কম্পিউটার

যেকোনো ক্যারিয়ার এবং যেকোনো দেশের জন্য আইফোন 8/8 প্লাস বা আইফোন এক্স কীভাবে আনলক করবেন

আপনি যদি T-mobile এবং AT&T এর মত কিছু মোবাইল ক্যারিয়ার থেকে মাসিক প্ল্যানে একটি স্মার্টফোন কেনেন, তাহলে আপনি সম্ভবত একটি ক্যারিয়ার-লকড পাবেন। ডিভাইস . আমরা যখন iPhone 8/8 Plus এবং iPhone X নিয়ে কথা বলি তখন গল্পটি খুব বেশি আলাদা নয়। এবং, আপনি সম্ভবত ভাবছেন কেন আপনার iPhone প্রথম প্ল্যানে লক করা হবে, এবং এটি লক হয়ে গেলে আপনি কীভাবে এটি ব্যবহার করতে পারবেন। . আচ্ছা, আমাকে ব্যাখ্যা করতে দিন।

যেকোনো ক্যারিয়ার এবং যেকোনো দেশের জন্য আইফোন 8/8 প্লাস বা আইফোন এক্স কীভাবে আনলক করবেন

কেন আপনার iPhone ক্যারিয়ার-লক করা আছে?

আপনি যে ডিভাইসগুলি ব্যবহার করবেন তা নিশ্চিত করতে ক্যারিয়ার প্রদানকারীরা iPhone এবং অন্যান্য স্মার্টফোন লক করে চালু তাদের মোবাইল নেটওয়ার্ক চুক্তি চলাকালীন .

আপনি যদি আপনার iPhone এর অরিজিনাল ব্যবহার করেন তাহলে আপনার কোনো সমস্যা হবে না প্রদানকারী নেটওয়ার্ক . যাইহোক, আপনি এটি কোনও এ ব্যবহার করতে পারবেন না অন্যান্য ক্যারিয়ার নেটওয়ার্ক বিশ্বব্যাপী সুতরাং, আপনি যদি অন্য দেশে ভ্রমণ করেন, এবং আপনি স্থানীয় মোবাইল পরিষেবা পেতে দ্রুত সিম কার্ড অদলবদল করতে চান, তা সম্ভব হবে না। অতিরিক্তভাবে, আপনি যদি আপনার দেশের অন্যান্য ক্যারিয়ারের সিম কার্ড ব্যবহার করার চেষ্টা করেন তবে একই পরিস্থিতি ঘটবে। তার মানে আপনি সীমিত শুধুমাত্র মোবাইল ব্যবহার করতে নেটওয়ার্ক যেখান থেকে আপনি আপনার আইফোন কিনেছেন। আপনারা যারা লক করা আইফোন সম্পর্কে আরও জানতে চান তাদের জন্য নিম্নলিখিত নিবন্ধটি দেখুন কিভাবে আপনার আইফোন একটি ক্যারিয়ার দ্বারা লক করা আছে কিনা তা পরীক্ষা করবেন?

সুতরাং, আপনি পাতে কি করতে পারেন পরিত্রাণ করিয়ারের লক ?

কিভাবে কিছু উপায় আছে থেকে আনলক করুন আপনার iPhone 8/8 Plus বা iPhone X যেকোনো এর জন্য ক্যারিয়ার বিশ্বব্যাপী যা আমি আপনাকে এখানে ব্যাখ্যা করব। যাইহোক, আপনি কোনটি বেছে নিতে চান না কেন, নিম্নলিখিত বিভাগে আপনি প্রথম পদক্ষেপটি পেতে পারেন যা আপনাকে নিতে হবে৷

আপনার কাছে একটি ক্যারিয়ার-লক করা iPhone 8/8 Plus বা iPhone X আছে কিনা দেখুন?

কোনো আনলকিং প্রক্রিয়ায় ঝাঁপিয়ে পড়ার আগে, আপনার উচিত বানান অবশ্যই যে আপনার iPhone 8/8 Plus বা iPhone X লক করা আছে . আপনার জীবনকে সহজ করার জন্য, আমি আপনাকে বলব যে আপনি যদি সরাসরি কোনো অফিসিয়াল অ্যাপল স্টোর থেকে আপনার আইফোন কিনে থাকেন, তাহলে আপনার উচিত এড়িয়ে যাওয়া নিবন্ধের বাকি। আপনার iPhone কখনও লক করা হয়নি৷ . আপনি এটি যে কোনো এর জন্য ব্যবহার করতে পারেন ক্যারিয়ার বিশ্বব্যাপী , এবং আপনি করবেন না একটি আনলক স্ট্যাটাস লাভ করার জন্য কোনো পদ্ধতি করতে হবে। যাইহোক, আপনি যদি কিছু স্থানীয় মোবাইল অপারেটর থেকে আপনার আইফোন পান, তবে আপনার কাছে একটি লক করা আছে ডিভাইস .

আপনার ডিভাইসটি ক্যারিয়ার নেটওয়ার্কে লক করা আছে কিনা তা পরীক্ষা করার সবচেয়ে সহজ উপায় হল অদলবদল সিম কার্ড . আপনার আসল সিম কার্ড সরান, এবং একটি ভিন্ন ক্যারিয়ার নেটওয়ার্ক থেকে একটি ঢোকান৷ যদি আপনার ডিভাইসটি পরিষেবাটি পেতে অক্ষম হয় তবে এটি সম্ভবত লক করা আছে। যদি আপনার কাছে একটি ভিন্ন ক্যারিয়ার নেটওয়ার্ক থেকে একটি সিম কার্ড না থাকে, তাহলে আপনি আপনার iPhone একটি ক্যারিয়ার নেটওয়ার্কে লক করা আছে কিনা তা পরীক্ষা করার জন্য অন্যান্য পদ্ধতিগুলি সম্পাদন করতে পারেন৷ আরও তথ্যের জন্য এই নিবন্ধটি দেখুন কীভাবে আপনার আইফোন একটি ক্যারিয়ার দ্বারা লক করা আছে কিনা তা পরীক্ষা করবেন?

আপনার iPhone 8/8 Plus বা iPhone X আপনার ক্যারিয়ার প্রদানকারীর সাথে আনলক করুন

আপনি নিশ্চিত হওয়ার পরে যে আপনি একটি ক্যারিয়ার-লকড এর মালিক৷ iPhone , আপনি আনলকিং পদ্ধতি দিয়ে শুরু করতে পারেন। প্রথম, এবং সাধারণত সবচেয়ে সহজ আপনার iPhone আনলক করার উপায় হল আপনার ক্যারিয়ার প্রদানকারীর সাথে .

প্রথমত, আপনার জানা উচিত যে আপনার ক্যারিয়ার একটি আনলকিং অফার করে কিনা৷ পরিষেবা অথবা না. যাইহোক, বেশিরভাগ জনপ্রিয় ক্যারিয়ার নেটওয়ার্ক যেমন Verizon, AT&T, এবং T-Mobile আপনাকে আপনার iPhone আনলক করতে সহায়তা করতে পারে। এমনকি আপনার ডিভাইস তাদের প্রয়োজনীয়তা পূরণ করলেও তারা বিনামূল্যে তা করে।

তাই এখানে আপনার কি করা উচিত।

  1. অফিসিয়াল-এ যান ওয়েবসাইট আপনার মোবাইল এর ক্যারিয়ার এবং একটি ক্যারিয়ার খুঁজুন আনলক হচ্ছে পরিষেবা .
  2. অনুসরণ করুননির্দেশ সাইটে দেওয়া। কারও কারও একটি অনুরোধ পূরণ করার প্রয়োজন হতে পারে৷ ফর্ম এবং অন্যরা একটি অফিসিয়াল ডাউনলোড করছে আনলক হচ্ছে অ্যাপ .
  3. যখন আপনি একটি নিশ্চিতকরণ পান আপনার আনলক করার জন্য অনুরোধ , তারা আনলক করার প্রক্রিয়া শুরু করবে।
  4. যখন আপনার ক্যারিয়ার প্রদানকারী সমাপ্ত হয় প্রক্রিয়া সহ , আপনাকে সূচিত করা হবে আপনার ডিভাইসের অবস্থা সম্পর্কে। আপনার মোবাইল ক্যারিয়ার সরাসরি আপনার iPhone আনলক করবে বা আপনাকে একটি আনলক কোড পাঠাবে।
  5. একবার তারা আপনার iPhone আনলক করলে, সরান মূল সিম কার্ড , নতুন ঢোকান একটি , এবং আবার আপনার আইফোন সেট আপ করুন।
  6. যদি তারা আপনাকে একটি নতুন সিম কার্ড না দেয়, তাহলে আপনার ব্যাকআপ করা উচিত আপনার iPhone এবং রিসেট করুন সমস্ত সেটিংস . এর পরে, আপনি পুনরুদ্ধার করতে পারেন৷ ব্যাকআপ থেকে আপনার iPhone .

