কম্পিউটার

iOS 9-এ iMessage এবং Messages সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

আমাদের অনেক পাঠক iOS 9 এবং পুরানো iOS সংস্করণগুলিতে iMessage সমস্যার সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন৷ আপনি যদি iOS 9 (বা নীচে) ব্যবহার করেন এবং বার্তা বা iMessage ব্যবহার করে সমস্যা হয়, তাহলে আপনি কীভাবে সেগুলি ঠিক করবেন তা এখানে শিখতে পারেন৷ মনে রাখবেন যে এই নিবন্ধে ব্যাখ্যা করা ত্রুটিগুলি আগের iOS সংস্করণগুলির জন্য বিশেষ। যাইহোক, মনে হচ্ছে অনেক ব্যবহারকারী iMessage এবং Messages সঠিকভাবে কাজ না করে বিরক্তিকর সমস্যার সম্মুখীন হচ্ছেন। আপনার iDevice-এ এই সমস্যাগুলি থেকে পরিত্রাণ পেতে, আপনাকে যা করতে হবে তা এখানে৷
iOS 9-এ iMessage এবং Messages সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

আমরা শুরু করার আগে 9 টি টিপস

আমরা আপনার iOS 9 ডিভাইসে বার্তা এবং iMessage এর ত্রুটিগুলি ঠিক করার প্রথম পদ্ধতিতে ঝাঁপ দেওয়ার আগে, নিম্নলিখিত টিপসগুলি চেষ্টা করুন৷ তারা প্রায়ই সবচেয়ে সাধারণ সমস্যা ঠিক করে।

  1. পুনরায় শুরু করুনবার্তা৷
    ডবল ট্যাপ করুনহোম-এ এবং তারপর সোয়াইপ করুন দি অ্যাপ জোর করে বন্ধ করা এই ক্রিয়াটি বার্তা অ্যাপ থেকে প্রস্থান করবে, কিন্তু কোনো ডেটা বা বার্তা মুছে দেবে না। এখন, চেষ্টা করুন পুনরায় লঞ্চ হচ্ছে অ্যাপ .
  1. যাও বার্তা করতে সেটিংস৷ আপনার iDevice-এ . নিশ্চিত করুন যে আপনি নির্বাচিত করেছেন৷ আপনার iCloud ইমেলপাঠান এবং গ্রহণ করুন-এ " অধ্যায়. এই কৌশলটি প্রায়ই সমস্যাটি অবিলম্বে ঠিক করে।
  2. পুনরায় শুরু করুন৷ আপনার iDevice .
    টিপুন এবং ধরে রাখুন শক্তি যতক্ষণ না আপনি “পাওয়ার অফ করতে স্লাইড করুন দেখতে পান ” তারপর স্লাইড করুন , এবং আপনার ডিভাইস শক্তি হবে বন্ধ . এখন টিপুন এবং ধরে রাখুন পাওয়ার-এ আবার, এবং আপনার ডিভাইস ঘুরে হবে চালু .
  1. বাঁক চালু এবং তারপর ঘুরে বন্ধ বিমান মোড .
    যাওসেটিংস-এ তারপর ট্যাপ করুন বিমানে মোড .
  1. বাঁক চালু এবং তারপর ঘুরে বন্ধ iMessage .
    যাওসেটিংস-এ , ট্যাপ করুন বার্তা-এ এবং তারপর ট্যাপ করুন iMessage-এ .
  1. কিছু ​​ক্ষেত্রে, সংযোগ সমস্যা সমস্যা সৃষ্টি করতে পারে। সুতরাং, নেটওয়ার্ক সেটিংস রিসেট করে এটি ঠিক করতে পারে। এটি করতে যান সেটিংস-এ এবং ট্যাপ করুন সাধারণ-এ . স্ক্রোল করুন নিচে এবং খোলা রিসেট করুন তারপর, নির্বাচন করুন রিসেট করুননেটওয়ার্ক সেটিংস৷ .
  2. কিছু ​​ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে WI-FI সহায়তা বন্ধ করা তাদের জন্য এই সমস্যার সমাধান করেছে৷ আপনি যদি সেই সমাধানের চেষ্টা করতে চান, ট্যাপ করুনসেটিংস-এ এবং তারপর খোলা বিভাগ সেলুলার . এখন ঘুরে বন্ধ Wiফাই সহায়তা .
  3. চেক করুন যদি তারিখ এবং সময় "স্বয়ংক্রিয়ভাবে সেট করুন"। এটি করতে, যানসেটিংস-এ , ট্যাপ করুন সাধারণ-এ এবং বাছাই করুন তারিখ &সময় .
  4. আপনি পরিবর্তন করারও চেষ্টা করতে পারেন৷ আপনার DNS সেটিংস এটি আপনার iMessage সমস্যার সমাধান করবে কিনা তা দেখতে। এখানে যে কিভাবে করতে হয়. যাওসেটিংস-এ , এবং ট্যাপ করুন Wi-এ –ফাই . লোকেট করুন আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক এবং ট্যাপ করুনiবোতাম . এখন, স্পর্শ করুন DNS ক্ষেত্র এবং টাইপ 8.8.8.8 – Google এর সর্বজনীন DNS।

যদি এই কৌশলগুলির কোনটিই আপনাকে বার্তা এবং iMessage এর সমস্যা সমাধান করতে সাহায্য না করে, তাহলে পরবর্তী পদ্ধতিটি সম্পাদন করার চেষ্টা করুন৷

iMessage সমস্যা iOS 9:বার্তা পাঠানো এবং গ্রহণ করা

বার্তা পাঠানো এবং গ্রহণ করার সময় আমাদের পাঠকরা যে প্রথম সমস্যাটি উল্লেখ করেছেন তা হল৷ যদিও আপনার বার্তাগুলি পোস্ট করা হিসাবে দেখাতে পারে, সেগুলি প্রাপকের কাছে পৌঁছে দিতে ব্যর্থ হয়৷ আপনার বার্তাগুলি iMessage-এ নীল থাকতে পারে এবং বিতরণ করা হয়নি হিসাবে দেখাতে পারে, যখন আপনি প্রাপকের কাছ থেকে একটি প্রতিক্রিয়া পাবেন যে সে বার্তা পেয়েছে৷

এই সমস্যাটি একক এবং গ্রুপ চ্যাটে ঘটতে পারে। যাইহোক, আমরা যা জানি তা থেকে, এটি প্রায়শই গোষ্ঠী পাঠকে প্রভাবিত করে। আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার iDevice হার্ড রিসেট (ফোর্স রিস্টার্ট) করার চেষ্টা করুন, iMessage অ্যাপটিকে সেটিংস চালু এবং বন্ধে টগল করুন এবং আপনার ডিভাইসটিকে ফ্যাক্টরি সেটিংসে পুনরুদ্ধার করুন। যদি এগুলোর কোনোটিই সাহায্য না করে, তাহলে Wi-Fi সহায়তা বন্ধ করার চেষ্টা করুন। বেশিরভাগ সময় এই সমস্যাগুলি সফ্টওয়্যারের ত্রুটির কারণে ঘটে।

iMessage সমস্যা iOS 9:বিলম্বিত পাঠ্য বার্তা

আপনি যদি সম্প্রতি আপনার iDevice আপডেট করেন, তাহলে আপনি বিলম্বিত বার্তাগুলির সম্মুখীন হতে পারেন৷ এখানে মূলত কি হয়. অন্য ব্যক্তি আপনাকে পাঠানোর কয়েক ঘন্টা পরে আপনি বার্তাগুলি পাবেন না। বিপরীতে, আপনার প্রাপকরা আপনার পাঠানো বার্তা কয়েক ঘন্টা পরে নাও পেতে পারেন। আপনি আপনার ডিভাইসে "টেক্সট বিতরণ" বিজ্ঞপ্তি দেখতে পারেন, কিন্তু অন্য ব্যক্তি অবিলম্বে বার্তাটি পান না। এই সমস্যাটি সাধারণত ঘটে যখন আপনি FaceTime অ্যাপে আপনার ফোন নম্বর চেক না করে থাকেন।

আপনি যদি আপনার iOS 9 ডিভাইসে এই "বিলম্বিত পাঠ্য বার্তা" সমস্যাগুলি সমাধান করতে চান তবে আপনি কেবল আপনার ফোনের সেটিংস পরিবর্তন করে তা করতে পারেন৷

