কম্পিউটার

আপনার ম্যাকে একটি পিডিএফ কীভাবে সম্পাদনা করবেন:একটি নতুনদের গাইড

আপনার ম্যাকে পিডিএফ আছে যা আপনাকে পরিবর্তন করতে হবে। আপনাকে হাইলাইট করতে বা সেগুলিতে নোট যোগ করতে হতে পারে, তাদের কয়েকটিকে একত্রিত করতে বা অন্য যেকোন সংখ্যক সম্পাদনা সম্পাদন করতে হতে পারে। আপনি যদি আগে আপনার Mac এ PDF এডিট না করে থাকেন, তাহলে কোথা থেকে শুরু করবেন তা জানা কঠিন হতে পারে। সেখানেই আমরা আসি।

এই নির্দেশিকাটিতে, আমরা সাধারণ PDF সম্পাদনাগুলি, কীভাবে সেগুলি আপনার Mac-এ করতে হয় এবং সেগুলি করার জন্য সেরা প্রোগ্রামগুলি নিয়ে যাব৷ আমরা আশা করি এই নির্দেশিকাটি আপনাকে সাহায্য করবে এবং আপনাকে আত্মবিশ্বাসের সাথে আপনার Mac এ PDF সম্পাদনা করতে দেবে!

পিডিএফ করতে সাধারণ সম্পাদনা

আপনার ম্যাকে একটি পিডিএফ কীভাবে সম্পাদনা করবেন:একটি নতুনদের গাইড

পিডিএফগুলিকে আপনার জন্য ব্যবহারযোগ্য বা আরও উপযোগী করার জন্য আপনাকে সম্ভবত কিছু মৌলিক সম্পাদনা করতে হবে। চলুন জেনে নেওয়া যাক সেগুলি কী, এবং কীভাবে সেগুলি করতে হয়৷

হাইলাইট করা পাঠ্য

বেশিরভাগ পিডিএফ পড়া এবং সম্পাদনা প্রোগ্রামগুলিতে পাঠ্য হাইলাইট করা বেশ সহজ। আপনি যে পাঠ্যটি হাইলাইট করতে চান তা নির্বাচন করতে আপনাকে সাধারণত কেবল ক্লিক করতে হবে এবং আপনার কার্সারকে টেনে আনতে হবে এবং সম্ভবত একটি মার্কআপ বা সম্পাদনা মেনুতে একটি হাইলাইট বোতাম টিপুন৷

পিডিএফ-এ যেখানে পাঠ্য নির্বাচনযোগ্য নয়, সেখানে একটি হাইলাইটার টুল থাকতে পারে যা আপনি অ্যাক্সেস করতে পারেন যা আপনাকে যে পাঠ্যটিতে জোর দিতে চান তাতে ক্লিক করতে এবং আঁকতে দেয়। পেন টুলগুলি অনেক পিডিএফ এডিটরেও বিদ্যমান, এবং আপনি সেগুলিকে একটি নথিতে পাঠ্য আন্ডারলাইন বা ক্রস আউট করতে ব্যবহার করতে পারেন৷

স্বাক্ষর যোগ করা

আরেকটি গুরুত্বপূর্ণ সম্পাদনা যা আপনাকে PDF এ করতে হবে তা হল একটি স্বাক্ষর যোগ করা। আপনি একটি পেন টুল দিয়ে পিডিএফ চুক্তিতে স্বাক্ষর করতে পারেন, তবে কিছু পিডিএফ সম্পাদনা প্রোগ্রাম আপনাকে পরিবর্তে একটি স্বাক্ষরের স্ক্যান আনতে দেয়। অনেকে আপনার স্বাক্ষরও সংরক্ষণ করে যাতে আপনি যখনই প্রয়োজন হয় তখন এটি একটি PDF এ প্রয়োগ করতে পারেন৷

মন্তব্য যোগ করা

আপনার ম্যাকে একটি পিডিএফ কীভাবে সম্পাদনা করবেন:একটি নতুনদের গাইড

আপনাকে পিডিএফ-এ মন্তব্য যোগ করতে হতে পারে, বিশেষ করে যখন একটি নথিতে সহযোগিতা করা হয়। এতে টেক্সট বক্সের শৈল্পিক বিন্যাস জড়িত থাকতে পারে, তবে বেশিরভাগ পিডিএফ এডিটিং সফ্টওয়্যার আপনাকে বাক্সে মন্তব্য টাইপ করতে দেয় যা আপনি যখন সেগুলিতে ক্লিক করেন তখন সঙ্কুচিত বা বৃদ্ধি পায়।

