কম্পিউটার

কীভাবে আপনার আইফোনে কনফারেন্স কল করবেন?

কনফারেন্স কলিং iPhone-এ এক কলে আপনি সহ 5 জনের বেশি লোকের সাথে কথা বলা শুরু করার একটি খুব সহজ এবং সহজ উপায়৷ এটি নিঃসন্দেহে আইফোনে উপলব্ধ একটি দুর্দান্ত বৈশিষ্ট্য এবং এটি কোনো বিশেষ প্রয়োজন ছাড়াই সংযোগ করা সহজ করে তোলে। আপনি আপনার আইফোনে ল্যান্ডলাইন টেলিফোন বা পুরানো সেলুলারে কনফারেন্স কল উপভোগ করতে পারেন।

কীভাবে আপনার আইফোনে কনফারেন্স কল করবেন?

কিন্তু অনেক ব্যবহারকারীর এখনও কনফারেন্স কল সংক্রান্ত অনেক প্রশ্ন আছে যেমন iPhone কনফারেন্স কল লিমিট, কিভাবে আইফোনে কনফারেন্স কল করতে হয় এবং আরও অনেক কিছু। সুতরাং, এই নিবন্ধে, আমরা আপনার আইফোনে একটি কনফারেন্স কল শুরু করতে এবং অংশগ্রহণকারীদের যুক্ত করতে, কলগুলিকে একত্রিত করতে এবং সেইসাথে নির্দিষ্ট অংশগ্রহণকারীদের সাথে ব্যক্তিগত কলে বিরতি বা একজন ব্যক্তির জন্য কল শেষ করতে - সম্পর্কিত সম্পূর্ণ তথ্যগুলি কভার করছি৷ সুতরাং, কনফারেন্সিং কল সম্পর্কে সবকিছু জানতে এবং আপনার সমস্ত প্রশ্নের উত্তর পেতে নিবন্ধটি পড়তে থাকুন। আর কিছু না করে, চলুন শুরু করা যাক।

কিভাবে আপনার iPhone থেকে কনফারেন্স কল করবেন?

ফিচার কনফারেন্স কলটি আইফোন ফোন অ্যাপের একটি অংশ, তবে কনফারেন্স কলে আপনি যে ব্যক্তিদের যোগ করতে পারেন তার সংখ্যা সেলুলার ক্যারিয়ারের দ্বারা আলাদা। মার্কিন যুক্তরাষ্ট্রে, একজন ব্যক্তি T-Mobile, AT&T-এ 5 জনকে (আপনি সহ) যোগ করতে পারেন এবং iPhone 6 বা 6+ বা সর্বশেষ সংস্করণে Verizon HD ভয়েস ব্যবহার করলে ছয়জন কলার যোগ করতে পারেন।

এখন আইফোনে একটি কনফারেন্স কল শুরু করার জন্য ধাপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমে, iPhone এ ফোন অ্যাপ চালু করুন এবং কনফারেন্স কলে আপনি যার সাথে সংযোগ করতে চান তাকে কল করুন।
  2. এবং কলটির উত্তর দেওয়া হলে, কল যোগ করুন (+) চিহ্ন নির্বাচন করুন বোতাম, আপনি পরিচিতি তালিকা খোলা দেখতে পারেন. কীভাবে আপনার আইফোনে কনফারেন্স কল করবেন?

দ্রষ্টব্য:আপনি পরবর্তী অংশগ্রহণকারীকে যোগ করার সময় অংশগ্রহণকারী এখন হোল্ডে থাকবে

  1. এখন পরিচিতি তালিকা থেকে, সেই ব্যক্তির উপর ক্লিক করুন, আপনি সম্মেলনে যোগ করতে চাইছেন৷
  2. এবং যখন দ্বিতীয় ব্যক্তি কলটির উত্তর দেয় তখন বিকল্পটি নির্বাচন করুন কল মার্জ করুন কনফারেন্স কল তৈরি করার জন্য। কীভাবে আপনার আইফোনে কনফারেন্স কল করবেন?
  3. এখন, আপনি যদি আরও অংশগ্রহণকারীদের যোগ করতে চান তাহলে অংশগ্রহণকারীদের যোগ করার পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না আপনি iPhone কনফারেন্স কলের সীমাতে পৌঁছান। (আপনি ক্যারিয়ারের সীমাবদ্ধতার উপর নির্ভর করে আরও 4 জন অংশগ্রহণকারী যোগ করতে পারেন)

