কম্পিউটার

কম্পিউটার ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযুক্ত হবে না – ওয়্যারলেস দিয়ে আবার ইন্টারনেটের সাথে কীভাবে সংযোগ করা যায়

কম্পিউটার ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযুক্ত হবে না – ওয়্যারলেস দিয়ে আবার ইন্টারনেটের সাথে কীভাবে সংযোগ করা যায়

ওয়্যারলেস নেটওয়ার্কিং কার্ড

ওয়্যারলেস নেটওয়ার্ক সিস্টেম শত শত মানুষের জন্য খুব সুবিধাজনক হয়ে উঠেছে। যাইহোক, এমন কিছু উদাহরণ রয়েছে যেখানে ব্যবহারকারীরা এই জাতীয় নেটওয়ার্কগুলিতে সংযোগ করার সময় সমস্যার সম্মুখীন হন। কিছু ক্ষেত্রে, সিস্টেম সঠিকভাবে সংযোগ প্রক্রিয়া করতে পারে না এবং এটি সীমিত বা একেবারেই সংযোগ প্রদান করে।

একটি ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযোগ করতে অক্ষমতার অনেক কারণ রয়েছে। এই কারণগুলির মধ্যে রয়েছে:ড্রাইভার সামঞ্জস্য, কম সংকেত শক্তি, অ্যাক্সেস পয়েন্ট অবস্থান এবং সিস্টেম সমস্যা। তবুও, এর মধ্যে, এটি সিস্টেম সমস্যা যা বেশিরভাগ সংযোগ সমস্যার জন্য দায়ী। সিস্টেম সমস্যা সাধারণত ঘটে কারণ কিছু প্রয়োজনীয় ফাইল দূষিত বা ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায়শই, এই দুর্নীতি ভাইরাস এবং ম্যালওয়্যার সংক্রমণের কারণে হয়। যখন ফাইল এবং সেটিংস ক্ষতিগ্রস্ত হয়, তারা আর একই অ্যাপ্লিকেশনগুলি প্রক্রিয়া করতে পারে না বা নেটওয়ার্কগুলিতে সংযোগ সমর্থন করতে পারে না৷ যাইহোক, এই সমস্যার সমাধান করা মোটামুটি সহজ।

কীভাবে ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ আবার কাজ করা যায়

ধাপ 1 - নিশ্চিত করুন যে ওয়্যারলেস কার্ডটি সংযুক্ত এবং কার্যকরী আছে

ওয়্যারলেস নেটওয়ার্কগুলি সংযোগ করতে প্রায়ই বেতার কার্ড ব্যবহার করে। যখন সিস্টেম কম্পিউটার এবং ওয়্যারলেস নেটওয়ার্কের মধ্যে একটি লিঙ্ক স্থাপন করতে পারে না তখন বেতার কার্ডটি সংযুক্ত এবং কার্যকরী কিনা তা পরীক্ষা করা বুদ্ধিমানের কাজ হবে। এটি করতে, স্টার্ট এ যান৷ এবং তারপর আমার কম্পিউটার নির্বাচন করুন . পছন্দের তালিকা থেকে বৈশিষ্ট্য নির্বাচন করুন সিস্টেমে সংযুক্ত এবং ব্যবহৃত ডিভাইসের ধরন দেখতে। ওয়্যারলেস কার্ড চেক করুন এবং দেখুন এটি কার্যকরী নাকি কম্পিউটার এতে কোনো ত্রুটি নির্দেশ করছে। সাধারণত সমস্যা সমাধান নির্দেশাবলী প্রদান করা হয়. আপনার কার্ডের সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন সে সম্পর্কে প্রস্তুতকারকের বা প্রদানকারীর নির্দেশাবলী পরীক্ষা করাও ভাল হতে পারে। যদি সমস্ত সমস্যা সমাধানের ব্যবস্থা করা হয়ে থাকে এবং সিস্টেম এখনও একটি শালীন সংযোগ স্থাপন করতে না পারে তবে অন্যান্য ব্যবস্থাগুলি চেষ্টা করা ভাল। সমাধানের মধ্যে রয়েছে ড্রাইভার আপডেট করা। বিস্তারিত জানার জন্য, পরবর্তী ধাপে যান।

ধাপ 2কার্ডের জন্য ড্রাইভার আপডেট করুন

ওয়্যারলেস কার্ডের ড্রাইভার নির্ধারণ করে যে এটি সংযোগ সমর্থন করতে পারে কিনা। মূলত, ড্রাইভারগুলি হল সফ্টওয়্যার যা আপনার ওয়্যারলেস সংযোগ স্থাপন করার চেষ্টা করে এমন সেটিংস এবং সমর্থন প্রোগ্রামগুলি প্রক্রিয়া করতে ব্যবহৃত হয়। এই ড্রাইভারগুলি আপডেট করা হয়েছে তা নিশ্চিত করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • ডাউনলোড করুন ড্রাইভার আপডেট সার্ভার থেকে
  • ডিভাইস ম্যানেজার খুলুন
  • ড্রাইভার -এ ক্লিক করুন এবং বৈশিষ্ট্য খুঁজুন বিকল্প
  • ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন

কোন সমস্যা এড়াতে সাবধানে পদক্ষেপগুলি অনুসরণ করা নিশ্চিত করুন৷

Sধাপ 3 – Tঅস্থায়ীভাবে যেকোনো ফায়ারওয়াল / অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন বন্ধ করুন

ফায়ারওয়াল এবং অন্যান্য নিরাপত্তা অ্যাপ্লিকেশন ওয়্যারলেস সংযোগে বাধা দিতে পারে। এটি যাতে না ঘটে তার জন্য, অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশনটি খুঁজুন এবং তারপরে এটিতে ডান ক্লিক করুন। মুহূর্তের জন্য প্রোগ্রাম বন্ধ করুন। এছাড়াও, পিসি যে ফায়ারওয়াল ব্যবহার করছে তার সেটিংস পরিবর্তন করুন। সংযোগ স্থাপন হয়ে গেলে অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন এবং ফায়ারওয়াল সেটিংস পুনরুদ্ধার করা যেতে পারে৷

পদক্ষেপ 4 রেজিস্ট্রি পরিষ্কার করুন


রেজিস্ট্রি সিস্টেমের ত্রুটিপূর্ণ উপাদান ওয়্যারলেস সংযোগের জন্য সমস্যা সৃষ্টি করতে পারে। সুতরাং, এই গুরুত্বপূর্ণ ডাটাবেসটি নিয়মিতভাবে পরিষ্কার করা প্রয়োজন যাতে এটির উপাদানগুলি কোনও সংযোগ সমস্যা তৈরি করতে না পারে। এটি করার জন্য, একটি রেজিস্ট্রি ক্লিনার অ্যাপ্লিকেশন ডাউনলোড করা উচিত। একটি রেজিস্ট্রি ক্লিনার প্রোগ্রাম ব্যবহার করার সময়, এটি একটি বিশ্বস্ত উত্স থেকে এসেছে তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ৷


  1. কিভাবে Linksys রাউটার ইন্টারনেটের সাথে সংযুক্ত হচ্ছে না ঠিক করবেন

  2. কম্পিউটার নেটওয়ার্কিং টিউটোরিয়াল - কীভাবে নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনগুলি ইন্টারনেটে কথা বলে

  3. কিভাবে ইন্টারনেট কথা বলে

  4. Windows 10 এ একটি ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে কিভাবে সংযোগ করবেন