কম্পিউটার

একটি আইফোনে অবাঞ্ছিত কলারগুলিকে কীভাবে ব্লক করবেন

অবাঞ্ছিত কলকারীরা (যাদের আপনি শুধু আপনার ফোনে কল করতে চান না) এমনকি সেরা দিনগুলিও নষ্ট করতে পারে। সৌভাগ্যবশত, স্মার্টফোনের নির্মাতারা জানেন যে অবাঞ্ছিত কলকারীরা কতটা বড় সমস্যা হতে পারে, সেই কারণেই সমস্ত সর্বশেষ স্মার্টফোনে আপনাকে কল করা থেকে নম্বরগুলি ব্লক করার ক্ষমতা রয়েছে। অ্যাপল তার প্রতিটি আইফোনের সাথে তার গ্রাহকদের যা যা প্রয়োজন তা সরবরাহ করতে বিশেষভাবে আগ্রহী, এই কারণেই এতে অবাক হওয়ার কিছু নেই যে iOS 7 বা উচ্চতর সংস্করণে চলমান সমস্ত আইফোনের মধ্যে থাকা অবাঞ্ছিত কলকারীদের ব্লক করার ক্ষমতা রয়েছে – আপনার প্রয়োজন নেই অতিরিক্ত থার্ড-পার্টি অ্যাপ ডাউনলোড করতে বা যেকোনো হুপ্সের মাধ্যমে লাফ দিতে।

iOS-এর পুরানো সংস্করণে চলমান আইফোনগুলিতে কোনও বিল্ট-ইন নম্বর-ব্লকিং কার্যকারিতা নেই, তবুও এমন উপায় রয়েছে যে এই ধরনের আইফোন ব্যবহারকারী লোকেরা কলকারীদের ব্লক করতে পারে যেগুলি থেকে তারা কল পেতে চায় না। মূলত যেকোনো আইফোনে অবাঞ্ছিত কলকারীদের ব্লক করার কিছু সেরা উপায় নিচে দেওয়া হল:

আইওএস 7 বা উচ্চতর সংস্করণে চলমান একটি আইফোনে অবাঞ্ছিত কলকারীদের কীভাবে ব্লক করবেন

যদি আপনার আইফোন iOS 7, 8 বা 9 এ চলছে, তাহলে অন্তর্নির্মিত নম্বর-ব্লকিং প্রযুক্তি ব্যবহার করে অবাঞ্ছিত কলকারীদের ব্লক করা একটি হাওয়া হয়ে যাবে। যাইহোক, আপনি আপনার অবরুদ্ধ -এ অজানা নম্বর যোগ করতে পারবেন না তালিকা, তাই আপনাকে আপনার পরিচিতিতে অবাঞ্ছিত কলার যোগ করতে হবে আপনি তাদের ব্লক করার আগে। একটি অবাঞ্ছিত কলার ব্লক করার জন্য যিনি আপনাকে সম্প্রতি iOS 7 বা উচ্চতর সংস্করণে চলমান একটি iPhone এ কল করেছেন, আপনাকে এটি করতে হবে:

ফোন -এ আলতো চাপুন৷ এটি চালু করার জন্য অ্যাপ৷

সাম্প্রতিক -এ নেভিগেট করুন

i-এ আলতো চাপুন৷ সাম্প্রতিক অবাঞ্ছিত কলারের পাশের আইকন যা আপনি ব্লক করতে চান৷

নিচের দিকে স্ক্রোল করুন, এবং আপনি এই কলারকে ব্লক করুন নামের একটি বিকল্প দেখতে পাবেন . এই কলারকে ব্লক করুন-এ আলতো চাপুন .

একটি আইফোনে অবাঞ্ছিত কলারগুলিকে কীভাবে ব্লক করবেন

ফলাফল পপআপে আপনার সিদ্ধান্ত নিশ্চিত করুন৷

বিকল্পভাবে, আপনি একজন অবাঞ্ছিত কলারকে ব্লক করতে পারেন যিনি আপনার পরিচিতিতে আছেন সেটিংস থেকে অ্যাপ এটি করতে, আপনাকে করতে হবে:

সেটিংস -এ আলতো চাপুন৷ এটি চালু করার জন্য অ্যাপ৷

নীচে স্ক্রোল করুন, সনাক্ত করুন এবং ফোন-এ আলতো চাপুন৷ .

আবার নিচে স্ক্রোল করুন এবং সনাক্ত করুন এবং অবরুদ্ধ-এ আলতো চাপুন . এটি আপনার ব্লক করা সমস্ত পরিচিতিগুলির একটি তালিকা প্রদর্শন করবে৷

নতুন যোগ করুন... এ আলতো চাপুন আপনার অবরুদ্ধ এ অন্য এন্ট্রি যোগ করতে

ব্লক করতে একটি পরিচিতি নির্বাচন করুন এবং তারপরে তাদের ব্লক করার ক্রিয়া নিশ্চিত করুন৷

একটি আইফোনে অবাঞ্ছিত কলারগুলিকে কীভাবে ব্লক করবেন

একবার আপনি এই পদ্ধতিটি ব্যবহার করে একজন অবাঞ্ছিত কলারকে অবরুদ্ধ করলে, ব্লক করা নম্বরটি আপনাকে কল করতে পারবে না এবং পরিবর্তে আপনার ক্যারিয়ারের মেসেজিং পরিষেবাতে ডাইভার্ট করা হবে। অবাঞ্ছিত কলার আপনার ক্যারিয়ারের মেসেজিং পরিষেবার সাথে একটি ভয়েসমেল রেকর্ড করতে সক্ষম হবে, কিন্তু আপনাকে সেই ভয়েসমেল সম্পর্কে সচেতন করা হবে না কারণ এটি একটি বিশেষ ব্লক করা ফোল্ডারে সংরক্ষণ করা হবে৷

আপনি সেটিংস এ নেভিগেট করে একটি অবরুদ্ধ পরিচিতি আনব্লক করতে পারেন৷ ফোন > অবরুদ্ধ৷ , সম্পাদনা এ আলতো চাপুন৷ এবং তারপর আপনার অবরুদ্ধ থেকে আপনি যে পরিচিতিটিকে অবরোধ মুক্ত করতে চান তা সরানো হচ্ছে তালিকা।

প্রো টিপ: FaceTime-এ আপনার সাথে যোগাযোগ করা থেকে কোনো পরিচিতিকে ব্লক করতে, সেটিংস -এ নেভিগেট করুন> ফেসটাইম> অবরুদ্ধ৷ , নতুন যোগ করুন... এ আলতো চাপুন এবং সেগুলিকে অবরুদ্ধ -এ যোগ করুন তালিকা একটি পরিচিতিকে SMS এর মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করা থেকে ব্লক করতে, সেটিংস -এ নেভিগেট করুন৷> বার্তা > অবরুদ্ধ৷ , নতুন যোগ করুন... এ আলতো চাপুন এবং সেগুলিকে অবরুদ্ধ -এ যোগ করুন তালিকা।

একটি পুরানো iOS সংস্করণে চলমান একটি আইফোনে অবাঞ্ছিত কলকারীদের কীভাবে ব্লক করবেন

iOS 7-এর চেয়ে পুরানো iOS-এর সংস্করণে চলমান আইফোনে অবাঞ্ছিত কলকারীদের ব্লক করা অত্যন্ত কঠিন হতে পারে, কিন্তু এর মানে এই নয় যে এটি অসম্ভব। আপনি শুধুমাত্র iOS এর পুরানো সংস্করণে চলমান আইফোনগুলিতে অবাঞ্ছিত কলকারীদের ব্লক করতে পারেন যদি সেগুলি জেলব্রোকেন হয়ে থাকে, তাই আপনি যদি জেলব্রোকেন করা হয়নি এমন একটি পুরানো আইফোনে অবাঞ্ছিত কলকারীদের ব্লক করার চেষ্টা করছেন, এই সমাধানটি আপনার ক্ষেত্রে সমস্যাযুক্ত এবং আপনি পরিবর্তে সমস্ত iPhone এ অবাঞ্ছিত কলকারীদের ব্লক করার জন্য সর্বজনীন পদ্ধতি ব্যবহার করা উচিত। iOS এর পুরানো সংস্করণে চলমান জেলব্রোকেন আইফোনে অবাঞ্ছিত কলকারীদের ব্লক করতে, আপনাকে এটি করতে হবে:

Cydia লঞ্চ করুন – অ্যাপ স্টোরটি একচেটিয়াভাবে জেলব্রোকেন আইফোনে উপলব্ধ।

iBlacklist-এর জন্য অ্যাপ স্টোর অনুসন্ধান করুন এবং অনুসন্ধান ফলাফলে একই নামের অ্যাপটিতে আলতো চাপুন।

Cydia -এ অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন iBlacklist ডাউনলোড এবং ইনস্টল করতে . অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল হয়ে গেলে, পুনরায় চালু করুন আপনার আইফোন।

আপনার iPhone বুট হওয়ার সাথে সাথে, iBlacklist লঞ্চ করুন .