দয়া করে নোট করুন: এটি সেই ব্যবহারকারীদের জন্য যারা "কল যোগ করুন" দেখতে পাবেন না৷ আইফোনে বোতাম, কলে থাকা প্রথম ব্যক্তিকে হোল্ডে রাখতে হবে এবং তারপরে অন্য ব্যক্তিকে কল করার জন্য কীপ্যাড ব্যবহার করতে হবে এবং তাদের সাথে যোগ দেওয়ার জন্য মার্জ কলগুলিতে ক্লিক করতে হবে৷

এই সত্ত্বেও, আপনি অগ্রগতিতে কনফারেন্স কলের জন্য আপনাকে কল করে এমন কাউকে যোগ করতে পারেন। এবং কল আসার সাথে সাথে হোল্ড অ্যান্ড অ্যাকসেপ্ট এ ক্লিক করুন এবং কল মার্জ করুন এ ক্লিক করুন

কিভাবে ইনকামিং কলার যোগ করবেন?

এখন যদি আপনি ইতিমধ্যেই কনফারেন্সে থাকেন এবং কেউ আপনাকে কল করে, তাহলে কীভাবে ইনকামিং কলার যুক্ত করবেন তার ধাপগুলি অনুসরণ করুন৷

  1. হোল্ড অ্যান্ড অ্যাকসেপ্ট-এ ক্লিক করুন বিকল্প কীভাবে আপনার আইফোনে কনফারেন্স কল করবেন?
  2. এবং কলটি সংযুক্ত হওয়ার জন্য অপেক্ষা করুন এবং পরবর্তীতে কল মার্জ করুন এ ক্লিক করুন বিকল্প।

কিন্তু যদি আপনি মার্জ কল বিকল্পটি দেখতে না পান এবং iPhone এ কল সংযোগ করতে ব্যর্থ হন তাহলে একটি সম্ভাবনা আছে যে বর্তমান ক্যারিয়ার বা কলার এটি সমর্থন করবে না।

আইফোনে কনফারেন্স কল কীভাবে পরিচালনা করবেন?

এবং যেহেতু কনফারেন্স কল চলছে, আপনি যে কোনও নির্দিষ্ট অংশগ্রহণকারীর সাথে একটি "প্রাইভেট" কলেও যেতে পারেন এবং সেই সময়ে কলটি বন্ধও করতে পারেন৷ সুতরাং, আপনি যদি ভাবছেন কীভাবে তা করবেন তবে এখানে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনি নীল আইকনে ক্লিক করে এটি করতে পারেন “i”৷ আপনার আইফোন স্ক্রিনের শীর্ষে। এবং আপনি কলটি শেষ করার বা ব্যক্তিগতভাবে কারও সাথে কথা বলার বোতামগুলির সাথে কনফারেন্স কলে সংযুক্ত অংশগ্রহণকারীদের তালিকা দেখতে পারেন। কীভাবে আপনার আইফোনে কনফারেন্স কল করবেন?
  2. কিন্তু মনে রাখবেন যে অংশগ্রহণকারীরা কল শুরু করেছেন তারা শুধুমাত্র কলকারীদের তালিকা দেখতে পারবেন। এছাড়াও, আপনি যদি কলটি শুরু না করে থাকেন কিন্তু কোনো অংশগ্রহণকারীকে যোগ করেন তাহলে আপনি সেই নির্দিষ্ট অংশগ্রহণকারীকেও দেখতে পারেন যাকে আপনি যোগ করেছেন।
  3. যদি আপনি একটি iOS 7 বা পরবর্তী সংস্করণ হন ব্যবহারকারী, তারপর শেষ বোতামে ক্লিক করুন যে অংশগ্রহণকারীর নামে আপনি সম্মেলন কল থেকে সংযোগ বিচ্ছিন্ন করার জন্য খুঁজছিলেন।
  4. যদি আপনি একজন iOS 6 হন অথবা পূর্ববর্তী সংস্করণ ব্যবহারকারী, তারপর কনফারেন্স কলে আপনি যে ব্যক্তির সাথে সংযোগ বিচ্ছিন্ন করতে চান তার নামের পাশে লাল ফোন আইকনে ক্লিক করুন এবং শেষ নির্বাচন করুন

সুতরাং, এটি আপনার আইফোনে কীভাবে কনফারেন্স কল করবেন সে সম্পর্কে। আপনার সমস্ত প্রশ্নের উত্তর পেতে নিবন্ধটি পড়ুন এবং কোনো সমস্যা ছাড়াই অন্যদের সাথে সংযোগ করুন৷


  1. কিভাবে আপনার আইফোন আনজেলব্রেক

  2. কিভাবে আপনার iPhone 6 এর রেজোলিউশন পরিবর্তন করবেন

  3. আইফোনে আপনার কলার আইডি কীভাবে পরিবর্তন করবেন

  4. আপনার আইফোনের কল ভলিউম কম হলে কীভাবে ঠিক করবেন