কম্পিউটার

এখন আপনার ম্যাকে কীভাবে মোজাভে ডায়নামিক ডেস্কটপ পাবেন

এখন আপনার ম্যাকে কীভাবে মোজাভে ডায়নামিক ডেস্কটপ পাবেন

সাম্প্রতিক WWDC কীনোট অ্যাপল এর ডেস্কটপ অপারেটিং সিস্টেমের বিবর্তনে এগিয়ে যাওয়ার পরবর্তী মূল পদক্ষেপ সম্পর্কে প্রচুর তথ্য সরবরাহ করেছে। macOS Mojave-এর আরও দৃশ্যত আকর্ষক বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর ডায়নামিক ডেস্কটপ বৈশিষ্ট্য। এটি দিয়ে আপনার ডেস্কটপ দিন যত যাবে ততই বদলে যাবে। Mojave-এর ডাইনামিক ডেস্কটপে শুধু ডেস্কটপ ফটো স্যুইচ করার চেয়ে আরও কিছু বেশি আছে। macOS চিরকালের জন্য এটি করতে সক্ষম হয়েছে। তাই, 2018 সালের শরত্কালে OS রিলিজ হলে কিছু চমৎকার জিনিসের সন্ধান করুন।

এখন এবং তারপরের মধ্যে, আপনার বিদ্যমান ম্যাকে ডায়নামিক ডেস্কটপ অনুকরণ করা কিছুটা কম্পিউটার-ভিত্তিক প্রস্টিজিটেশনের সাথে সম্ভব। যদি এটি এমন কিছু হয় যা আপনি করতে চান, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধটি দেখাবে কিভাবে আপনি এখন আপনার Mac এ এই দুর্দান্ত Mojave বৈশিষ্ট্যটি পেতে পারেন৷

দ্রষ্টব্য :এই হ্যাকটির জন্য আপনাকে একটি বিশেষ ফাইল ডাউনলোড করতে হবে এবং তারপর পছন্দের ডেস্কটপ এবং স্ক্রিন সেভার বিভাগে আপনার কম্পিউটারে পরিবর্তন করতে হবে। নিশ্চিত করুন যে আপনার Mac-এ একটি ভাইরাস স্ক্যানার আছে যাতে ফাইলটি স্ক্যান করার আগে এই বৈশিষ্ট্যটি চালু করার জন্য আপনাকে ডাউনলোড করতে হবে।

ডাইনামিক ডেস্কটপ

Mojave-এ ডায়নামিক ডেস্কটপ আপনার Mac এর ডেস্কটপ ওয়ালপেপারকে একটি ফটো থেকে সরিয়ে দেয়, দিনের সময় এবং দিন যত এগিয়ে যায় তার উপর ভিত্তি করে। আপনি যা শেষ করেছেন তা হল একটি স্থির দৃশ্যের একটি টাইম ল্যাপস দৃশ্য (যেমন ডিফল্ট মরুভূমির টিলা) যেখানে দিনের ঘন্টার উপর ভিত্তি করে সূর্য আকাশ জুড়ে চলে বলে মনে হয়। এটা সব ধরনের শান্ত.

ফটোগুলির সঠিক সেটের সাথে, আপনি আজ আপনার ম্যাকে একই প্রভাব পেতে পারেন। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. ফটোগুলি ডাউনলোড করুন৷

2. আপনার Mac এ একটি স্থায়ী ফোল্ডার অবস্থানে তাদের আনজিপ করুন৷

3. খুলুন "সিস্টেম পছন্দসমূহ -> ডেস্কটপ এবং স্ক্রীন সেভার।"

4. ডেস্কটপ ট্যাবে ক্লিক করুন৷

5. ফাইন্ডার খুলুন এবং ফোল্ডারে নেভিগেট করুন যেখানে আপনি উপরের ফটোগুলি আনজিপ করেছেন৷

6. ফোল্ডারটিকে ডেস্কটপ এবং স্ক্রিন সেভারের ফোল্ডার বিভাগে টেনে আনুন। ফোল্ডার অবস্থান ফোল্ডারের অধীনে যোগ করা উচিত।

7. নতুন যোগ করা ফোল্ডারটি নির্বাচন করতে ক্লিক করুন। ফোল্ডারের ফটোগুলি ডেস্কটপ ট্যাব উইন্ডোর ডানদিকে উপস্থিত হওয়া উচিত।

8. "ছবি পরিবর্তন করুন" চেকবক্সে ক্লিক করুন৷

9. ড্রপডাউন ক্লিক করুন. উপলব্ধ পছন্দগুলি থেকে "প্রতি ঘন্টা" নির্বাচন করুন৷

10. আপনি যদি মরুভূমির বালির উপর দিয়ে সূর্যের খুব দ্রুত অগ্রগতি দেখতে চান তবে "প্রতি 5 সেকেন্ডে" বেছে নিন। আপনি দেখতে পাবেন যে আপনার ডেস্কটপে প্রদর্শিত টিলাগুলির উপর দিয়ে সূর্য দ্রুত সরে যাচ্ছে, যাতে আপনি নিশ্চিত করতে পারেন যে সবকিছু ঠিক মত কাজ করে।

এখন আপনার ম্যাকে কীভাবে মোজাভে ডায়নামিক ডেস্কটপ পাবেন

উপসংহার

অ্যাপলের macOS Mojave তাদের ডেস্কটপ অপারেটিং সিস্টেমে একটি উত্তেজনাপূর্ণ অগ্রগতি হতে চলেছে। তারা রিলিজে কিছু সত্যিই দুর্দান্ত বৈশিষ্ট্য তৈরি করেছে যা এটিকে একটি বাধ্যতামূলক আপগ্রেড করতে হবে। এরকম একটি বৈশিষ্ট্য, ডায়নামিক ডেস্কটপ, দিনের সময় এবং সম্ভবত মাস, ঋতু বা বছরের সময়ের উপর ভিত্তি করে আপনার ডেস্কটপের ওয়ালপেপার পরিবর্তন করবে।

এটি বিটা প্রক্রিয়ার প্রথম দিকে, তাই কে জানে অ্যাপল এই নতুন বৈশিষ্ট্যটি কতটা তৈরি করতে পারে। যদিও, আপনার বিদ্যমান ম্যাকওএস সংস্করণে এটি এখন পাওয়া সহজ এবং সহজ। যদিও এটি ঠিক একই রকম নয়, এটি বেশ কাছাকাছি, এবং যে কেউ এটি ব্যবহার করে তাকে প্রচুর উপভোগ করা উচিত।


  1. স্টার্টআপে কীভাবে আপনার ম্যাককে ভিপিএন-এর সাথে অটো কানেক্ট করবেন

  2. আপনার ম্যাকের ডেস্কটপে কীভাবে একটি ট্র্যাশ আইকন যুক্ত করবেন

  3. কিভাবে আপনার পিসিতে iMessage পাবেন

  4. আপনার ডেস্কটপে এই পিসি আইকনটি কীভাবে পাবেন