ব্ল্যাকলিস্ট -এ আলতো চাপুন> নতুন কালো তালিকা যোগ করুন > সাধারণ BL .

সাধারণ BL -এ আলতো চাপুন আবার একবার এটি ব্ল্যাকলিস্ট-এ প্রদর্শিত হয়৷ মেনু, এবং তারপরে যোগ করুন এ আলতো চাপুন৷ আপনার স্ক্রিনের উপরের ডানদিকে বোতাম।

যোগ করুন -এ স্ক্রীন, আপনি আপনার পরিচিতিগুলি থেকে ব্লক করতে একটি পরিচিতি নির্বাচন করতে পারেন৷ , আপনার সাম্প্রতিক কলগুলি ৷ অথবা আপনার সাম্প্রতিক SMS বার্তা . বিকল্পভাবে, আপনি যে অবাঞ্ছিত কলারকে ব্লক করতে চান তার ফোন নম্বর এবং অন্যান্য যোগাযোগের তথ্যও আপনি ম্যানুয়ালি লিখতে পারেন।

সংরক্ষণ করুন এ আলতো চাপুন৷ অবাঞ্ছিত কলারকে কার্যকরভাবে ব্লক করতে।

একবার আপনি iBlacklist ব্যবহার করে যেকোন এবং সমস্ত অবাঞ্ছিত কলকারীকে ব্লক করে ফেললে , আপনি সক্ষম করুন এ আলতো চাপতে পারেন৷ এটির প্রধান মেনুতে আপনার এবং আপনি যে অবাঞ্ছিত কলারদের অবরুদ্ধ করেছেন তাদের মধ্যে যোগাযোগের কোন ফর্মগুলি অস্বীকার করা হবে তা নির্ধারণ করতে। এখানে আপনি আপনার ব্লক করা তালিকায় যোগ করা ফোন নম্বর থেকে কল, এসএমএস বার্তা, এমএমএস বার্তা এবং এমনকি ফেসটাইম কল ব্লক করা সক্ষম করতে পারেন।

সমস্ত আইফোনে অবাঞ্ছিত কলকারীদের ব্লক করা:সর্বজনীন পদ্ধতি

একটি সার্বজনীন, যদিও কম কার্যকর, পদ্ধতি রয়েছে যা যেকোনো আইফোনে অবাঞ্ছিত কলকারীকে ব্লক করতে ব্যবহার করা যেতে পারে প্রশ্নে থাকা আইফোনের বয়স কত বা iOS এর কোন সংস্করণ চলছে তা নির্বিশেষে। এই পদ্ধতিটি হল যেকোন এবং সমস্ত অবাঞ্ছিত কলারের ফোন নম্বরগুলিকে সেই নামগুলি সহ সংরক্ষণ করা যা আপনি সহজেই চিনতে চলেছেন - নাম যেমন "অনাকাঙ্ক্ষিত কলার 1" - যাতে আপনি জানতে পারেন যে তারা যখনই আপনাকে কল করে তখন আপনি এটিকে উপেক্ষা করতে পারেন৷ , প্রত্যাখ্যান বা তাদের কল নীরব. অবাঞ্ছিত কলারদের ফোন নম্বরগুলি আপনার পরিচিতিতে সংরক্ষণ করে তাদের কল স্ক্রীন করা যেকোন এবং সমস্ত আইফোন, বিশেষ করে পুরানো আইফোন যেগুলি জেলব্রোকেন নয়, অবাঞ্ছিত কলকারীদের ব্লক করার একটি বেশ কার্যকর উপায়৷

প্রো টিপ: একটি অবাঞ্ছিত কলারের ফোন নম্বর সংরক্ষণ করার সময়, আপনি তাদের জন্য একটি সম্পূর্ণ ভিন্ন এবং অনন্য রিংটোন সেট করার কথা বিবেচনা করা উচিত যাতে আপনি জানতে পারেন যে এটি আপনার ফোনের দিকে না তাকিয়েও কল করছে। এছাড়াও আপনি তাদের কাস্টম রিংটোনগুলিকে সাইলেন্টে সেট করতে পারেন যাতে তাদের কলগুলি আপনাকে দৈনন্দিন জীবনে বিরক্ত না করে।


  1. আপনার আইফোনে কীভাবে একটি নম্বর ব্লক করবেন

  2. আইফোন 11 এ 5G কীভাবে চালু করবেন

  3. কীভাবে একটি আইফোন পিং করবেন

  4. আইফোনে ওয়েবসাইটগুলি কীভাবে ব্লক করবেন