কম্পিউটার

macOS Mojave এ Gmail খুলতে বা যোগ করতে পারছেন না? এখানে সম্ভাব্য সমাধান রয়েছে

ইলেক্ট্রনিক মেইল ​​বা ইমেল আজকের বিশ্বে এমন গুরুত্বপূর্ণ স্থান রয়েছে যে এটি ছাড়া কল্পনা করা বেশ কঠিন। এটি দ্রুত, বহনযোগ্য এবং বহুমুখী হওয়ার আকর্ষণীয় গুণাবলী সহ একটি আধুনিক যোগাযোগ সরঞ্জাম। এটি ব্যবসা, ব্যক্তিগত কাজ এবং দৈনন্দিন জীবনের বিষয়গুলিতে প্রায় অপরিহার্য৷

ওএস আপডেটের পরে ইমেল ওয়ান্ডারল্যান্ডে হঠাৎ কিছু ভুল হলে কী হবে? এই নির্দেশিকাটি macOS Mojave-এর Gmail অ্যাকাউন্ট যোগ না করা এবং অ্যাক্সেসের অন্যান্য ধরন রোধ করার বিষয়ে ফোকাস করবে – এবং কিছু সমাধান যা আপনি চেষ্টা করতে পারেন।

macOS মোজাভের আবির্ভাব

macOS মোজাভে প্রায় দুই মাস আগে চালু করা হয়েছিল, এবং আমরা আগে এটির সাথে প্রবর্তিত নতুন পরিবর্তনগুলির আশেপাশে গুঞ্জন রিপোর্ট করেছি৷ এই পরিবর্তনগুলির মধ্যে একটি ব্যবহারকারীকে শুরু করতে হবে, ইন্টারফেস পরিবর্তনটি ডার্ক মোড নামে পরিচিত। এটি যেখানে আপনি ইন্টারফেসের সমস্ত উপাদানকে অন্ধকার করতে এবং সেটিংসে একটি গাঢ় রঙ নেওয়ার জন্য সিস্টেমটিকে কনফিগার করতে বেছে নিতে পারেন৷

Mojave এছাড়াও ডেস্কটপ স্ট্যাকস, পুনঃউদ্ভাবিত ফাইন্ডার বৈশিষ্ট্য, উন্নত গ্যালারি ভিউ এবং অ্যাপলের নতুন ফাইল স্ট্রাকচার সহ APFS নামে নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

আমাদের দ্রুত পর্যালোচনাতে, আমরা হাইলাইট করেছি যে Mojave এই নতুন এবং উদ্ভাবনী বৈশিষ্ট্যগুলির সাথে একটি উত্তেজনাপূর্ণ বিকাশ; মোজাভে একটি শক্তিশালী এবং স্থিতিশীল আপডেট হতে চলেছে বলে অ্যাপলের ঘোষণার দ্বারা এটিকে আরও রোমাঞ্চকর করে তুলেছে৷

কিছু জিমেইল ব্যবহারকারী যারা Mojave-এ আপডেট করেছেন, তাদের কাছে এই আপডেট সম্পর্কে অনেক কিছু বলার আছে কারণ এটি তাদের ইমেল অ্যাক্সেসে হস্তক্ষেপ করছে বলে মনে হচ্ছে।

সহায়তা – Mojave Gmail অ্যাকাউন্ট যোগ করবে না!

Gmail একটি অত্যন্ত জনপ্রিয় বিনামূল্যের ইমেল পরিষেবা যা Google দ্বারা তৈরি করা হয়েছে৷ ব্যবহারকারীরা এটিকে ওয়েবে অ্যাক্সেস করতে পারে পাশাপাশি তৃতীয় পক্ষের প্রোগ্রামগুলি ব্যবহার করে যা POP বা IMAP প্রোটোকলের মাধ্যমে ইমেল সামগ্রী সিঙ্ক্রোনাইজ করে। এটি মোবাইলের মাধ্যমেও অ্যাক্সেস করা যেতে পারে।

কিছু ব্যবহারকারীর মতে, Mojave অ্যাপল মেলে Gmail অ্যাকাউন্ট যোগ করবে না, একটি সংগ্রাম যা জিমেইল অ্যাকাউন্টের জন্য কীচেন অ্যাক্সেস মুছে ফেলার পরেও, সিস্টেম পছন্দগুলির মাধ্যমে অ্যাকাউন্টগুলিকে মুছে ফেলা এবং সেগুলিকে পুনরায় যুক্ত করার পরেও এবং ডিস্ক ইউটিলিটি বা ফার্স্ট চালানোর পরেও অব্যাহত ছিল। কীচেন অ্যাক্সেসের জন্য মেরামত হিসাবে সহায়তা।

অন্যরা Mojave আপডেটের পরে তাদের Mac-এ Gmail অ্যাক্সেস করতে অক্ষম বলে প্রকাশ করেছে, যেখানে একটি ধ্রুবক পাসওয়ার্ড প্রম্পট থাকে এবং তারা শুধুমাত্র বাতিল করার বিকল্প হিসেবে একটি ফাঁকা ধূসর স্ক্রীন পায়।

আপনি যখন macOS Mojave-এ Gmail যোগ করতে পারবেন না তখন কী করবেন

আপনি যদি আপনার ইমেল ক্লায়েন্টে সাইন ইন করতে না পারেন, আপনি সম্ভবত বিভিন্ন ত্রুটির একটি দেখতে পাবেন, যেমন বারবার আপনার পাসওয়ার্ড লিখতে বলা হচ্ছে এবং "ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড গৃহীত হয়নি" এবং "অবৈধ শংসাপত্রগুলি"। ”

