কম্পিউটার

কীভাবে ড্রাইভার আপডেট প্লাস ভাইরাস সরাতে হয়?

আজকাল, অনেক প্রোগ্রাম ইন্টারনেট ব্যবহারকারীদের শুধুমাত্র বিপরীত প্রদানের জন্য মহান ডিলের প্রতিশ্রুতি দেয়। এটি একটি ভীতিকর কৌশল যা অনেক সফ্টওয়্যার বিকাশকারীরা আরও আয় তৈরি করতে ব্যবহার করে। যাইহোক, আপনি শুধুমাত্র এই গুড ফর নাথিং প্রোগ্রামগুলির দ্বারা প্রতারিত হন না, তবে আপনি ক্ষতিগ্রস্থ কম্পিউটার সিস্টেমের কারণে ব্যক্তিগত ডেটা হারানোর পাশাপাশি আর্থিক ক্ষতির ঝুঁকিও পান৷

ড্রাইভার আপডেট প্লাস (DUP) হল একটি সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রাম (PUP) যেটি সম্পর্কিত ড্রাইভারগুলিকে আপডেট করে আপনার সিস্টেমে ইনস্টল করা প্রোগ্রামগুলিকে কার্যকরভাবে পরিচালনা করার দাবি করে৷ প্রোগ্রামটি নিজেকে একটি অসাধারণ টুল হিসেবে বিজ্ঞাপন দেয় যা সিস্টেম ব্যাকআপ করতে পারে, এবং একটি বিধ্বংসী ঘটনা ঘটলে পিসি পুনরুদ্ধার করতে পারে। সংক্ষেপে, সফ্টওয়্যারটি একটি সাধারণ কম্পিউটার অপ্টিমাইজার যা দাবি করে যে আপনার পুরানো, ধীরগতির পিসিকে দ্রুত একটিতে পরিণত করার সুপার-পাওয়ার রয়েছে৷ যাইহোক, এটা সত্য নয়. এটি যা অফার করে তার বিপরীতে, এই প্রোগ্রামটি ইনস্টল করা বিধ্বংসী ফলাফল তৈরি করবে। আপনার কম্পিউটার আগের থেকে আরও ধীর হয়ে যেতে পারে, এবং বিষয়গুলিকে আরও খারাপ করার জন্য, আপনি এই প্রোগ্রামের কারণে সিস্টেমের দুর্বলতার কারণে ব্যক্তিগত নথি হারানোর ঝুঁকির সম্মুখীন হতে পারেন৷

ড্রাইভার আপডেট প্লাস ভাইরাস কি করতে পারে?

এই টুলটি যেভাবে কাজ করে তা অলৌকিক কিন্তু খারাপ উপায়ে। ড্রাইভার আপডেট প্লাস নিজেকে একটি দুর্দান্ত সম্মুখভাগে উপস্থাপন করে, একটি বিশ্বস্ত পরিষেবা অফার করে যা একাধিক সিস্টেম সমস্যা সনাক্ত করতে পারে এবং একটি বোতাম টিপে সেগুলি ঠিক করতে পারে। যাইহোক, সত্যি কথা বলতে কি, প্রোগ্রামটি সেগুলির কোনোটিই করবে না এবং একটি ভবিষ্যত শক্তিশালী সফ্টওয়্যার অনুকরণ করে সুন্দর রঙের মিশ্রণে ফ্ল্যাশ করতে পারে৷

এটি একটি ভাইরাস কিনা তা যাচাই করার জন্য, আপনি যদি কোনো সমস্যা ছাড়াই একটি নতুন কম্পিউটারে Driver Update Plus ইন্সটল করেন, তবে এটি এখনও অনেকগুলি ত্রুটি দেখাবে যেগুলিকে জরুরীভাবে সংশোধন করা প্রয়োজন, যা আপনাকে বিশ্বাস করবে যে আপনার সিস্টেম গুরুতর বিপদে রয়েছে৷ এই কৌশলটি ব্যবহারকারীকে অ্যাপের প্রিমিয়াম সংস্করণ কেনার জন্য অনুসরণ করার জন্য করা হয়েছে, যা এখনও আপনার পকেটে একটি $29.95 গর্ত তৈরি করা ছাড়া কিছুই করবে না। যদিও এটি খুব বেশি ক্ষতির মত নাও হতে পারে, তবে কেন আপনার এমন কিছুর জন্য অর্থ প্রদান করা উচিত যা এমনকি আপনার সিস্টেমের ক্রিয়াকলাপগুলিকে ক্ষতিগ্রস্থ করতে পারে? সর্বোপরি, অর্থপ্রদান করার পরে, এই স্ক্যামারদের কাছে এখন আপনার ব্যাঙ্কিং বিশদ থাকবে, যার অর্থ আপনার ব্যক্তিগত ডেটার আরও দুর্বলতা।

