কম্পিউটার

আইফোনে ইমেলগুলি কীভাবে ব্লক করবেন

আপনি যা চান না এমন কিছু বিক্রি করে বা আপনার জীবনকে হয়রানিমূলক বা অপ্রীতিকর মন্তব্যের মাধ্যমে দুর্বিষহ করে তোলা তাদের ব্যক্তিগত মিশন বলে মনে করেন এমন লোকদের কাছ থেকে ইমেল পাওয়ার জন্য জীবন খুবই ছোট। সৌভাগ্যবশত Apple সম্মত হয়, iOS 13-এর মতো এখন একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে নির্দিষ্ট ব্যক্তিদের ব্লক করতে দেয় এবং এটি উঠতে এবং চালানোর জন্য মাত্র কয়েক সেকেন্ড সময় নেয়।

এই নিবন্ধে আমরা দেখাই যে কীভাবে এই অত্যন্ত সহায়ক বৈশিষ্ট্যটি ব্যবহার করতে হয় এবং বিশৃঙ্খলার কোরাস থেকে আপনার ইনবক্সকে পরিষ্কার করতে হয়৷

iOS 13-এ ব্লক বৈশিষ্ট্য ব্যবহার করা

iOS 13-এ আপনাকে ইমেল দিয়ে বিরক্ত করা থেকে কাউকে ব্লক করা খুবই সহজ।

প্রথমে, মেইল খুলুন অ্যাপ, তারপর আপত্তিকর ইমেল খুঁজুন। এটি খুলতে আলতো চাপুন এবং আপনি উপরের বাম কোণে প্রেরকের নাম দেখতে পাবেন। এটি এবং থেকে: আলতো চাপুন৷ ক্ষেত্রটি এখন প্রেরকের নামের সাথে নীল রঙে উপস্থিত হওয়া উচিত। পরেরটিতে আলতো চাপুন এবং এটি ব্যক্তির জন্য যোগাযোগ শীট খুলবে।

এখানে আপনি বিভিন্ন বিকল্প পাবেন, কিন্তু উপরের দিকে এই পরিচিতিটিকে ব্লক করুন . এটিতে আলতো চাপুন, এই পরিচিতিটিকে অবরুদ্ধ করুন এ আলতো চাপ দিয়ে আপনার অভিপ্রায় নিশ্চিত করুন৷ আরও একবার এবং এখন থেকে তারা আপনাকে যে কোনো ইমেল পাঠাবে তা অবিলম্বে আপনার বিন ফোল্ডারে পাঠানো হবে।

আইফোনে ইমেলগুলি কীভাবে ব্লক করবেন

অবরুদ্ধ ব্যবহারকারীদের ইমেলগুলির সাথে কি করতে হবে তা নির্ধারণ করা

iOS 13 আপনাকে দানাদার নিয়ন্ত্রণ দেয় যাতে আপনি উল্লেখ করতে পারেন যে এটি ব্লক করা ব্যবহারকারীদের কাছ থেকে প্রাপ্ত ইমেলগুলির সাথে কীভাবে আচরণ করে। এগুলি খুঁজতে সেটিংস> মেল> ব্লকড প্রেরক বিকল্প-এ যান , যেখানে আপনাকে তিনটি বিকল্পের সাথে উপস্থাপন করা হবে:কোনটিই নয়৷ , অবরুদ্ধ হিসাবে চিহ্নিত করুন, ইনবক্সে ছেড়ে দিন৷ , এবং বিনে সরান .

আইফোনে ইমেলগুলি কীভাবে ব্লক করবেন

সবগুলিই স্বতঃসিদ্ধ, যে তারা হয় ইমেলগুলিকে স্বাভাবিক হিসাবে বিবেচনা করে (কোনটিই নয়), সেগুলিকে আপনার ইনবক্সে গ্রহণ করে তবে এই সত্যটি হাইলাইট করে যে সেগুলি একজন অবরুদ্ধ প্রেরকের কাছ থেকে এসেছে (অবরুদ্ধ হিসাবে চিহ্নিত করুন, ইনবক্সে ত্যাগ করুন) বা সরাসরি তাদের পাঠান ট্র্যাশ (বিনে সরান)। আপনার পছন্দের সাথে মেলে এমন একটি নির্বাচন করুন তারপর হোম স্ক্রিনে ফিরে যান এবং আপনার আদেশগুলি মেল দ্বারা প্রয়োগ করা হবে৷

এটি লক্ষণীয় যে সেটিংটি এখন থেকে প্রাপ্ত ইমেলগুলির জন্য সক্রিয় হবে, তবে আপনার ইনবক্সে আগে থেকে থাকা সেগুলি সেখানেই থাকবে যদি না আপনি সেগুলিকে ম্যানুয়ালি মুছে দেন৷

একটি পরিচিতি আনব্লক করা

যদি এমন একটি সময় আসে যখন আপনি যে ব্যক্তিটিকে অবরুদ্ধ করেছেন সে নিজেকে আরও একবার আপনার মনোযোগের যোগ্য প্রমাণ করেছে, তাদের স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা ঠিক ততটাই সহজ। এটি করতে, সেটিংস> মেল> অবরুদ্ধ এ যান৷ এবং সম্পাদনা-এ আলতো চাপুন উপরের ডান কোণায় বিকল্প।

আইফোনে ইমেলগুলি কীভাবে ব্লক করবেন

এটি আপনার অবরুদ্ধ তালিকার প্রতিটি পরিচিতির বাম দিকে মুছে ফেলার বিকল্পগুলিকে আনতে হবে, তাই আপনি যাকে পুনরুদ্ধার করতে চান তার পাশে লাল বৃত্তে আলতো চাপুন, আনব্লক নির্বাচন করুন , তারপর এবং তারা অবিলম্বে সক্রিয় পরিষেবাতে ফিরে আসবে।

আপনি যদি এমন একটি থ্রেড থেকে ইমেলগুলি বন্ধ করতে চান যেখানে আপনি অন্তর্ভুক্ত রয়েছেন, তাহলে আমাদের iOS 13-এ ইমেলে কথোপকথনগুলিকে কীভাবে নিঃশব্দ করতে হয় তা দেখুন এবং অ্যাপল আর কী যুক্ত করেছে তা দেখতে আপনাকে আমাদের সেরা iOS 13 বৈশিষ্ট্য নির্দেশিকাটিও পড়তে হবে আইফোন অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণে।


  1. আউটলুকে অবাঞ্ছিত ইমেলগুলি কীভাবে ব্লক করবেন

  2. আপনার আইফোনে কীভাবে একটি নম্বর ব্লক করবেন

  3. আইফোনে ব্লক করা বার্তাগুলি কীভাবে দেখুন

  4. আইফোনে ওয়েবসাইটগুলি কীভাবে ব্লক করবেন