কম্পিউটার

উইন্ডোজ ইনস্টলার ত্রুটি 1623 কিভাবে ঠিক করবেন

উইন্ডোজ ইনস্টলার 1623 একটি প্রোগ্রামের ইনস্টলেশন পরিচালনা করার জন্য আপনার সঠিক ভাষা প্যাক ইনস্টল না থাকলে এটি ঘটে। সমস্যাটি সম্ভবত আপনার কম্পিউটারের ফাইলগুলির সাথে ত্রুটির কারণে বা আপনার উইন্ডোজের জন্য ভুল আঞ্চলিক সেটিংসের কারণে ঘটে। এই সমস্যাটি মেরামত করার জন্য, এই ফাইলগুলির সাথে আপনার সিস্টেমের যে কোনও সম্ভাব্য সমস্যা আপনাকে পরিষ্কার করতে সক্ষম হতে হবে - যা এই পৃষ্ঠায় বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করে করা যেতে পারে৷

এই ত্রুটির প্রধান কারণ হল:

This language of this installation package is not supported by your system.

Windows Installer 1623 ত্রুটির কারণ কি?

Windows Installer 1623 ত্রুটিটি মূলত যেভাবে আপনার পিসিতে আপনার সিস্টেমের জন্য সঠিক ভাষা প্যাক সেটিংস থাকবে না তার কারণে ঘটে। এটি এই সম্ভাব্য সমস্যার ফলাফল হতে পারে:

  • উইন্ডোজ সঠিক ভাষা প্যাক সহ ইনস্টল করা হয়নি
  • প্রোগ্রামটি ইনস্টল করার জন্য আপনার কাছে পর্যাপ্ত প্রশাসকের অধিকার নেই
  • আপনার পিসিতে "রেজিস্ট্রি" ত্রুটি রয়েছে

Windows Installer 1623 Errors কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - একটি স্থানীয়কৃত ইনস্টলেশন পুনরায় ডাউনলোড করুন

প্রথম ধাপ হল ইনস্টলেশন ফাইলের একটি স্থানীয় সংস্করণ ডাউনলোড করা। আপনি যে ইন্টারনেট সাইট থেকে ইনস্টলেশন ফাইলটি ডাউনলোড করেছেন তাতে ক্লিক করে এবং তারপরে আপনার পিসিতে যে ভাষাটি রয়েছে তার জন্য একটি ডাউনলোড করে এটি করা যেতে পারে। এটি নিশ্চিত করবে যে আপনার কম্পিউটার ইনস্টলারটিকে সর্বোত্তম উপায়ে প্রক্রিয়া করতে সক্ষম - এটি যে ফাইলগুলি ইনস্টল করেছে সেগুলি ব্যবহার করে৷

ধাপ 2 - আপনার পিসির জন্য আঞ্চলিক সেটিংস পরিবর্তন করুন

পরবর্তী ধাপ হল আপনার সিস্টেমের জন্য Windows এর সঠিক আঞ্চলিক সেটিংস আছে তা নিশ্চিত করা। এই পদক্ষেপগুলি অনুসরণ করে এটি করা যেতে পারে:

  1. কন্ট্রোল প্যানেল খুলুন .
  2. আঞ্চলিক এবং ভাষার বিকল্প খুলুন .
  3. ভাষা-এ ক্লিক করুন ট্যাব।
  4. নিশ্চিত করুন পরিপূরক ভাষা সমর্থন আইটেম চেক করা হয়।

ধাপ 3 - উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

আপনার সিস্টেমের রেজিস্ট্রি পরিষ্কার করাই চূড়ান্ত পদক্ষেপ। এটি এমন একটি ডিরেক্টরি যা আপনার উইন্ডোজ সিস্টেমের জন্য সমস্ত ফাইল, সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং আপনার কম্পিউটার আপনার সিস্টেমের ব্যাকগ্রাউন্ড ওয়ালপেপার থেকে আপনার সাম্প্রতিক ইমেলগুলি পর্যন্ত সবকিছু প্রক্রিয়া করতে সক্ষম তা নিশ্চিত করতে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হয়৷ দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রি ক্রমাগত আপনার সিস্টেমে প্রচুর সংখ্যক সমস্যা সৃষ্টি করছে – যা প্রায়শই আপনার সিস্টেমকে ধীরগতিতে এবং ত্রুটির সাথে চালায়। 1623 ত্রুটির ক্ষেত্রে, সম্ভবত আপনার সিস্টেমটি চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস পড়তে অক্ষম হবে। এটি একটি রেজিস্ট্রি ক্লিনার টুল ব্যবহার করে করা যেতে পারে।

আমাদের প্রস্তাবিত প্রোগ্রামটি RegAce System Suite 2.0 নামে একটি টুল। এই সফ্টওয়্যারটি সবচেয়ে কার্যকর উপায়ে সর্বাধিক রেজিস্ট্রি ত্রুটিগুলি পরিষ্কার করতে সক্ষম, যার ফলে আপনার কম্পিউটারটি অনেক মসৃণ এবং আরও নির্ভরযোগ্য হতে পারে। আমরা আপনাকে এই টুলটি ডাউনলোড করার পরামর্শ দিই এবং এটি ব্যবহার করার চেষ্টা করুন এবং এটি কতটা কার্যকর তা দেখুন:


  1. উইন্ডোজ ত্রুটি 1500 কিভাবে ঠিক করবেন

  2. Windows-এ ত্রুটি 4201 কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ সিস্টেম ত্রুটি 67 কিভাবে ঠিক করবেন