ড্রাইভার আপডেট প্লাস গোপনীয়তা নীতি সম্পর্কিত তথ্য ভাগ করে যেখানে তারা ডেটা সংগ্রহ করার এবং সম্ভবত তৃতীয় পক্ষের সংস্থাগুলিকে দেওয়ার অভিপ্রায় প্রকাশ করে। এখানে তাদের গোপনীয়তা নীতি থেকে নেওয়া একটি নির্যাস:

"আমরা আপনার ব্যক্তিগত তথ্য ব্যবহার করতে পারি পরিষেবাগুলির কার্য সম্পাদনের জন্য বা লেনদেনের জন্য যার জন্য এটি দেওয়া হয়েছিল, এবং অন্যান্য পণ্য, পরিষেবা, প্রচার, বা প্রতিযোগিতার সাথে সম্পর্কিত, এবং এই সাইটের জন্য আমাদের ব্যক্তিগত, অভ্যন্তরীণ রিপোর্টিং , এবং এই সাইটের নিরাপত্তা মূল্যায়ন .”

আপনি দেখতে পাচ্ছেন, এটি এমন একটি প্রোগ্রাম নয় যা আপনি আপনার ব্যক্তিগত ডেটাতে অ্যাক্সেস দিতে চান এবং সেই কারণেই এটি একটি ভাইরাস হিসাবে বিবেচিত হয়। এটির উপরে, সফ্টওয়্যারটিতে অটোস্টার্টের একটি কমান্ড রয়েছে, যা সিস্টেম বুট হওয়ার সময় সফ্টওয়্যারটিকে চালু করার অনুমতি দেয়। এই প্রোগ্রামটির জনপ্রিয়তা বেড়েছে, কিন্তু ব্যবহারকারীদের অভিযোগের কারণে বেশিরভাগ সাইবার নিরাপত্তা সরঞ্জাম এখন এটিকে ম্যালওয়্যার হিসাবে চিহ্নিত করে৷

কিভাবে ড্রাইভার আপডেট প্লাস আপনার সিস্টেমে প্রবেশ করে?

আপনার সিস্টেমে প্রোগ্রামটি ইনস্টল করার দুটি উপায় রয়েছে:

  1. টুলটির প্রশংসা করে আকর্ষণীয় বিজ্ঞাপন লাইনের জন্য পড়ুন এবং আপনি এটি ইনস্টল করুন

সুতরাং, আপনি একটি বিশ্বস্ত টুলের সন্ধানে ইন্টারনেট ব্রাউজ করছেন যা আপনার পিসির গতি বাড়াতে পারে বা আপনার ড্রাইভার আপডেট রাখতে পারে। এই সময়ে, আপনি এই ভাল-প্রশংসিত সফ্টওয়্যার জুড়ে পাবেন; এই ক্ষেত্রে, ড্রাইভার আপডেট প্লাস। আপনি এটির জন্য পড়েন এবং এটি চেষ্টা করার সিদ্ধান্ত নেন। একবার আপনি এটির প্রথম স্ক্যানটি সম্পূর্ণ করলে, এটি আপনার সিস্টেমে পাওয়া অনেক ত্রুটি সমন্বিত একটি দীর্ঘ প্রতিবেদনের সাথে আপনাকে আকর্ষণ করে। এই মুহুর্তে, আপনি ইতিমধ্যেই টুলটিতে বিশ্বাস করেছেন কারণ আপনি এটিকে আপনার নগ্ন চোখের সামনে কাজ করতে দেখেছেন। আপনি এখন জানেন যে এটি সমস্যার সমাধান করতে পারে কারণ এটিই সেগুলি সনাক্ত করেছে। তবে, একটি ধরা আছে। সমস্যার সমাধান করার জন্য, আপনাকে অর্থ প্রদান করতে হবে। স্পষ্টতই, এটি একটি সুচিন্তিত কেলেঙ্কারী যা প্রথমে সহায়ক বলে মনে হতে পারে কিন্তু সতর্ক না হলে এটি আপনাকে বড় ক্ষতির মুখে ফেলে দিতে পারে।

  1. সফ্টওয়্যার বান্ডেলের মাধ্যমে

এই পদ্ধতিটিই PUP থেকে ড্রাইভার আপডেট প্লাস নামটি রোপণ করেছে। এটি একটি কৌশল যা ট্রোজান, র‍্যানসমওয়্যার এবং অন্যান্য ভাইরাস ডেভেলপারদের দ্বারা ম্যালওয়্যার বিতরণ করার জন্য ব্যবহৃত হয়। এই ক্ষেত্রে, বেশিরভাগ ব্যবহারকারী WPS অফিসের ইনস্টলেশনের সাথে ড্রাইভার আপডেট প্লাসের উপস্থিতি যুক্ত করেন। এটা ব্যাখ্যা করার জন্য; এর অর্থ হল ব্যবহারকারীর সম্মতির প্রয়োজন ছাড়াই একটি সম্পূরক ডিফল্ট প্রোগ্রাম হিসাবে ইনস্টল করার জন্য প্রোগ্রামটিকে সেটআপ উইজার্ড প্রক্রিয়ার মধ্যে বান্ডিল করা হয়েছিল। তাই সবসময় বিশ্বস্ত ডিস্ট্রিবিউশন ওয়েবসাইট ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

ড্রাইভার আপডেট প্লাস অপসারণের নির্দেশাবলী

এই দূষিত, দুর্ভাগ্যজনক প্রোগ্রামগুলি অপসারণ করা আপনার ধারণার চেয়ে বেশ সহজ। আপনি কন্ট্রোল প্যানেলে গিয়ে, প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করে এবং তারপরে এটি আনইনস্টল করে এটি সরাতে পারেন। আপনি কীভাবে ম্যানুয়ালি ড্রাইভার আপডেট প্লাস সরিয়ে ফেলতে পারেন তার বিস্তারিত নির্দেশাবলী এখানে রয়েছে:

  • Windows 8 এবং তার পরের জন্য, pre ss উইন্ডোজ কে ey> অনুসন্ধান-এ ক্ষেত্র, নিয়ন্ত্রণ লিখুন প্যানেল৷৷ পুরানো উইন্ডোজ সিস্টেমে, আপনি কেবল স্টার্ট এ ক্লিক করতে পারেন , এবং তারপর কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন .
  • ক্লিক করুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য
  • ড্রাইভার আপডেট প্লাস ভাইরাসের সাথে যুক্ত প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি সন্ধান করুন এবং আনইন্সটল এ ক্লিক করে সেগুলিকে আনইনস্টল করুন৷ তালিকার শীর্ষে অবস্থিত বোতাম।
  • সিস্টেম রিবুট করুন এবং আপনার রেখে যাওয়া কোনো প্রোগ্রাম আছে কিনা তা দেখতে প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

যাইহোক, আরও ভাল ফলাফলের জন্য, আমরা একটি বিশ্বস্ত অ্যান্টি-ম্যালওয়্যার টুল ব্যবহার করে প্রোগ্রাম এবং এর সম্পর্কিত বৈশিষ্ট্যগুলি দ্রুত এবং দ্রুত সরানোর পরামর্শ দিই। তদুপরি, একটি বিশ্বস্ত অ্যান্টি-ম্যালওয়্যার নিশ্চিত করে যে কোনও শিকড় বাকি নেই এবং একযোগে সমস্ত সম্পর্কিত পরজীবীর যত্ন নেয়। তাছাড়া, আমরা একটি অ্যান্টি-ম্যালওয়্যার টুল বেছে নেওয়ার পরামর্শ দিই যা ড্রাইভার আপডেট প্লাস ভাইরাসের প্রত্যাবর্তন রোধ করতে রিয়েল-টাইম সুরক্ষা প্রদান করে। এর সাথেই, সম্মানিত, বিশ্বস্ত সফ্টওয়্যার পরিবেশকদের উপর নির্ভর করে আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখুন।


  1. লেনোভোতে কীভাবে বায়োস আপডেট করবেন

  2. কিভাবে আপনার রাউটার থেকে একটি ভাইরাস অপসারণ করবেন

  3. কীভাবে একটি ম্যাক থেকে একটি ভাইরাস অপসারণ করবেন

  4. কিভাবে Mac এ Flashmall ভাইরাস সরান?