কম্পিউটার

Windows Error 1714 ফিক্স টিউটোরিয়াল

Windows Error 1714 ফিক্স টিউটোরিয়াল

1714 ত্রুটি৷ এটি একটি সমস্যা যা উইন্ডোজ ইনস্টলার দ্বারা সৃষ্ট হয়, যা আপনার পিসিকে সঠিকভাবে পরিচালনা করার জন্য প্রয়োজনীয় ফাইল বা সেটিংস অ্যাক্সেস করতে সক্ষম হতে বাধা দেয়। এই ত্রুটির সাথে সমস্যা হল যে আপনার কম্পিউটার সঠিকভাবে সেটিংস / বিকল্পগুলি সনাক্ত করতে অক্ষম হবে যা এটি ইনস্টলেশনটি সম্পাদন করতে হবে৷ এটি হয় আপনার সফ্টওয়্যার সঠিকভাবে ইনস্টল না হওয়ার ফলাফল হতে পারে, অথবা এমন কিছু ত্রুটি হতে পারে যা উইন্ডোজকে সঠিকভাবে ইনস্টলার চালাতে বাধা দেয়৷

ত্রুটিটি সাধারণত এই ফর্ম্যাটে দেখাবে:

ত্রুটি 1714। সেটআপ পণ্যের নাম এর পুরোনো সংস্করণটি সরাতে পারে না . সহায়তার জন্য Microsoft প্রোডাক্ট সাপোর্ট সার্ভিসেস (PSS) এর সাথে যোগাযোগ করুন।

ত্রুটি 1714 এর কারণ কি?

আপনি যে ত্রুটিগুলি দেখছেন তা এই সমস্যার কারণে হবে:

  • অফিস প্রোগ্রামের একটি আগের সংস্করণ কম্পিউটারে ইনস্টল করা আছে।
  • এই আগের সংস্করণটি 2007 অফিস প্রোগ্রাম ইনস্টলেশন প্রোগ্রাম বা অফিস 2010 প্রোগ্রাম ইনস্টলেশন প্রোগ্রাম দ্বারা আনইনস্টল করা যাবে না৷

Windows Error 1714 কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - সফ্টওয়্যারটির বর্তমান সংস্করণটি সরান

এই সমস্যার সমাধান করতে, প্রোগ্রাম যোগ করুন বা সরান ব্যবহার করুন সফ্টওয়্যারটির আগের সংস্করণ আনইনস্টল করতে কন্ট্রোল প্যানেলে বৈশিষ্ট্য। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন ,চালান এ ক্লিক করুন , appwiz.cpl টাইপ করুন এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন .
  2. বর্তমানে ইনস্টল করা প্রোগ্রামগুলিতে তালিকা, আপনি যে অফিস প্রোগ্রামটি সরাতে চান সেটিতে ক্লিক করুন এবং তারপরে সরান ক্লিক করুন .
  3. প্রোগ্রাম যোগ বা সরান-এ ডায়ালগ বক্সে, হ্যাঁ ক্লিক করুন .

অফিস প্রোগ্রামের আগের সংস্করণটি আনইনস্টল করার পরে, আপনি যে অ্যাপ্লিকেশনটি আবার ব্যবহার করতে চান তা ইনস্টল করুন৷

ধাপ 2 - "উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি" ব্যবহার করুন

আপনার সিস্টেম সঠিকভাবে উইন্ডোজ ইনস্টলার ব্যবহার করতে সক্ষম কিনা তা নিশ্চিত করার জন্য পরবর্তী পদক্ষেপটি হল উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি ব্যবহার করা। এটি করার জন্য, আপনি নীচে বর্ণিত ধাপগুলি ব্যবহার করতে পারেন:

  • উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি ডাউনলোড করুন
  • প্রোগ্রামটি চলতে দিন
  • এটি যে কোন সমস্যা খুঁজে বের করে তা পরিষ্কার করুন
  • Windows কে আবার ইনস্টলেশনের চেষ্টা করার অনুমতি দিন

ধাপ 3 - আপনার পিসির রেজিস্ট্রি পরিষ্কার করুন

1714 ত্রুটির জন্য রেজিস্ট্রি সমস্যার একটি বড় কারণ হতে চলেছে, কারণ আপনার পিসির এই অংশটি যেখানে উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত গুরুত্বপূর্ণ সেটিংস। আপনি যদি উইন্ডোজ নিয়ে সমস্যার সম্মুখীন হন, তবে সত্যটি হল যে রেজিস্ট্রি সম্ভবত কিছু ডিগ্রীতে দায়ী। সৌভাগ্যবশত, আপনার সিস্টেমের এই অংশটি ঠিক করা খুবই সহজ – RegAce System Suite 2.0 নামক একটি প্রোগ্রাম ডাউনলোড করে . এটি 1714 ত্রুটির কারণে যেকোনও ত্রুটির সমাধান করবে, এটি নিশ্চিত করবে যে আপনার সিস্টেমটি আবার যতটা সম্ভব সহজে চলতে পারবে।


  1. ত্রুটি 193 ফিক্স টিউটোরিয়াল

  2. Windows Installer Error 2263 ফিক্স টিউটোরিয়াল

  3. iTunes ত্রুটি 11 টিউটোরিয়াল ঠিক করুন

  4. উইন্ডোজ এরর 1714 ফিক্স টিউটোরিয়াল