কম্পিউটার

পুলিশ:একটি নতুন আইফোন শর্টকাট যা বিচক্ষণতার সাথে আপনার পুলিশ এনকাউন্টার রেকর্ড করে

iOS 12 এর নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল Siri শর্টকাট। এই বৈশিষ্ট্যটির সাহায্যে, আপনি আপনার ডিভাইসে বিভিন্ন অ্যাকশন প্রোগ্রাম করতে পারেন এবং সিরিকে আপনার জন্য সেগুলি সম্পাদন করতে বলতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যখন আদেশটি বলেন, "সিরি, আমার দিন শুরু করুন", সিরি আপনার ঘুম থেকে ওঠার প্লেলিস্ট চালু করবে। যাইহোক, একজন iOS 12 ব্যবহারকারী একটি আকর্ষণীয় শর্টকাট তৈরি করেছেন যা সিরিকে পুলিশ মিথস্ক্রিয়া রেকর্ড করার জন্য আপনার ডিভাইসকে প্রস্তুত করতে বলে। একে পুলিশ বলে।

এটি কিভাবে কাজ করে

পুলিশ একটি সিরি শর্টকাট যা রবার্টএপিটারসন নামে একজন রেডডিটর দ্বারা তৈরি করা হয়েছে। এই নতুন আইফোন শর্টকাটটি পুলিশের সাথে আপনার ইন্টারঅ্যাকশন রেকর্ড করবে যদি আপনাকে টান ওভার করতে বলা হয়।

Reddit-এ শেয়ার করা তার বর্ণনা অনুযায়ী, এই শর্টকাট সক্রিয় করা হলে কয়েকটি কাজ করতে সক্ষম। সুতরাং, যদি আপনি বলেন, "আরে, সিরি। আমি টেনে নিয়ে যাচ্ছি," এটি প্রথমে যা করবে তা হল আপনার আইফোনে বর্তমানে যে মিউজিক বাজছে সেটিকে বিরতি দেওয়া। এর পরে, এটি আপনার আইফোনের উজ্জ্বলতা হ্রাস করে এবং ডু নট ডিস্টার্ব মোডে স্যুইচ করে যাতে কোনও ইনকামিং ফোন কল আপনাকে ব্যাহত না করে। এর পরে, এটি আপনার পরিচিতি তালিকার একজন ব্যক্তির কাছে একটি পাঠ্য বার্তা পাঠাবে (যাকে আপনি শর্টকাট সেট আপ করার সময় বেছে নিয়েছেন), তাকে বা তাকে আপনার অবস্থান বলবেন এবং আপনাকে পুলিশ এইমাত্র টেনে নিয়ে গেছে।

সেখানেই থেমে নেই। তারপরে এটি আপনার মিথস্ক্রিয়া রেকর্ডিং শুরু করতে আপনার সামনের ক্যামেরাটি খুলবে। একবার আপনি রেকর্ডিং বন্ধ করলে, ভিডিওটি আপনার নির্দিষ্ট পরিচিতিতে পাঠানো হবে এবং আপনার ডিভাইসটি আগের সেটিংসে ফিরে যাবে।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

শর্টকাটের সর্বশেষ আপডেট

এই Siri শর্টকাট সম্প্রতি আপডেট করা হয়েছে. সর্বশেষ সংস্করণটি এখন আপনার নির্ধারিত পরিচিতিতে আপনার সঠিক দ্রাঘিমাংশ এবং অক্ষাংশের অবস্থান পাঠায়। এটি আইক্লাউড বা ড্রপবক্সের মাধ্যমে ভিডিও আপলোড করার বিকল্পও অফার করে৷

পুলিশ কাস্টমাইজ করুন

আপনি যদি আপনার পুলিশ এনকাউন্টারগুলিকে বিচক্ষণতার সাথে রেকর্ড করতে এই সিরি শর্টকাটটি ডাউনলোড করার সিদ্ধান্ত নেন, তবে একটি সুসংবাদ রয়েছে। আপনি এটি কাস্টমাইজ করতে পারেন বা আপনার নিজের পছন্দ অনুযায়ী সহজ পরিবর্তন করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি ভিডিও রেকর্ডিংয়ের জন্য পিছনের ক্যামেরা ব্যবহার করতে পারেন যদি এটি আরও সুবিধাজনক হয়৷

চিন্তা করবেন না। পরিবর্তন করা সহজ কারণ এই Siri শর্টকাটের "রেসিপি" অ্যাপটিতে উপলব্ধ।

পুলিশ সম্পর্কে অন্যরা কী ভাবেন

এই Siri শর্টকাট প্রকাশের পর থেকে, এটি ব্যবহারকারীদের কাছ থেকে ইতিবাচক পর্যালোচনা পেয়েছে। কেউ কেউ এমনকি শেয়ার করেছেন যে পুলিশের সাথে তাদের অতীতের সমস্যা ছিল যা তাদের এই শর্টকাটটি ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছিল। অন্য একজন ব্যবহারকারী আরও বলেছেন যে তিনি প্রাক্তন প্রেমিকের সাথে একটি স্টকার সমস্যা সমাধানের জন্য এটি ব্যবহার করার পরিকল্পনা করেছিলেন। এই শর্টকাটটির মাধ্যমে, তিনি আশা করেন যে কিছু ঘটলে তিনি দ্রুত তার অবস্থান কোনো আত্মীয় বা পরিবারের কাছে পাঠাতে পারবেন।

চূড়ান্ত চিন্তা

ডাউনলোডের জন্য আরও অনেক অনুরূপ সিরি শর্টকাট উপলব্ধ রয়েছে। আপনি যদি অন্যান্য শর্টকাট ধারনাগুলি চেষ্টা করতে আগ্রহী হন তবে আপনি ওয়েব চেক করতে পারেন বা Reddit-এ যেতে পারেন যেখানে অনেক লোক তাদের নিজস্ব Siri শর্টকাট ধারণাগুলি ভাগ করে নেয়। যাইহোক, আপনি যখন আপনার অনুসন্ধান করেন, নিশ্চিত করুন যে আপনার ম্যাকটি সর্বোত্তমভাবে পারফর্ম করার জন্য অপ্টিমাইজ করা হয়েছে। আপনাকে যা করতে হবে তা হল আউটবাইট ম্যাক মেরামত ডাউনলোড করুন এবং এটিকে যাদু করতে দিন!


  1. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  2. নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

  3. আপনার আইফোনটিকে ম্যাকের জন্য একটি শর্টকাট রিমোটে পরিণত করুন

  4. 15টি আশ্চর্যজনক আইফোন কৌশল যা আপনার মনকে উড়িয়ে দেবে