  1. যাও সেটিংস-এ এবং ট্যাপ করুন FaceTime-এ .
  2. বাঁক বন্ধ ফেসটাইম তারপর ঘুরে এটি ফিরে চালু .
  3. এখন, ট্যাপ করুনব্যবহার করুন-এ অ্যাপল আইডি এর জন্য ফেসটাইম ।"
  4. আপনার ফোন আপনার ফোন নম্বর পরীক্ষা করবে এবং আপনার iMessage সঠিকভাবে কাজ করা শুরু করবে।

iMessage সমস্যা iOS 9:প্রাপকরা একই iMessage দুবার পান

iOS 9-এ iMessage কে প্রভাবিত করার সমস্যাগুলির মধ্যে একটি হল একই বার্তা দুই বা তিনবার পাওয়া। অ্যাপটি আপনার অজান্তেই একাধিকবার বার্তা পৌঁছে দেয়। আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, আপনার ডিভাইসটি চালু এবং বন্ধ করার চেষ্টা করুন এবং আপনার iDevice এর নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন . যদি এটি সাহায্য না করে, এটি জোর করে পুনরায় চালু করার চেষ্টা করুন এবং এটি ফ্যাক্টরি সেটিংসে পুনরায় সেট করুন . আপনি যা করতে পারেন তা হল বন্ধ করা এবং iMessage অ্যাপ চালু করা। আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন, তাহলে সমাধানের জন্য আপনার অ্যাপলের সাথে যোগাযোগ করা উচিত।

প্রতিটি একক বার্তার জন্য iMessage দুবার বিপ করে

কখনও কখনও iMessage একটি একক বার্তার জন্য দুবার বিজ্ঞপ্তি শোনায়। এটি সাধারণত iOS আপডেটের পরে ঘটে। যাইহোক, প্রতিটি একক বার্তার জন্য পরপর দুবার iMessage শব্দ শোনা সত্যিই বিরক্তিকর৷

  1. এ থেকে পরিত্রাণ পেতে, যাও সেটিংস-এ এবং ট্যাপ করুন বার্তা-এ . তারপর ঘুরে বন্ধ iMessage .
  2. রিবুট করুন আপনার iDevice এবং করবেন না বাঁক চালু এখনও iMessage .
  3. পরে একটি ঘন্টা, বাঁক iMessage ফিরে চালু .

বিরক্তিকর পুনরাবৃত্তিমূলক শব্দ দূরে না গেলে, সক্রিয় করার চেষ্টা করুন এবং নিষ্ক্রিয় হচ্ছে পুনরাবৃত্তি সতর্কতা .

অজানা থেকে পাঠ্য বার্তা:পরিষেবা অস্বীকার করা হয়েছে

"অজানা" থেকে একটি "পরিষেবা অস্বীকৃত" বার্তা পাওয়া আরেকটি সমস্যা যা কিছু ব্যবহারকারী আইওএস 9-এ iMessage-এর সাথে অনুভব করেছেন। আপনি যদি আপনার iPhone এ এই ধরনের পাঠ্য বার্তা পেতে থাকেন, তাহলে আপনার মোবাইল প্রদানকারীকে সমস্যাটি রিপোর্ট করুন। এই সমস্যাটি সাধারণত অ্যাপলের সাথে কিছু করার নেই। যাইহোক, প্রায়শই ব্যবহারকারীরা যারা তাদের সেলুলার প্রদানকারীর কাছে এটি রিপোর্ট করে, তারা অ্যাপলের কাছে রেফার করা হয়।

আপনার iDevice-এ এই সমস্যার সম্মুখীন হলে আপনি করতে পারেন এমন কিছু টিপস এখানে রয়েছে৷

প্রথমে, চেষ্টা করুন পুনরুদ্ধার করা হচ্ছে আপনার iPhone বা iPad থেকে এর আসল কারখানা সেটিংস . তারপর সিঙ্ক করুনআপনার ছবি, সঙ্গীত, অ্যাপস এবং অন্যান্য ফাইলগুলি পুনরুদ্ধার করতে iTunes এর সাথে এটি . নিশ্চিত করুন যে আপনি একটি হিসাবে আপনার iDevice পুনরুদ্ধার করেছেন ৷ “নতুন ডিভাইস।একটি ব্যাকআপ ফাইল থেকে এটি পুনরুদ্ধার করার চেষ্টা করবেন না৷ , কারণ আপনি একই সমস্যা সঙ্গে শেষ হবে. এছাড়াও, নিশ্চিত করুন যে আপনি আপনার ডেটা মুছে ফেলার আগে আইটিউনসের সাথে আপনার iDevice সিঙ্ক করেছেন৷

iMessage-এ “অ্যাক্টিভেশনের জন্য অপেক্ষা করা হচ্ছে” সমস্যা

যারা iOS 9 এ iMessage ব্যবহার করেন তাদের জন্যও এটি একটি সাধারণ সমস্যা। সমস্যা সমাধানের জন্য এখানে ধাপগুলি দেওয়া হল।

  1. যাও সেটিংস-এ এবং ট্যাপ করুন বার্তা-এ .
  2. বাঁক বন্ধ iMessage .
  3. এখন, যাও সেটিংস-এ ফিরে যান , ট্যাপ করুন FaceTime-এ , এবং অক্ষম করুন এটাও।
  4. গাও আউট আপনার Apple থেকে আইডিযাও সেটিংস-এ , ট্যাপ করুন iTunes-এ & অ্যাপ স্টোর , খোলা অ্যাপল আইডি এবং ট্যাপ করুন চিহ্নে আউট .
  5. বাঁক বিমানে মোড (এটি আপনার Wi-Fi বন্ধ করে দেবে)। এখন, ঘুরে চালু আপনার Wiফাই .
  6. যাও সেটিংস-এ , ট্যাপ করুন বার্তা-এ এবং iMessage চালু করুন .
  7. এন্টার করুন আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড .
  8. খোলাসেটিংস৷ এবং বিমান মোড বন্ধ করুন .
  9. আপনি সম্ভবত একটি বিজ্ঞপ্তি দেখতে পাবেন “আপনার ক্যারিয়ার SMS এর জন্য চার্জ করতে পারে " শুধু ট্যাপ করুন ঠিক আছে-এ .
  10. যদি আপনি সেই বিজ্ঞপ্তিটি না পেয়ে থাকেন তবে এতে যান৷ বার্তা , বাঁক বন্ধ iMessage আবার, এবং ঘুরে এটি ফিরে চালু .
  11. দেন এটি একটি দম্পতি এর মিনিট , এবং আপনার iMessage সক্রিয় করা উচিত।

iMessage এ অজানা বার্তা মুছতে পারছেন না?

আমাদের আজকের তালিকার পরবর্তী iMessage সমস্যা হল "পরিষেবা অস্বীকৃত" পাঠ্য বার্তাগুলি মুছে ফেলার অসুবিধা৷ একটি সম্ভাব্য সমাধান হল যোগাযোগ আপনার ক্যারিয়ার , যারা আপনাকে এই টেক্সট বার্তাগুলির উত্স নির্ধারণে সহায়তা করার জন্য ডায়াল এবং SMS কেন্দ্রের কোড দিতে পারে৷

শুধু নিশ্চিত করুন যে আপনি আপনার ক্যারিয়ারের দেওয়া ডায়াল কোড এবং এসএমএস সেন্টার নম্বর ব্যবহার করছেন। আপনি যদি একটি ভুল এসএমএস সেন্টার নম্বর ব্যবহার করার চেষ্টা করছেন, আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করুন এবং তাদের আপনার নেটওয়ার্ক রিসেট করার জন্য অনুরোধ করুন। তারা রিসেট করার প্রক্রিয়াটি শেষ করার পরে, আপনার ডিভাইসটি পুনরায় চালু করুন। এখন আপনি আর অজানা বার্তা দেখতে পাবেন না।

শেষ কথা

আমি ব্যক্তিগতভাবে উপরে থেকে কিছু iMessage সমস্যার সম্মুখীন হয়েছি। যাইহোক, এই পদ্ধতিগুলি আমাকে সমস্যাগুলি সমাধান করতে সাহায্য করেছে। আপনি যদি iOS 9-এ কোনো iMessage সমস্যার সম্মুখীন হন, তাহলে নির্দ্বিধায় এই পদ্ধতিগুলি ব্যবহার করে দেখুন। অতিরিক্তভাবে, নীচের মন্তব্য বিভাগে এই পদ্ধতিগুলি আপনার সমস্যার জন্য সহায়ক ছিল কিনা তা আমাদের জানান, এবং যদি আপনি এই সমস্যাগুলি সমাধানের অন্য কোনও উপায় জানেন তবে আমাদের সাথে শেয়ার করুন৷


  1. ম্যাকে কাজ করছে না এমন বার্তাগুলি কীভাবে ঠিক করবেন

  2. আইওএস 12-এ সাধারণ স্ক্রীন টাইম কাজ করছে না এবং কীভাবে সেগুলি ঠিক করবেন?

  3. উইন্ডোজ 10-এ উইন্ডোজ 10 আপডেট এবং নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  4. পিসিতে ভিডিও প্লেব্যাক ত্রুটি এবং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন