কম্পিউটার

উইন্ডোজ 10 আপডেটের পরে ধীর:প্রমাণিত সংশোধনগুলি

উইন্ডোজ 10 আপডেটের পরে ধীর:প্রমাণিত সংশোধনগুলি

আপনার Windows 10 কম্পিউটার কি একটি আপডেটের পরে যন্ত্রণাদায়কভাবে ধীর হয়ে গেছে? মাইক্রোসফ্ট নিয়মিত ভিত্তিতে ক্রমবর্ধমান আপডেট ইস্যু করে এবং তাদের উদ্দেশ্য হল উইন্ডোজ সুরক্ষা এবং কর্মক্ষমতা উন্নত করা। কিন্তু কখনও কখনও একটি আপডেট বিপরীত কাজ করতে পারে এবং একটি ক্রল আপনার পিসি ধীর. এই পোস্টে, আমরা কীভাবে সমস্যাটি সমাধান করব তা দেখতে যাচ্ছি।

একটি আপডেটের পরে ধীর উইন্ডোজ ঠিক করুন

সমাধান 1:একটি হটফিক্সের জন্য পরীক্ষা করুন

ধীরগতির উইন্ডোজ কর্মক্ষমতা ঠিক করার জন্য মাইক্রোসফ্ট দ্বারা জারি করা আরেকটি হটফিক্স আপডেট আছে কিনা তা আপনাকে প্রথমেই করতে হবে। যদি এটি একটি পরিচিত সমস্যা হয়, তাহলে একটি হটফিক্স হতে বাধ্য।

মাইক্রোসফ্ট একটি হটফিক্স রোল আউট করেছে কিনা তা পরীক্ষা করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. Windows কী + I টিপুন Windows সেটিংস খুলতে
  2. আপডেট এবং নিরাপত্তা-এ নেভিগেট করুন এবং তারপর উইন্ডোজ আপডেট করতে
  3. একটি আপডেটের জন্য চেক করুন থাকবে৷ বোতাম, এটিতে ক্লিক করুন

উইন্ডোজ চেক করবে কোন নতুন আপডেট আছে কিনা। যদি সেগুলি থাকে তবে সেগুলি ইনস্টল করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ যেকোনো ভাগ্যের সাথে, Windows 10 স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

ফিক্স 2:ম্যালওয়্যারের জন্য আপনার পিসি চেক করুন

প্রায়শই, ধীর উইন্ডোজ 10 কর্মক্ষমতা আপডেটের সাথে কিছু করার নেই এমনকি যদি মনে হয় যে একটি আপডেট কারণ ছিল। আপনার পিসি ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হতে পারে এবং সেই কারণে এটি ধীর হয়ে গেছে।

যদি আপনি মনে করেন যে ম্যালওয়্যার দুর্বল উইন্ডোজ কার্যক্ষমতার জন্য দায়ী, উইন্ডোজ ডিফেন্ডার (প্রোগ্রাম এবং সংজ্ঞা উভয়) আপডেট করুন এবং একটি সম্পূর্ণ স্ক্যান চালান। এটি খুঁজে পাওয়া সবকিছু কোয়ারেন্টাইন করুন এবং আপনার পিসি রিবুট করুন। আশা করি, সমস্যাটি কেটে যাবে।

যদি উইন্ডোজ ডিফেন্ডার কিছু খুঁজে না পায় বা ম্যালওয়্যার অপসারণ/সংগঠিত করতে না পারে, তাহলে একটি সম্মানজনক তৃতীয় পক্ষের অ্যান্টি-ম্যালওয়্যার অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করার চেষ্টা করুন। আশেপাশে প্রচুর ভালো আছে, যেমন ম্যালওয়্যারবাইটস এবং স্পাইবট সার্চ অ্যান্ড ডিস্ট্রয়৷

ফিক্স 3:দূষিত বা ভাঙা সিস্টেম ফাইলগুলি মেরামত করুন

কখনও কখনও একটি উইন্ডোজ আপডেট আটকে যায় বা ভুল হয়ে যায়। যখন এটি ঘটে, গুরুত্বপূর্ণ সিস্টেম ফাইলগুলি প্রতিস্থাপন না করেই আপডেটের দ্বারা দূষিত বা এমনকি মুছে ফেলা হতে পারে। যদি তা হয়, তাহলে আপনার Windows 10 কম্পিউটার শুধুমাত্র ধীরগতির হতে পারে না, বরং কাজ করা, জমে যাওয়া এবং ক্র্যাশ হতে শুরু করে।

দূষিত, ভাঙা বা অনুপস্থিত সিস্টেম ফাইলগুলি মেরামত করার সবচেয়ে সহজ এবং নিরাপদ উপায় হল একটি সম্মানিত বিকাশকারীর (যেমন আউট প্রস্তাবিত টুল) থেকে উইন্ডোজ মেরামত সফ্টওয়্যার ব্যবহার করা। এইভাবে আপনি নিশ্চিত হবেন যে কোনো গুরুত্বপূর্ণ উইন্ডোজ ফাইল ক্ষতিগ্রস্ত হবে না এবং আপনার পিসি দ্রুত এবং স্থিতিশীল হয়ে উঠবে।


  1. FIX:Windows 11 22H2 আপডেটের পরে কম্পিউটার ধীর হয়ে গেছে।

  2. উইন্ডোজ 11 আপডেট করার পরে খুব ধীর? উইন্ডোজ 11 পারফরম্যান্সের উন্নতি করতে দেয়

  3. Windows 10 2022 আপডেটের পরে ল্যাপটপ ধীর গতিতে চলছে? এখানে কিভাবে ঠিক করবেন!

  4. সমাধান:Windows 10 2022 আপডেটের পরে ল্যাপটপ ধীরগতির শাটডাউন