কম্পিউটার

Android Nougat Navbar এবং আরও অনেক কিছু:এই RRO লেয়ার থিমগুলি ব্যবহার করে দেখুন

Android 7.0 Nougat-এর প্রিভিউ, 2016 সালের শরতে রিলিজের জন্য প্রত্যাশিত, একটি নতুন নেভিগেশন বার রয়েছে যা ত্রিভুজ, বৃত্ত এবং বর্গাকারে পূর্ণ করে এবং বৃত্তের চারপাশে Google রং যোগ করে।

এটি একটি ছোটখাটো পরিবর্তন, কিন্তু একটি যেটি নিঃসন্দেহে হোম বোতামের দ্বৈত বৈশিষ্ট্যকে উৎসাহিত করে যা এখন ট্যাপের মাধ্যমে Google-এ অ্যাক্সেস পাওয়ার উপায় হিসেবে।

কিন্তু নতুন navbar-এর স্বাদ পেতে আপনাকে Android 7.0 Nougat-এর জন্য অপেক্ষা করতে হবে না -- Android 6.0 Marshmallow-এ একটি স্বল্প পরিচিত বৈশিষ্ট্যের জন্য ধন্যবাদ, আপনি আজই এটি ইনস্টল করতে পারেন। এছাড়াও, আপনি অন্যান্য সব ধরনের দারুন থিম ইনস্টল করতে পারেন।

আরও জানতে, আসুন আরআরও স্তরগুলি দেখে নিই৷

RRO স্তরগুলি কী?

রানটাইম রিসোর্স ওভারলে (RRO) হল একটি Sony-উন্নত সুবিধা যা Android 6.0 Marshmallow-এ কাস্টম থিমিংয়ের ভিত্তি প্রদান করে এবং যতক্ষণ না আপনার ডিভাইস রুট করা থাকে এবং আপনার কাছে লেয়ার ম্যানেজারের মতো একটি অ্যাপ ইনস্টল থাকে, আপনি মার্শম্যালো তৈরি করতে কিছু কাস্টমাইজেশন প্রয়োগ করতে পারেন। আপনি এটা চান ঠিক কিভাবে দেখুন.

Android Nougat Navbar এবং আরও অনেক কিছু:এই RRO লেয়ার থিমগুলি ব্যবহার করে দেখুন

এটি কতটা ভালো হতে পারে তার উদাহরণ হিসেবে, সনি তার এক্সপেরিয়া হ্যান্ডসেটগুলিতে ইউজার ইন্টারফেস থিম করার জন্য RRO লেয়ার ব্যবহার করে। প্রকৃতপক্ষে, আরআরও স্তরগুলি দেখে মনে হচ্ছে এটি Google দ্বারা গৃহীত ডিভাইস নির্মাতাদের সহায়তা করার জন্য যারা আগে তাদের Android এর নিজস্ব সংস্করণ তৈরি করবে, যেমন Samsung এর Touchwiz এবং HTC এর সেন্স।

নির্মাতাদের মাধ্যমে আপডেটগুলি পুশ করা, যদিও, বেশিরভাগ ব্যবহারকারীদের জন্য বেদনাদায়কভাবে ধীর আপডেটের দিকে পরিচালিত করেছে। তাই যদি নির্মাতাদের পরিবর্তে RRO স্তরগুলি ব্যবহার করতে উত্সাহিত করা যায়, তাহলে মনে হচ্ছে Android-এর আপডেটগুলি - বিশেষ করে সমালোচনামূলকগুলি - ত্বরান্বিত করার একটি ভাল সুযোগ রয়েছে৷

শুরু করতে লেয়ার ম্যানেজার ইনস্টল করুন

RRO-তে অ্যাক্সেস সক্ষম করার জন্য, আপনার AOSP-ভিত্তিক কাস্টম রম চালানোর একটি রুটেড অ্যান্ড্রয়েড ডিভাইসের প্রয়োজন হবে এবং আপনাকে প্লে স্টোর থেকে লেয়ার ম্যানেজার ইনস্টল করতে হবে।

(যদি আপনার ফোন বা ট্যাবলেটে CyanogenMod বা একটি CM-ভিত্তিক রম থাকে, আপনি স্তরগুলি ব্যবহার করতে পারবেন না; পরিবর্তে, CM থিম ইঞ্জিন ব্যবহার করে দেখুন৷)