শুধু মন্তব্য যোগ করুন খুঁজুন অথবা দ্রষ্টব্য আপনার পিডিএফ সফ্টওয়্যারে আপনার পিডিএফ পৃষ্ঠায় একটি মন্তব্য বাক্স যুক্ত করার বিকল্প। আপনার মন্তব্য টাইপ করুন, এবং তারপর এটিকে সঙ্কুচিত করতে বাক্সের বাইরে ক্লিক করুন। আপনি কখনও কখনও মন্তব্যটিকে ক্লিক করে টেনে নিয়ে যেতে পারেন যেখানে আপনি এটি পৃষ্ঠায় রাখতে চান!

পিডিএফ একত্রিত করা এবং পুনরায় সাজানো

শেষ বড় পিডিএফ সম্পাদনাগুলি বেশিরভাগ লোককে করতে হবে পিডিএফগুলিকে একত্রিত করা এবং পিডিএফে পৃষ্ঠাগুলিকে পুনরায় সাজানো৷

পৃষ্ঠাগুলিকে পুনর্বিন্যাস করা প্রায়শই পিডিএফের থাম্বনেইল ভিউতে পৃষ্ঠাগুলিকে ক্লিক করা এবং টেনে আনার মতোই সহজ। একবার পৃষ্ঠাগুলি আপনার পছন্দ অনুসারে হয়ে গেলে, আপনি সংরক্ষণ করুন টিপতে পারেন৷ , এবং ব্যবস্থাকে মজবুত করতে হবে।

পিডিএফ একত্রিত করা একটি পিডিএফের থাম্বনেইল ভিউ থেকে অন্য পিডিএফে পৃষ্ঠাগুলিকে ক্লিক করা এবং টেনে আনার মতোই সহজ। অন্যান্য পিডিএফ এডিটরদের একত্রিত করার জন্য আপনাকে একে অপরের মধ্যে ফাইল সন্নিবেশ করতে হবে।

তাদের পরিবর্তনগুলি সম্পূর্ণ করার জন্য আপনাকে একত্রিত বা পুনর্বিন্যাস করা PDFগুলিকে নতুন PDF হিসাবে রপ্তানি করতে হতে পারে। কিন্তু সেই অতিরিক্ত পদক্ষেপের পরেও, আপনি দেখতে পাচ্ছেন এটি আপনার Mac-এ করা একটি সহজ সম্পাদনা—বিশেষ করে সঠিক PDF সম্পাদনা সফ্টওয়্যার দিয়ে৷

macOS-এর জন্য সেরা PDF সম্পাদনা প্রোগ্রাম

আপনি সর্বদা আপনার কম্পিউটারে একটি টাস্ক সম্পূর্ণ করার জন্য সর্বোত্তম সম্ভাব্য অ্যাপ্লিকেশন চান, এবং একটি PDF সম্পাদনা আলাদা নয়। আপনি যখন macOS-এ কাজ করছেন তখন PDF এডিট করার জন্য নিচে আমাদের কিছু প্রিয় অ্যাপ রয়েছে!

প্রিভিউ

আপনার ম্যাকে একটি পিডিএফ কীভাবে সম্পাদনা করবেন:একটি নতুনদের গাইড

আপনার ম্যাকের জন্য বিনামূল্যের পিডিএফ সম্পাদকের পরিপ্রেক্ষিতে, পূর্বরূপকে হারানো বেশ কঠিন। প্রিভিউ ম্যাক কম্পিউটারে প্রিইন্সটল করা হয়, এবং আপনাকে পিডিএফগুলিকে বিভিন্ন উপায়ে টীকা করতে দেয়, সেইসাথে তাদের পৃষ্ঠাগুলিকে পুনরায় সাজাতে এবং PDFগুলিকে একত্রিত করতে দেয়৷

