি নতুন উইন্ডোতে নিয়ে যাবে। তারপর এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. নিচে স্ক্রোল করুন, অ্যাকাউন্ট মোছার একটি কারণ নির্বাচন করুন, তারপর চালিয়ে যান নির্বাচন করুন .
  2. মোছার শর্তাবলী পড়ুন এবং আপনি সেগুলি পড়া শেষ করার পরে বাক্সে টিক দিন। চালিয়ে যান টিপুন .
  3. আপনার সন্তানের অ্যাকাউন্টের জন্য আপনাকে একটি অ্যাক্সেস কোড দেওয়া হবে। Apple সাপোর্টের সাথে ভবিষ্যতে ব্যবহারের জন্য এটি সংরক্ষণ করুন বা মুদ্রণ করুন৷ আপনি যদি অ্যাকাউন্ট সরানোর বিষয়ে আপনার মন পরিবর্তন করতে চান তবে এটি কার্যকর। এটির একটি অনুলিপি সংরক্ষণ করা নিশ্চিত করুন, যেহেতু নিম্নলিখিত উইন্ডোটি আপনাকে এটির জন্য জিজ্ঞাসা করবে৷ চালিয়ে যান বেছে নিন .
  4. অ্যাপলের দেওয়া অ্যাক্সেস কোডটি লিখুন।
  5. অ্যাকাউন্ট মুছুন বেছে নিন .
কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান কীভাবে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করা বন্ধ করবেন বা পরিবারের অন্যান্য সদস্যদের সরান

আপনি একটি ইমেল বিজ্ঞপ্তি পাবেন যে অ্যাকাউন্ট মুছে ফেলার প্রক্রিয়া চলছে। একবার আপনার সন্তানের অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলা হলে, তারা স্বয়ংক্রিয়ভাবে আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপ থেকে মুছে যাবে।

ফ্যামিলি শেয়ারিং ছেড়ে দেওয়া

ফ্যামিলি শেয়ারিং হল একটি চমত্কার অ্যাপল বৈশিষ্ট্য যা আপনার পরিবারকে অ্যাপলের অভিজ্ঞতা থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে দেয়। তাছাড়া, এটি স্ক্রীন টাইম ব্যবহার করে পিতামাতাদের তাদের সন্তানদের কার্যকলাপ নিরীক্ষণ করতে সক্ষম করে।

সদস্যদের অপসারণ বা একটি গোষ্ঠী ভেঙে দেওয়া একটি হাওয়া। যাইহোক, আপনার ফ্যামিলি গ্রুপে নাবালক থাকলে আরও বেশি পরিশ্রম করতে হতে পারে। যদিও এটি স্বাভাবিকের চেয়ে বেশি পদক্ষেপ নিতে পারে, প্রক্রিয়াটি ঠিক ততটাই সহজ।


  1. আইওএস ফ্যামিলি শেয়ারিং-এ কীভাবে বাচ্চাদের (১৩ বছরের নিচে) যোগ করবেন

  2. ফ্যামিলি লাইব্রেরি শেয়ারিং ব্যবহার করে বাষ্পে গেমগুলি কীভাবে ভাগ করবেন

  3. কিভাবে ম্যাকের কন্টেইনারে অন্যান্য ভলিউম সরাতে হয়

  4. কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন