কম্পিউটার

মোজাভে মেল অ্যাপে কীভাবে পাসওয়ার্ড আপডেট করবেন

মেল অ্যাপটি ম্যাকওএস-এর জন্য বিল্ট-ইন অল-ইন-ওয়ান ইমেল ক্লায়েন্ট। আপনি আপনার ডেস্কটপে আপনার সমস্ত ইমেল - ব্যক্তিগত এবং কাজ - সেট আপ করতে এটি ব্যবহার করতে পারেন, তাই আপনি যখনই একটি ইমেল পান তখন আপনাকে আপনার ইমেল প্রদানকারীদের ওয়েবসাইটগুলি পরীক্ষা করতে হবে না৷ এটি জিমেইল, ইয়াহু, আউটলুক এবং অন্যান্য ইমেল পরিষেবাগুলির সাথে ভাল কাজ করে যা আমরা জানি। আপনাকে যা করতে হবে তা হল সেগুলিকে মেল অ্যাপে সেট আপ করা!

মেল অ্যাপ সম্পর্কে একটি দুর্দান্ত জিনিস হল এর সংক্ষিপ্ত শৈলী। অন্যান্য তৃতীয় পক্ষের ইমেল অ্যাপ্লিকেশনগুলির মতো এটিতে অভিনব এবং জটিল বৈশিষ্ট্য নেই এবং এর ব্যবহারকারী ইন্টারফেসটি ব্যবহার করা খুব সহজ। আপনি যে বার্তাটি পড়তে চান সেটিতে ক্লিক করুন, নতুন ইমেল পেতে অ্যাপটি রিফ্রেশ করুন, তারপর একটি ইমেল পাঠাতে রচনা ক্লিক করুন৷ ডিজাইন এবং কার্যকারিতার ক্ষেত্রে, মেল অ্যাপটি মৌলিক এবং ব্যবহারিক উভয়ই।

মেলে একটি ইমেল অ্যাকাউন্ট সেট আপ করা খুবই সহজ। শুধু নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. মেইল খুলুন অ্যাপটি ডক থেকে আইকনে ক্লিক করে . আপনি ফাইন্ডার> যান> অ্যাপ্লিকেশন> মেল থেকেও এটি চালু করতে পারেন৷
  2. আপনি যে ইমেল প্রদানকারী ব্যবহার করতে চান তাতে ক্লিক করুন। আপনি iCloud, Exchange, Google, Yahoo, AOL, এমনকি Facebook, LinkedIn, Flickr, Vimeo এবং Twitter এর মতো সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলি বেছে নিতে পারেন৷ আপনি যদি একটি ভিন্ন ডোমেন সহ একটি ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে অন্যান্য মেল অ্যাকাউন্টে ক্লিক করুন৷
  3. চালিয়ে যান হিট করুন , তারপর আপনার নতুন অ্যাকাউন্টের জন্য ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন।
  4. আপনি যে অ্যাপগুলির সাথে এই ইমেলটি যুক্ত করতে চান সেগুলি বন্ধ করুন৷
  5. সম্পন্ন এ ক্লিক করুন , এবং আপনি সব সেট আপ!

আপনার যদি একাধিক ইমেল অ্যাকাউন্ট যোগ করার প্রয়োজন হয়, আপনি মেল অ্যাপে সেগুলি দেখতে না পাওয়া পর্যন্ত প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন। অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে এই অ্যাকাউন্টগুলি থেকে আপনার সমস্ত ইমেল ডাউনলোড করবে এবং প্রক্রিয়াটির সময়কাল কতটা ডেটা ডাউনলোড করতে হবে তার উপর নির্ভর করে৷

কিন্তু আপনি যদি আপনার ইমেল অ্যাকাউন্টে পাসওয়ার্ড পরিবর্তন করেন এবং আপনাকে মেল অ্যাপ আপডেট করতে হয় তাহলে কী হবে? এটা ঘটে। হয়তো আপনাকে নিরাপত্তার উদ্দেশ্যে আপনার ইমেল পাসওয়ার্ড পরিবর্তন করার জন্য অনুরোধ করা হয়েছিল বা আপনি কেবল ভুলে গেছেন এবং এটি পুনরায় সেট করতে হয়েছিল। যেভাবেই হোক, আপনাকে মেল অ্যাপে পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে, যাতে আপনি আপনার ডেস্কটপে ইমেল পাঠানো এবং গ্রহণ করতে পারেন।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

