কম্পিউটার

মোজাভে 10.14

তে অডিও সনাক্ত না করা যুক্তির সমাধান কীভাবে করবেন

নতুন macOS, Mojave 10.14, ডার্ক মোড, ডাইনামিক ডেস্কটপ, স্ট্যাকস এবং কন্টিনিউটি ক্যামেরার মতো আশ্চর্যজনক বৈশিষ্ট্যগুলি চালু করেছে। তবে এই দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির সাথে, Mojaveও অনেক সমস্যা নিয়ে এসেছিল, বিশেষ করে বিদ্যমান অ্যাপগুলির সাথে সামঞ্জস্যের ক্ষেত্রে৷

Logic Pro হল সেই অ্যাপগুলির মধ্যে একটি যেগুলি Mojave 10.14 রোল আউট হওয়ার পরে সামঞ্জস্যপূর্ণ সমস্যার সম্মুখীন হয়েছে৷ লজিক প্রো ম্যাকের জন্য একটি সম্পূর্ণ পেশাদার ডিজিটাল রেকর্ডিং স্টুডিও এবং MIDI সিকোয়েন্সার অ্যাপ। এটি অডিও উত্পাদন জুড়ে প্রতিটি সঙ্গীতশিল্পীর প্রয়োজন এমন বিস্তৃত বৈশিষ্ট্যগুলি অফার করে৷

মোজাভে আপডেট এবং অন্যান্য সমস্যার পরে যুক্তির সমস্যা

যাইহোক, macOS Mojave চালু হওয়ার পরে, লজিক প্রো ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে অ্যাপটি অডিও সনাক্ত করতে এবং রেকর্ড করতে পারে না। লজিক প্রো সম্প্রদায়ের অ্যারোনিয়াসের একটি পোস্ট অনুসারে:

"আসলে লজিকে রেকর্ড করা ছাড়া সবকিছুই ঠিকঠাক কাজ করেছে... যদিও কনসোল সফ্টওয়্যারটি দেখায় যে আমি একটি সংকেত পাচ্ছি এবং আমি এটি আমার মনিটরের মাধ্যমে শুনতে পাচ্ছি, নির্বাচিত ইনপুট দিয়ে একটি ট্র্যাক সজ্জিত করার পরে এটি নিবন্ধিত হয় না কি কনসোল শুনছে।"

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

ব্যবহারকারী Anp27 সমস্যাটি নিশ্চিত করেছেন এবং বলেছেন:

"আমি নিশ্চিত করতে পারি যে লজিকে অডিও রেকর্ড করা আমার জন্য সাম্প্রতিক Mojave প্রকাশের সাথে কাজ করছে না। আমি প্রাথমিকভাবে একটি অ্যাপোলো টুইন ডুও (টিবি) ব্যবহার করি, প্লাগইনগুলি কাজ করছে এবং সবকিছু। যাইহোক, আমি কোন অডিও রেকর্ড করতে পারি না। এমনকি আমি আমার অ্যাপোজি ওয়ান ব্যবহার করে দেখেছি যা আইএস মোজাভে সমর্থন করেছিল কিন্তু এটি অডিও রেকর্ড করতে পারেনি, তাই আমি নিশ্চিত যে এটি একটি মোজাভে জিনিস।

এটি আমার টাইম মেশিন হাই সিয়েরা ব্যাকআপে ফিরে এসেছে…”

ব্যবহারকারী অ্যালিওস একই সমস্যা সম্পর্কে পোস্ট করেছেন:

"আমি নিশ্চিতভাবে বলতে পারছি না, কিন্তু যেহেতু আমি গতকাল মোজাভে আপডেট করেছি, তাই আমি আমার অ্যাপোজি ডুয়েটের মাধ্যমে যুক্তিতে কোনো শব্দ পেতে পারি না। ডুয়েটের মিটারগুলি একটি সংকেত নিবন্ধন করে, আউটপুট কাজ করে, কিন্তু ডুয়েটে মাইক বা যন্ত্রের ইনপুটগুলি লজিকে (বা সেই বিষয়ে গিটাররিগ) শব্দ পাবে না৷ আমি আমার ডুয়েটে ফার্মওয়্যার এবং সফ্টওয়্যার আপডেট করেছি, একেবারে সর্বশেষ এবং কোন পাশা ছাড়াই।”

ব্যবহারকারী গ্রোরিও মোজাভে আপডেটের পরে লজিক সমস্যার সম্মুখীন হয়েছেন এবং অ্যাপল সম্প্রদায়ের থ্রেডে এটি সম্পর্কে লিখেছেন:

“মোজাভে আপগ্রেড না হওয়া পর্যন্ত সবকিছু ঠিক ছিল।

বাহ্যিক USB ইউনিট থেকে আউটপুট নতুন প্রকল্প এবং সমাপ্ত প্রকল্প উভয়ের জন্যই কাজ করছে, কিন্তু ট্র্যাক করার জন্য কোনও ইনপুট নেই - পুরানো বা নতুন প্রকল্পগুলিতে নয়..