দ্রষ্টব্য :আপনি যদি iTunes এ একটি বার্তা পান যে আপনার সিম কার্ডটি বেমানান আইফোনের সাথে আপনার যা করা উচিত তা এখানে।

  • পুনরুদ্ধার করুন৷ iTunes এর মাধ্যমে আপনার আইফোন।
  • নিশ্চিত করার পরে, আপনার মোবাইল অপারেটর সফলভাবে আপনার ডিভাইস আনলক করেছে, পুনরুদ্ধার করুন একটি ব্যাকআপ থেকে আপনার iPhone .

আপনি যদি উপরে থেকে সমস্ত পদক্ষেপ চেষ্টা করে থাকেন এবং আপনার iPhone এখনও লক করা থাকে, তাহলে আপনার ক্যারিয়ারের সাথে আবার যোগাযোগ করুন এবং তাদের আপনার iPhone এর স্থিতি সম্পর্কে জানান। তারা আপনাকে আপনার ডিভাইস আনলক করার জন্য আরও নির্দেশাবলী বলে৷

একটি IMEI ক্যারিয়ার আনলক সম্পাদন করুন

আপনার iPhone 8/8 Plus বা iPhone X আনলক করার আরেকটি উপায় হল এর IMEI নম্বর ব্যবহার করা . আমি জানি আপনি হয়ত জানেন না IMEI নম্বর বলতে কী বোঝায়, তাই এখানে ব্যাখ্যা দেওয়া হল৷

একটি IMEI নম্বর কী?

(IMEI) আন্তর্জাতিক মোবাইল ইকুইপমেন্ট আইডেন্টিটি সংখ্যা হল একটি অনন্য সিরিয়াল অথবা পরিচয় নম্বর যা সব স্মার্টফোন এবং মোবাইল ফোনে আছে। এটি সাধারণত 15 সংখ্যা দীর্ঘ হয়৷ . আপনি অরিজিনাল বক্সে আপনার ফোনের IMEI নম্বর খুঁজে পেতে পারেন আপনার ফোন এসেছে। উপরন্তু, আপনি একটি নির্দিষ্ট কোড প্রবেশ করে আপনার IMEI পেতে পারেন আপনার আইফোনের ডায়লারে৷

একবার আপনি আনুষ্ঠানিকভাবে আপনার IMEI নম্বর ব্যবহার করে আপনার iPhone আনলক করলে, এটি সাদা তালিকাভুক্ত হবে অ্যাপল ডাটাবেসে। প্রতিক্রিয়াগুলির উপর ভিত্তি করে IMEI আনলক করে কাজ 100%। আপনার আইফোন আনলক করার জন্য IMEI ব্যবহার করার সময় আরও ভাল যেটি হয় তা হল এটি এমনকি সর্বশেষ iPhone 8/8 Plus এবং iPhone X-তেও কাজ করে৷ এছাড়াও, এই আনলক করার পদ্ধতিটি স্থায়ী, এবং আপনি এটি করার পরে, আপনি আপনার আপডেট বা পুনরুদ্ধার করতে পারেন৷ আবার লক করার ঝুঁকি ছাড়াই আইফোন।

