কম্পিউটার

কীভাবে পুরানো iPhones থেকে iPhone X এ পরিচিতি স্থানান্তর করা যায়

পরিচিতি একটি গুরুত্বপূর্ণ আপনার আইফোনে উপাদান। তারা একটি লিঙ্ক আপনার বন্ধুদের কাছে , পরিবার , এবং ব্যবসা অংশীদার . উপরন্তু, সমস্ত ফোন নম্বর এবং অন্যান্য যোগাযোগের বিবরণ মনে রাখা অসম্ভব হয়ে পড়ে। সুতরাং, আপনার পরিচিতির তালিকায় অ্যাক্সেস থাকা অত্যন্ত আপনার দৈনন্দিন জীবনে গুরুত্বপূর্ণ।

কিন্তু, নতুন iPhone 8 বা iPhone X কেনার সময় আপনি কীভাবে পরিচিতিগুলি ধরে রাখতে পারেন?

iOS এর বৈশিষ্ট্যগুলির সাথে, একটি পুরানো আইফোন থেকে আপনার ব্র্যান্ডের নতুন iPhone X, বা অন্য কোনও আইফোনে পরিচিতি স্থানান্তর করা একটি বড় চ্যালেঞ্জ নয়। আপনি কিভাবে এটি করতে পারেন অনেক উপায় আছে. যাইহোক, আপনি স্থানান্তর করছেন এমন পরিচিতির সংখ্যার উপর নির্ভর করে আপনার একটি পরিচিতি স্থানান্তর পদ্ধতি বেছে নেওয়া উচিত , আপনার পুরনো iPhone মডেল , এবং যে আইফোনে আপনি স্থানান্তর করবেন৷ .

এই নিবন্ধে, আমি আপনাকে বিভিন্ন উপায়ে ব্যাখ্যা করব কীভাবে একটি পুরানো আইফোন থেকে আপনার একেবারে নতুন iPhone X-এ পরিচিতি স্থানান্তর করা যায়।

এটি করার একটি উপায় হল iCloud-এ আপনার বর্তমান পরিচিতিগুলির একটি ব্যাকআপ করা এবং নতুন iPhone X-এ ব্যাকআপ পুনরুদ্ধার করা৷ আপনি যদি আপনার এন্ট্রিগুলির সম্পূর্ণ তালিকা স্থানান্তর করতে চান তবে এই পদ্ধতিটি সুবিধাজনক৷ অন্যদিকে, আপনার যদি পৃথক পরিচিতি স্থানান্তর করার প্রয়োজন হয়, আপনি আমাদের দ্বিতীয় পদ্ধতিতে বর্ণিত পরিচিতি ভাগ করে নেওয়ার পদ্ধতির মাধ্যমে তা করতে পারেন। এবং সবশেষে, আপনি যদি ইতিমধ্যেই আপনার নতুন iPhone X বা iPhone 8/8 Plus-এ ডেটা সিঙ্ক করে থাকেন, তাহলে আপনি অ্যাপ স্টোর থেকে একটি বিনামূল্যের তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে পারেন।

iCloud ব্যবহার করে আপনার iPhone X এ পরিচিতি স্থানান্তর করুন

সবচেয়ে সহজ , সবচেয়ে নিরাপদ , এবং দ্রুততম একটি পুরানো iPhone থেকে আপনার নতুন iPhone X বা iPhone 8/8 Plus-এ পরিচিতি স্থানান্তর করার উপায় হল ব্যবহার করা iCloud . এই পদ্ধতিটি ব্যবহার করে আপনার পরিচিতি স্থানান্তর করার 2টি উপায় রয়েছে, যা এই বিভাগে বাকী অংশে ব্যাখ্যা করা হয়েছে৷