মেল অ্যাপে একটি ইমেল অ্যাকাউন্টের পাসওয়ার্ড কীভাবে পরিবর্তন করবেন

মোজাভে মেইল ​​অ্যাপ ব্যবহার করে আপনি দুটি উপায়ে আপনার ইমেল অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। প্রথম পদ্ধতিটি অ্যাপের পছন্দ বিভাগে পাসওয়ার্ড পরিবর্তন করে। দ্বিতীয় পদ্ধতিটি হল ইমেল অ্যাকাউন্ট সরানো, তারপর নতুন লগইন বিশদ ব্যবহার করে এটি আবার যোগ করুন।

কিন্তু আপনি এই পদ্ধতিগুলি ব্যবহার করার আগে, আপনার পাসওয়ার্ড আপডেট করার সময় কোনও সমস্যা পপ আপ না হয় তা নিশ্চিত করার জন্য প্রথমে কিছু রক্ষণাবেক্ষণ করা গুরুত্বপূর্ণ। Outbyte macAries দিয়ে আপনার Mac পরিষ্কার করুন জাঙ্ক ফাইল মুছে ফেলতে, তারপর প্রয়োজন নেই এমন সমস্ত অ্যাপ বন্ধ করুন। এই ধাপগুলো সম্পন্ন হলে, নিচের পদ্ধতিতে এগিয়ে যান।

পদ্ধতি #1:মেল অ্যাপ পছন্দের মাধ্যমে পাসওয়ার্ড পরিবর্তন করুন

মেল অ্যাপে পাসওয়ার্ড পরিবর্তন করার প্রথম পদ্ধতির জন্য অ্যাপ সেটিংসে কিছু এন্ট্রি সম্পাদনা করা প্রয়োজন। প্রক্রিয়াটি বেশ সহজবোধ্য এবং অ্যাপটি সম্পূর্ণ হয়ে গেলে নতুন পাসওয়ার্ড দিয়ে আপডেট করা হবে।

এটি করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. মেইলে ক্লিক করুন ডক থেকে আইকন অ্যাপটি চালু করতে।
  2. শীর্ষ মেনু থেকে, মেল ক্লিক করুন .
  3. পছন্দগুলি চয়ন করুন৷ ড্রপ ডাউন মেনু থেকে।
  4. অ্যাকাউন্টস-এ ক্লিক করুন ট্যাব, তারপর আপনি যে ইমেল অ্যাকাউন্টটি সম্পাদনা করতে চান তা চয়ন করুন৷
  5. ইমেল অ্যাকাউন্টে ক্লিক করুন, তারপর সার্ভার সেটিংস নির্বাচন করুন ট্যাব আপনার আগত মেল সার্ভার উভয়ের জন্য ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দেখতে হবে এবং আউটগোয়িং মেল সার্ভার।
  6. পাসওয়ার্ড-এ ক্লিক করুন ক্ষেত্র, বিদ্যমান পাসওয়ার্ড মুছুন, তারপরে নতুন টাইপ করুন। নিশ্চিত করুন যে আপনি যাচাইকরণ প্রক্রিয়া চলাকালীন ত্রুটি এড়াতে সঠিক পাসওয়ার্ডটি প্রবেশ করান৷
  7. সাধারণ-এ ক্লিক করুন ট্যাব করুন এবং আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷

মেল অ্যাপটি এখন আপনার নতুন পাসওয়ার্ড দিয়ে আপডেট করা উচিত এবং যদি কোনো থাকে তাহলে আপনি নতুন ইমেল দেখতে পাবেন।

যাইহোক, কখনও কখনও ব্যবহারকারীরা সেটিংসে সঠিক পাসওয়ার্ড প্রবেশ করালেও এখনও একটি পাসওয়ার্ড ত্রুটি পান। আপনি যদি এই ত্রুটিটি পান তবে নিম্নলিখিত পদক্ষেপগুলি করুন:

  1. সেটিংস-এ ক্লিক করুন ডক থেকে আইকন , তারপর ইন্টারনেট অ্যাকাউন্ট নির্বাচন করুন।
  2. পাসওয়ার্ড ত্রুটি দেখানো ইমেলটি চয়ন করুন, তারপরে ক্লিক করুন মেল অ্যাকাউন্ট৷
  3. আপনার নতুন পাসওয়ার্ড টাইপ করুন, তারপর সাইন ইন করুন এ ক্লিক করুন

আপনার ইমেল অ্যাকাউন্ট এখন আপডেট করা উচিত!

পদ্ধতি #2:সরান তারপর ইমেল অ্যাকাউন্ট পুনরায় যোগ করুন

যদি প্রথম পদ্ধতিটি কাজ না করে এবং আপনি এখনও একটি পাসওয়ার্ড ত্রুটি পেয়ে থাকেন, তবে অন্য বিকল্পটি হল আপনি যে ইমেল অ্যাকাউন্টটি আপডেট করতে চান সেটি মুছে ফেলুন, তারপরে নতুন লগইন শংসাপত্র ব্যবহার করে এটি আবার যোগ করুন৷

আপনি আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার আগে, নিশ্চিত করুন যে ডেটা ক্ষতি এড়াতে আপনার সমস্ত গুরুত্বপূর্ণ ইমেলের ব্যাকআপ আছে৷

মেল অ্যাপ থেকে আপনার ইমেল অ্যাকাউন্ট সরাতে:

  1. মেইল খুলুন অ্যাপ, তারপর মেইল ক্লিক করুন উপরের মেনু থেকে।
  2. পছন্দ-এ ক্লিক করুন , তারপর আপনি যে অ্যাকাউন্টটি মুছতে চান সেটি বেছে নিন।
  3. (-) ক্লিক করুন সেই ইমেল অ্যাকাউন্টটি মুছে ফেলার জন্য নীচে বোতাম।

যাইহোক, আপনি যে ইমেল অ্যাকাউন্টটি মুছে ফেলতে চান তা যদি আপনার Mac-এ অন্যান্য অ্যাপ দ্বারা ব্যবহার করা হয় বা এটি আপনার iCloud অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকে, তাহলে আপনাকে পরিবর্তে এটিকে ইন্টারনেট অ্যাকাউন্ট থেকে সরাতে বলা হবে। এগিয়ে যেতে:

  1. ইন্টারনেট অ্যাকাউন্ট এ ক্লিক করুন পপআপ বার্তার বোতাম।
  2. চেক আনচেক করুন মেইল আপনি যদি শুধুমাত্র মেল অ্যাপ থেকে ইমেল অ্যাকাউন্ট মুছতে চান।
  3. সরান ক্লিক করুন আপনি যদি আপনার সমস্ত অ্যাপে সেই ইমেলটি ব্যবহার বন্ধ করতে চান তাহলে বোতাম৷

উপরের পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার ইমেল অ্যাকাউন্ট মুছে ফেলার পরে, আপনি এটিকে আবার মেল অ্যাপে একটি নতুন অ্যাকাউন্ট হিসাবে যুক্ত করতে পারেন। লগইন সমস্যা এড়াতে নতুন পাসওয়ার্ড সঠিকভাবে টাইপ করা নিশ্চিত করুন।

সারাংশ

মেল অ্যাপটি ম্যাক ব্যবহারকারীদের জন্য তাদের সমস্ত ইমেল এক জায়গায় অ্যাক্সেস করা সহজ করে তোলে। এই অ্যাপটি একটি বিশাল সাহায্য, বিশেষ করে যাদের বিভিন্ন ইমেল প্রদানকারীর একাধিক ইমেল অ্যাকাউন্ট রয়েছে তাদের জন্য। আপনি যদি আপনার ইমেল অ্যাকাউন্টগুলির জন্য পাসওয়ার্ড পরিবর্তন করতে চান তবে আপনি প্রথমে প্রথম পদ্ধতিটি চেষ্টা করতে পারেন কারণ এটি একটি ঝামেলা কম। যদি এটি কাজ না করে তবে দ্বিতীয় পদ্ধতিতে যান। একবার আপনি আপনার লগইন বিশদ আপডেট করলে, আপনি আবার মেল অ্যাপ থেকে ইমেল পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হবেন৷


  1. উইন্ডোজ 10 এ কীভাবে মেল অ্যাপ রিসেট করবেন

  2. কিভাবে আউটলুক পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন

  3. আইফোনে মেলে আপডেট না হওয়া ইমেল কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন