কম্পিউটার

সাম্প্রতিক 'গভীরতা থেকে' v2.1.3.15 প্যাচ নোটের সাথে যুক্ত ম্যাকের সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

ম্যাক নিঃসন্দেহে দুর্দান্ত গেমিং মেশিন। তাদের কাছে শুধু শক্তিশালী গ্রাফিক্স কার্ডই নেই, তারা Fortnite সহ বিশাল অ্যারের গেমগুলিকেও সমর্থন করতে পারে। , লিগ অফ লিজেন্ডস , ওয়ারক্রাফটের বিশ্ব , মাইনক্রাফ্ট , এবং গভীরতা থেকে . যাইহোক, এমনকি সর্বশ্রেষ্ঠ মেশিনগুলিও দীর্ঘ পথ ধরে সমস্যার সম্মুখীন হয়।

উদাহরণস্বরূপ, সাম্প্রতিক গভীরতা থেকে প্রকাশের পরে :v2.1.3.15 প্যাচ নোট, ম্যাক ব্যবহারকারীরা সমস্যা এবং সমস্যার সম্মুখীন হওয়ার অভিযোগ করেছেন। তাদের মতে, প্যাচ পাওয়ার পর তারা খেলা শুরু করতে পারেনি।

আপনি যদি একজন ম্যাক গেমার হন তবে চিন্তা করবেন না কারণ প্রতিটি সমস্যার একটি সংশ্লিষ্ট সমাধান রয়েছে। আপনার সমস্ত গভীরতা থেকে র ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য ম্যাক সমস্যা।

আমরা আপনার গভীরতা থেকে সমস্ত সম্ভাব্য সমাধানের জন্য ওয়েব স্ক্র্যাপ করেছি৷ ম্যাক সমস্যা, বিশেষ করে গভীরতা থেকে সম্পর্কিত সমস্যা :v2.1.3.15 আশা করি, এই পোস্টটি পড়ার পর, আপনি মজাদার, নিরবচ্ছিন্ন খেলা উপভোগ করতে সক্ষম হবেন।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

গেমটি সম্পর্কে 'গভীরতা থেকে'

আপনার গেমের সমস্যার সম্ভাব্য সমাধান দেওয়ার আগে, আসুন আমরা আপনাকে গেমের একটি সংক্ষিপ্ত বিবরণ দিই গভীরতা থেকে।

এই সৃজনশীল যানবাহন যুদ্ধের গেমটি আপনাকে সাবমেরিন, প্লেন, যুদ্ধজাহাজ, মহাকাশযান, গরম বায়ু বেলুন এবং অন্যান্য ধরণের যানবাহনের কমান্ড নিতে দেয়। এটি আপনাকে আপনার সৃজনশীলতাকে সীমা পর্যন্ত ঠেলে দেওয়ার অনুমতি দেয় কারণ আপনাকে কামান, মাইন, বোমা, প্রপেলার, উইংস, মেরামত বট, অ্যাঙ্কর, লেজার এবং আরও অনেক কিছু দিয়ে আপনার যানবাহন সজ্জিত এবং ডিজাইন করতে হবে৷

গেম সম্পর্কে ম্যাক ব্যবহারকারীদের সবচেয়ে ভালো জিনিসগুলির মধ্যে একটি হল গল্প মোড, ৷ যেখানে তারা প্রতিপক্ষের তরঙ্গের বিরুদ্ধে তাদের নৌবহরকে রক্ষা করার লক্ষ্যে 15টি মিশনের অংশ হতে পারে।

আপনার Mac এই গেমটি চালাতে সক্ষম তা নিশ্চিত করতে, এটিকে নিম্নলিখিত সিস্টেম প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে:

  • মেমরি: 4GB RAM
  • স্টোরেজ স্পেস: 600 MB
  • অন্যান্য: বাষ্প সংযোগ

এখন, আপনার গভীরতা থেকে ঠিক করার সাথে এগিয়ে চলুন খেলা সমস্যা। এখানে আপনি যান:

1. আপনার ডেস্কটপ বিশৃঙ্খলা পরিষ্কার করুন।

হ্যাঁ, একটি বিশৃঙ্খল এবং ব্যস্ত ডেস্কটপ আপনার ম্যাকের গতি কমিয়ে দিতে পারে এবং সমস্যার সৃষ্টি করতে পারে। আপনার সমস্ত স্ক্রীন জুড়ে যদি প্রচুর স্ক্রিনশট, নথি, ফাইল এবং ফটো থাকে তবে আপনার ম্যাক ওএসের সেগুলি প্রক্রিয়া করতে সময় লাগতে পারে। শুরুতে, এই সমস্ত ছবি এবং ফাইলগুলিকে সরাসরি আপনার ডেস্কটপে সংরক্ষণ করার পরিবর্তে ফোল্ডারে সংরক্ষণ করা একটি দুর্দান্ত ধারণা৷