এই সমস্যাটি একটি Apple সমস্যা বনাম Gmail একটি বলে মনে হচ্ছে, এবং আপনি এটি সমাধান করার জন্য কয়েকটি পদ্ধতি চেষ্টা করতে পারেন৷ এখানে কিছু কৌশল রয়েছে যা অন্বেষণ করার মতো:

  • নিশ্চিত করুন যে Gmail সঠিকভাবে কনফিগার করা হয়েছে - যাচাই করুন যে আপনার জিমেইল অ্যাকাউন্টটি সঠিক সার্ভারের নাম, পোর্ট এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসগুলির সাথে সঠিকভাবে কনফিগার করা আছে। Apple মেইলের মতো মেল ক্লায়েন্টগুলিতে Gmail বার্তা পড়ার জন্য আপনাকে IMAP সেট আপ করতে হবে এবং আপনার SMTP সেটিংস পরিবর্তন করতে হবে৷ IMAP চালু আছে কিনা দেখতে, এই ধাপগুলি অনুসরণ করুন:
    1. খুলুন Gmail আপনার কম্পিউটারে।
    2. সেটিংস এ ক্লিক করুন উপরের ডান অংশে পাওয়া যায়।
    3. সেটিংস ক্লিক করুন, এবং তারপরে ফরওয়ার্ডিং এবং POP/IMAP
    4. IMAP সক্ষম করুন নির্বাচন করুন IMAP অ্যাক্সেস-এ
    5. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন টিপুন৷ .

চেক আউট করুন এই পৃষ্ঠাটি আপনার ইমেল ক্লায়েন্টে SMTP এবং অন্যান্য সেটিংস পরিবর্তন করতে।

  • আপনার পাসওয়ার্ড পরিচালনা করুন - আপনার পাসওয়ার্ড পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে আপনি সঠিকটি ব্যবহার করছেন। আপনি যদি 2-পদক্ষেপ যাচাইকরণ ব্যবহার করেন তবে সাইন ইন করার চেষ্টা করুন একটি অ্যাপ পাসওয়ার্ড সহ, একটি 16-সংখ্যার পাসকোড যা একটি অ্যাপ বা ডিভাইসকে আপনার Google অ্যাকাউন্ট অ্যাক্সেস করার অনুমতি দেয়। আপনি যদি সম্প্রতি আপনার Gmail পাসওয়ার্ড পরিবর্তন করেন, তাহলে আপনাকে আপনার মেল অ্যাকাউন্টের তথ্য পুনরায় প্রবেশ করতে হতে পারে বা আপনার ইমেল ক্লায়েন্টে অ্যাকাউন্ট সেটআপ সম্পূর্ণরূপে পুনরাবৃত্তি করতে হতে পারে৷
  • আনলক ক্যাপচা ফাংশন ব্যবহার করে দেখুন – ধাপগুলি অনুসরণ করুন রূপরেখা এই পৃষ্ঠায় এবং দেখুন তারা কাজ করে কিনা।
  • জিমেইল অ্যাপে সরাসরি সাইন ইন করুন - এটি প্রতিকূল বলে মনে হতে পারে, তবে আপনার Apple মেইলের সাইন-ইন পদ্ধতিটি অনিরাপদ হলে এটি নেওয়া সেরা পদক্ষেপ হতে পারে৷
  • আপনার মেল অ্যাপ কি খুব ঘন ঘন নতুন ইমেল চেক করার জন্য সেট করা আছে? - যদি এটি প্রতি 10 মিনিটে একাধিকবার নতুন বার্তাগুলির জন্য চেক করার জন্য সেট করা থাকে, তাহলে আপনার Gmail অ্যাকাউন্টে অ্যাপটির অ্যাক্সেস ব্লক করা হতে পারে৷

চূড়ান্ত নোট

যদি উপরের কোনো সমাধান আসলেই কাজ না করে, তাহলে আপনার ম্যাক বা ডিভাইস থেকে আপনার Gmail অ্যাকাউন্ট মুছে ফেলা এবং এটি আবার সেট আপ করা মূল্যবান হতে পারে।

জাঙ্ক ফাইলগুলি, গতি-হ্রাসকারী সমস্যা এবং সিস্টেম বা অ্যাপ্লিকেশন ত্রুটি এবং ক্র্যাশের সম্ভাব্য কারণগুলি সনাক্ত করতে নিয়মিতভাবে আপনার ম্যাকের একটি সম্পূর্ণ চেকআপ চালানোর অভ্যাস করুন৷ একটি নিরাপদ, নির্ভরযোগ্য টুল যেমন ম্যাক মেরামত অ্যাপ এই গুরুত্বপূর্ণ কাজের জন্য আপনার যেতে হবে৷

আপনি কি আগে এই সমস্যার সম্মুখীন হয়েছেন? আপনার জিমেইল অ্যাকাউন্টটি শেষ পর্যন্ত কী কাজ করেছে এবং ত্রুটির কারণ কী বলে মনে হচ্ছে? নীচের মন্তব্যে আপনার অভিজ্ঞতা সম্পর্কে আমাদের জানান!


  1. উইন্ডোজ 10 কনটেক্সট মেনুতে প্রশাসক হিসাবে এখানে ওপেন কমান্ড উইন্ডো যুক্ত করুন

  2. Windows 11 অ্যাপ খুলবে না – এখানে সেরা সমাধানগুলি রয়েছে

  3. Windows 10 নেটওয়ার্ক প্রক্সি সেটিংস সনাক্ত করতে পারে না? এখানে 5টি কার্যকরী সমাধান

  4. আইটিউনস উইন্ডোজ 10 এ খুলবে না? এখানে 5 সমাধান ঠিক করা! 2022