পরীক্ষিত আইকন UMIX 1010 এবং Scarlett 18i20৷ উভয় ইউনিটই অডিও সেটআপে এবং লজিক প্রো এক্স পছন্দগুলির ভিতরে উভয়ই উপস্থিত হয়। ট্র্যাকের জন্য ইনপুট নির্বাচন করতে ঠিক আছে, কিন্তু রেকর্ড করা ট্র্যাকে নাডা৷

গ্যারেজ ব্যান্ডে একই সেটআপ পরীক্ষা করা হয়েছে এবং সেখানে ইনপুট ঠিক আছে। মনিটরিং ইত্যাদি ঠিকঠাক কাজ করে।"

কিভাবে লজিক অডিও সমস্যা ঠিক করবেন

অ্যাপল এখনও কোনও আপডেট প্রকাশ করেনি, তবে কিছু ব্যবহারকারী মোজাভে 10.14 এ লজিক অডিও সনাক্ত না করলে কিছু সমাধানের পরামর্শ দিয়েছেন৷

তবে আপনি নীচের যে কোনও পদ্ধতি চেষ্টা করার আগে, নিশ্চিত করুন যে আপনি কিছু মৌলিক সমস্যা সমাধানের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন যেমন আপনার ম্যাক পুনরায় চালু করা এবং আপনার PRAM পুনরায় সেট করা। Outbyte macAries-এর মতো অ্যাপ ব্যবহার করে আপনার জাঙ্ক ফাইলগুলি থেকেও মুক্তি পাওয়া উচিত .

মোজাভে আপডেটের পরে এই লজিক সমস্যাটি কীভাবে সমাধান করা যায় সে সম্পর্কে এখানে কিছু পদ্ধতি রয়েছে:

  1. আনলক লজিক৷৷ macOS Mojave-এ, আপনাকে এখন ইনপুট বা আউটপুটের জন্য ব্যবহৃত ডিভাইস এবং পেরিফেরালগুলিকে অনুমতি দিতে হবে, যেমন মাইক্রোফোন এবং স্পিকার৷ আপনি সিস্টেম পছন্দগুলি> নিরাপত্তা এবং গোপনীয়তা> গোপনীয়তায় অনুমোদিত ডিভাইসগুলিতে আপনার মাইক্রোফোন যোগ করতে পারেন। বাম দিকের মেনুতে দেখুন এবং মাইক্রোফোনে ক্লিক করুন। আপনি ডানদিকের প্যানেলে দেখতে সক্ষম হবেন যে কোন অ্যাপগুলিকে আপনার মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দেওয়া হয়েছে। নিশ্চিত করুন যে লজিক প্রো টিক অফ করা আছে কারণ এটি লজিক প্রোকে আপনার কম্পিউটারের অন্তর্নির্মিত মাইক্রোফোন ব্যবহার করতে দেয়৷
  2. প্লাগ-ইন নিষ্ক্রিয় করুন৷৷ যদি উপরের সমাধানটি মোজাভেতে লজিকের কাজ না করার সমস্যার সমাধান না করে এবং আপনি তৃতীয় পক্ষের প্লাগ-ইন ব্যবহার করছেন, তাহলে আপনি পরিবর্তে এই পদ্ধতিটি চেষ্টা করতে পারেন।

যদি আপনি লজিক প্রো খুলতে পারেন, আপনি এই নির্দেশাবলী অনুসরণ করে প্লাগ-ইনগুলি নিষ্ক্রিয় করতে পারেন:

  • লজিক প্রো চালু করুন এবং অ্যাডভান্সড টুল দেখান চালু করুন।
  • লজিক প্রো> পছন্দসমূহ> প্লাগ-ইন ম্যানেজারে যান।
  • আপনি যে প্লাগ-ইনটি নিষ্ক্রিয় করতে চান সেটিতে নিচে স্ক্রোল করুন, তারপর ডান দিকের বক্সটি আনচেক করুন। আপনি বাম-পাশের মেনুতে তালিকায় প্রস্তুতকারকের নামে ক্লিক করে প্রস্তুতকারকের অনুযায়ী এন্ট্রিগুলি ফিল্টার করতে পারেন৷
  • লজিক বন্ধ করুন এবং আবার খুলুন।

প্লাগ-ইন অক্ষম করে প্রকল্পটি কাজ করবে কিনা তা পরীক্ষা করুন। সমস্যাটি সমাধান হয়ে গেলে, প্লাগ-ইনটির জন্য কোন আপডেট আছে কিনা তা নির্মাতার সাথে চেক করুন বা একটি নতুন সংস্করণ পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন।

যদি আপনি লজিক প্রো অ্যাপটি খুলতে না পারেন, আপনি ম্যানুয়ালি প্লাগ-ইনটি সরানোর চেষ্টা করতে পারেন যা আপনার মনে হয় সমস্যাটি সৃষ্টি করছে। এটি কীভাবে করবেন তা এখানে:

  • আপনার Mac-এ ম্যানুয়ালি প্লাগ-ইন ফাইলগুলি খুঁজুন। অডিও প্লাগ-ইন দুটি স্থানে পাওয়া যায়, যথা:

/লাইব্রেরি/অডিও/প্লাগ-ইন/কম্পোনেন্টস

~/Library/Audio/Plug-Ins/components

  • যদি আপনি একটি নির্দিষ্ট প্লাগ-ইনকে অপরাধী বলে সন্দেহ করেন, তাহলে সেই প্লাগ-ইনের সাথে সম্পর্কিত ফাইলটি খুঁজুন এবং এটিকে ডেস্কটপে টেনে আনুন।
  • আর একবার লজিক প্রো খোলার চেষ্টা করুন৷
  • যদি এটি কাজ না করে, ডেস্কটপে একটি নতুন ফোল্ডার তৈরি করুন তারপর সমস্ত প্লাগ-ইন ফাইলগুলিকে নতুন ফোল্ডারে টেনে আনুন৷
  • আরও একবার লজিক প্রো খোলার চেষ্টা করুন।

যদি প্লাগ-ইন ফাইলগুলি সরানো বা মুছে ফেলা কাজ না করে, তাহলে প্লাগ-ইন অবশ্যই দূষিত বা বেমানান হতে হবে৷

  1. নিশ্চিত করুন যে লজিক প্লাগ-ইনগুলি সঠিকভাবে ইনস্টল করা আছে এবং আপনার Mac দ্বারা পড়তে পারে৷ কোন প্লাগ-ইনগুলি ইনস্টল করা আছে তা পরীক্ষা করতে, লজিক প্রো> পছন্দগুলি> প্লাগ-ইন ম্যানেজারে যান এবং প্লাগ-ইনগুলির তালিকার মাধ্যমে স্ক্রোল করুন৷ এছাড়াও আপনি বাম পাশের মেনুতে প্রস্তুতকারকের নামে ক্লিক করে নির্মাতার দ্বারা ফিল্টার করতে পারেন।

একটি প্লাগ-ইন পড়া যায় কিনা তা পরীক্ষা করতে, আপনি যে প্লাগ-ইনটি পরীক্ষা করতে চান সেটিতে নিচে স্ক্রোল করুন। আপনি যদি সেই প্লাগ-ইনটির জন্য সামঞ্জস্যপূর্ণ কলামের অধীনে "ব্যর্থ যাচাইকরণ" দেখতে পান, তাহলে সেই প্লাগ-ইনটি নির্বাচন করুন এবং পুনরায় স্ক্যান করুন এবং নির্বাচন পুনরায় সেট করুন ক্লিক করুন৷ যদি "ব্যর্থ যাচাইকরণ" ফলাফল এখনও প্রদর্শিত হয়, তাহলে আপনার প্লাগ-ইন macOS Mojave-এর সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে৷

আপনি যদি সমস্ত প্লাগ-ইন পুনরায় স্ক্যান করতে চান তাহলে এই ধাপগুলি অনুসরণ করুন:

  • ফাইন্ডার খুলুন এবং বিকল্পটি ধরে রাখুন, তারপরে যান> লাইব্রেরিতে ক্লিক করুন।
  • লাইব্রেরি> ক্যাশে> AudioUnitCache-এ যান।
  • ফোল্ডারের সমস্ত বিষয়বস্তু নির্বাচন করুন এবং সেগুলিকে ডেস্কটপে নিয়ে যান।
  • আপনার Mac রিস্টার্ট করুন, তারপর লজিক প্রো চালু করুন।

আপনি লজিক প্রো আবার খুললে সমস্ত ইনস্টল করা প্লাগ-ইনগুলি পুনরায় স্ক্যান করা হবে৷

Mojave আপডেটের পরে যদি এই সমাধানগুলির মধ্যে কোনওটি আপনার লজিক সমস্যার সমাধান না করে, আপনি হয় লজিক প্রো আনইনস্টল করতে পারেন এবং একটি নতুন অনুলিপি ইনস্টল করতে পারেন, অথবা আপনার ম্যাকসকে হাই সিয়েরাতে ফিরিয়ে আনতে পারেন এবং আপনার ব্যাকআপ থেকে একটি কার্যকরী লজিক প্রো ইনস্টল করতে পারেন। যাইহোক, এগুলোর যেকোনো একটি করলে, আপনি যে প্রকল্পে কাজ করেছেন বা কাজ করছেন সেগুলি মুছে ফেলবে, তাই আপনার পরবর্তী পদক্ষেপ বেছে নেওয়ার আগে দুবার চিন্তা করুন।


  1. রেজার অডিও ভিজ্যুয়ালাইজার কাজ করছে না কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 ল্যাপটপ সাউন্ড কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  3. কিভাবে রিয়েলটেক অডিও ড্রাইভার উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করবেন

  4. কিভাবে 404 পাওয়া যায়নি ত্রুটির সমাধান করবেন