চালু করার পরে এবং সুপার ইউজার অনুমতি দেওয়ার পরে, লেয়ার শোকেস বিকল্পে ব্রাউজ করুন। মেনু বোতামে ক্লিক করুন এবং ফ্রি লেয়ার এবং পেইড লেয়ার তালিকা চেক করুন, যেখানে আপনি থিমের একটি চমৎকার নির্বাচন পাবেন। এর মধ্যে একটি ইনস্টল করা তুলনামূলকভাবে সহজ। আপনি যেটি চান তা খুঁজুন, স্ক্রিনশটগুলির গ্যালারিটি দুবার চেক করুন, তারপর স্তর পান প্লে স্টোর থেকে ইন্সটল করতে।

Android Nougat Navbar এবং আরও অনেক কিছু:এই RRO লেয়ার থিমগুলি ব্যবহার করে দেখুন

একবার ইনস্টল হয়ে গেলে, আপনাকে লেয়ার ম্যানেজারে থিমটি সক্রিয় করতে হবে। এতে নিঃসন্দেহে কিছু প্লাগইন সক্রিয় করা জড়িত থাকবে (নীচে দেখুন), যেগুলি পৃথকভাবে তালিকাভুক্ত করা হবে, যদিও আপনি সুইচটি ফ্লিক করে সেগুলিকে বাল্কে ইনস্টল করতে পারেন। আপনি যখন ওভারলে ইনস্টল করতে প্রস্তুত তখন পেইন্ট রোলার বোতামটি টিপুন৷ এবং থিম প্রয়োগ করুন, রিবুট করুন আলতো চাপুন যখন আপনার ফোন রিস্টার্ট করার নির্দেশ দেওয়া হয়, অথবা সফট রিবুট ব্যবহার করুন আপনার পাওয়ার মেনুতে বিকল্প। একবার এটি হয়ে গেলে, একটি সম্পূর্ণ রিবুট করুন এবং থিমটি প্রয়োগ করা উচিত৷

সমস্যার মধ্যে চালান? আপনি যদি থিম বা প্লাগইনগুলি ডাউনলোড করার সময় একটি ত্রুটি পেয়ে থাকেন তবে এটি আপনার Android সিস্টেম পার্টিশন পূর্ণ হওয়ার কারণে হতে পারে৷ এই অবস্থায়, আপনার কিছু অব্যবহৃত ফাইল বা অ্যাপ পরিষ্কার করার চেষ্টা করুন।

তিনটি বিকল্প আপনার চেষ্টা করা উচিত

একটি সংক্ষিপ্ত ব্রাউজ থেকে বেছে নেওয়ার জন্য একটি সম্পূর্ণ হোস্ট থিম প্রকাশ করা উচিত, কিন্তু কোনটি ইনস্টল করার বিষয়ে আপনার বিবেচনা করা উচিত? এটি সত্যিই আপনার উপর নির্ভর করে, কিন্তু নিচের থিমগুলির ত্রয়ীটি আপনাকে কীভাবে ওভারলে সফ্টওয়্যারটি অবিলম্বে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে পুনরায় থিম করতে পারে তার একটি ভাল চেহারা দেবে৷

মনে রাখবেন যে এই থিমগুলির মধ্যে কিছু সঠিকভাবে কাজ করতে সাহায্য করার জন্য প্লাগইন প্রয়োজন। যেকোনো প্রয়োজনীয় প্লাগইনগুলির জন্য এটি ইনস্টল করার সাথে সাথে আপনার প্রতিটি থিম পরীক্ষা করা উচিত যা এটিকে প্রয়োজনীয় হিসাবে কাজ করতে সক্ষম করবে৷

Azure Free

আপনি নাম থেকে অনুমান করতে পারেন যে, এই থিমটি Android-এ একটি সুন্দর নতুন নীল থিম যোগ করে, যেখানে সমস্ত সাধারণ AOSP অ্যাপের থিমে যথেষ্ট প্লাগইন ওভারলে অন্তর্ভুক্ত রয়েছে।

Android Nougat Navbar এবং আরও অনেক কিছু:এই RRO লেয়ার থিমগুলি ব্যবহার করে দেখুন

আমি এটির চেহারা বেশ পছন্দ করি, তাই আমি এটিকে আমার Nexus 5 (আমাদের পর্যালোচনা) থিম হিসাবে রেখেছি।