এটি সেখানে সবচেয়ে উন্নত সফ্টওয়্যার নয়, এবং অন্য প্রোগ্রামে পিডিএফ-এ যোগ করা টেক্সট বক্সগুলি পূরণ করা প্রায়শই প্রিভিউতে খুব বেশি ভালো হয় না, তবে এটি একটি দুর্দান্ত মৌলিক পিডিএফ রিডার এবং এডিটর যা আপনার যদি কেবল সম্পাদনা করার প্রয়োজন হয় তবে এটি আয়ত্ত করার উপযুক্ত। প্রতিবার পিডিএফ।

Adobe Acrobat Pro DC

আপনার ম্যাকে একটি পিডিএফ কীভাবে সম্পাদনা করবেন:একটি নতুনদের গাইড

আপনি যদি স্মার্ট পিডিএফ তৈরি করতে চান—পিডিএফ যা ছবি এবং টেক্সট এডিটর থেকে একইভাবে প্রাপ্ত হয় যাতে আপনি টেক্সট এবং সিগনেচার বক্স দিয়ে কাস্টমাইজ করতে পারেন যাতে মানুষ পূরণ করতে পারে—আপনাকে Adobe Acrobat Pro DC দেখতে হবে।

Acrobat Pro DC-এর সাথে সহযোগিতা করাও সহজ, Adobe-এর ক্লাউড সিস্টেমের জন্য ধন্যবাদ, এবং আপনাকে ইমেল পর্যালোচনা বিকল্পগুলি করতে দেয় যা লোকেদের একটি লিঙ্কে ক্লিক করতে এবং মূলত যেকোনো ডিভাইসে মন্তব্য যোগ করতে দেয়৷

প্রতি মাসে $14.99-এ, আপনি যদি ক্রমাগত PDF তৈরি না করেন এবং পাঠান না তবে এটি খুব ব্যয়বহুল হতে পারে। কিন্তু আপনি যদি হন, Adobe Acrobat Pro DC সেখানকার সেরা পিডিএফ সম্পাদক এবং নির্মাতাদের মধ্যে একজন।

ডাউনলোড করুন: MacOS এর জন্য Adobe Acrobat Pro DC (সাবস্ক্রিপশন প্রয়োজন, বিনামূল্যে ট্রায়াল উপলব্ধ)

পিডিএফ ক্যান্ডি

আপনার ম্যাকে একটি পিডিএফ কীভাবে সম্পাদনা করবেন:একটি নতুনদের গাইড

পিডিএফ ক্যান্ডি, আরেকটি বিনামূল্যের বিকল্প, একটি পিডিএফ সম্পাদক যা আপনার ওয়েব ব্রাউজার থেকে চলে। আপনি যদি আপনার ম্যাকে প্রচুর সফ্টওয়্যার ডাউনলোড করা এড়াতে চান তবে এটি দুর্দান্ত, তবে এর অর্থ PDF ক্যান্ডির কিছু সীমা রয়েছে৷

পিডিএফ ক্যান্ডির সাইটে একবার, আপনি যে টুলটি ব্যবহার করতে চান সেটি নির্বাচন করতে হবে এবং তারপরে সম্পাদনা করতে আপনার পিডিএফ আপলোড করতে হবে। এর মানে হল পিডিএফ একাধিকবার আপলোড করা যদি আপনি এটির আকার পরিবর্তন করতে চান এবং এটিকে টীকাও দিতে চান।

কিন্তু পিডিএফ ক্যান্ডি পিডিএফগুলি মার্জ এবং পুনর্বিন্যাস করার পাশাপাশি পিডিএফগুলিকে ওয়ার্ড বা আরটিএফ ফাইলগুলিতে রূপান্তর করতে দুর্দান্ত। কিছু দ্রুত এবং নির্দিষ্ট পিডিএফ সম্পাদনার জন্য, আমরা মনে করি পিডিএফ ক্যান্ডি একটি চমৎকার টুল, এবং ব্যবহারে খুবই স্বজ্ঞাত।

ভিজিট করুন: পিডিএফ ক্যান্ডি (ফ্রি)

PDF বিশেষজ্ঞ

আপনার ম্যাকে একটি পিডিএফ কীভাবে সম্পাদনা করবেন:একটি নতুনদের গাইড

পিডিএফ-এর টেক্সট এবং ইমেজ পরিবর্তন করলে প্রায়ই পিডিএফকে অন্য ফরম্যাটে রূপান্তর করতে হয়। PDF বিশেষজ্ঞ আপনাকে একটি PDF এ সরাসরি পাঠ্য এবং চিত্রগুলি পরিবর্তন করার মাধ্যমে রূপান্তরিত করার সমস্ত প্রয়োজনীয়তা দূর করে৷

এটি এমনকি আপনি যে টেক্সট পরিবর্তন করছেন তার ফন্ট, ফন্টের আকার এবং ফন্টের রঙ সনাক্ত করে যাতে আপনি যা যোগ করেন বা পরিবর্তন করেন তার চারপাশে যা আছে তার সাথে মিলে যায়। এটি আপনার জন্য অনেক কম সম্পাদনা!