আপনার উভয় ডিভাইসে (পুরানো আইফোন এবং নতুন) একই iCloud অ্যাকাউন্ট ব্যবহার করলে, অনুগ্রহ করে প্রথম পদ্ধতিটি অনুসরণ করুন। এবং, আপনি যদি আপনার iDevices এ একটি ভিন্ন iCloud অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে আপনাকে দ্বিতীয় প্রক্রিয়াটি সম্পাদন করতে হবে। আমি জানি যে কিছু লোক নতুন ডিভাইস কেনার সময় নতুন iCloud অ্যাকাউন্টে স্যুইচ করছে। সুতরাং, আপনি যদি এই বিভাগের অন্তর্গত হন, আপনার অবশ্যই দ্বিতীয় স্থানান্তর পদ্ধতিটি করা উচিত।

একই iCloud ব্যবহার করে পরিচিতি স্থানান্তর করা হচ্ছে

আমরা স্থানান্তর প্রক্রিয়া শুরু করার আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনি একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে উভয় iPhone (পুরানো এবং নতুন) সংযুক্ত করেছেন৷

  1. আপনার পুরানো পান iPhone এবং সেটিংস-এ যান , আপনার-এ আলতো চাপুন নাম এবং iCloud খুলুন
  2. লগ আপনার iCloud-এ অ্যাকাউন্ট (যদি আপনি ইতিমধ্যে এটি না করে থাকেন) এবং যোগাযোগ সক্ষম করতে ভুলবেন না সিঙ্ক করুন
  3. অপেক্ষা করুন iPhone সিঙ্ক করার জন্য আইক্লাউডের পরিচিতিগুলি৷
  4. আপনার নতুন iPhone X নিন অথবা iPhone 8/8 Plus এবং এই প্রক্রিয়ার প্রথম 3টি ধাপ অনুসরণ করুন (একই-এ লগইন করুন iCloud অ্যাকাউন্ট এবং সক্রিয় করুন যোগাযোগ সিঙ্ক করুন৷ টগল)।
  5. কিছু ​​সময় পরে, আপনার নতুন আইফোনে আপনার সমস্ত পরিচিতি থাকবে৷
    কীভাবে পুরানো iPhones থেকে iPhone X এ পরিচিতি স্থানান্তর করা যায়

দ্রষ্টব্য: সিঙ্ক্রোনাইজেশন শুরু করার আগে নিশ্চিত করুন যে উভয় ডিভাইসেই আপনার পর্যাপ্ত ব্যাটারির রস আছে। যদি কোনো iPhone এর 20% এর কম ব্যাটারি থাকে , এটি পাওয়ার আউটলেটে প্লাগ করুন। আপনি নিশ্চিত হতে চান যে সিঙ্ক প্রক্রিয়াটি পছন্দসই ফলাফল পেতে কোনো বাধা ছাড়াই শেষ হবে৷

আপনার পুরানো iCloud থেকে একটি নতুন iCloud এ পরিচিতি স্থানান্তর করা হচ্ছে

প্রথমে আপনাকে বলে রাখি যে এই পদ্ধতির জন্য আপনার নিম্নলিখিত অপারেটিং সিস্টেমগুলির মধ্যে একটি কম্পিউটারের প্রয়োজন হবে:Windows, Mac, Linux, বা Chrome OS৷

  1. সিঙ্ক আপনার পুরনো iPhone থেকে পরিচিতিগুলি৷ iCloud-এ . (আগের বিভাগে বর্ণিত পদ্ধতি ব্যবহার করুন)।
  2. অপেক্ষা করুন প্রক্রিয়া না হওয়া পর্যন্ত নিশ্চিত করুন যে আপনার সমস্ত পরিচিতি iCloud এ স্থানান্তরিত হয়েছে।
  3. আপনার কম্পিউটার থেকে icloud.com এ যান এবং লগ ইন করুন একই ব্যবহার করে প্রমাণপত্র আপনি আপনার পুরানো এ ব্যবহার করেছেন iPhone .
    কীভাবে পুরানো iPhones থেকে iPhone X এ পরিচিতি স্থানান্তর করা যায়
  4. খোলাপরিচিতিগুলি প্রধান স্ক্রিনে আইকন৷
    কীভাবে পুরানো iPhones থেকে iPhone X এ পরিচিতি স্থানান্তর করা যায়
  5. ক্লিক করুন সেটিংস-এ আপনার স্ক্রিনের নীচের বাম কোণে এবং বাছাই করুননির্বাচন করুনসমস্ত .
    কীভাবে পুরানো iPhones থেকে iPhone X এ পরিচিতি স্থানান্তর করা যায়
  6. যখন আপনার সমস্ত পরিচিতি থাকে নির্বাচিত৷ , ক্লিক করুন সেটিংস-এ আবার এবং নির্বাচন করুন রপ্তানি করুন vCard . এই পদক্ষেপের মাধ্যমে, আপনি আপনার কম্পিউটারে আপনার সমস্ত পরিচিতি রপ্তানি করতে পারেন৷
    কীভাবে পুরানো iPhones থেকে iPhone X এ পরিচিতি স্থানান্তর করা যায়
  7. এখন, লগআউট পুরানো iCloud অ্যাকাউন্ট থেকে।
  8. লগইন করুন৷ আপনার নতুন-এ iCloud অ্যাকাউন্ট, অথবা সাইন উপরে, যদি আপনি ইতিমধ্যে একটি অ্যাকাউন্ট তৈরি না করে থাকেন।
  9. অনুসরণ করুনপদক্ষেপ 1 থেকে 6 থেকে (ধাপ 6 সহ), কিন্তু পরিবর্তে এক্সপোর্ট vCard বেছে নিন, নির্বাচন করুন vCard আমদানি করুন বিকল্পটি .
    কীভাবে পুরানো iPhones থেকে iPhone X এ পরিচিতি স্থানান্তর করা যায়
  10. নির্বাচন করুন ফাইল যা আপনি সংরক্ষিত করেছেন আপনার কম্পিউটারে পূর্বে এবং প্রক্রিয়াটি শেষ হবে।

এখন আপনি সফলভাবে পেয়েছেন আমদানি করা আপনার পুরানো আইক্লাউড অ্যাকাউন্ট থেকে আপনার নতুন অ্যাকাউন্টে সমস্ত পরিচিতি। আপনার পরবর্তী পদক্ষেপ হল এই পরিচিতিগুলিকে আপনার নতুন iCloud অ্যাকাউন্ট থেকে আপনার নতুন iPhone X বা iPhone 8/8 Plus-এ সিঙ্ক করা। সেই উদ্দেশ্যে উপরে থেকে "একই iCloud ব্যবহার করে পরিচিতি স্থানান্তর" বিভাগে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আপনার পুরানো আইফোন থেকে নতুন আইফোনে পরিচিতি শেয়ার করা

পরিচিতি ভাগ করে নেওয়ার পদ্ধতিটি সমস্ত ব্যবহারকারীদের জন্য উপযুক্ত যারা একটি আইফোন থেকে অন্য আইফোনে একটি বা দুটি পরিচিতি ভাগ করতে চান৷ আপনার পুরানো ডিভাইস যদি হয় iPhone 5, বা তার পরে, আপনি AirDrop ব্যবহার করতে পারেন৷ iOS এর ফাংশন। অন্যথায়, আপনি iMessage এর সাথে পরিচিতিগুলি ভাগ করতে পারেন৷ অথবা WhatsApp .