IMEI আনলক করার পদ্ধতি

  1. আপনার iPhone আনলক করার জন্য আপনাকে প্রথমে যা করতে হবে তা হল IMEI নম্বর পেতে৷ এটি কিভাবে করতে হয় তা এখানে বিভিন্ন উপায় রয়েছে৷
    • ডায়াল করুন *#06# আপনার iPhone ডায়ালার-এ এবং একটি 15-সংখ্যা সংখ্যা (IMEI) আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে৷
      যেকোনো ক্যারিয়ার এবং যেকোনো দেশের জন্য আইফোন 8/8 প্লাস বা আইফোন এক্স কীভাবে আনলক করবেন
    • সংযুক্ত করুন আপনার iPhone একটি Mac এ অথবা iTunes খুলুন এবং আপনার iDevice নির্বাচন করুন। সারাংশে যান অধ্যায়. ফোনে মনোযোগ দিন সংখ্যা ক্ষেত্র, এবং আপনার IMEI দেখতে এটিতে ক্লিক করুন নম্বর .
    • সেটিংস-এ যান আপনার আইফোনে। সাধারণ-এ ক্লিক করুন তারপর সম্পর্কে খুলুন বিভাগ, এবং আপনি আপনার IMEI দেখতে পাবেন নম্বর .
  1. আপনাকে পরবর্তী যে কাজটি করতে হবে তা হল খোজা একটি নির্ভরযোগ্য IMEI আনলক করুন পরিষেবা . আপনি সহজভাবে Google-এ iPhone IMEI আনলক অনুসন্ধান করতে পারেন অথবা eBay এবং এর রেটিং, রিভিউ এবং বিক্রয় উল্লেখ করে একটি বেছে নিন।
  2. আপনি আপনার আনলকিং পরিষেবা নির্বাচন করার পরে, আপনাকে অনুসরণ করা উচিত তাদের নির্দেশ এবং পাঠান তাদের আপনার IMEI নম্বর .
  3. এখন আপনাকে শুধু অপেক্ষা করতে হবে তারা ইমেল এর জন্য ডেলিভারি সময় উদ্ধৃত করেছে এটি আপনাকে আরও আনলকিং দেবে নির্দেশ .
  4. যখন আপনি ইমেল পেয়েছেন, ঢোকান নতুন সিম কার্ড আপনি ব্যবহার করতে চান (একটি ভিন্ন থেকে ক্যারিয়ার আসল সিম কার্ডের চেয়ে), এবং আপনার স্ক্রিনে একটি বার্তা উপস্থিত হবে, যা আপনাকে বলবে যে আপনার সিম কার্ড না বৈধ .
    যেকোনো ক্যারিয়ার এবং যেকোনো দেশের জন্য আইফোন 8/8 প্লাস বা আইফোন এক্স কীভাবে আনলক করবেন
  5. এখন, সংযোগ করুন আপনার iPhone আপনার কম্পিউটারে এবং iTunes খুলুন . একটি বার্তা প্রদর্শিত হবে যা আপনাকে সক্রিয় করতে বলবে৷ আপনার ফোন .
  6. ঠিক আছে, ক্লিক করুন এবং অন্য একটি বার্তা দেখাবে উপরে , আপনাকে জানাচ্ছি যে আপনার iPhone ছিল সফলভাবে আনলক করা হয়েছে . আপনি এইমাত্র আপনার iPhone আনলক করেছেন৷

মনে রাখবেন যে আপনি যে আনলকিং পরিষেবাটি বেছে নেবেন তার উপর নির্ভর করে শেষ কয়েকটি ধাপ পরিবর্তিত হতে পারে। যাইহোক, বেশিরভাগ পরিষেবা একইভাবে কাজ করে, তাই আপনি যেটিই বেছে নিন না কেন, পদ্ধতিটি সম্পূর্ণ আলাদা হবে না৷

রেপ আপ

একটি আনলক করা আইফোন থাকা আপনাকে বিশ্বব্যাপী যেকোনো মোবাইল নেটওয়ার্কে আপনার iPhone 8/8 Plus বা iPhone X ব্যবহার করার সুযোগ দেয়। তাই, আপনি যদি বিভিন্ন ক্যারিয়ারে বা বিভিন্ন দেশে আপনার iDevice ব্যবহার করার স্বাধীনতা পেতে চান, তাহলে আপনাকে অবশ্যই উপরের পদ্ধতিগুলির মধ্যে একটি বেছে নিতে হবে।

উপরন্তু, আপনার আইফোন আনলক করার ক্ষেত্রে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে দ্বিধা বোধ করুন এবং আপনি যদি অন্য কোনো আনলক করার পদ্ধতি জানেন তাহলে পরামর্শ দিন৷


  1. Windows 8/8.1 স্লো স্টার্টআপ এবং শাটডাউন ঠিক করার সহজ উপায়

  2. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

  3. Windows 7/8/8.1 এবং সার্ভার 2008/2012-এ উইন্ডোজ আপডেটের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন।

  4. আইফোন এক্স, আইফোন 8 এবং আইফোন 8 প্লাসে ট্রু টোন কীভাবে নিষ্ক্রিয় করবেন