Grounge - লেয়ার থিম

এই প্রদত্ত থিম ($0.99) সম্পূর্ণ নতুন শৈলী নিয়ে আসে৷ এটা ঠিক:একটি থিম যা তার নিজস্ব থিম সহ আসে! আপনার রঙ যাই হোক না কেন, এখানে আপনার জন্য একটি বিকল্প থাকা উচিত, এবং আপনি দেখতে পাবেন যে সমস্ত সাধারণ AOSP অ্যাপগুলিকে বিজ্ঞপ্তি এলাকা, সেটিংস মেনু, এমনকি Google Now সহ একটি নতুন চেহারা দেওয়া হয়েছে৷

নৌগাট নববার

আমাদের Android Nougat-অনুপ্রাণিত navbar উপেক্ষা করা উচিত নয়, যা একটি সম্পূর্ণ "থিম" নয়, কিন্তু এটি ঠিক একই কাজ করে৷ শুরু করতে, Google Play থেকে এই প্লাগ-ইনটি ডাউনলোড করুন:N Navbar - Layers/RRO।

(মনে রাখবেন যে Android Nougat navbar ওভারলে CyanogenMod এর সাথে কাজ করবে না। পরিবর্তে, NNav বার CM12/13 ব্যবহার করুন।)

এখন, আপনার লেয়ার ম্যানেজার অ্যাপে, মেনু খুলুন এবং ওভারলে ইনস্টল করুন নির্বাচন করুন এবং NNavbar সন্ধান করুন -- খুলতে এটি নির্বাচন করুন। স্ক্রিনশটগুলি পরীক্ষা করুন এবং বিকল্পগুলি দেখুন (আপনি ক্লাসিক, অরিজিনাল, অরিজিনাল ট্রান্সপারেন্ট এবং সাদা বেছে নিতে পারেন), তারপর পেইন্ট রোলার বোতামে ট্যাপ করে পছন্দটি নিশ্চিত করুন এবং নির্দেশিত হলে আপনার ফোন রিবুট করুন।

Android Nougat Navbar এবং আরও অনেক কিছু:এই RRO লেয়ার থিমগুলি ব্যবহার করে দেখুন

ফোন রিস্টার্ট হলে, অ্যান্ড্রয়েড নুগাট-স্টাইলের নেভিবার সক্ষম করা উচিত! আপনি যদি navbar থিমগুলির একটি বৃহত্তর নির্বাচন পছন্দ করেন, এদিকে, নেভিগেট - লেয়ার থিম দেখুন, তবে মনে রাখবেন যে আপনার Busybox ইনস্টল করাও প্রয়োজন৷

আপনি কি নিজের থিম তৈরি করতে পারেন?

আপনার অ্যান্ড্রয়েড থিম পরিবর্তন করার এই সমস্ত আলোচনা যদি আপনাকে নিজের তৈরি করার কথা ভাবতে বাধ্য করে তবে আপনার কাছে বেশ কয়েকটি বিকল্প রয়েছে। CyanogenMod ব্যবহারকারীদের জন্য, আমরা থিমডিআইওয়াই অ্যাপের মাধ্যমে একটি অ্যান্ড্রয়েড থিম তৈরি করার জন্য আমাদের গাইডটি দেখার পরামর্শ দিই।

এদিকে, আপনি যদি নন-সিএম ডিভাইসগুলির জন্য আপনার নিজস্ব থিম তৈরি করতে চান তবে আপনার অ্যান্ড্রয়েড স্টুডিও এবং আরও কয়েকটি অ্যাপের প্রয়োজন হবে -- এই অনলাইন টিউটোরিয়ালটি আপনাকে সঠিক দিক নির্দেশ করবে৷

নৌগাট নববার সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি কি লেয়ার ম্যানেজারে কোন বিশেষভাবে অসাধারণ থিম পেয়েছেন? কোনো সমস্যায় পড়েন? মন্তব্যে এটি সম্পর্কে আমাদের বলুন৷


  1. ইউটিউব টিভি কাজ করছে না? এই সংশোধন চেষ্টা করুন

  2. অ্যাপল টিভি চালু হচ্ছে না? এই 4টি সংশোধন করে দেখুন

  3. কেন Android আইফোনের চেয়ে বেশি জনপ্রিয়?

  4. আপনার Android রুট করার দরকার নেই, এই Android হ্যাকগুলি ব্যবহার করে দেখুন