কম্পিউটার

ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট এরর 131 ফিক্স – কিভাবে ত্রুটি 131 মেরামত করবেন

ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট এরর 131 ফিক্স – কিভাবে ত্রুটি 131 মেরামত করবেন

131 এরর ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট

131 ত্রুটি ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্টের সাথে একটি সাধারণ সমস্যা যা আপনার কম্পিউটারে ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট অ্যাপ্লিকেশনের ভিতরে একটি নির্দিষ্ট ফাইল পড়তে সক্ষম হবে না বলে সৃষ্ট। আমরা দেখতে পেয়েছি যে গেমটি চালানোর জন্য ক্রমাগত ফাইলগুলির একটি সিরিজ ব্যবহার করছে - যেগুলি যেকোন কারণেই অপাঠ্য না হলে ক্রমাগত প্রচুর সমস্যা সৃষ্টি করতে চলেছে। আপনি যদি আপনার সিস্টেমে 131 ত্রুটির সমাধান করতে চান, তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার পিসি যে সমস্ত ফাইল WOW এর প্রয়োজন সেগুলি পড়তে সক্ষম, যা নীচে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে করা যেতে পারে৷

ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট 131 ত্রুটির কারণ কী?

আপনি যে ত্রুটিটি দেখছেন তা সম্ভবত এই বিন্যাসে প্রদর্শিত হবে:

ত্রুটি #131 (0x85100083)
প্রোগ্রাম:C:\Program Files\World of Warcraft\WoW.exe
ফাইল:Data\patch.MPQ

ত্রুটিটি মূলত আপনার কম্পিউটারের সেটিংস এবং ফাইলগুলি সঠিকভাবে পড়তে না পারার কারণে ঘটে যা আপনার কম্পিউটারকে পরিচালনা করতে হবে। এটি হয় উইন্ডোজ যেভাবে দূষিত/ক্ষতিগ্রস্ত হবে তার কারণে ঘটবে, অথবা আপনার সিস্টেমে ফাইলগুলি পড়ার জন্য প্রয়োজনীয় সঠিক সেটিংস থাকবে না। এটি ঠিক করতে, আপনাকে নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করতে হবে:

ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট এরর 131 কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - ব্লিজার্ড থেকে ডেডিকেটেড "মেরামত টুল" ব্যবহার করুন

একটি ডেডিকেটেড মেরামতের সরঞ্জাম রয়েছে যা আপনার কম্পিউটারে 131 ত্রুটি মেরামত করার জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। আপনি এই টুলটি আপনার সিস্টেমে ডাউনলোড করে ব্যবহার করতে পারেন এবং তারপরে আপনার ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট গেমের সাথে আপনার যে কোনো সমস্যার সমাধান করতে দিতে পারেন। আপনি এখানে মেরামতের টুল ডাউনলোড করতে পারেন।

ধাপ 2 - ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট পুনরায় ইনস্টল করুন

আপনি যদি ধাপ 1-এ মেরামত সরঞ্জামটি ব্যবহার করার পরেও ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট গেমের সাথে ত্রুটি এবং সমস্যাগুলি দেখতে পান, তাহলে আপনার কম্পিউটারে WOW গেমটি পুনরায় ইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে। এটি প্রথমে “স্টার্ট> কন্ট্রোল প্যানেল> অ্যাড/রিমুভ প্রোগ্রাম”-এ ক্লিক করে করা যেতে পারে। এবং তারপর আপনার সিস্টেম থেকে ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট মুছে ফেলুন। এর পরে, আপনার পিসি পুনরায় চালু করুন এবং তারপরে সিডি থেকে গেমটি পুনরায় ইনস্টল করুন। এটি গেমটি এবং এর সমস্ত ফাইল থেকে মুক্তি পাবে - আপনার কম্পিউটারকে আবার চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস পড়তে দেয়৷ এটি আপনার সিস্টেমে 131 ওয়ারক্রাফ্ট ত্রুটি মেরামত করতে কাজ করবে, কিন্তু যদি এটি না হয়, তাহলে আপনাকে ধাপ 3-এ এগিয়ে যেতে হবে:

ধাপ 3 - আপনার পিসির রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" আপনার সিস্টেমের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ যা উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস এবং বিকল্প সংরক্ষণ করে। এটি একটি কেন্দ্রীয় ডাটাবেস যা মূলত আপনার পিসির জন্য "ইয়েলো পেজ"-এর মতো - আপনার সাম্প্রতিক ইমেল, ডেস্কটপ ওয়ালপেপার এবং ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্টের গেমের বিভিন্ন সেটিংস সহ আপনার সিস্টেমের জন্য সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য সংরক্ষণ করে৷ যদিও রেজিস্ট্রি উইন্ডোজের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ, এটি সম্ভবত আপনার কম্পিউটারের জন্য সমস্যার একটি বিশাল কারণ হতে পারে; এবং এটি ক্রমাগতভাবে দূষিত হওয়ার কারণে আপনার সিস্টেমের জন্য সম্ভবত প্রচুর সমস্যা সৃষ্টি করবে। এটি ঠিক করার জন্য, আপনার পিসির ভিতরে যে কোনো ক্ষতিগ্রস্থ বা দূষিত রেজিস্ট্রি সেটিংস মেরামত করার পরামর্শ দেওয়া হচ্ছে।


  1. উইন্ডোজ কোড 38 এরর ফিক্স – উইন্ডোজ পিসিতে কোড 38 এর ত্রুটি কীভাবে মেরামত করবেন

  2. 0xC06D007E ত্রুটি মেরামত টিউটোরিয়াল - কিভাবে 0xC06D007E ত্রুটি ঠিক করবেন

  3. ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট এরর 203 কীভাবে ঠিক করবেন - অ্যাকাউন্ট তৈরির ত্রুটি

  4. WOW.exe অ্যাপ্লিকেশন ত্রুটি - কিভাবে WOW.exe (ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট) ত্রুটিগুলি মেরামত করবেন