কম্পিউটার

আইফোনে Google ক্যালেন্ডার কীভাবে সহজে যোগ করবেন?

অনেক iPhone ব্যবহারকারী iPhone-এ Google ক্যালেন্ডার যোগ করতে সংগ্রাম করে এবং এটি করার উপায় খুঁজছেন। এতে, আমরা আপনার সাথে সহজে আপনার iPhone এর সাথে Google ক্যালেন্ডার যুক্ত করার সহজ উপায়গুলি শেয়ার করছি৷ আপনার আইফোনের সাথে Google ক্যালেন্ডার সিঙ্ক করা হল সময় বাঁচাতে এবং মাত্র কয়েকটি ক্লিকে দ্রুত সময়সূচী পরিচালনা করার জন্য সেরা বিকল্প৷

আইফোনে Google ক্যালেন্ডার কীভাবে সহজে যোগ করবেন?

তাই, অনেক ব্যবহারকারী প্রায়ই প্রতিবার বিজ্ঞপ্তি পেতে তাদের ডিভাইসের সাথে Google ক্যালেন্ডার ইভেন্ট যোগ করে। আইফোনের সাথে Google ক্যালেন্ডার সিঙ্ক করার দুটি উপায় রয়েছে – একটি অফিসিয়াল Google ক্যালেন্ডার অ্যাপ্লিকেশন ইনস্টল করার মাধ্যমে এবং দ্বিতীয়ত এটিকে ইনবিল্ট iPhone ক্যালেন্ডারের অ্যাপে যোগ করার মাধ্যমে . সুতরাং, আপনি যদি ক্যালেন্ডারে আপনার সমস্ত সময়সূচী এবং ইভেন্টগুলি রাখেন তবে আপনি Google ক্যালেন্ডার অ্যাপ ইনস্টল করে তথ্য পেতে পারেন৷ কিন্তু আপনি যদি আপনার আইফোন ইনবিল্ট ক্যালেন্ডার অ্যাপে ক্রিয়াকলাপগুলি রাখতে চান তবে আপনার অনুসন্ধান এখানে শেষ হয়। কিভাবে আইফোনে Google ক্যালেন্ডার যোগ করতে হয় তা জানতে নিবন্ধটি পড়া চালিয়ে যান।

আইফোনে Google ক্যালেন্ডার কীভাবে যোগ করবেন? 

  1. আপনার, iPhone সেটিংস অ্যাপ খোলে .
  2. তারপর বাম দিকে বিকল্পটি বেছে নিন পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট। আপনি যদি আগের iOS সংস্করণ ব্যবহার করেন তবে আপনি অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড বিকল্পটি দেখতে পারেন। আইফোনে Google ক্যালেন্ডার কীভাবে সহজে যোগ করবেন?
  3. এখানে আপনাকে ডান দিকের অ্যাকাউন্ট স্ক্যান করতে হবে। আপনি যদি ক্যালেন্ডারের তথ্য সহ Google অ্যাকাউন্টটি খুঁজে পান তবে এটিতে টিপুন এবং পরবর্তী ধাপে যান। কিন্তু যদি আপনার আইফোনে একটি অ্যাকাউন্ট না থাকে তবে অ্যাকাউন্ট যোগ করুন বিকল্পে ক্লিক করুন।
  4. এখন Google-এ ক্লিক করুন এবং তারপর সাইন-ইন পৃষ্ঠায় Gmail ঠিকানা এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করা শুরু করুন। কিন্তু যদি আপনি Gmail অ্যাকাউন্টের জন্য 2-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম করে থাকেন, তাহলে আপনার Google অ্যাকাউন্টের নিরাপত্তা পৃষ্ঠাতে যান এবং অ্যাপ পাসওয়ার্ড তৈরি করুন এবং Google নিয়মিত পাসওয়ার্ডের জায়গায় এটি ব্যবহার করুন।
  5. এখন Next -এ ক্লিক করুন এবং আপনি পরিচিতি, মেইল, ক্যালেন্ডার এবং নোটগুলির জন্য একটি স্লাইডার দেখতে পাবেন। আপনি যদি শুধুমাত্র ক্যালেন্ডারটি সিঙ্ক করতে চান এবং স্লাইডারগুলিকে সোয়াইপ করে শুধুমাত্র ক্যালেন্ডার নির্বাচন করে অন্যদের নির্বাচন মুক্ত করতে চান আইফোনে Google ক্যালেন্ডার কীভাবে সহজে যোগ করবেন?
  6. সংরক্ষণ বিকল্পে ক্লিক করুন এবং আইফোনে সিঙ্ক করার জন্য ক্যালেন্ডারের জন্য অপেক্ষা করুন। এটি কয়েক মিনিট সময় নিতে পারে এবং ক্যালেন্ডারের আকার এবং ইন্টারনেট সংযোগের গতি এর উপর নির্ভর করে .
  7. এরপর, আপনার ক্যালেন্ডার অ্যাপ খুলুন।
  8. এবং ক্যালেন্ডারে ক্লিক করুন যে সমস্ত ক্যালেন্ডারে আইফোনের অ্যাক্সেস রয়েছে তার তালিকা দেখতে স্ক্রিনের নীচে বিকল্প। এতে Google অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা সম্পূর্ণ শেয়ার করা, ব্যক্তিগত এবং সর্বজনীন ক্যালেন্ডার অন্তর্ভুক্ত রয়েছে৷
  9. আপনি বেছে নিতে পারেন বা এমনকি নির্দিষ্ট ক্যালেন্ডারগুলি অনির্বাচন করতে পারেন, আপনি iOS ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করার সময় উপস্থিত হতে চাইছেন৷

সুতরাং, এইভাবে আপনি আইফোনে গুগল ক্যালেন্ডার যুক্ত করতে পারেন। এছাড়াও আপনি আপনার iPhone এ যতগুলি Google অ্যাকাউন্ট যোগ করতে পারেন এবং iPhone ক্যালেন্ডার অ্যাপে দৃশ্যমান প্রতিটি অ্যাকাউন্ট থেকে ক্যালেন্ডার সিঙ্ক করতে পারেন৷

তবে এটাও মনে রাখবেন যে আপনার Google ক্যালেন্ডার একাধিক বৈশিষ্ট্য সমর্থন করে যা Apple-এর ক্যালেন্ডার অ্যাপে কাজ করবে না যার মধ্যে রয়েছে সাম্প্রতিক Google ক্যালেন্ডার তৈরি, রুম শিডিউলিং টুলের পাশাপাশি ইভেন্টগুলির জন্য ইমেল বিজ্ঞপ্তির ট্রান্সমিশন এবং এটি ব্যবহার করার জন্য আপনার Google অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে হবে।


  1. কিভাবে একটি Google ক্যালেন্ডার শেয়ার করবেন

  2. কিভাবে Google ডক্সে ফন্ট যোগ করবেন

  3. আইফোনে Google সহকারী কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে আইফোন ক্যালেন্ডার ভাইরাস অপসারণ করবেন