পিডিএফ বিশেষজ্ঞ ব্যবহার করতে আপনাকে $79.99 এর জন্য একটি লাইসেন্স কিনতে হবে। যদিও লাইসেন্সটি তিনটি ম্যাকের জন্য ভাল। এবং আপনি যে সমস্ত সম্পাদনা শক্তি পান, আমরা মনে করি মূল্য শেষ পর্যন্ত মূল্যবান৷

ডাউনলোড করুন: MacOS ($79.99)

-এর জন্য PDF বিশেষজ্ঞ

PDFpenPro

আপনার ম্যাকে একটি পিডিএফ কীভাবে সম্পাদনা করবেন:একটি নতুনদের গাইড

আপনার যদি পিডিএফ এডিটরের প্রয়োজন হয় যেটি পিডিএফ টীকা, পুনর্বিন্যাস এবং স্বাক্ষর করতে পারে এবং অপটিক্যাল ক্যারেক্টার রিকগনিশন সঞ্চালন করতে পারে যা ইমেজের পাঠ্যকে সম্পাদনাযোগ্য পাঠ্যে রূপান্তরিত করে, তাহলে আপনি PDFpenPro-তে আগ্রহী হতে পারেন।

PDFpenPro এছাড়াও পূরণযোগ্য ফর্ম ক্ষেত্রগুলি স্বয়ংক্রিয়ভাবে তৈরি করতে পারে এবং অন্যদের সাথে শেয়ার করার আগে PDFগুলিতে ব্যক্তিগত তথ্যগুলিকে সহজে সংশোধন করতে সহায়তা করে৷

এটি $129.95 এ একটি ব্যয়বহুল প্রোগ্রাম। কিন্তু অবিশ্বাস্য পিডিএফ সম্পাদনা ক্ষমতার জন্য, এবং এটি একটি এককালীন কেনাকাটা জেনে, সঠিক পরিস্থিতিতে বা কাজের লাইনে এটি মূল্যবান হতে পারে।

ডাউনলোড করুন: MacOS ($129.95)

-এর জন্য PDFpenPro

আপনার ম্যাকে একজন পেশাদারের মতো PDF সম্পাদনা করুন

পিডিএফ সম্পাদনা করা ভীতিজনক বলে মনে হতে পারে, কিন্তু সঠিক পিডিএফ এডিটররা এটিকে বেশ সহজ প্রক্রিয়া করে তোলে। যতক্ষণ না আপনি আপনার প্রয়োজনীয় সরঞ্জামগুলি খুঁজে পেতে পারেন, বা কোন বোতামগুলিকে চাপতে হবে তা জানেন, আপনি আপনার হৃদয়ের সামগ্রীতে PDFগুলিকে একত্রিত করতে, টীকা, হাইলাইট এবং পরিবর্তন করতে পারেন!

আমরা আশা করি এখানে আমাদের পরামর্শগুলি আপনাকে আপনার উদ্দেশ্যে সেরা পিডিএফ এডিটর খুঁজে পেতে সাহায্য করবে এবং আপনাকে আত্মবিশ্বাস ও স্বাচ্ছন্দ্যের সাথে আপনার PDF সম্পাদনা শুরু করতে সাহায্য করবে।


  1. ম্যাকে পিডিএফ সম্পাদনা করার সর্বোত্তম উপায়

  2. আইফোন, অ্যান্ড্রয়েড, ম্যাক এবং পিসিতে পিডিএফ কীভাবে সম্পাদনা করবেন

  3. কিভাবে পিডিএফকে ম্যাকে ওয়ার্ডে রূপান্তর করবেন

  4. কিভাবে MacOS এ পিডিএফ প্রিন্ট করবেন