কম্পিউটার

আপনার ম্যাক ডিসপ্লে পছন্দ নির্দেশিকা

একটি নতুন ম্যাক পাওয়া উত্তেজনাপূর্ণ, বিশেষ করে যদি আপনি আগে কখনও কাজ না করেন। আপনি প্রকৃতপক্ষে আপনার নতুন ম্যাকবুক বা ম্যাক ডেস্কটপে সরাসরি বাক্সের বাইরে কাজ করতে পারেন, তবে আপনার অভিজ্ঞতা থেকে সর্বাধিক সুবিধা পেতে, আপনি এটিকে কিছুটা পরিবর্তন করতে চাইবেন। যে ক্ষেত্রগুলিতে আপনাকে ফোকাস করতে হবে তার মধ্যে একটি হল ম্যাক ডিসপ্লে সেটিং। সৌভাগ্যবশত, ম্যাকের ডিসপ্লে সেটিংস টুইক করা আপনার ভাবার চেয়ে সহজ।

প্রদর্শন সেটিংস সম্পর্কে আপনার যা জানা দরকার

আপনি ম্যাকবুক বা ম্যাক প্রো ডেস্কটপে কাজ করছেন না কেন, আপনি আপনার পছন্দ অনুযায়ী ডিসপ্লে সেটিংস পরিবর্তন করতে সক্ষম হবেন। সবচেয়ে উল্লেখযোগ্য পার্থক্য হল যে একটি ল্যাপটপে, স্ক্রিনটি কম্পিউটারের সাথে সংযুক্ত থাকে। একটি ডেস্কটপে, কম্পিউটার এবং মনিটর দুটি ভিন্ন ডিভাইস। ল্যাপটপে, স্ক্রিনের আকার আপনার ল্যাপটপের আকারের উপর নির্ভর করবে। ডেস্কটপে, আপনার স্ক্রীনের আকার নির্ভর করবে আপনি যে মনিটর কিনছেন তার উপর। এটি 15-ইঞ্চি স্ক্রীন থেকে 21-ইঞ্চি বা তার চেয়েও বড় হতে পারে।

কিভাবে ম্যাক ডিসপ্লে পছন্দ সামঞ্জস্য করবেন

একটি Mac এ প্রদর্শন সেটিংস অ্যাক্সেস করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  • সিস্টেম পছন্দ-এ নেভিগেট করুন .
  • ডিসপ্লে-এ ক্লিক করুন .
  • ডিসপ্লে স্ক্রীন খুলবে, এবং আপনি চারটি ট্যাব দেখতে পাবেন:প্রদর্শন , ব্যবস্থা , রঙ , এবং নাইট শিফট . এই ট্যাবগুলি আপনার ম্যাকের ধরন অনুসারে আলাদা হবে। যাইহোক, ডিভাইসের ধরন নির্বিশেষে ডিসপ্লে ট্যাব সেখানে থাকবে।
  • ডিসপ্লে এর অধীনে ট্যাব, আপনার দুটি প্রাথমিক নির্বাচন থাকবে - ডিফল্ট রেজোলিউশন এবং স্কেল করা .
  • ডিফল্ট রেজোলিউশন নির্বাচন করে, আপনি কম্পিউটারকে ডিফল্ট সেটিংস বেছে নিতে বলবেন। এটি ঠিক আছে, তবে আপনি যদি আপনার পছন্দ অনুযায়ী সেটিংস পরিবর্তন করতে চান তবে আপনাকে স্কেল করা সেটিংসের একটি নির্বাচন করতে হবে।
  • স্কেলের অধীনে নির্বাচন আপনার ডিভাইসের ধরনের উপর নির্ভর করবে। কিছু ডিভাইসে, আপনাকে নম্বরের বিভিন্ন সেট দেওয়া হবে, যেমন 1024 x 968 এবং বড় . মনে রাখবেন, সংখ্যা যত ছোট হবে, তত বড় ছবি এবং পাঠ্য পর্দায় উপস্থিত হবে। অন্যদিকে, সংখ্যা যত বড় হবে, ছবি ও ফন্ট তত ছোট হবে।
  • অন্যান্য ডিভাইসে, আপনি সংখ্যার পরিবর্তে একটি গ্রাফিকাল উপস্থাপনা দেখতে পাবেন। শুধু পাঠ্যের আকার নির্বাচন করুন যা আপনার কাছে আরও ভাল দেখায় এবং আপনার ম্যাক ডিভাইসটি আপনার পছন্দ অনুসারে প্রদর্শন সেটিংস পরিবর্তন করবে৷

এই ম্যাক ডিসপ্লে গাইডের সাহায্যে, আমরা আশা করি যে আমরা আপনাকে আপনার পছন্দ অনুযায়ী আপনার ম্যাকের ডিসপ্লে সেটিংস পরিবর্তন করার প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে সাহায্য করেছি। তবে আপনার ডিভাইসটি সর্বদা সর্বোত্তম পারফর্ম করছে তা নিশ্চিত করাও গুরুত্বপূর্ণ। এটি করার জন্য, আপনাকে আরও একটু সাহায্যের প্রয়োজন হবে এবং Outbyte macAries হতে পারে আপনার সেরা পছন্দ। আপনি আপনার স্টোরেজ স্পেস, RAM এবং অন্যান্য সিস্টেম সেটিংস অপ্টিমাইজ করতে সক্ষম হবেন, তাই আপনার Mac ক্রমাগত আপনাকে সর্বোত্তম কর্মক্ষমতা প্রদান করবে।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।


  1. কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন সে সম্পর্কে আপনার ধাপে ধাপে নির্দেশিকা

  2. 2022 সালে আপনার নতুন ম্যাক মিনি সেটআপের উপর ব্যাপক নির্দেশিকা

  3. আপনার ম্যাক ব্যাক আপ এবং পুনরুদ্ধার করার জন্য একটি টাইম মেশিন গাইড

  4. আপনার ম্যাকে অবস্থান পরিষেবাগুলি সক্ষম/অক্ষম করুন:সম্পূর্ণ নির্দেশিকা