  1. আপনার পুরানো পান iPhone এবং পরিচিতিতে যান .
  2. যোগাযোগ খুলুন আপনি ভাগ করতে চান এবং শেয়ার করুন এ ক্লিক করুন৷ যোগাযোগ করুন
  3. যদি আপনার নতুন আইফোন কাছাকাছি থাকে এবং এটি আপনার পুরানোটির মতো একই Wi-Fi এর সাথে সংযুক্ত থাকে, AirDrop নির্বাচন করুন . অন্যথায়, মেইল বেছে নিন , বার্তা , অথবা WhatsApp পরিচিতি শেয়ার করতে।
    কীভাবে পুরানো iPhones থেকে iPhone X এ পরিচিতি স্থানান্তর করা যায়

থার্ড-পার্টি অ্যাপ ব্যবহার করে আপনার iPhone X এ পরিচিতি স্থানান্তর করুন

এই পদ্ধতি করছে না আপনার iCloud অ্যাকাউন্ট ব্যবহার করা অন্তর্ভুক্ত করুন , এবং এটি বিশেষ করে হাতে যদি আপনার সমস্যা হয়ে থাকে আপনার অ্যাকাউন্ট দিয়ে আইক্লাউডে। উপরন্তু, এটি একটি আইফোন থেকে অন্য আইফোনে পরিচিতি শেয়ার করার সবচেয়ে সহজ উপায়৷

অ্যাপল অ্যাপ স্টোরে অনেক পেইড এবং ফ্রি অ্যাপ রয়েছে যা আপনার জন্য এই কাজটি করতে পারে। এখানে আমি কয়েকটি বিনামূল্যের উল্লেখ করব, যা আমি সবচেয়ে দরকারী বলে মনে করি। এই কাজের জন্য আমাদের প্রথম বাছাই হল আমার যোগাযোগের ব্যাকআপ। আপনার পরিচিতি স্থানান্তর করতে ডাউনলোড করুন অ্যাপ স্টোর থেকে অ্যাপটি এবং অনুসরণ করুন নির্দেশ . আপনি 5 মিনিটেরও কম সময়ের জন্য পুরো প্রক্রিয়াটি করবেন। যদি কোনো কারণে আপনি এটি ব্যবহার করতে পারেন, এখানে আপনি 2টি বিকল্প খুঁজে পেতে পারেন কন্টাক্ট ব্যাকআপ এবং আমার পরিচিতি অ্যাপ। স্থানান্তর পদ্ধতিটি প্রথম অ্যাপে পাওয়া পদ্ধতির থেকে খুব বেশি আলাদা নয়, তাই নির্দ্বিধায় আপনার পছন্দের একটি বেছে নিন।
কীভাবে পুরানো iPhones থেকে iPhone X এ পরিচিতি স্থানান্তর করা যায়

শেষ কথা

আপনি দেখতে পাচ্ছেন, আপনার পুরানো আইফোন থেকে আপনার ব্র্যান্ড নতুন আইফোন এক্স বা আইফোন 8/8 প্লাসে পরিচিতিগুলি স্থানান্তর করা কোনও বড় বিষয় নয়। আপনার প্রয়োজনগুলি বিবেচনায় নিন এবং আপনার জন্য সবচেয়ে উপযুক্ত পদ্ধতি বেছে নিন। এইভাবে আপনি কাজটি সম্পন্ন করতে পারেন। এবং মনে রাখবেন, আপনার পরিচিতিগুলিকে সিঙ্ক করা হয়েছেiCloud এর সাথে সেরা পথ আপনার পরিচিতি রাখতে নিরাপদ . আপনার iDevice এর সাথে যাই ঘটুক না কেন, আপনার কাছে সেগুলি সবসময় iCloud এ থাকবে এবং যখনই আপনার প্রয়োজন হবে তখনই আপনি সেগুলি অ্যাক্সেস করতে পারবেন৷

উপরন্তু, আপনি যদি iDevices এর মধ্যে পরিচিতি স্থানান্তর করার জন্য অন্য কোনো পদ্ধতি জানেন তাহলে আমাদের সাথে শেয়ার করতে লজ্জা করবেন না।


  1. অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন?

  2. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

  3. কীভাবে:আইফোন থেকে অ্যান্ড্রয়েডে পরিচিতি স্থানান্তর করুন

  4. কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন