কম্পিউটার

আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?

অনেক লোকের সাথে যোগাযোগ করার জন্য গ্রুপ টেক্সটিং একটি চমৎকার বৈশিষ্ট্য কিন্তু এমন একটি সময় আসে যখন একজন ব্যবহারকারীকে একটি গ্রুপ চ্যাট ছেড়ে যেতে হতে পারে। কিন্তু একটি আইফোনে একটি গ্রুপ চ্যাট ছেড়ে যাওয়া ততটা সহজ নয় যতটা মনে হচ্ছে৷

আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?

গ্রুপ সদস্যদের দ্বারা ব্যবহৃত ডিভাইস এবং গ্রুপ সদস্যদের সংখ্যার উপর নির্ভর করে প্রক্রিয়াটি ভিন্ন হবে, নিম্নরূপ:

  • সমস্ত গ্রুপ সদস্যদের iPhone ডিভাইস (iMessage Group) আছে এবং টেক্সট বুদবুদ নীল। আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?
  • গোষ্ঠীটি iOS এবং Android ডিভাইসের ব্যবহারকারীদের নিয়ে গঠিত (MMS গ্রুপ বা SMS গ্রুপ)। আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?

যেখানে সকল সদস্যের iOS ডিভাইস আছে এমন একটি গোষ্ঠী কীভাবে ছাড়বেন

যদি সমস্ত গোষ্ঠীর সদস্যদের iOS ডিভাইস থাকে, তাহলে iMessage গ্রুপ চ্যাটের জন্য ব্যবহার করা হচ্ছে এবং টেক্সট বার্তার বুদবুদগুলি নীল রঙে প্রদর্শিত হলে একজন ব্যবহারকারী এটি নিশ্চিত করতে পারেন। মনে রাখবেন যে একজন ব্যবহারকারী নিজের দ্বারা তৈরি একটি গ্রুপ ছেড়ে যেতে পারে না।

  1. লঞ্চ করুন বার্তা এবং গ্রুপ খুলুন যা আপনি ছেড়ে যেতে চান। আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?
  2. এখন কথোপকথনের শীর্ষে আলতো চাপুন৷ যেখানে ব্যবহারকারীর প্রোফাইল আইকন দেখানো হয়। আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?
  3. তারপর এই কথোপকথনটি ছেড়ে দিন এ আলতো চাপুন৷ এবং পরে, নিশ্চিত করুন কথোপকথন ছেড়ে দিতে। আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?
  4. এখন সম্পন্ন এ আলতো চাপুন এবং গ্রুপের আর কোন বার্তা আপনাকে বিরক্ত করবে না। আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?
  5. মনে রাখবেন যে সমস্ত গ্রুপের সদস্যরা একটি বিজ্ঞপ্তি দেখতে পাবে যে আপনি গ্রুপ ত্যাগ করেছেন . আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?

যদি গ্রুপের বিজ্ঞপ্তিগুলি নীল হয় এবং ত্যাগের বিকল্প গ্রুপটি ধূসর হয়ে গেছে , তারপর তিনজনের বেশি iPhone ব্যবহারকারী আছে কিনা তা পরীক্ষা করুন৷ বাম আপনি গ্রুপ ত্যাগ করার পরে গ্রুপে, অন্যথায়, গ্রুপ ত্যাগ করার জন্য iOS ডিভাইসগুলির সাথে কিছু সদস্য যোগ করুন (মজার ঘটনা:আপনি নিজেকে অন্য পরিচিতি হিসাবে যুক্ত করে গ্রুপ ছেড়ে যেতে পারেন)।

একটি গ্রুপ ছেড়ে দিন যেখানে সদস্যরা iOS এবং Android ডিভাইসগুলি ব্যবহার করছেন

যদি গ্রুপ মেসেজ নোটিফিকেশন সবুজ রঙে দেখা যায়, তাহলে গ্রুপে অন্তত একজন ব্যবহারকারী আছেন যিনি একটি অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করছেন। এই ধরনের ক্ষেত্রে, এই কথোপকথন ছেড়ে দিন বিকল্পটি ধূসর হয়ে যেতে পারে এবং একজন ব্যবহারকারী গোষ্ঠীটি ছেড়ে যেতে পারবেন না (ইস্যুটি পারস্পরিক, Android ব্যবহারকারীরাও এমন একটি গ্রুপ ছেড়ে যেতে ব্যর্থ হতে পারে যেখানে অন্তত একজন ব্যবহারকারী একটি iOS ডিভাইস ব্যবহার করছেন)।

একজন ব্যবহারকারীর মনে একটি স্বাভাবিক প্রশ্ন আসে কেন আমি বার্তাগুলিতে একটি গ্রুপ চ্যাট ছেড়ে যেতে পারি না? মূলত, এই ক্ষেত্রে, সেল ফোনের বহনের এসএমএস/এমএমএস প্রোটোকল ব্যবহার করা হচ্ছে (অ্যাপলের নিয়ন্ত্রণের বাইরে) এবং যোগাযোগের মান অনুযায়ী, গ্রুপ এসএমএস/এমএমএস একটি বৈশিষ্ট্যের চেয়ে বেশি হ্যাক। যেখানে, এসএমএস/এমএমএস কি এবং কাদের ভিত্তিতে বিতরণ করা হয়, যেখানে, গ্রুপটি এই বার্তাগুলির একটি দৃশ্যমান ব্যবস্থা। সুতরাং, ছেড়ে যাওয়ার কিছু নেই, এবং এই ক্ষেত্রে, গ্রুপ চ্যাট মিউট করা একটি যৌক্তিক পদক্ষেপ।

  1. লঞ্চ করুন বার্তা এবং গ্রুপ খুলুন যা আপনি নিঃশব্দ করতে চান৷
  2. এখন গ্রুপ প্রোফাইল আইকনগুলিতে আলতো চাপুন বা “i৷ ” গ্রুপের তথ্য খুলতে এবং সতর্কতা লুকান-এ আলতো চাপুন বিকল্প iOS 11 বা তার আগের ব্যবহারকারীরা Do Not Disturb দেখতে পারেন। আইফোনে একটি গ্রুপ চ্যাট কীভাবে ছাড়বেন?
  3. তারপর সম্পন্ন এ আলতো চাপুন এবং গ্রুপ থেকে টেক্সট বিজ্ঞপ্তি/শব্দ আপনাকে বিরক্ত করবে না কিন্তু আপনি অপঠিত বার্তা দেখতে পারেন নম্বর বার্তা অ্যাপ আইকনে।

যদি আপনি যা চান তা না করে, তাহলে আপনি নিম্নলিখিতগুলি চেষ্টা করতে পারেন তবে এটি গ্রুপ চ্যাটটি যে উপদ্রব তৈরি করছে তার উপর নির্ভর করে:

  • অনুরোধ গ্রুপের সদস্যদের গ্রুপে বার্তা না পাঠাতে, তাদের ফোন থেকে চ্যাট মুছে ফেলতে এবং আপনাকে ছাড়া একটি নতুন গ্রুপ তৈরি করতে .
  • ব্লক করুন গ্রুপের সকল ব্যবহারকারী কিন্তু এটি পৃথক চ্যাটও বন্ধ করবে।
  • অক্ষম করুন iMessage .
  • অক্ষম করুন গ্রুপ বার্তা .
  • অক্ষম করুন SMS .
  • একটি জেলব্রোকেন ব্যবহার করুন বৈশিষ্ট্য।
  • আপনার নম্বর পরিবর্তন করুন .

  1. কীভাবে একটি আইফোন পিং করবেন

  2. ফেসবুক মেসেঞ্জারে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন

  3. আইফোনে একটি গ্রুপ চ্যাট/টেক্সট একটি কাস্টম নাম কীভাবে দেওয়া যায়

  4. আইফোনে কীভাবে ফেসটাইম গ্রুপ কল রেকর্ড করবেন?