2. নিশ্চিত হোন যে আপনার হার্ড ড্রাইভ শ্বাস নিতে পারে৷

আপনার ডেস্কটপ গুছিয়ে রাখার পাশাপাশি, আপনার হার্ড ড্রাইভটিও পরিষ্কার হওয়া গুরুত্বপূর্ণ। অ্যাপস, গেমস এবং ব্যক্তিগত ফাইল দিয়ে এটি পূরণ করা সহজ, তবে আপনার হার্ড ড্রাইভের অন্তত 10 শতাংশ জায়গা সব সময় ফাঁকা রাখতে ভুলবেন না।

আপনার হার্ড ড্রাইভে পর্যাপ্ত জায়গা আছে তা নিশ্চিত করতে, কোনো গুরুত্বহীন অ্যাপ, গেম এবং ফাইল মুছে দিন। আপনার যদি সিনেমার মতো বড় ফাইল থাকে, তাহলে আপনি সেগুলিকে একটি বাহ্যিক স্টোরেজ ড্রাইভে সংরক্ষণ করতে পারেন। আপনি আউটবাইট ম্যাক মেরামত-এর মতো তৃতীয়-পক্ষের সরঞ্জামগুলিতেও নির্ভর করতে পারেন আপনার জন্য পরিষ্কার করতে. এই টুলটি ব্যবহার করে আপনার সিস্টেমে কেবল একটি দ্রুত স্ক্যান চালান এবং আপনি এখনই ক্যাশে এবং জাঙ্ক ফাইলগুলি সনাক্ত করতে সক্ষম হবেন৷

3. আপনার RAM এর উপর চাপ দেবেন না।

কিছু ম্যাক ব্যবহারকারীরা গেমটি শুরু করতে না পারার একটি কারণ গভীরতা থেকে তাদের RAM ইতিমধ্যে জোর আউট হয়. আপনি যদি গেমটি খেলতে চান তবে আরও ভাল পারফরম্যান্সের জন্য আপনি অন্যান্য খোলা অ্যাপগুলি বন্ধ করেছেন তা নিশ্চিত করুন৷

ওয়েব ব্রাউজারগুলি RAM ব্যবহার করার জন্য বেশ কুখ্যাত। এটি বিশেষ করে সত্য যদি আপনি অনেকগুলি উইন্ডো এবং ট্যাব খোলা রাখেন। তাছাড়া, ফ্ল্যাশ বিষয়বস্তু সহ ওয়েবসাইট পরিদর্শন করা আপনার র‍্যামকে চুষে ফেলতে পারে, কারণ এটি গেম চালানোর জন্য অত্যাবশ্যক। সুতরাং, আপনার প্রয়োজন নেই এমন ওয়েবপৃষ্ঠা এবং ট্যাবগুলি বন্ধ করাও একটি দুর্দান্ত ধারণা৷

4. আপনার ম্যাক পুনরায় চালু করুন৷

অবশ্যই, আপনি আপনার ম্যাকটি দীর্ঘ সময়ের জন্য রেখে যেতে পারেন, তবে শেষ পর্যন্ত আপনাকে আপনার সিস্টেম সংস্থানগুলি খালি করতে হবে। তাই আমরা আপনাকে সপ্তাহে একবার আপনার Mac পুনরায় চালু করার পরামর্শ দিই। অনেকগুলি গভীরতা থেকে ম্যাক গেমাররা সমস্যা অনুভব করে না কারণ তারা নিয়মিত তাদের কম্পিউটার বন্ধ করে দেয়, তাদের সিস্টেমকে রিফ্রেশ করতে দেয়।

5. আপনার হার্ডওয়্যার পরিদর্শন করুন৷

যেমন উল্লেখ করা হয়েছে, গভীরতা থেকে গেমটি চালানোর জন্য আপনার ম্যাকের নির্দিষ্ট সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করা উচিত . অতএব, আপনি গেম শুরু করার আগে, প্রথমে আপনার হার্ডওয়্যার পরিদর্শন করুন। এটি যত বেশি কন্ডিশন্ড হবে, আপনার গেমিং অভিজ্ঞতা তত ভালো হবে।

আপনি যদি এখনও একটি নতুন ম্যাক পাওয়ার কথা ভাবছেন, তবে নিশ্চিত করুন যে আপনি প্রথমে আপনার গেমিং প্রয়োজনীয়তা বিবেচনা করুন এবং বুদ্ধিমানের সাথে চয়ন করুন৷ আপনি আপনার নিকটতম Apple খুচরা বিক্রেতাকে জিজ্ঞাসা করতে পারেন যদি তারা আপনার Mac মডেলের জন্য একটি কাস্টমাইজড আপগ্রেড বিকল্প অফার করে।

6. আপনার হার্ড ডিস্ক ড্রাইভ আপগ্রেড করুন৷

এখানে জিনিস:গেমিং শুধুমাত্র আপনার গ্রাফিক্স কার্ড এবং প্রসেসর সম্পর্কে নয়। এটি আপনার হার্ড ডিস্ক ড্রাইভ সম্পর্কেও। আপনার গেমগুলি সংরক্ষণ করা ছাড়াও, HDDগুলি আপনার গেমগুলি লোড করা এবং অ্যাক্সেস করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে৷ ড্রাইভ যত দ্রুত, বুট করার সময় তত দ্রুত এবং সিস্টেমের কাজগুলির কার্যক্ষমতা তত ভাল।

আপনার যদি একটি নতুন ম্যাক মডেল থাকে, তাহলে আপনি ভাগ্যবান হতে পারেন। আপনার ম্যাকের কাছে ইতিমধ্যেই একটি SSD আছে, যা একটি নতুন এবং আরও উন্নত HDD৷ কিন্তু যদি আপনার Mac পুরানো হয়, তাহলে আপনি SSD-তে আপগ্রেড করার কথা বিবেচনা করতে পারেন।

7. আপনার RAM আপগ্রেড করুন, খুব!

পূর্বে উল্লিখিত হিসাবে, আপনি যে ধরণের গেম খেলতে চান তা নির্বিশেষে আপনার RAM আপনার গেমিং অভিজ্ঞতায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে৷

নৈমিত্তিক ম্যাক গেমাররা সম্ভবত 4GB RAM নিয়ে সন্তুষ্ট হতে পারে, যা গভীরতা থেকে গেমটির জন্য সর্বনিম্ন প্রয়োজন হয় . কিন্তু আপনি যদি আরও ভালো অভিজ্ঞতা পেতে চান, তাহলে আপনাকে 8GB বা 16GB RAM-এ আপগ্রেড করতে হবে।

8. গেমটি নিজেই আপডেট করুন।

গভীরতা থেকে এর নির্মাতারা ইতিমধ্যে গেমটির একটি আপডেট সংস্করণ প্রকাশ করে রিপোর্ট করা সমস্ত সমস্যা সমাধান করার চেষ্টা করেছে৷ আপনার বর্তমান গেমের সংস্করণটি পরীক্ষা করুন এবং যদি এটি সর্বশেষ না হয় তবে যত তাড়াতাড়ি সম্ভব এটি আপডেট করুন। আপনি স্টিমের অফিসিয়াল ওয়েবসাইটে গেমটি ডাউনলোড করতে পারেন .

9. আপনার গেম সেটিংস পরিবর্তন করুন৷

আপনি যদি গেমটি শুরু করতে সক্ষম হন তবে আপনি লক্ষ্য করেন যে এটির কার্যকারিতা আপনি যা আশা করেছিলেন তা নয়, তাহলে সম্ভবত আপনার গ্রাফিক্স এবং ভিডিও সেটিংসে কিছু পরিবর্তন করতে হবে৷

প্রথমে, আপনার স্ক্রীন রেজোলিউশন সামঞ্জস্য করার চেষ্টা করুন। প্রয়োজন অনুযায়ী সেটিংস বাড়ান বা কম করুন এবং কোন সেটিং সর্বোত্তম গেমিংয়ের অনুমতি দেয় তা খুঁজে বের করুন। আপনি যদি এখনও লড়াই করে থাকেন তবে ছায়া এবং টেক্সচারের গুণমানকেও পরিবর্তন করুন।

চূড়ান্ত অনুস্মারক

এখন পর্যন্ত, আপনি গভীরতা থেকে গেমটি খেলতে সক্ষম হবেন কোন সমস্যা ছাড়াই. কিন্তু আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন, তাহলে নির্দ্বিধায় অনলাইন স্টিম সম্প্রদায়ের সাথে যোগাযোগ করুন . বিশ্বের অন্যান্য কোণ থেকে গেমাররা আপনার সমস্যা সমাধানে আপনাকে গাইড করতে সক্ষম হতে পারে।

আপনি কি গভীরতা থেকে সমাধানের অন্যান্য উপায় জানেন ম্যাক সমস্যা? নিচে আমাদের জানান!

ছবির উৎস:steamcdn-a.akamaihd.net


  1. ডিস্ক ইউটিলিটি দিয়ে একটি ম্যাক ডিস্ক কীভাবে মেরামত করবেন

  2. কিভাবে সহজ উপায়ে একটি ম্যাকের ফাইল মুছে ফেলা যায়

  3. কম্পিউটার ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযুক্ত হবে না – ওয়্যারলেস দিয়ে আবার ইন্টারনেটের সাথে কীভাবে সংযোগ করা যায়

  4. ম্যাকে ডিস্ক ইউটিলিটি দিয়ে হার্ড ডিস্কের সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন